Logo
শিরোনাম
দিনমজুর সেজে ক্লুলেস

৮ বছর বয়সী শিশু ধর্ষণ মামলার আসামি খালেকে গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

দিনমজুর সেজে ক্লুলেস ৮ বছর বয়সী শিশু ধর্ষণ মামলার আসামি আব্দুল খালেক (৩৫) কে গ্রেপ্তার করেছে নারায়ণগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার  বিকেলে রূপগঞ্জের ইসলামবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার নিজের দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে জবানবন্দি দিয়েছে খালেক। এসময় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আ. খালেক রূপগঞ্জ থানার ইসলামবাগ এলাকার মৃত আব্দুস সাত্তার বেপারীর ছেলে।

জেলা পুলিশের উপ—পুলিশ পরিদর্শক (ইনচার্জ, আইসিটি এন্ড মিডিয়া) হাফিজুর রহমান জানান, আসামি আ. খালেকের বিরুদ্ধে ইতোপূর্বেও ধর্ষণ এবং মাদকের একাধিক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। ঘটনাস্থলের পাশেই তার শশুর বাড়ি। শশুরবাড়িতে বেড়াতে এসে সে এ শিশু ধর্ষণের মত জঘণ্য অপরাধ করেছে।

পুলিশ সুত্রে জানা যায়, গত বছর ডিসেম্বর মাসে দ্বিতীয় শ্রেণীর বাৎসরিক পরীক্ষা শেষ হওয়ার পর ভুক্তভোগী ওই শিশু বেড়াতে এসেছিল মামার বাড়িতে । সন্ধ্যায় মামির অনুরোধে পাশের দোকান থেকে শুকনা মরিচ কিনতে সমবয়সী মামাত বোনের সাথে গিয়েছিল সে । ওই সময় সেখানে দেখা হয় এক অপরিচিত মধ্যবয়সী আব্দুল খালেকের সাথে। সে জিগ্যেস করে জনৈক ব্যাক্তির বাড়ি চিনে কিনা। সাথে থাকা মামাত বোন চিনে বলে জানালে তাদের দু’জনকে বলে বাড়িটি দেখিয়ে দিতে। তারা খালেককে সাথে নিয়ে ওই বাড়ির সামনে যায়। সেখানে গিয়ে ওই ব্যাক্তি নতুন কৌশলে মামাত বোনকে বলে তুমি আগে দ্বিতীয় তলায় গিয়ে দেখো পূর্ব পাশের ফ্লাটের দরজা খোলা আছে কিনা। সরল সহজ শিশুটি চলে যায় দ্বিতীয় তলায়। এ সুযোগে সে ভুক্তভোগী শিশুর মুখ চেপে জোর করে পাশের বাড়ির বসত ঘরের পিছনে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় ভয়ভীতি দেখিয়ে ফেলে চলে যায়। এসময় শিশুটি জ্ঞান হারিয়ে পড়ে থাকে সেখানে। অপরদিকে মামাত বোন এসে কার বোনকে এবং অপরিচিত সেই ব্যক্তিকে দেখতে না পেয়ে দৌঁড়ে বাড়িতে গিয়ে পরিবারের লোকজনদের জানায়। এরপর খোঁজাখুঁজির এক পর্যায়ে রক্তাক্ত অবস্থায় শিশুটিকে পাওয়া যায় অনেকটা জ্ঞানহীন অবস্থায়। দ্রুত নেয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ভিকটিম সাপোর্ট সেন্টারের সিসিইউতে। তিন মাস ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউ, আইসিইউ এবং কেবিনে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে কেটেছে সময়। চার ব্যাগ রক্ত লেগেছিল রক্ত শুণ্যতা কাটাতে।

চিকিৎসাধীন অবস্থায় থানায় মামলা হয় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে। কিন্তু অনেক তথ্য প্রযুক্তির সহায়তা নিয়েও ঘটনার রহস্য এবং আসামি সনাক্ত করা সম্ভব হচ্ছিল না। শেষে মামলা চলে আসে নারায়ণগঞ্জ ডিবি পুলিশের কাছে। ডিবির চৌকস অফিসার এসআই মোহাম্মদ হাফিজুর রহমান তদন্তভার গ্রহণ করে বিভিন্ন সূত্র থেকে তথ্য সংগ্রহ এবং তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে সনাক্ত করেন মূল আসামিকে। ছদ্দবেশে দিন মজুরের বেশে কৌশল অবলম্বন করে ১৪ সেপ্টেম্বর বিকেলে আসামি  আব্দুল খালেককে তার নিজ গ্রামের বাড়ি রূপগঞ্জের ইসলামবাগ এলাকার একটি মাঠ থেকে গ্রেপ্তার করা হয়। আজ ১৫ সেপ্টেম্বর তাকে আদালতে উঠালে দোষ স্বীকার করে ১৬৪ ধরায় জবানবন্দি দিয়েছে খালেক। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আরও খবর



শ্রীলঙ্কায় বেড়েছে ক্ষুধার্ত শিশুর সংখ্যা

প্রকাশিত:রবিবার ২৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

চরম খাদ্য সংকটে শ্রীলঙ্কায় বেড়েছে ক্ষুধার্ত শিশুর সংখ্যা। একই ধরনের খাদ্যঘাটতির মুখে পড়তে পারে এ অঞ্চলের অন্য দেশগুলোও। এমন সতর্কবার্তা দিয়েছে জাতিসংঘ।

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা- ইউনিসেফ এর দক্ষিণ এশিয়ার পরিচালক জর্জ লারিয়া আদজেই বলেন, তীব্র অর্থনৈতিক সংকটের পরিণাম ভোগ করতে হচ্ছে দরিদ্র পরিবারগুলোকে। তারা রান্নার জন্য দরকারি মৌলিক জিনিসগুলোও কিনতে পারছে না। প্রতি বেলার খাবার জোগাড় করাই অসাধ্য হয়ে পড়েছে তাদের জন্য। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জর্জ লারিয়া আদজেই বলেন, শিশুরা ক্ষুধার্ত অবস্থায় আছে। খাবারের কোনো নিশ্চয়তা নেই তাদের। জাতিসংঘ বলছে, শ্রীলঙ্কার অর্ধেক শিশুর এরইমধ্যে জরুরিভিত্তিতে আড়াই কোটি ডলারের সহায়তা দরকার।  


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




লালমনিরহাটে নাবিল পরিবহনের যাত্রী ধর্ষনের অভিযোগ

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

লালমনিরহাটে নাবিল পরিবহনের যাত্রী ধর্ষনের অভিযোগে আটক দুজন 

লালমনিরহাট সদরের সেনা মৈত্রী হকার্স মার্কেটের সামনে জেলা মোটর মালিক সমিতি সংলগ্ন নাবিল পরিবহনের যাত্রী  কাউন্টারের পাশের একটি কক্ষে   নিয়ে যায় এবং কর্মচারী বাবলু মিয়া,তসলি মিয়া তাকে ধর্ষন করে এবং  রাতেই ঢাকার উদ্দেশ্যে বাসে তুলে দেয়।  ঘটনাটি ঘটে ১ লা সেপ্টেম্বর মর্মে জানান ভিকটিম ও তার মা।  আরও জানান উক্ত ষোড়শীর বাড়ী জেলার হাতিবান্ধা থানার সিন্দুরনা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দক্ষিণ সিন্দুর্না গ্রামের জয়নুল ইসলামের কন্যা। ভিকটিম ( ছদ্মনাম মমতা খাতুন)  তার প্রতিবেশীএক দুলাভাই  সঙ্গে প্রেমের সম্পর্ক হয় উক্ত ভ্যানচালক প্রেমিক তাকে নাবিল পরিবহনের কাউন্টারে দুপুরে পৌছায় দিয়ে আত্মগোপনে যায়। 

পরপ এ বিষয়ে ভিকটিমের মা রাশেদা ঘটনাটি জানতে পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে জানালে তার অসুস্থতার দরুন প্রথমে হাতিবান্ধা থানায় যান সেখানকার পরামর্শ মতে মঙ্গলবার দিনগত রাত অনুমান সাড়ে নয়টার দিকে সদর থানায় ভিকটিম সহ হাজির হয়ে বিষয়টি পুলিশকে জানালে  ওসি এরশাদুলের নেতৃত্বে সোয়া ১১টার সময় উক্ত কাউন্টার কর্মচারী বাবলু ও তসলিমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।  

অভিযোগের ভিত্তিতে দুজনকে আটক করার কথা নিশ্চিত করেছেন অফিসার ইনচার্জ এরশাদুল। এ সংবাদ লেখা পর্যন্ত অভিযোগটি নথিভুক্ত করার প্রস্তুতি চলছে।


আরও খবর



কমিটি গঠন সভাপতি পারভেজ, সম্পাদক ইমরান"

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) যাত্রাবাড়ি থানা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে । ১২ ই সেপ্টেম্বর সোমবার বিকেল ৪.০০ ঘটিকায় ডেমরা স্টাফ কোয়ার্টারের মাঠে অনুষ্ঠিত সাধারণ সভায় ১১ সদস্য বিশিষ্ট এ আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান গ্রুপের কর্নধার আলহাজ্ব হারুন অর রশীদ সিআইপি।

সভায় উদ্বোধক ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর সে সময় তিনি সরকারকে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণসহ ১৪ দফা বাস্তবায়ন করতে জোড়ালো আহবান জানান এবং দেশে অহরহ সাংবাদিক নির্যাতন যেনো থামছেই না সাংবাদিক সুরক্ষা আইন না থাকায় এমন পরিস্থিতির সৃস্টি হচ্ছে বলে মন্তব্য করেছেন। উদ্বোধনী বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মো. শফিকুল ইসলাম সাদ্দাম যুগ্ন সাধারণ সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, কেন্দ্রীয় কমিটি। সদস্য সচিব সেলিম নিজামির সভাপতিত্বে,

সভায় উপস্থিত সকল সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে দৈনিক দিন প্রতিদিন এর সহকারী সম্পাদক  মোহাম্মদ সাইফুল ইসলাম পারভেজ সভাপতি,দৈনিক বর্তমান দেশ বাংলার সম্পাদক মোহাম্মদ হেলাল সহ-সভাপতি,  চ্যানেল ২৩ এর ব্যবস্থাপনা পরিচালক মুন্সি মো: আল ইমরান সাধারণ সম্পাদক, সাপ্তাহিক তথ্য বানী এর সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ শরিফুল হক যুগ্ম সাধারণ সম্পাদক, দৈনিক আলোর দিগন্ত এর স্টাফ রিপোর্টার মোঃআকাশ সিকদার অর্থ সম্পাদক ,বিডি লাইভ ২৪ এর চেয়ারম্যান মোঘল হোসেন সম্রাট সাংগঠনিক সম্পাদক,দৈনিক দিন প্রতিদিন এর রিপোর্টার মুন্নি আক্তার তিশা দপ্তর সম্পাদক,  এশিয়ান টিভি এর স্টাফ রিপোর্টার অমর রঞ্জন মজুমদার প্রচার সম্পাদক ,রুপান্তর টিভি এর চীফ ক্রাইম রিপোর্টার খাদিজা আক্তার আনিকা নারী বিষয়ক সম্পাদিকা ,চ্যানেল ২৩ এর প্রতিনিধি তানিয়া সুলতানা রিভা সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক,বর্তমান দেশ বাংলা এর মোঃ শিপন নির্বাহী সদস্য।


আরও খবর



ইউক্রেনকে আরও সামরিক সহায়তা

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

 রাশিয়ার আগ্রাসন মোকাবেলায় ইউক্রেনের জন্য নতুন করে প্রায় ২৭০ কোটি ডলারের সাহায্য অনুমোদন করেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার একথা জানিয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন।

ভবিষ্যত রুশ আগ্রাসনের ঝুঁকিতে থাকা ইউরোপের কয়েকটি দেশও পাবে এই সহায়তা। এদিন পেন্টাগন প্রধান লয়েড অস্টিন জানিয়েছেন, ইউক্রেনের জন্য ভারী অস্ত্র, গোলাবারুদ এবং সাঁজোয়া যানের জন্য ৬৭ কোটি ডলারের প্যাকেজ বরাদ্দ দেয়া হবে। তিনি আরও বলেন, মিত্র দেশগুলোকে ইউক্রেনকে আরও সহায়তা দেয়ার জন্য এগিয়ে আসা উচিত। এদিকে পোল্যান্ড এবং ইউক্রেন সীমান্তের কাছে অবস্থিত ব্রিস্ট শহরে সামরিক মহড়া শুরু করেছে রাশিয়ার ঘনিষ্ঠ মিত্র বেলারুশ। আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত এই মহড়া চলবে। 


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




মোরেলগঞ্জে সরকারি জমিতে

পাকা ইমারত নির্মাণে বাঁধা দেওয়ায় ইউপি সদস্য লাঞ্ছিত

প্রকাশিত:শুক্রবার ০২ সেপ্টেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদক :

বাগেরহাটের মোরেলগঞ্জে সরকারি জমিতে পাকা ইমারত নির্মাণ করায়। স্থানীয় লোকজনসহ ইউপি মেম্বার বাঁধা দেওয়ায় সাইদুর রহমান নান্না (২৮) কে লাঞ্ছিত করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার সকাল ১১টায় বলইবুনিয়ায় ইউনিয়নের শ্রেনীখালী মুন্সিরহাট বাজারে এ ঘটনাটি ঘটেছে। ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান মো. সাইদুর রহমান নান্না বলেন, শ্রেনীখালী স্লুইজগেট সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের ওয়াবদা ভেড়িবাধের সরকারি জমিতে মাটির কাজ চলছিলো।

 রাস্তার দু’পাসে অবৈধ স্থাপনা দোকানঘর সরিয়ে নেওয়ার জন্য ইতোমধ্যে পানিউন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষ সবাইকে লিখিত ভাবে নোটিশ প্রদান করে। যার প্রেক্ষিতে স্থানীয়রা দোকান ঘর সরিয়ে নেয়। শুক্রবার সকালে হঠাৎ করে সিমেন্ট বালি ইট এনে পাকা দোকান নির্মানের জন্য কাজ শুরু করে জাকির খা ও ওই ওয়ার্ডের সাবেক মেম্বার মহিদুল ইসলাম খোকা। তাদেরকে প্রথমে বাঁধা দিলে তারা কর্নপাত না করে চড়াও হয়ে তাকে টানাহেচড়া করে লাঞ্ছিত করে। বিষয়টি ইউএনও স্যারকে জানানো হয়েছে। ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ মোতায়নে পরিস্থিতি শান্ত হয়।

 এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, সরকারি জমিতে অবৈধ স্থাপনার বিষয়টি এক ইউপি মেম্বার জানিয়েছেন।  পাকা ইমারত নির্মাণকারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


আরও খবর