Logo
শিরোনাম

আজ সেই ভয়াল ১২ নভেম্বর

প্রকাশিত:Saturday ১২ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

আতোয়ার রহমান মনির ,লক্ষ্মীপুর :

আজ ভয়াল ১২ নভেম্বর ১৯৭০ সালের এই দিনে দেশের উপকূলীয় অঞ্চল দিয়ে বয়ে যায় ইতিহাসের সবচেয়ে প্রলয়ঙ্কারী প্রাণঘাতি ঘূর্ণিঝড়প্রাণ হারান প্রায় ১০ লাখ মানুষ কিন্তু ৫২ বছরেও উপকূলে টেকসই বেড়িবাঁধ না হওয়ায় আতঙ্কে লক্ষ্মীপুরের মানুষ রাতে লক্ষ্মীপুর ভোলাসহ উপকূলীয় ১৮ জেলায় আঘাত হানে মহা প্রলয়ংকারী ঘূর্ণিঝড় গোর্কি স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ওই ঝড়ে প্রায় প্রাণ হারান প্রায় ১০ লাখ মানুষ

২৫ থেকে ৩০ ফুট উচ্চতার জলচ্ছাসে বিলীন হয়ে যায় লক্ষ্মীপুরের রামগতি কমলনগর বেড়িবাধ বিধ্বস্ত হয় ঘরবাড়ি ভেসে যায় গবাদি পশু হাঁস-মুরগী মুহূর্তেই ধ্বংসযজ্ঞে পরিণত হয় লক্ষ্মীপুরের উপকূলীয় জনপদ ক্ষতিগ্রস্ত হয় মাঠের ফসলসহ অসংখ্য গাছপালা সেই দুর্যোগের কথা মনে করে আজও শিউরে ওঠেন উপকূলের মানুষ

ঘূর্ণিঝড়ের গোর্কির ৫২ বছরেও টেকসই বাধ তৈরি হয়নি লক্ষ্মীপুর উপকূলে কারণে সাগরে লঘুচাপ সৃষ্টি হলেই এখনও উপকূলবাসীকে থাকতে হয় আতঙ্কে তবে উপকুলের ভাঙন এলাকা ঘুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী আশ্বাস দিয়েছেন, রামগতি-কমলনগরে টেকসই বেড়িবাধ তৈরিতে নেয়া ৩১শ কোটি টাকা প্রকল্প শিগগিরই দেখবে আলোর মুখ


আরও খবর



র‌্যাবের অভিযানে ৩৮৫ পিস বুপ্রেনরফিন ইঞ্জেকশনসহ একজন আটক

প্রকাশিত:Wednesday ১১ January ২০২৩ | হালনাগাদ:Sunday ০৫ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :র‌্যাবের অভিযানে ৩৮৫ পিস বুপ্রেনরফিন ইঞ্জেকশনসহ একজন আটক।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকশ অপারেশনাল দল কোম্পানি অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে বুধবার বেলা ২ টারদিকে জয়পুরহাট জেলার সদর থানাধীন পুরানাপৈল রেলগেট এলাকায় অভিযান পরিচালনা করে ৩৮৫ পিস বুপ্রেনরফিন ইঞ্জেকশন সহ মোকলেছার রহমান (৩৫) নামে এক মাদক কারবারিকে হাতেনাতে আটক করা হয়। আটককৃত মোকলেছার রহমান জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার শালুকা গ্রামের মৃত কামাল উদ্দিন মন্ডলের ছেলে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী দীর্ঘদিন যাবৎ নেশাজাতীয় মাদকদ্রব্য বুপ্রেনরফিন ইঞ্জেকশন অবৈধ্য ভাবে সংগ্রহ পূর্বক জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকায় মাদকসেবী ও মাদক কারবারীদের নিকট সরবরাহ করে আসছিল বলে শিকার করেছেন। 

এব্যাপারে জয়পুরহাট জেলা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুসারে মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‌্যাব।


আরও খবর



সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু আর নেই

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মো নুরুল্লাহ খান, আরব আমিরাত থেকে: 

ঢাকার দোহার উপজেলায় দোহার প্রেসক্লাব- এর প্রবীণ সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু(৬৭) আর নেই(ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। বুধবার(১৮ জানুয়ারি) বাদ যোহর উপজেলার ঝনকী গ্রামে তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবৎ ডায়াবেটিস, প্যারালাইসিসসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও চার কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী দুনিয়ায় রেখে গেছেন। 

সাংবাদিকতা পেশাগত জীবনে তিনি দৈনিক সংগ্রাম, দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, সাপ্তাহিক সোনার বাংলা ও সাপ্তাহিক খুলনার বানী পত্রিকার দোহার স্যবাদদাতা ও প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

মরহুমের ছোট ভাই আতিকুর রহমান ফনু খান জানান, বুধবার বাদ এশা আল আমিন বাজারের টিনশেটের

কবরস্থান মসজিদের সামনে জানাজা নামাজ শেষে মরহুমের মরদেহ ওই কবরস্থানেই দাফন করা হয়। তার পরিবার-পরিজন, সহকর্মী ও আত্মীয় স্বজন মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।

সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর মৃত্যুতে দোহার প্রেসক্লাবের পক্ষ থেকেও শোকবার্তা প্রকাশ করা হয়। শোকবার্তায় বলা হয়- ঢাকা জেলার দোহার উপজেলার প্রবীণ সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু আজ বাদ যোহর মারা গেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দোহার প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনসহ শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।


আরও খবর



ইরানে আরও ৩ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

ইরানে পুলিশের হেফাজতে মাশা আমিনি নামে এক তরুণীর মৃত্যুর পর দেশটিতে হিজাববিরোধী বিক্ষোভের কারণে আরও তিনজনের মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। বিক্ষোভের সময় নিরাপত্তা বাহিনীর সদস্যকে হত্যার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে । সোমবার ইরানের বিচার বিভাগ এই তথ্য জানায়।

খবর এনডিটিভির।

আন্তর্জাতিক অঙ্গনে তীব্র সমালোচনা উপেক্ষা করে ইরানের বিচার বিভাগ ‘আল্লাহর বিরুদ্ধে যুদ্ধ করার’ অভিযোগে ওই তিনজনকে মৃত্যুদণ্ড দিলো।

এর আগে গত শনিবার ইরান মোহাম্মদ মাহদি কারামি এবং সৈয়দ মোহাম্মদ হোসেইনি নামের দুই বিক্ষোভকারীকে ফাঁসি দেয়।

বিক্ষোভের সময় ইরানের আধাসামরিক বাহিনীর এক সদস্যকে হত্যার অভিযোগে তাদেরকে দোষী সাব্যস্ত ক‍রা হয়েছিল। এবার মৃত্যুদণ্ড পাওয়া তিনজন হলেন সালেহ মিরহাশেমি, মাজিদ কাজেমি এবং সাইদ ইয়াগৌবি।

ইসফাহান নগরীতে সরকারবিরোধী বিক্ষোভ চলাকালে স্বেচ্ছাসেবী বাসিজ মিলিশিয়ার সদস্যদেরকে হত্যার অভিযোগে ওই তিনজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে এই মৃত্যুদণ্ডপ্রাপ্তরা রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

ইরানের অভিজাত রেভল্যুশনারি গার্ড বাহিনী সংশ্লিষ্ট বাসিজ মিলিশিয়া দেশে বিক্ষোভ দমনের অগ্রভাগে রয়েছে। বিক্ষোভকারীদেরকে মৃত্যুদণ্ড দিয়ে বিক্ষোভ দমনের জন্য সোমবার পোপ ফ্রান্সিস ইরানের নিন্দা করেছেন।

গত মাসে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলেছে, ইরানি কর্তৃপক্ষ কমপক্ষে ২৬ বিক্ষোভকারীর মৃত্যুদণ্ডের সাজা চাইছে। দেশ কাঁপানো গণঅভ্যুত্থানে অংশ নেয়া প্রতিবাদকারীদের ভয় দেখানোর জন্য প্রহসনমূলক বিচারের নীলনকশা করা হয়েছে বলে নিন্দা জানিয়েছে লন্ডনভিত্তিক এই মানবাধিকার সংস্থা।


আরও খবর



কাপ্তাই হ্রদের অবৈধ দখলদারীদের উচ্ছেদ অভিযান শুরু

প্রকাশিত:Tuesday ৩১ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

উচিংছা রাখাইন,রাঙ্গামাটি প্রতিনিধি :

কাপ্তাই হ্রদের অবৈধ দখলদারীদের উচ্ছেদ অভিযান শুরু করেছে রাঙ্গামাটি

জেলা প্রশাসন। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের

নির্দেশে ৩১ জানুয়ারী মঙ্গহলবার দুপুরে শহরের আসামবস্তী এলাকা থেকে

উচ্ছেদ অভিযান শুরু করেন রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা

বিনতে আমিন। শহরের আসামবস্তী ব্রাহ্মণটিলা, আসামবস্তী ব্রীজ সংলগ্ন

কাপ্তাই হ্রদ দখল করে গড়ে উঠা অবৈধ বাজারের দোকান পাঠ উচ্ছেদ অভিযান

করেন।অভিযানে ব্রাহ্মণটিলা এলাকায় ৩ টি কাচাঘর, ও নির্মাণাধীন একটি ভবন ভেঙ্গে

দেয়। পরে আসামবস্তী ব্রীজ এলাকা অভিযান পরিচালনা শুরু করে ৪ টি দোকান

ভাঙ্গার পর স্থানীয় ব্যবসায়ীদের মালামাল সরিয়ে নেয়ার অনুরোধ করলে আজ রাত

পর্যন্ত সময় নির্ধারণ করে দেয়া প্রশাসন। আগামী সকাল ১০ টায় আবারো উচ্ছেদ

অভিযান শুরু হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এদিকে রাঙ্গামাটি শহরের বিভিন্ন এলাকায় বিলবোর্ড স্থাপন করেছে রাঙ্গামাটি

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ। বিল

বোর্ডে সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের নির্দিশনা দেয়া হয়। নির্দেশনায়

বলা হয়, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহামান্য

সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের দায়রকৃত রিট পিটিশন নং-১১৮৮৫/২০২২ এর

বিগত ১৭/১০/২০২২ খ্রিস্টাব্দের নোটিশের প্রেক্ষিতে রাঙ্গামাটি পার্বত্য

জেলায় অবস্থিত কাপ্তাই লেকের সকল প্রকার অবৈধ ভবন/স্থাপনা নির্মাণ নিষিদ্ধ করা হলো


আরও খবর



নারায়ণগঞ্জে ৩ কোটি ২০ লাখ টাকার হেরোইন উদ্ধার করেছে ডিবি

প্রকাশিত:Monday ১৬ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

বুলবুল আহমেদ সোহেল  :

আজ দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, ১৫ জানুয়ারি দিবাগত রাত ২ টা ১০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকার বন্ধু পরিবহনের বাস কাউন্টারের সামনে পাকা রাস্তার উপর থেকে ১ কেজি ৬’শ গ্রাম হেরোইন উদ্ধার করে জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারকৃত আসামীর নাম মো. মাসুম সরকার। সে কুমিল্লার হোমনা ভবানীপুরের হাসান আলী সরকারের ছেলে। বর্তমানে ঢাকার রামপুরার হাজিপাড়ায় থাকতেন।উদ্ধারকৃত মাদকের পরিমান ১ কেজি ৬’শ গ্রাম। পুলিশ এ ঘটনায় আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সুপার জানান, এ ঘটনায় আরও কে কে জড়িত, কোথায় যাচ্ছিল বিষয় গুলো নিয়ে অনুসন্ধান চলছে।আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চাওয়া হবে।


আরও খবর