Logo
শিরোনাম

আমিরাতে প্রাবসিদের আয়োজনে হারামাইন পারফিউমের ইফতার

প্রকাশিত:Tuesday ২৬ April ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মো নূরুল্লাহ খান, আরব আমিরাত থেকে 

 সংযুক্ত আরব আমিরাতে বিখ্যাত সুগন্ধি তৈরির প্রতিষ্ঠান আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানি রমজান উপলক্ষে বৃহৎ ইফতার মাহফিলের আয়োজন করেছে। রোববার আমিরাতের আজমান প্রদেশে প্রতিষ্ঠানের কারখানা প্রাঙ্গণে ইফতার মাহফিলে প্রায় ৫ হাজার মানুষের সমাগম ঘটে। এতে দেশ-বিদেশের কূটনৈতিক, সাংবাদিক, ব্যবসায়ী, প্রবাসী বাংলাদেশি সহ ভারত, পাকিস্তান ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিকরা অংশগ্রহণ করেন। এসময় প্রতিষ্ঠানের কয়েকশ কর্মী পুরো আয়োজনে আপ্যায়নের দায়িত্ব পালন করেন। এর আগে প্রতিষ্ঠানের পক্ষ থেকে খতমে কোরআন ও দোয়া পাঠ করা হয়।

ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্টদূত আব্দুলাহ আলী আব্দুল্লাহ আল হামোদি। তিনি বৃহৎ এই ইফতার আয়োজনের জন্য হারামাইন পরিবারকে ধন্যবাদ জানান।

করোনা পরবর্তী বিভিন্ন দেশের নাগরিকদের নিয়ে বিশাল এই আয়োজন আল হারামাইন পারফিউমস গ্রুপের পাশাপাশি বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে বলে উল্লেখ করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, স্থানীয় অ্যারাবিয়ান, বিভিন্ন দেশের নাগরিক ও প্রবাসী বাংলাদেশিদের নিয়ে হারামাইন পারফিউম কোম্পানির এই আয়োজন প্রতিষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। অসংখ্য নারী-পুরুষ এতে আলাদাভাবে অংশ নিয়েছেন।

শৃঙ্খলা ও সুব্যবস্থা সবার নজর কেড়েছে।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আল হারামাইন পারফিউমস গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমানের মেয়ে মুনিরা রহমান। পরে আমন্ত্রিত অতিথি ও রোজাদারদের প্রতি সম্মান জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির।

মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির বলেন, দীর্ঘদিন পর সবাই একসঙ্গে সম্মিলিতভাবে ইফতার করার উদ্দেশ্যে এই আয়োজন করা হয়েছে। আল্লাহ আমাকে সুযোগ দিয়েছেন, আয়োজনের জন্য যথেষ্ট জায়গাও ছিল। দেশ বিদেশের বিভিন্ন অতিথিরা এসেছেন, প্রবাসী বাংলাদেশিরা অংশ নিয়েছেন। এতেই আমি আনন্দবোধ করছি।

উল্লেখ্য, ১৯৭০ সালে প্রথম সুগন্ধি বোতল বাজারে আসার পর থেকে আল হারামাইন পারফিউমের ব্যাপ্তি ও খ্যাতি ক্রমশই বৃদ্ধি পায়। প্রতিষ্ঠানটি সংযুক্ত আরব আমিরাত, ওমান, সৌদি আরব, বাহরাইন, কুয়েত, কাতার, বাংলাদেশ, ইউকে এবং ইউএসএ জুড়ে অসংখ্য দৃষ্টিনন্দন পারফিউম শোরুমের একটি সুগন্ধি নেটওয়ার্ক স্থাপনের মাধ্যমে জয় করে নিয়েছেন সুগন্ধি প্রিয়দের হৃদয়। 


আরও খবর



টাইগারদের নতুন কোচ হাথুরুসিংহে

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

ইয়াশফি রহমান :টাইগারদের নতুন বস হলেন তাদেরই সাবেক গুরু চন্ডিকা হাথুরুসিংহে। দুই বছরের চুক্তিতে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পেলেন এই শ্রীলঙ্কান।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যমে আজ এই বিষয়টি নিশ্চিত করেছেন। ২০ ফেব্রুয়ারিতে টাইগারদের সঙ্গে যোগ দিবেন সাকিব-তামিমদের পুরাতন গুরু।

ডিসেম্বরে ভারতের সঙ্গে সিরিজ শেষে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়ে দিয়েছিলেন, জাতীয় দলের কোচিং প্যানেলে বড়সড় রদবদল আসছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জাতীয় দলের কোচিং স্টাফে রদবদলের আভাস দিয়েছিলেন। এরপরই নিজের ভবিষ্যতের কথা টের পেয়ে স্বেচ্ছায় পদত্যাগের সিদ্ধান্ত নেন রাসেল ডমিঙ্গো।

ডমিঙ্গো বাংলাদেশের প্রধান কোচ থাকা অবস্থাতেই বিসিবি কোচ খুঁজছিল। সেই সময় একাধিক কোচের সঙ্গে আলোচনাও করা হয়। যে তালিকায় নাম ছিল বাংলাদেশের সাবেক কোচ শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে, দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার ও অস্ট্রেলিয়ার মাইক হাসি।

তবে টাইগার শিবিরে হাথুরুসিংহেকেই ফিরিয়ে আনতে বেশি আগ্রহী বিসিবি। কারণ, দায়িত্ব সচেতন ও কর্তৃত্বপরায়ন হাথুরুসিংহে ক্রিকেটারদের শক্ত হাতে নিয়ন্ত্রণ করার ক্ষমতা রাখেন। তাছাড়াও সাকিব, তামিম, মিরাজদের বেশ ভালোভাবেই চেনা-জানা তার। তাই এই লঙ্কানই আবারও হলেন টাইগারদের প্রধান কোচ।

এর আগে ২০১৪ সাল থেকে ২০১৭ পর্যন্ত। এরপর বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন। নিজ দেশ শ্রীলঙ্কার কোচও ছিলেন। এরপর ২০২০ সালে আবার নিউ সাউথ ওয়েলসে ফিরে যান। সেখানে থেকে আবার টাইগারদের ডেরায় ফিরলেন হাথুরুসিংহে।


আরও খবর



নওগাঁয় ২০ পিস ইয়াবা সহ একজন কে আটক করেছে পুলিশ

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :

নওগাঁর রাণীনগরে ২০ পিস ইয়াবা ট্যাবলেট সহ পলাশ চন্দ্র ওরফে পলান (৪০) নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃতকে শনিবার দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল-হাজতে প্রেরন করেছে পুলিশ। গ্রেফতারকৃত পলাশ চন্দ্র ওরফে পলান রানীনগর উপজেলার গুঠনিয়া গোবিন্দপুর গ্রামের মৃত সুবল চন্দ্র প্রামানিকের ছেলে।

সত্যতা নিশ্চিত করে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, উপজেলার ভান্ডারগ্রাম বাজার এলাকায় মাদক বেচা-কেনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তিন মাথার মোড় সংলগ্ন ব্রিজের উপর থেকে মাদক ব্যবসায়ী পলাশ চন্দ্র ওরফে পলানকে গ্রেফতার করেন। গ্রেফতারকালে তার কাছ থেকে ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। রাতেই পলানের বিরুদ্ধে থানায় মাদক মামলা রুজু করা হয় এবং শনিবার দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।


আরও খবর



পারমাণবিক হামলার হুমকি রাশিয়ার

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

ইউক্রেনে রাশিয়া হেরে গেলে পারমাণবিক যুদ্ধ হবে। বৃহস্পতিবার ন্যাটোকে সতর্ক করে একথা বলেছেন রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ।

এক টেলিগ্রাম বার্তায় মেদভেদেভ বলেন, প্রথাগত যুদ্ধে একটি পারমাণবিক ক্ষমতাধর দেশ হেরে গেলে পারমাণবিক যুদ্ধের সূচনা হতে পারে। তিনি আরও বলেন, পরমাণু শক্তিগুলো কখনো বড় ধরনের সংঘাতে হারে না। কারণ এর ওপর তাদের ভাগ্য নির্ভর করে। তাই, ন্যাটো ও অন্যান্য পশ্চিমা প্রতিরক্ষা নেতাদের উচিত যুদ্ধ নীতির ঝুঁকি বিবেচনা করা। মেদভেদেভ বর্তমানে পুতিনের নিরাপত্তা কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ হিসেবেও পরিচিতি।


আরও খবর



লালমনিরহাটে বিডিটুডেস এর সাংবাদিককে হত্যার হুমকি

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

গৃহবধু ছবিতা রাণীর শরীরে গুরুত্বপূর্ণ রোগের চিকিৎসা করাতে লালমনিরহাটের নাম নিরাময় ক্লিনিকে গেলে তার পেট কেটে অপারেশন করা হয়। পরে যে কারণে অপারেশন করেন সেই রোগ না থাকায় তার পেটে সেলাই দিয়ে প্রথমে রংপুর রেফার করার কথা বললেও পরে ওই ক্লিনিকে চিকিৎসা দিয়ে   রোগাক্রান্ত ছবি রাণীর স্বামী শচীন রায়ের বাড়ীতে নিয়ে যেতে বললে বর্তমানে ছবিতা সদরের বেড়পাঙ্গা গ্রামে নিজ বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় আছেন।  এ ব্যাপারে পৃথক ভাবে ছবিতার লোকজন ও কন্যা সঞ্চিতা বিষয়টি নিশ্চিত করেছেন।  এঘটনায় সংবাদ প্রচার ও স্টাটাস দিলে ক্লিনিক মালিক মোবাইল ফোনে পরিচয় দিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ সহ নানানরকমের হুমকি ধামকি প্রদান করেন।  


লালমনিরহাটে মোবাইল ফোনে বিডিটুডেস এর সাংবাদিককে হত্যার হুমকি; থানায় জিডি

রোববার (৮ জানুয়ারি) রাত ৮টা ৩মিনিটের দিকে সামসুল আলম পরিচয় দিয়ে সাংবাদিক উত্তম কুমার রায়-এঁর মোবাইল ফোনে তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ দেখে নেবোসহ নানা হুমকি ধামকি দেয়।

এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয় (জি. ডি নং-৩৮২, তাং ০৯/০১/২৩ইং)।

সাধারণ ডায়েরীতে সাংবাদিক উত্তম কুমার রায় উল্লেখ করেছেন, ‘পেশাগত দায়িত্ব পালন করায় ইং ৮ জানুয়ারি, ২০২৩ রাত ৮:০৩ঘটিকার সময় আমার ব্যবহৃত মুঠোফোন ০১৮৪১৭১০৩৫৭ নম্বরে অপরিচিত ০১৭১৬৫৩৩৮৩৯ নম্বর হতে কল আসলে আমি রিসিভ করি। এমতাবস্থায় আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। পরিচয় জানতে চাইলে কলদাতা বলেন, আমি সামসুল আলম নিরাময় ক্লিনিকের মালিক, এখন চিনছিস। গালিগালাজের কারণ জানতে চাইলে কলদাতা বলেন, তুই আমার প্রতিষ্ঠান নিরাময় ক্লিনিক সম্পর্কে এতো লেখা-লিখি করিস কেন? তুই লালমনিরহাটের কে? তোকে দেখে নেবোসহ নানা হুমকি ধামকি দিতে থাকে। কথার এক পর্যায়ে সে চাঁদাবাজির মামলা দিবে বলে কল বিচ্ছিন্ন করে দেয়।


সাংবাদিক উত্তম কুমার রায় সাধারণ ডায়েরীতে আরও উল্লেখ করেছেন, উক্ত ঘটনার পর থেকে আমি আশঙ্কা করিতেছি যে, হুমকি দাতা সামসুল আলমের দ্বারা বা তার লোকজনের দ্বারা আমার প্রাণনাশের ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করিতে পারে।


আরও খবর



মোরেলগঞ্জে মৎস্য ঘের দখলে মরিয়া একটি মহল

প্রকাশিত:Tuesday ৩১ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

এম.পলাশ শরীফ, বাগেরহাট :

বাগেরহাটের মোরেলগঞ্জে জিউধরায় একটি মৎস্য ঘের দখলের পায়তারা জোরপূর্বক মাটি কেটে ভেরিবাঁধ দেওয়ার ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে ভূক্তভোগী কৃষক পরিবার।

 অভিযোগে জানাগেছে, মঙ্গলবার সকালে জিউধরা ইউনিয়নের ঠাকুরান তলা গ্রামে কৃষক জাকির হোসেন খানের পৈত্রিক সম্পত্তি দুই একর ৬৯ শতক জমির মৎস্য ঘেরের মধ্যে একটি অংশে জোরপূর্বক মাটি কেটে ভেরিবাঁধ দিয়ে ঘেরটি দখলে নেওয়ার জন্য হামলা করে একই গ্রামের শাহাদৎ শরীফের নের্তৃত্বে মনির শরীফসহ ৮/১ জনের একটি সংর্ঘবদ্ধ হয়ে মাটি কাটে ভেরিবাঁধ দেয়। এ সময় তাদের বাঁধা দিলে কৃষক জাকিরকে জমি থেকে তাড়িয়ে দেয়। এ ঘটনার পরপরই ক্ষতিগ্রস্ত কৃষক জাকির হোসেন খান বাদি হয়ে শাহাদৎ শরীফসহ ৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করে। কৃষক জাকির খান ও তার স্ত্রী পলি বেগম বলেন, জমিতে হামলাকারিরা এলাকার প্রভাবশালী। ৩০/৪০ বছর ধরে পৈত্রিক জমিতে মৎস্য ঘের করে আসছি। হঠাৎ করে লোকজন নিয়ে ঘেরটি দখলের চেষ্টা করেছে। আমরা ন্যায় বিচার দাবি করছি প্রশাসনের প্রতি।

 এ বিষয়ে থানার ডিউটিরত অফিসার এএসআই মিঠুন বলেন, অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত করে মাটি কাটা বন্ধ করে দেয়া হয়েছে।

এ সর্ম্পকে মো. শাহাদৎ শরীফ বলেন, আমাদের জমির মাটি আমরা কেটেছি। জাকির খান জাল দলিল করেছে। সে বিষয়ে আদালতে মামলাও রয়েছে। #


আরও খবর