Logo
শিরোনাম

আড়াইহাজারে নৈশ প্রহরীর টর্চ লাইটের আঘাতে আরেক নৈশ প্রহরী নিহত

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নৈশ প্রহরীর টর্চ লাইটের আঘাতে হোসন আলী নামে আরেক নৈশ প্রহরী নিহত হয়েছে। রাতে উপজেলার উচিতপুরা বাজারে রুস্তম আলির মুদি দোকানের সামনে এঘটনা ঘটে। সে আগুয়ান্দী গ্রামের মৃত হাসিব মিয়া ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ আজিজুল হক হাওলাদার জানায়, উচিতপুরা বাজারে নৈশ প্রহরী হিসেবে কর্মরত ছিল আলী হোসেন ও একই গ্রামের মৃত গণি মিয়ার ছেলে মোঃ হোসেন আলী।ভোরের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইজনের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় হোসেন আলীকে তার সহকর্মী মোঃ হোসেন টর্চ লাইট দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে আড়াইহাজর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পরই মোঃ হোসেন আলী পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।


আরও খবর



পাংশায় বিশ্ব এন্টিমাইক্রোবিরিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষে সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

 রাজবাড়ী, প্রতিনিধি ঃ

রাজবাড়ীর পাংশা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রর সম্মেলন কক্ষে বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মাদ হাসানাৎ আল মতিন এর সভাপতিত্বে এন্টিবায়োটিক রেজিষ্ট্যান্স সহনীয় মাত্রায় আনায়নের জন্য চিকিৎসক সহ সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার ভূমি মাসুুর রহমান রুবেল প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি ছিলেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আজাহার উদ্দিন, পাংশা উপজেলা আবাসিক ম্যাডিকেল অফিসার তরুন কুমার পাল প্রমুখ। অনুষ্ঠান সজ্ঞালনা করেন উপজেলা সেনেটারী ইন্সিপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক তৈয়বুর রহমান। 

বক্তাগণ বলেন , সারাবিশ্ব জুরে এন্টিবায়োটিক রেজিষ্ট্যান্স একটি জনস্বাস্থ্য সমস্যা হিসেবে দেখা দিয়েছে এবং জীবাণু সমূহ এন্টিবয়োটিকের প্রতি তাদের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করেই চলছে। জীবাণু সমূহ বহু প্রকার এন্টিবায়োটিক প্রতিরোধী হয়ে পড়ছে। এমতাবস্থায় এন্টিবায়োটিক রেজিষ্ট্যান্স সহনীয় মাত্রায় আনয়নের জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে সচেতনতা বৃদ্ধি এখনই জরুরী।


আরও খবর



মোরেলগঞ্জে মানব সেবায় এতিম মিসকিন কল্যাণ সংস্থা ব্যাতিক্রমী উদ্যোগ

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদক : 

বাগেরহটের মোরেলগঞ্জে মানব সেবায় অসহায় এতিম মিসকিন ও প্রতিবন্ধীদের পাশে দাড়িয়েছে “এতিম মিসকিন কল্যাণ সংস্থা’।

এ সংস্থাটি ২০১৭ সাল থেকে সংস্থার সভাপতি হাসানুজ্জামান বাবু, সাধারণ সম্পাদক মো. নূরুল ইসলাম মোল্লার, দপ্তর সম্পাদক আলী ইমাম তপুসহ এ কমিটির সদস্যরা নিজেদের আর্থিক সহায়তায় ও বিদেশে কর্মরত অবস্থানকারি মানুষের সহযোগিতায় এ কার্যক্রম পরিচালনা করে আসছেন।

এতিম মিসকিন অসচ্ছলদের দেওয়া হয় একবেলা দুপুরের খাবার। মাসের প্রথম সপ্তাহের শুক্রবার জুমার নামাজ শেষে বারইখালীর মোল্লা মার্কেটে প্রায় ২ থেকে আড়াই শ’ নারী-পুরুষ অসচ্ছল প্রতিবন্ধী অসহায়কে বিশেষ আয়োজনে দুপুরের খাবার খাসির বিরানী পরিবেশন করে থাকে। খাবার পরিবেশনে অর্ভ্যাথনা বিষয়টিও ব্যাতিক্রমী।


খাবার শেষে একাধিক এতিমরা বলেন, এ সমাজের বিত্তবানরা প্রতিনিয়ত ভাল মন্দ খেয়ে তাদের যে খাবার অপচয় হচ্ছে তা আমরা চোখেও দেখিনা। বছরে একবার দামি বড় মাছ ও  মাংস কেনার আর্থিক সচ্ছলতা আমাদের নেই। তারপরেও এরকম একটি আয়োজন যুবকদেরকে আল্লাহর কাছে দোয়া করি। তারা আমাদের একবেলা ভাল খাবার দিতে পারায়।    

  সাধারণ সম্পাদক মো. নূরুল ইসলাম মোল্লার বলেন, মানবসেবায় এলাকার এ সংস্কাটি প্রাথমিকভাবে ছোট পরিসরে যাত্রা শুরু হলেও এর পরিধি অনেকটাই বেড়ে যাচ্ছে। সমাজের অসচ্ছল, এতিমদের শুধু একবেলা খাবার নয়, চিকিৎসা, শিক্ষার ব্যবস্থাও গ্রহন করা হচ্ছে। একবেলা নয় প্রতিনিয়ত এ অসহায়দের খাবার দিতে পারলে নিজেকে আত্ম তুষ্টু মনে হতো। সমাজে বিত্তবানদের এ সংস্কার পাশে দাড়াবার আহবানও জানান তিনি। 


আরও খবর



রাজবাড়ীতে কৃষকের মরদেহ উদ্ধার ॥ আটক ১ জন

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

রাজবাড়ী প্রতিনিধি ঃ

রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া  ইউপির আমবাড়িয়া গ্রামের মোশারফ হোসেন মোল্লা ( ৫৫) এর অর্ধ গলিত মৃত দেহ উদ্ধার করেছে কালুখালী থানা পুলিশ।   

১২ নভেম্বর সকালে একই গ্রামের আমিরুল ইসলামের বাড়ির সেফটি ট্যাংক থেকে মোশারফ হোসেন এর মৃত উদ্ধার করা হয়। কালুখালী থানার ওসি মোঃ নাজমুল হাসান জানান, নিহত মোশারফ হোসেন মোল্লা ৮ নভেম্বর রাতে নিখোঁজ হয় পারদিন ৯ নভেম্বর পরিবারের পক্ষথেকে কালুখালী থানায় একটি সাধারণ ডায়েরি করে। ডায়েরির পর থেকে থানা প্রশাসন অনুসন্ধান করতে জিজ্ঞাসা বাদের জন্য রান্নুশাহ (৫০) কে আটক করে। জিজ্ঞাসা বাদের সময় হত্যার  বিষয়টি স্বীকার করে রান্নুশাহ।  রান্নুশাহ  ও মোশারফ সম্পর্কে মামাত ফুপাত ভাই। তাদের মধ্যে ধারের টাকা নিয়ে বিরোধ ছিলো। মরদেহ থানা পুলিশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।কালুখালী থানায় মামলা প্রত্রিয়া চলমান রয়েছে।


আরও খবর



ইটনায় বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশং ডে-২০২২ উদযাপন 

প্রকাশিত:শনিবার ২৯ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মোজাহিদ সরকার, ইটনা, কিশোরগঞ্জ:

কমিউনিটি পুলিশংয়ের মূলমন্ত্র শান্ত-শৃঙ্খলা সর্বত্র ” এই প্রতিপাদ্যে উদযাপিত হলো কমিউনিটি পুলিশিং ডে ২০২২। প্রতিবছর অক্টোবর মাসের শেষ শনিবার জনগণকে সাথে নিয়ে এ দিবসটি পালন করে থাকে বাংলাদেশ পুলিশ।

২৯ অক্টোবর (শনিবার) কিশোরগঞ্জের ইটনায় থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশং ডে-২০২২ উদযাপন করা হয়েছে। সকাল ১১টায় থানা'র সামন থেকে এক বিশাল র‌্যালি নিয়ে বাজারে বিভিন্ন রাস্তা ঘুরে ইটনা রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটেরিয়াম কাম কমিউনিটি সেন্টারের গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে বেলা ১২টায় পায়রা উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এক আলোচনা সভা শুরু হয়।

ইটনা থানা অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মোল্লা'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান।

আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর, উপজেলা ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ঠাকুর, বিভিন্ন ইউনিয়ন থেকে আমন্ত্রিত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, পরিষদের চেয়ারম্যান, মেম্বার এবং গন্যমান্য ব্যক্তিবর্গ।

স্বাগত বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশিং কমিটির ইটনা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু বকর সিদ্দিক এবং বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যবৃন্দ। আলোচনা সভা পরিচালনায় ছিলেন ইটনা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব।

প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান বলেন, আজকের এই দিনে শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত পুলিশ সদস্যদের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে প্রথম পাকিস্তানি সেনাদের বিরুদ্ধে যে গুলিটা বাহির হয়েছিল সেটা কিন্তু পুলিশ সদস্যদের বন্দুক থেকেই বাহির হয়েছিল। কমিউনিটি পুলিশিং তৈরির পর পুলিশের সেবার মান উন্নয়ন হয়েছে। “পুলিশই জনতা জনতাই পুলিশ” এটার অর্থ হলো সব জনতা পুলিশ না শুধুমাত্র সেই জনতাই পুলিশ যে নিজে সচেতন এবং নিজের দায়িত্ব থেকে সমাজে সমস্যা গুলো সমাধানের পথ খুঁজে, যে জনতা মনে করে সমাজ ভালো থাকলে আমরা ভালো থাকবো। 

তিনি আরও বলেন, আমাদের ইটনা থানা পুলিশ সংখ্যা এবং জনসংখ্যার যদি তুলনা করি তাহলে দেখা যাবে প্রায় তিন থেকে সাড়ে তিন হাজার মানুষের জন্য একজন পুলিশ। আমরা গর্বের সাথে বলতে পারি অন্যান্য থানায় মাসে শতাধিক মামলা হয় কিন্তু আমাদের থানায় মাসে চার থেকে পাঁচটা বেশি মামলা হয় না এবং সেইগুলো খুব সামান্য বিষয় নিয়ে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা নিয়ে না।

আলোচনা সভার সভাপতি ইটনা থানা অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মোল্লা বলেন, কমিউনিটি পুলিশ সমাজ কর্তৃক একটি পুলিশী ব্যবস্থা। সমাজের সকল ধরণের অপরাধ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পুলিশী কার্যক্রম সমাজের সকল পেশার সমাজ সচেতন জনগোষ্টীকে সক্রিয়ভাবে সহায়ক শক্তি হিসেবে সম্পৃক্ত করাই কমিউনিটি পুলিশের লক্ষ্য। অপরাধ প্রতিরোধ, জননিরাপত্তা ও সামাজিক ন্যয় বিচার নিশ্চিত করার উদ্দেশ্যে পুলিশ ও প্রশাসনকে কমিউনিটি সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সহায়তা প্রদান করবে। এক কথায় কমিউনিটি বা সমাজ যে পুলিশী ব্যবস্থা গড়ে তোলে থাকেই কমিউনিটি পুলিশ বলা হয়।


আরও খবর



নওগাঁর নজিপুর প্রেস ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


নওগাঁর পত্নীতলা উপজেলার "নজিপুর প্রেস ক্লাবের" নির্বাহী কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার ৪ নভেম্বর দুপুরে  নজিপুর পৌরশহরে বাসস্ট্যান্ড এলাকার বিসমিল্লাহ হোটেল এন্ড বিরিয়ানি হাউজের মিটিং রুমে প্রেস ক্লাবের সভাপতি  ফরহাদ হোসেনের সভাপতিত্বে   

 এ সময় উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সহ সভাপতি টিপু সুলতান, সাধারণ সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক আল কোরাইশ রকি, সদস্য মনোয়ার হোসেন ও শাহরিয়ার শান্ত প্রমূখ। 

সভাপতি  ফরহাদ হোসেন  সদস্যদের বলেন নজিপুর প্রেস ক্লাবেরা সদস্যরা সততা ও সুনামের সাথে  সত্য ও  বস্তুনিষ্ঠ সংবাদ  প্রকাশ করে আসছে। এ ধারা অব্যাহত রাখতে হবে আগামীতেও। 

পরে প্রেস ক্লাবের সদস্য শাহরিয়ার শান্ত তার ভাইয়ের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া এবং মধ্যাহ্ন ভোজ এর আয়োজন করে। 


আরও খবর