Logo
শিরোনাম

আত্রাইয়ে ৫জন মাদক কারবারীসহ ৭জন আটক

প্রকাশিত:Monday ০৭ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

কাজী আনিুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর আত্রাই থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে ৫জন মাদক কারবারীসহ ৭জনকে আটক করেছে। শনিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় আটককৃতদের নিকট থেকে হেরোইন ও গাঁজা উদ্ধার করে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে রাতেই মাদক মামলা রুজু কওে রোববার আদালতে প্রেরণ করা হয়েছে।

আত্রাই থানার ওসি তারেকুর রহমান সরকার বলেন,শনিবার রাতে গ্রেপ্ততারী পরোয়ানা তামিল করতে এবং মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় উপজেলার সাহেব গঞ্জ এলাকার মজিবুর রহমানের ছেলে রিপনকে নারী শিশু নির্যাতন মামলায় এবং একই এলাকার আব্দুল করিমের ছেলে মাসুদ শেখ (৪৫) কে আদালতের পরোয়ানা অনুযায়ী গ্রেপ্তার করা হয়। এছাড়া ওই রাতেই উপজেলার রসুলপুর গ্রামের নারায়ন হালদারের ছেলে নয়ন হালদার (৪৫), নৈমদ্দীনের ছেলে আব্দুর রহমান রতন (৩৫),সাহেব গঞ্জ এলাকার আছির উদ্দীনের ছেলে রবিন (৩০),আফছার আলীর ছেলে তোহা হোসেন (৩৩) এবং আব্দুর রহমানের ছেলে রুহুল আমিন (৩৫) কে আটক করা হয়। আটককৃতদের নিকট থেকে মোট ৬গ্রাম হেরোইন এবং ২৫গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এঘটনায় রাতেই মাদক মামলা রুজু করে রোববার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।


আরও খবর



বকশীগঞ্জে ভাইস চেয়ারম্যানের মুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত:Friday ০৩ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতির বাসায় ডাকাতির ঘটনায় মামলায় গ্রেপ্তার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম তালুকদার জুমানের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদের সামনে কামালপুর-বকশীগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা সর্বস্তরের জনগনের ব্যানারে আয়োজিত মানববন্ধনে আওয়ামীলীগের সাবেক নেতাকর্মীদের সাথে সাধারণ মানুষও এই মানববন্ধনে অংশ নেন।   

মানববন্ধনে পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুমানকে নি:শর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বকশীগঞ্জ উপজেলা আওয়া়ামীলীগের সাবেক সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক জালাল উদ্দিন,সাবেক বন ও পরিবেশ সম্পাদক  ফজলুর রহমান খুদু, ইয়াসিন তালুকদার,নজরুল ইসলাম ও ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমান লাল প্রমূখ বক্তব্য রাখেন।  

ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমান লাল বলেন,জুমান তালুকদার রাজপথের লড়াকু সৈনিক। অন্যায়ের কাছে কখনো মাথা নত করেনি। রাজনৈতিক প্রতিহিংসার কারনে তাকে সাজানো মামলায় গ্রেপ্তার করা হয়েছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও জুমান তালুকদারের নি:শর্ত মুক্তি চাই। 

উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার বলেন, জুমান তালুকদারের স্ত্রী-কন্যা হাসপাতালে ভর্তি। সেখান থেকেই সাজাঁনো একটি মিথ্যা মামলায় জুমান তালুকদারকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অলিমম্বে জুমান তালুকাদরের মুক্তি চাই। 

উল্লেখ্য,গত ২৪ ডিসেম্বর মধ্যরাতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহীনা বেগমের পৌর শহরের নয়াপাড়ার বাসায় ডাকাতির ঘটনা ঘটে। এই ঘটনায় অজ্ঞাত ব্যাক্তিদের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা হয়। পরে মামলাটি তদন্তের জন্য জামালপুর ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বুধবার রাতে ঢাকা জাতীয় অর্থোপেডিক হাসপাতালের সামনে থেকে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।


আরও খবর



নওগাঁ আইনজীবী সমিতির সভাপতি পিটু, সম্পাদক রাজ্জাক

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট খোদাদাদ খান পিটু ও সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার রাত ৯টায় নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সুলতান মাহমুদ ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করেন। এর আগে বেলা ১১টা থেকে জেলা বার অ্যাসোসিয়েশন ভবনে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত চলে। মোট ৪০৫ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৩৯১ জন।

নির্বাচনে মোট ১৫টি পদের মধ্যে সভাপতি সহ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প্যানেল থেকে ১১ জন এবং সাধারণ সম্পাদক সহ বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে চারজন নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী পরিষদ থেকে নির্বাচিতরা হলেন-সহ সভাপতি ময়েন উদ্দিন প্রামাণিক ও মোফাজ্জল হক, সহ সাধারণ সম্পাদক (প্রশাসন) কাজী হাসানুজ্জামান হাসান, সহ সাধারণ সম্পাদক (লাইব্রেরী) তানজিমুল হক লিঙ্কন, সহ সাধারণ সম্পাদক (আপ্যায়ন, ক্রীড়া ও সংস্কৃতি) আশরাফুদ্দৌলা নয়ন এবং সদস্য পদে রফিকুল ইসলাম মন্ডল, এ.এস.এম আলতাফ হোসেন, আবু সাঈদ সুমন, শাকিল ইসলাম ও জসিম উদ্দিন প্রামাণিক। অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে নির্বাচিতরা হলেন- সদস্য পদে মনোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম-২ ও গোলাম আজম।


আরও খবর



২০ বছর পর খুলনা যুবলীগের সম্মেলন

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

বিশ বছর পর ২৪ শে জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে খুলনা জেলা ও মহানগর যুবলীগের সম্মেলন। এর আগে ২০০৩ সালে জেলা ও মহানগর যুবলীগের সম্মেলন হয়েছিল।

মঙ্গলবার শিববাড়ী মোড়ে অনুষ্ঠিত হবে জেলা ও মহানগর যুবলীগের সম্মেলন। সম্মেলন ঘিরে সংগঠনের স্থানীয় নেতারা প্রস্তুতি শেষ করেছে। পোস্টার ব্যানারে ছেয়ে গেছে খুলনা শহর। এই কাউন্সিলের পর মহানগর ও জেলায় নতুন নেতৃত্ব আসবে। ২০০৩ সাল থেকে জেলা ছাত্রলীগের সভাপতি রয়েছেন কামরুজ্জামান জামাল এবং সাধারণ সম্পাদক আখতারুজ্জামান বাবু। মহানগরীর দায়িত্বে আছেন আনিসুর রহমান ও আলী আকবর টিপু। পরে ২০১৯ সালে মহানগর যুবলীগের কমিটি ভেঙে দিয়ে নতুন আহবায়ক কমিটি করা হয়।


আরও খবর



বিদ্যুতের দাম ১৫% বাড়ানোর সুপারিশ

প্রকাশিত:Monday ০৯ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

জহীরুল কবির আমজাদ : গ্রাহকপর্যায়ে বিদ্যুতের দাম ১৫ দশমিক ৪৩ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। রবিবার (৮ জানুয়ারি) বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণশুনানিতে এ সুপারিশ করে বিইআরসির কারিগরি কমিটি। 

পল্লীবিদ্যুতায়ন বোর্ড (আরইবি) জানিয়েছে, গ্রাহকপর্যায়ে বিদ্যুতের দাম না বাড়লে তাদের ১ হাজার ১২৭ কোটি টাকা ক্ষতি হবে। একইভাবে পিডিবি ২৩৪ কোটি, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) ১ হাজার ৫৫১ কোটি, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) ১ হাজার ৪০২ কোটি টাকা, নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (নেসকো) বলছে, তাদের ৫৩৫ কোটি টাকা লোকসান হবে। ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানিও (ওজোপাডিকো) তাদের ক্ষতির কথা জানিয়েছে।

গত ২১ নভেম্বর বিদ্যুতের পাইকারি দাম ১৯ দশমিক ৯২ শতাংশ বৃদ্ধি করে বিইআরসি। এরপর বিদ্যুতের খুচরা মূল্যবৃদ্ধির আবেদন করে পাঁচটি প্রতিষ্ঠান। সবগুলো প্রতিষ্ঠান বলছে পাইকারি দাম বৃদ্ধির পর খুচরা দাম না বাড়ালে তারা আর্থিক ক্ষতির মুখে পড়বে। সেসব আবেদন কারিগরি কমিটিতে মূল্যায়ন শেষে তা গণশুনানিতে আসে।

সবশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে সব পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো হয়। সে সময় পাইকারিতে দাম ৮ দশমিক ৪ শতাংশ বাড়ানোর পাশাপাশি সাধারণ গ্রাহক বা খুচরাপর্যায়ে ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানো হয়।


আরও খবর



নওগাঁয় চোর চক্রের ৪ নারী সদস্য সহ ৫ জন আটক

প্রকাশিত:Sunday ১৫ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁর মহাদেবপুর উপজেলা থেকে নিয়ামতপুর উপজেলায় গিয়ে দিন-দুপুরে চুরি করার সময় চোর চক্রের ৪ জন নারী সদস্য সহ ৫ জন হাতেনাতে আটক।

আটককৃত চোর চক্রের সদস্যরা হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার শিবরামপুর গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী মালেকা বিবি (৫২), শহিদুল ইসলামের মেয়ে শাবানা আক্তার (২৬), গোলাম মোস্তফার মেয়ে মর্জিনা খাতুন (মুর্শিদা) (৪২), মৃত আব্দুল লতিফের স্ত্রী মনোয়ারা বেগম (৫০), এবং মোশারফ হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (২৮)। এঘটনায় থানায় মামলা দায়ের হওয়ার পর রবিবার বিকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে চোর চক্রের ৫ জন সদস্যকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করেছে নিয়ামতপুর থানা পুলিশ।

স্থানিয় সুত্রে জানাযায়, গত শনিবার নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রবিয়া গ্রামের মাঠে ঘোড়দৌড় প্রতিযোগীতা চলছিলো। ঘোড়দৌড় প্রতিযোগীতা দেখতে প্রতিবেশীদের সাথে বরিয়া গ্রামের বিফল কুমার ঘোষ ও তার পরিবারের লোকজনও মাঠে যান। এসময় সুযোগ বুঝে চোর চক্রের সদস্যরা বিফল ঘোষের বাড়িতে কৌশলে ঢুকে চুরি করার পর বের হওয়ার সময় প্রতিবেশীরা দেখতে পেয়ে চিৎকার দিলে গ্রামবাসী ছুটে আসলে ঘটনাস্থল থেকে চোর চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে গ্রামবাসী চারিদিক থেকে ঘিরে ফেলে ঘটনাটি থানা পুলিশ কে জানালে সাথে সাথে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে চুরিকৃত মালামাল সহ চোর চক্রের সদস্য ৪ নারী ও ১ জন পুরুষ ৫ জনকে আটক করে থানায় নেয়।

সত্যতা নিশ্চিত করে নিয়ামতপুর থানার ওসি আসাদুজ্জামান জানান,  চুরি যাওয়া ২টি বগি কাঁসার থালা, দুইটি খাড়া বড় কাঁসার থালা, একটি ছোট কাঁসার বাটি, একটি কাঁসার গ্লাস, দুইটি নতুন লুঙ্গী ও দুইটি স্বর্ণের আংটি সহ মালামাল উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে। এছাড়া রবিবার বিকালে চোর চক্রের ৪ নারী সদস্য সহ ৫ জনকে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন ওসি 


আরও খবর