Logo
শিরোনাম

আত্রাইয়ে আনসার ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:Friday ২৫ November ২০২২ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র’ এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সমাবেশ আনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলা অডিটরিয়াম হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলামের সভাপাতিত্বে এবং উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল। অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রমাণিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শ্রী নিপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক আক্কাছ আলী,ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম,আত্রাই থানা ওসি তারেকুর রহমান সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিশেষ অবদানের জন্য ৩৫ জন আনসার ও ভিডিপি সদস্যদের পুরষ্কার প্রদান করা হয়। সমাবেশে উপজেলার ৮ টি ইউনিয়নের আনসার ও ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর



কুড়িগ্রাম রাজীবপুরে ইউএনও-চেয়ারম্যানের বিশৃংখলায় আইন শৃঙ্খলা সভা পন্ড

প্রকাশিত:Tuesday ৩১ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম :

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদ হলরুমে মাসিক আইন শৃংখলা কমিটির সভা পন্ড হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত চক্রবর্ত্তীর সাথে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের হট্টগোলের কারণে।

অফিস না করেই বাস ভবনে বসে বিভিন্ন প্রকল্প ভাগ বন্টন, ফাইলে স্বাক্ষর করা নিয়ে ইউএনও-ইউপি চেয়ারম্যানরা মুখোমুখি অবস্থান নেন। এতে ইউএনও-জনপ্রতিনিধিদের মাঝে চরম উত্তেজনার সৃষ্টি হয়। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই ঘটনা ঘটে।

কোদালকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, ইউএনও অমিত চক্রবর্ত্তী মাসিক আইন শৃংখলা কমিটির সভা চলাকালে সবার উপস্থিতিতে আমাকে উদ্দেশ্য করে বলেন,‘আপনি হজ্ব করে আসছেন। হজ্ব কইরা কি হয়?’ এ কথার প্রতিবাদ করলে তিনি আমাকে ধমক দিয়ে বলেন,তুই বেশি কথা বলিস। রুম থেকে বের হয়ে যা। তিনি মারার জন্য তেড়ে আসেন। গালি গালাজ করেন। এ সময় আনসার সদস্যদের হুকুম দেন,আমাকে গ্রেফতারের জন্য।

মোহনগঞ্জ ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, টিআর-কাবিখাসহ সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচীতে ইউএনও স্বেচ্ছাচারিতা করেন। তিনি অফিস না করেই তার বাস ভবনে বসে অফিস করেন এবং সকল ফাইলে স্বাক্ষর করেন। এলাকার সাধারণ মানুষ ইউএনওর সঙ্গে দেখা করতে এসে না পেয়ে ফেরত যান। এতে সরকারি বিভিন্ন সেবা থেকে ব িত হচ্ছেন সাধারণ মানুষ। সরকারের মুজিব শতবর্ষের গৃহ নির্মাণ প্রকল্পে ব্যাপক অনিয়ম ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ করেন ইউপি চেয়ারম্যানরা। এছাড়া মাসিক আইন শৃংখলা কমিটির সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা নিয়মিত অফিস না করার বিষয়টি তুলে ধরলে ইউএনওর সাথে ইউপি চেয়ারম্যানদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। 

মাসিক আইন শৃংখলা কমিটির সভায় উপস্থিত উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার বলেন,ইউএনও অমিত চক্রবত্তর্ী ইউপি চেয়ারম্যানদের সাথে খুবই খারাপ আচরণ ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। তিনি হজ্ব ও হাজিদের নিয়ে কটাক্ক করেছেন।আমরা ইউএনও’কে থামানোর অনেক চেষ্টা করেছি। এরপরও তিনি থামেননি। উল্টো তিনি মাসিক সভা শেষ না করেই বের হয়ে যান। 

মাসিক আইন শৃংখলা কমিটির সভার সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,ইউএনও কাজটি মোটেও ঠিক করেননি। সভা থেকে ইউএনও বের হয়ে যাওয়ার অনেক পরে সভা স্থগিত করা হয়।

এই বিষয়ে রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত চক্রবত্তর্ী বলেন,হজ্ব বা হাজিদের নিয়ে আমি কোন কটাক্ষ করি নাই। এটা চেয়ারম্যানের মনগড়া কথা। তঁার  অভিযোগ, চেয়ারম্যানরা আমার সঙ্গে কোনো সমন্বয় করেন না। তঁাদের ডেকে ও চিঠি দিয়েও অফিসে হাজির করতে পারি না। ফলে সরকারের উন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচী সঠিকভাবে বাস্তবায়ন করা যাচ্ছে না। এই বিষয় গুলো মাসিক সভায় তুলে ধরলে কোদালকাটি ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির আমার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন।

এই বিষয়ে জেলা প্রশাসক সাইদুল আরীফ বলেন,আমি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 


আরও খবর



মোরেলগঞ্জে নিশানবাড়িয়ায় যুবলীগের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাট জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সফল করার লক্ষ্যে মোরেলগঞ্জ বিভিন্ন ইউনিয়নে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৪টায় উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে দলীয় কার্যালয়ে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তাব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম।

প্রধান বক্তা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট তাজিনুর রহমান পলাশ, বিশেষ অতিথি ছিলেন নিশানবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, পৌর যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপু, যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম আরিফ।  

প্রস্তুতি মূলক সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন যুবলীগের আহবায়ক শামীম আহসান তালুকদার। বক্তাব্য রাখেন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক আনিছুর রহমান কাইয়ুম, যুগ্ম আহবায়ক ফেরদৌস হোসেন পিয়াস, সাব্বির আহমেদ সুমানসহ ইউপি সদস্যবৃন্দ ও আওয়ামী যুবলীগের বিভিন্ন নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুবলীগের যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন বাচ্চু। এর পূর্বে পঞ্চকরন ইউনিয়নে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তাব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম। বিশেষ অতিথির বক্তাব্য রাখেন ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট তাজিনুর রহমান পলাশ, ইউনিয়ন যুবলীগের আহবায়ক বদিউজ্জামান মজুমদার, যুগ্ম আহবায়ক আব্দুর রাজ্জাক খলিফা, শাহিন হাওলাদার, বিলাস মোল্লা প্রমুখ। 


আরও খবর



নেত্রকোনায় মারা গেছেন বাকলজোড়া ইউনিয়ন চেয়ারম্যান

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

নেত্রকোনা প্রতিনিধি :


নেত্রকোনার দুর্গাপুরের বাকলজোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইয়াকুব আলী তালুকদার (৬৫) মারা গেছেন। মঙ্গলবার বিকেলে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয় তার। 

পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার দুপুরের পর হঠাৎ তার শ্বাসকষ্ট বেড়ে গেলে পরিবারের সদস্যরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যান। হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ তানজিরুল ইসলাম রায়হান তাকে মৃত ঘোষনা করেন। 

গত ২৮ নভেম্বর ২০২১ তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে বাকলজোড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি। এর আগেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। 

এদিকে হঠাৎ তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার নির্বাচনী এলাকা সহ পুরো উপজেলায়। তার মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।


আরও খবর



নওগাঁয় শিক্ষকদের বিষয় ভিত্তিক ৫ দিনের প্রশিক্ষণ শুরু

প্রকাশিত:Saturday ০৭ January ২০২৩ | হালনাগাদ:Thursday ০২ February 2০২3 |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


জাতীয় শিক্ষাক্রম রূপরেখার আলোকে যষ্ঠ ও সপ্তম শ্রেণির শিখন শেখানো কার্যক্রম প্রণয়নে নওগাঁ জেলায় বিষয় ভিত্তিক শিক্ষকদের ৫ দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯ টায় নওগাঁর ১১টি উপজেলার ৬ হাজার ২শ ২জন শিক্ষককে নিয়ে ১০টি ভেন্যুতে শুরু হয়েছে এ প্রশিক্ষণ। নওগাঁ জেলায় এ প্রশিক্ষণ কার্যক্রমটি পরিদর্শন করেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান ও জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান, জেলা সহকারী বিদ্যালয় পরিদর্শক মোঃ নাজমুল হোসেন, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তাগণ।

নওগাঁর সদর উপজেলার নামাজগড় গাউসুল আযম কামিল মাদ্রাসা ভেন্যুতে ৬শ ২৫ জন, আত্রাই উপজেলার আহসান উল্লাহ মেমোরিয়াল মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৬শ ৩০জন, বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৫শ ৫৫জন, ধামইরহাটের চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৫শ ৬৭ জন, মান্দার মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৬ শ ৪৭জন, মহাদেবপুরের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজ ভেন্যুতে ৬শ ২৫ জন, নিয়ামতপুর সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৬শ ৫৫ জন, পত্নীতলার নজিপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৬শ ৪৫ জন, রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৫ শ ৪৪জন ও সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ৬শ ৮১ জন শিক্ষক অংশগ্রহণ করেছেন।

প্রশিক্ষণ নিতে জেলার পোরশা উপজেলা থেকে পত্নীতলা উপজেলা ভেন্যুতে আসা বিষ্ণুপুর দাখিল মাদ্রাসার শিক্ষক মোঃ আঃ সালাম, পত্নীতলা উপজেলার পুইয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এস এম গোলাম মোস্তফাসহ অন্যান্য শিক্ষকগণ বলেন, জাতীয় শিক্ষাক্রম রূপরেখা-২০২১ এর আলোকে প্রণীত জাতীয় শিক্ষাক্রম ২০২২ কে বাস্তবায়ন ও প্রণীত এ শিক্ষাক্রমে পাঠ্যপুস্তকের পাশাপাশি প্রয়োজনীয় অন্যান্য শিখন সামগ্রী ব্যবহার করে কিভাবে শ্রেণি কার্যক্রমকে আনন্দময়, ফলপ্রসূ ও শিক্ষার্থী কেন্দ্রিক করা যায় তার উপর সর্বাধিক জোর দেয়া হয়েছে। 

এবিষয়ে মাস্টার ট্রেইনার প্রণব কুমার দাস, আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রচন্ড শীতকে উপেক্ষা করে প্রশিক্ষণটি যথা সময়ে আমরা শুরু করতে পেরেছি। এই প্রশিক্ষণ শিক্ষকদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণে অংশ নেওয়া শিক্ষকগণ আন্তরিকতার সাথে এই প্রশিক্ষণ গ্রহণ করবেন বলে আমরা আশাবাদী।


আরও খবর



দশমিনায় শেখ কামাল আন্তঃস্কুল অ্যাথলেটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

মোঃ নাঈম হোসাইন, দশমিনা,পটুয়াখালী :


পটুয়াখালীর দশমিনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা-অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। শনিবার উপজেলা প্রশাসনের আয়োজনে দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়  মাঠে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা-অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ ইকবাল মাহমুদ লিটন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো.মিজান সিকদার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা প্রদানগন উপস্থিত ছিলেন  প্রমুখ।  প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে ১৫টি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।


আরও খবর