Logo
শিরোনাম
মহাদেবপুরে ভীমপুর ইউনিয়ন

আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁর মহাদেবপুরে ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  ২৩ জানুয়ারী সোমবার দুপুরে ভীমপুর ইউনিয়নের হাটচকগৌরী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ হাসান আলী মন্ডল।

উদ্বোধক ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জাতীয় সাংসদ-৪৮, নওগাঁ-৩, মহাদেবপুর-বদলগাছী আসনের এমপি জননেতা আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাকিল আহম্মেদ বাদল, নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক জাভেদ জাহাজ্ঞীর সোহেল, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম তোতা,  জেলা আওয়ামীলীগের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার মন্ডল, নওগাঁ জেলা পরিষদ সদস্য ও মহাদেবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম নূরানী আলাল, মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আহসান হাবীব ভোদন, মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তরুন সমাজ সেবক সাঈদ হাসান তরফদার ( শাকিল), মহাদেবপুর উপজেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি রাজু আহম্মেদ। অনুষ্ঠান পরিচালনা করেন, ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসানুল ইসলাম স্বপন তরফদার। সম্মেলনের শেষ পর্বে প্রধান অতিথি আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি আলহাজ্ব মোঃ মোস্তাফিজুর রহমান কে সভাপতি ও আতাউর রহমানকে সাধারন সম্পাদক করে ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠনের ঘোষনা দেন। 


আরও খবর



শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধূরী নওফেল

ছাত্রদের ছাত্রীদের সমান তালে এগিয়ে যেতে হবে-

প্রকাশিত:Friday ০৩ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

কুমিল্লা ব্যুরো :

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধূরী নওফেল এমপি বলেছেন ছাত্রদের পাশাপাশি সমান তালে ছাত্রীদের এগিয়ে যেতে হবে, ছেলেদের সঙ্গে মেয়েদেরও বাস্তবিক শিক্ষা জরুরী

শুক্রবার বিকেলে কুমিল্লার বরুড়া উপজেলার তুলাগাঁও মহিলা কলেজ পরিদর্শন ও মুজিব জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। 

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মায়ের মত ১৭ কোটি মানুষকে আগলে রেখেছেন সাবেক খাদ্যমন্ত্রী একজন মহিলা ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী ও মহিলা ছিলেন তিনারা মায়ের জায়গা থেকে আমাদেরকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জন্য এবং আমাদের পরবর্তী প্রজন্মের জন্য উন্নয়নের মহাসড়ক মাস্টার প্ল্যান করেছেন তা আস্তে আস্তে দৃশ্যমান হচ্ছে যেমন মেট্রোরেল কর্ণফুলী টানেল ইতিমধ্যেই আমরা পাতাল রেলের দিকে পা বাড়াচ্ছি। ছোটতুলাগাঁও মহিলা কলেজ উন্নয়নে সকল সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি, অডিটের মহাহিসাব নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, চট্রগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, কলেজ দাতা সদস্য ড. ইন্জিনিয়ার ফজলুর রহমান, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) বিভাগের আঞ্চলিক কর্মকর্তা প্রফেসর সোমেশ কর চৌধুরী।

এই সময় আরো উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন লিংকন, বরুড়া পৌরসভার মেয়র মোঃ বক্তার হোসেন বখতিয়ার, বরুড়া উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার মোঃ মেহেদী হাসান, বরুড়া থানা অফিসার ইনচার্জ ইকবাল বাহার মজুমদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম সহ আরো অনেক নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছোটতুলাগাঁও মহিলা কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি তোফাজ্জল আলী মিয়া।

পরে বিকালে কলেজ অডিটিরিয়ামে সুধী সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।


আরও খবর



রহস্যময় বেলুন কানাডায়ও

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

যুক্তরাষ্ট্রের পর কানাডার আকাশেও একটি রহস্যময় বেলুন দেখা গেছে শুক্রবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে রয়টার্স তথ্য জানিয়েছে

বলা হয়, মার্কিন কর্মকর্তারা মোন্টানার আকাশে নজরদারি বেলুন দেখতে পাওয়ার পর তারাও একইরকম একটি নজরদারি বেলুনের সন্ধান পেয়েছেন অতি-উচ্চতার থাকা বেলুনটি শনাক্তের পর গতিবিধি পর্যবেক্ষণ করছে নর্থ আমেরিকান অ্যারোস্পেস ডিফেন্স কমান্ড আকাশ নিরাপদ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে এর আগে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, তারা নিশ্চিত, গুরুত্বপূর্ণ অবকাঠামোতে গোয়েন্দা নজরদারি করতে চীন বেলুন পাঠিয়েছে যদিও বেলুনের জন্য সরাসরি চীনকে দোষারোপ করেনি কানাডা


আরও খবর



বকশীগঞ্জে শেখ কামাল

আন্তঃস্কুল-মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Tuesday ২৪ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

বকশীগঞ্জে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার  বকশীগঞ্জ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের আয়োজনে নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলা বিভিন্ন স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয়।  প্রতিযোগিতা শেষে  পুরস্কার বিতরণ করা হয়। 

মঙ্গলবার  সকালে এন.এম উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উ‌ত্তোল‌নের মধ্যদিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। 

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী,উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আ‌জিজুল হক,বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ স‌মি‌তির ডি‌জিএম জয় প্রকাশ নন্দী,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সা‌রোয়ার আলম,এন.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকীসহ  উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, অ্যাথলেটিকস উদযাপন কমিটির সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



কুমিল্লায় ৯৪ কেজি গাঁজাসহ ৩ মাদককারবারি গ্রেপ্তার

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

কুমিল্লা ব্যুরো :

কুমিল্লায় র‌্যাবের অভিযানে ৯৪ কেজি গাঁজাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার সকালে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব ১১ কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

র‌্যাব-১১ অধিনায়ক সাকিব জানান, পৃথক তিনটি অভিযানে ৯৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। রবিবার (৮ জানুয়ারি) দুপুরে আদর্শ সদর উপজেলার টিক্কারচর ব্রিজ এলাকা থেকে ২৬ কেজি গাঁজাসহ মাদককারবারিকে গ্রেপ্তার করে। এঘটনায় গ্রেপ্তার হন দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানার চন্ডিপুর গ্রামের মো. মনিরুল ইসলাম এর ছেলে মো. মাসুদ রানা (২৩)।


রবিবার দুপুরে একই উপজেলার মুন্সীবাজার এলাকা থেকে ১৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় মাদক পরিবহন কাজে ব্যবহৃত একটি সিএনজিঅটোরিক্সা জব্দ করা হয়।

রবিবার পৃথক অন্য আরেকটি র‌্যাবের অভিযানে রাতে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার নাজিরাবাজার এলাকা থেকে ৫০ কেজি গাঁজাসহ দুই মাদককারবারিকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় মাদক পরিবহনের অভিযোগে গ্রেপ্তার হন চট্টগ্রাম জেলার হালিশহর থানার মগপাড়া আনন্দপুর গ্রামের মৃত মোতাহের হাওলাদার এর ছেলে মো. জাহাঙ্গীর আলম (৩৮); এবং কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানার তেলিকোনা সাহাপাড়া গ্রামের মৃত কানুলাল সাহা এর ছেলে বিশ্বজিৎ চন্দ্র সাহা (৩৮)। এসময় মাদক পরিবহন কাজে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান জব্দ করে র‌্যাব ।

র‌্যাব -১১ অধিনায়ক মোহাম্মদ সাকিব হোসেন বলেন, অনুসন্ধান ও গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ দিনাজপুর, চট্টগ্রাম, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল ও বুড়িচং থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‌্যাবের অধিনায়ক।


আরও খবর



নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

প্রকাশিত:Friday ০৩ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁয় মা ও বোনকে সাথে নিয়ে হিন্দুবাঘা মেলায় যাওয়ার পথে ১০ম শ্রেণীতে পড়ুয়া বিজয় সরকার (১৬) নামে এক স্কুল ছাত্র নিহত। এদূর্ঘটনায় আহত হয়েছেন নিহত ছাত্রের মা ও ছোট বোন। মর্মান্তিক এ সড়ক দূর্ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে নওগাঁ-রাজশাহী মহাসড়কের মহাদেবপুর উপজেলার হাট চকগৌরী নামক স্থানে। 

নিহত স্কুল ছাত্র বিজয় নওগাঁ পৌর শহরের পুরাতন রেজেস্ট্রি অফিস পাড়ার সুশীল সরকার ওরফে বাদলের ছেলে এবং নওগাঁ সরকারি জিলা স্কুলের ১০ম শ্রেণিতে পড়ুয়া ছাত্র।

নিহতের স্বজন ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে স্কুল ছাত্র বিজয় তার মা বর্ষা রাণী ও ছোট বোনকে সাথে নিয়ে একটি অটোরিকশা যোগে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভীমপুর এলাকার হিন্দু ধর্মীয় ঐতিহ্যবাহী হিন্দুবাঘা মেলায় যাচ্ছিলেন। যাওয়ার পথে নওগাঁ-রাজশাহী মহাসড়কের হাট চকগৌরী এলাকায় পৌঁছালে এসময় পেছন থেকে আসা একটি বেপরোয়া গতির মোটরসাইকেল তাদের বহণকারী অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি সড়কের উপর উল্টে স্কুল ছাত্র বিজয়, তার মা বর্ষা রাণী ও ছোট বোন শ্রদ্ধা সরকার আহত হোন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক বিজয় কে মৃত বলে ঘোষণা করেন। আহত মা ও মেয়ে চিকিৎসাধীন রয়েছেন।

দূর্ঘটনায় এক স্কুল ছাত্রের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার ওসি  মোজাফফর হোসেন জানান, সড়ক দূর্ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছালেও পুলিশ পৌছার পূর্বেই দূর্ঘটনাস্থল থেকে মোটরসাইকেল ও অটোভ্যান নিয়ে পালিয়ে যান চালকরা। এছাড়া নিহতের পরিবার বা স্বজনরা কেউ কোন অভিযোগ করেন নি। যদি অভিযোগ পাওয়া যায় আইনানুগ পদক্ষেপ হবে বলেও জানান ওসি।


আরও খবর