Logo
শিরোনাম
এশিয়ান টেলিভিশনের ফতুল্লা প্রতিনিধি

বদিউজ্জামানে উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত:Monday ১৪ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

পেশাগত দায়িত্ব পালনকালে এশিয়ান টেলিভিশনের ফতুল্লা প্রতিনিধি বদিউজ্জামানে ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ফতুল্লা প্রেসক্লাব। দুপরে ফতুল্লা প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন,  নিউজ কাভার করতে গিয়ে এশিয়ান টেলিভিশনের ফতুল্লা প্রতিনিধি বদিউজ্জামান, ও ক্যামেরাম্যান এর ওপর বক্তাবলি এলাকার সন্ত্রাসী জাকির ফতুল্লা থানা গেট এলাকায় হামলা করে। হামলাকারী জাকিরকে ৪৮ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানায় সাংবাদিক নেতৃবৃন্দ। সাধারন ডায়েরী করার ৪ দিন পার হলেও এখন পর্যন্ত হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয় ক্ষোভ প্রকাশ করেন তারা।

এ সময়  উপস্থিত ছিলেন, ফতুল্লা প্রেসক্লাবের সভাপতি আঃ রহিম, সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ মাসুম, সাংগঠনিক সম্পাদক লিটন, রিপোর্টার্স ক্লাবের সাবেক সভাপতি রনজিৎ মোদক, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সিফাত আল লিঙ্কন এশিয়ান টেলিভিশনের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি  হাবিবুর রহমান, এশিয়ান টেলিভিশনের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি মোঃ ফারুক হোসেন, ও অন্যান্য সাংবাদিকবৃন্দ।


আরও খবর



ফুলবাড়িতে,২৫ কেজি গাঁজাসহ-এক মাদক কারবারি আটক

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

উত্তম কুমার মোহন্ত,ফুলবাড়ী (কুড়িগ্রাম) :

কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার এর নির্দেশ ক্রমে চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতার অংশ হিসেবে ফুলবাড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে ২৫কেজি গাঁজা সহ-এক মাদক কারবারি কে আটক করে।

জানাযায় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি)ফজলুর রহমানের নেতৃত্বে,থানা পুলিশের মাদক উদ্ধারকারী একটি চৌকস টিম ২২(জানুয়ারি) রবিবার রাত একটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের মিয়াপাড়া জাকলাটারী এলাকায় অভিযান চালিয়ে নাওডাঙ্গা ইউনিয়নের খালিশা কোটাল গ্রামের মোঃ আব্দুল জলিলের ছেলে কুখ্যাত মাদক কারবারি মোঃ রশিদুল ইসলাম (৩৩)কে ২৫ কেজি গাঁজা সহ-হাতেনাতে আটক করে।

এব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ওসি ফজলুর রহমান জানান আটক ওই মাদক কারবারির বিরুদ্ধে নিয়মিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 


আরও খবর



গজারিয়া উপজেলার শ্রমিক লীগ সভাপতির জন্মদিন পালন

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিবেদক :


মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার শ্রমিক লীগের সভাপতি মো. হালিম প্রধানের জন্মদিন পালিত হয়েছে। আজ মঙ্গলবার বিকাল ৭ঘটিকায় চ্যানেল ২৩ এর কার্যালয়ে গজারিয়া উপজেলার শ্রমিক লীগের সভাপতির  মোঃ হালিম প্রধানের জন্মদিন পালন করা হয়। জন্মদিন উপলক্ষে  শ্রমিক লীগের সাধারণ সম্পাদক দৈনিক বর্তমান দেশ বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার মো: আমিনুল ইসলাম তুহিন কেক কেটে জন্মদিন পালনের আয়োজন করেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, চ্যানেল ২৩ ডিরেক্টর ও দৈনিক বতর্মান দেশ বাংলা পত্রিকার  সহযোগী সম্পাদক জহিরুল কবির আমজাদ। তিনি তার দীর্ঘায়ু কামনা করেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন,  দৈনিক বতর্মান দেশ বাংলা পত্রিকার সিনিয়র রিপোর্টার হুমায়ন কবির, চ্যানেল ২৩ এর অফিস ইনচার্জ এবাদত হোসেন, দৈনিক বর্তমান দেশবাংলা পত্রিকার চীফ গ্রাফিক্স ডিজাইনার হাবিব চৌধুরী, বিডি টুডেস অনলাইন পোর্টালের স্টাফ রিপোর্টার শাহিন আল মামুন, দৈনেক বর্তমান দেশ বাংলার মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ আবুল হোসেন প্রমুখ।


আরও খবর



ধামরাইয়ে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করে খেলার মাঠ নির্মান

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন(স্টাফ রিপোর্টার)

ঢাকার ধামরাইয়ে অবৈধ দখলদারদের হাত থেকে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করে খেলার মাঠ তৈরির উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।


সোমবার (৩০ জানুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলার যাদবপুর ইউনিয়নের আমছিমুর গ্রামে দুই একর খাস জমি উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়- দীর্ঘদিন ধরে আমছিমুর এলাকার প্রভাবশালী দুটি পরিবার প্রায় দুই একর খাস জমি অবৈধভাবে ভোগ দখল করে আসছে। পরে খাস জমি উদ্ধারের জন্য আমছিমুর বনলতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোহাম্মদ মাহফুযুল হক শাহীন উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেন। পরে ইউএনও এই অবৈধ দখলদারদের হাত থেকে খাস জমি উদ্ধার করে খেলার মাঠ নির্মাণের জন্য উদ্যোগ নেন। বনলতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোহাম্মদ মাহফুযুল হক শাহীন বলেন- আমাদের স্কুলের পিছনে প্রায় দুই একর সরকারি খাস জমি রয়েছে। তা অবৈধ ভোগ দখল করে আসছে এলাকার কিছু লোকজন। আমাদের এলাকার বীর মুক্তিযোদ্ধা ও যুবকরা বিষয়টি আমাকে জানায়। মুক্তিযোদ্ধারা বলেন আমাদের এখানে স্বাধীনতা যুদ্ধের সময় প্রথম ফায়ারিং হয়। আমরা চাই এই জায়গাটাতে যেন মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, মুক্তিযোদ্ধা জাদুঘর ও মুক্তিযোদ্ধা মাঠ নির্মাণ হয়। পরে মুক্তিযোদ্ধাদের দাবি অনুযায়ী আমি স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করি এই খাস জমি উদ্ধার করে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, মুক্তিযোদ্ধা জাদুঘর ও মুক্তিযোদ্ধা মাঠ নির্মাণের জন্য। আবেদনের পরিপ্রেক্ষিতে উপজেলা ভূমি অফিস থেকে সরজমিনে তদন্ত করে দখলদারদের উক্ত জমির মালিকানার কাগজপত্র দাখিল করতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে কোন কাগজপত্র দাখিল করতে পারেনি দখলদাররা। যার ফলে আজ অবৈধ দখলের কবল থেকে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করে খেলার মাঠ নির্মাণের উদ্যোগ নেন ইউএনও।


বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ বলেন- আমরা দেশ ও দেশের মানুষের অধিকার আদায়ের জন্য লড়াই করেছি। পরাধীনতার চাদর থেকে স্বাধীনতা লাভ করার জন্য প্রাণপণ যুদ্ধ করেছি। আমরা নিজেদের স্বার্থ কখনো দেখিনি। তাই আমরা আমাদের গ্রামে একটা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, মুক্তিযোদ্ধা জাদুঘর ও মুক্তিযোদ্ধা পার্ক চাই। এজন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেছি। তাছাড়া আমাদের অভিভাবক ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদকে বিষয়টি জানালে সম্মতি দেন। আজ অবৈধ দখলদারদের হাত থেকে খাস জমি উদ্ধার করে মাঠ নির্মাণের উদ্যোগ নেওয়ায় ইউএনও সাহেবকে অনেক ধন্যবাদ।


ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন- অবৈধভাবে কেউ খাস জমি ভোগ দখল করতে পারবে না। আজ যে জমিটি উদ্ধার করা হয়েছে এটি খাস জমি। দীর্ঘদিন অবৈধ ভোগ দখল করে আসছিলো। এখানে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করা হয়েছে। জমিটিতে আমরা একটি খেলার মাঠ তৈরির উদ্যোগ নিয়েছি। আগামী এক মাসের মধ্যে এটিকে খেলার উপযোগী মাঠে রুপান্তর করা হবে।


আরও খবর



নিলীমা দাসের শুভ জন্মদিন

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image
এড. মৃণাল কান্তি দাসের সহধর্মিণী নিলীমা দাসের জন্মদিন



আরও খবর



রাণীনগরে অগ্নিকান্ডে প্রায় ৩০ বিঘার খড় ভস্মিভূত অর্ধলক্ষ টাকার ক্ষতি

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

 নওগাঁর রাণীনগরে অগ্নিকান্ডে প্রায় ৩০বিঘার খড় পুরে ভস্মিভূত হয়েছে। এতে অর্ধলক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে। সোমবার দুপুর আড়াইটা নাগাদ উপজেলার শিবের মাধাইমুড়ি গ্রামে এঘটনা ঘটে। এতে গরু নিয়ে বিপাকে পরেছেন পরিবারটি।

ওই গ্রামের বানেশ্বর চন্দ্রের ছেলে বৃন্দাবন চন্দ্রের স্ত্রী পাপিয়া রাণী বলেন,সোমবার দুপুরে বাড়ীর পাশে হঠাৎ’ করেই আগুন দেখতে পায় প্রতিবেশির লোকজন। এসময় লোকজন ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্র 

করার চেষ্টা করে। পরে খবর পেয়ে রাণীনগর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করে। এরই মধ্যে বৃন্দাবন,তার ভাই বিধান চন্দ্র ও আরো এক ভাইয়েরসহ মোট পাঁচটি খড়ের পালা ভস্মিভূত হয়ে যায়। এছাড়া সুব্রত নামে একজনের বাড়ীর কিছু অংশ পুরে যায়। পাপিয়া রাণী বলেন, শুধু আমাদের নিজেরই ৭টি গরু আছে। সব খড়পুরে গেল এখন গরুকে খাওয়াবো কি । পূর্ব শক্রতার জ্বের ধরে হয়তো কেউ আগুন ধরে দিয়েছে বলে দাবি করেন তিনি। 

রাণীনগর ফায়ার সার্ভিস ষ্টেশনের ভারপ্রাপ্ত লিডার শামীম হোসেন বলেন,কয়েকটি পালা মিলে প্রায় ৩০ বিঘা জমির ধানের খড় ছিল। তাতে অর্ধ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন,এঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর