Logo
শিরোনাম

বিশ্বম্ভরপুরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রবাসীর পক্ষ থেকে ব্যাগ বিতরণ

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ |
Image

শফিউল আলম,স্টাফ রিপোর্টার :

 সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর   ইউনিয়নের অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রবাসী জিয়াউল হক এর পক্ষ থেকে স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে।২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে শ্রেণিকক্ষে ব্যাগ বিতরন করা হয়।


এদিকে স্কুল সভাপতি মাইন উদ্দিন এর সভাপতিত্বে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  আলমগীরের সঞ্চালনায় আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে জিয়াউল হক বলেন, এক সময় আমি এ  বিদ্যালয়ে লেখাপড়া করেছি।এ গ্রামের সন্তান আমি, সুখে-দুঃখে সবসময় গ্রামবাসীর পাশে থাকব ইনশাআল্লাহ। লেখাপড়া করে তোমরা মানুষের মত মানুষ হও এই প্রত্যাশা সব সময়। আলোচনা সভা শেষে প্রধান অতিথি কে সম্মাননা প্রদান করা হয়। এ-সময় উপস্থিত বিদ্যালয়ের ভূমি দাতা ও ম্যানেজিং কমিটির  সহ-সভাপতি নুর আলম সুমন,সদস্য শাহিনুল ইসলাম, তৌহিদা বেগম, সহকারি শিক্ষক পিংকি তালুকদার,চঞ্চলী রানী দে,সাবেক সভাপতি বেলায়েত হোসেন তালুকদার, জাহাঙ্গীর আলম,সাংবাদিক শফিউল আলম, শাহ আলম, শাহিন মিয়া প্রমুখ।


আরও খবর



নওগাঁয় ধান ক্ষেত থেকে মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ 


নওগাঁয় ধানের ক্ষেত থেকে বিনয় চন্দ্র মন্ডল (৬৪) নামে এক বৃদ্ধের মৃতদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। সোমবার সকালে নওগাঁর মান্দা উপজেলার মধ্য-দুর্গাপুর গ্রামের একটি ধান ক্ষেত থেকে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে প্রেরন করেন মান্দা থানা পুলিশ।

নিহত বিনয় চন্দ্র মন্ডল মান্দা উপজেলার পিরোরি বিলদুধলা গ্রামের মৃত শ্রীখণ্ঠ মন্ডলের ছেলে। তিনি পেশায় একজন গোয়াল ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকেল থেকে তিনি নিখোঁজ ছিলেন। নিখোঁজের পর তার পরিবারের লোকজন তাকে অনেক খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পায়নি। সোমবার ২১ নভেম্বর সকালে জমির মালিক ধান কাটতে গিয়ে ধান ক্ষেতের ভিতরে তার মৃতদেহ দেখতে পান। মহূর্তের মধ্যে ঘটনাটি জানাজানি হলে শত শত লোকজন ঘটনাস্থলে ভীড় জমান। পরে পরিবারের লোকজন এসে মৃতদেহ টি শনাক্ত করেন। খবর পেয়ে মান্দা থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে মৃতদেহটি উদ্ধার করেন।

সত্যতা নিশ্চিত করে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী জানান, খবর পেয়ে থানা দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রাথমিক সুরতহাল রির্পোট অন্তে মৃতদেহটি উদ্ধার পূর্বক ময়না তদন্তের জন্য নওগাঁ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।


আরও খবর



নওগাঁয় ককটেল হামলা

বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা, একজন গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ 


নওগাঁর মহাদেবপুরে আওয়ামী লীগ অফিসের পাশে ৩টি ককটেলের বিষ্ফোরণের পর বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ছয় নেতার নামসহ অজ্ঞাত আরো ২০/২৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর এরশাদ আলী (৩৭) নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। তিনি উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের শিবরামপুর গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে ও জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য।

মঙ্গলবার মহাদেবপুর থানায় দায়ের করা মামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাওসার আলী অভিযোগ করেন যে, সোমবার সন্ধ্যা ৭টায় নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে এমপির ছেলে জেলা ছাত্রলীগের সাবেক নেতা সাকলাইন মাহমুদ রকি, এমপির ভাগ্নে সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পদাক ও সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিলসহ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ৩০/৩৫ জন নেতাকর্মী উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে পাশের ফাঁকা স্থানে বসে থাকার সময় ৩/৪টি মোটরসাইকেলযোগে একদল দুষ্কৃতকারি সেখানে এসে পরপর ৩টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে নেতাকর্মী ও পথচারীরা আতংকিত হয়ে দিকবিদিক ছুটোছুটি শুরু করেন। তারা দুষ্কৃতকারিদের ধাওয়া করলে পালিয়ে যায়।

মামলায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান উপজেলা সদরের মৃত ডা: তমিজ উদ্দিনের ছেলে সাজ্জাদ হোসেন (৪৫), উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সদর ইউনিয়নের নাটশাল গ্রামের আবেদ আলীর ছেলে আমিনুল ইসলাম (৪৫), সদস্য চেরাগপুর ইউনিয়নের বাজিতপুর গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে চঞ্চল রহমান (৩৫), উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কুড়মইল গ্রামের ফজলুর রহমানের ছেলে শাকিল আহমেদ (৩৩), জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য এরশাদ আলী ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এনায়েতপুর ইউনিয়নের বুজরকান্তপুর গ্রামের বিএনপি নেতা শহীদুল ইসলামের ছেলে এফআই সবুজের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামী করা হয়।

মামলার তদন্তকারি কর্মকর্তা এস আই সামিনুর রহমান বলেন, মামলা দায়ের এর পরই ভোরে এরশাদ আলীকে তার বাড়ি থেকে আটক করে দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরন করা হয়েছে।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, ঘটনার পরপরই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করেন। ঘটনার প্রতিবাদে রাতেই উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে দেয়া বক্তব্যে, সাকলাইন মাহমুদ রকি, সাঈদ হাসান তরফদার শাকিল, কাওসার আলী ও আওয়ামী লীগ নেতা সোহাগ প্রমুখ বলেন, বিএনপি জামাত জোট তাদেরকে উদ্দেশ্য করে এই ককটেলের বিস্ফোরণ ঘটায়। ঘটনাটির সুষ্ঠু তদন্ত করা প্রয়োজন বলেও তারা উল্লেখ করেন।

স্থানীয়রা জানান, ৩টি ককটেল একটি বৈদ্যুতিক খুটিতে লেগে বিস্ফোরিত হয়। তবে এতে কেউ আহত হননি। ঘটনার পরপরই উপজেলা সদরের ব্যস্ত এলাকা বাসস্ট্যান্ড মাছের মোড়, বকের মোড়, পোষ্ট অফিস মোড়সহ বিভিন্ন স্থান জনশুণ্য হয়ে পড়ে। বিশেষ করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অনেকেই গা ঢাকা দেন। থানা পুলিশ রাতে আসামীদের ধরতে বিভিন্ন স্থানে হানা দেয়।


আরও খবর



রাণীনগর-আত্রাই থানা পুলিশের অভিযানে ৬জন মাদক কারবারী-জুয়ারী আটক

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ |
Image

 কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগর এবং আত্রাই থানাপুলিশ পৃথক পৃথকভাবে অভিযান চালিয়ে ৩জন মাদক কারবারী ও ৩জন জুয়ারীসহ ৬জনকে আটক করেছে। এর মধ্যে দুইজনের নিট থেকে মাদক উদ্ধার করেছে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিম রেজা বলেন,মঙ্গলবার রাতে উপজেলার পূর্ব বালুভরা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় পূর্ব বালুভরা গ্রামের আক্কাছ আলীর ছেলে মুঞ্জ প্রামানিক (৪৮) ও আফজাল মন্ডলের ছেলে ইউনুছ মন্ডল (৪৫) কে ৯০গ্রাম গাঁজা আটক করা হয়। রাতেই তাদের বিরুদ্ধে মাদক মামলা রুজু করা হয়েছে। এছাড়া একই রাতে মাদক মামলায় আদালতের পরোয়ানাভুক্ত আসামী খট্রেশ্বর গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুর রশিদ (৩৮)কে গ্রেপ্তার করা হয়েছে।

অপর দিকে আত্রাই থানাপুলিশ মঙ্গলবার সন্ধায় উপজেলার জাত আমরুল গ্রাম এলাকায় অভিযান চালিয়ে ঘোষপাড়া গ্রামের মিন্টু খামারু (৩২),জাত আমরুল গ্রামের নজরুল ইসলাম (৫০) ও সুজন (৪০) কে আটক করেছে। তাসের মাধ্যমে জুয়া খেলা হচ্ছিল জানিয়ে থানার ওসি তারেকুর রহমান সরকার বলেন রাতেই আটককৃতদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা রুজু করে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



শিশুর হাতে মোবাইল নয়

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ |
Image

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘১৬ বছরের কম বয়সী শিশুদের বোঝার ক্ষমতা থাকে না কোনটি ভালো, কোনটি খারাপ। তাই যেসব শিশু মোবাইলে আসক্ত, তাদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা দিতে হবে।শিশুরা মোবাইল ফোন ব্যবহার করলে অজান্তেই অনেক অপরাধে জড়িয়ে পড়ে।

বয়সী ছেলে-মেয়েদের বোঝার ক্ষমতা থাকে না কোনটি ভালো, কোনটি খারাপ। তাই যেসব শিশু মোবাইলে আসক্ত, তাদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা দিতে হবে। তারা হঠাৎ মোবাইল ফোন আসক্তি কমাতে পারবে না। জন্য তাদেরকে দিনে সর্বোচ্চ দুই ঘণ্টা এটি ব্যবহার করতে দেয়া যায়, তবে একটানা আধা ঘণ্টার বেশি মোবাইল ফোন ব্যবহার করতে দেয়া যাবে না।

তিনি বলেন, সংশ্লিষ্ট দপ্তর থেকে বেশি বেশি প্রচার করতে হবে, সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ফেসবুক কোনো অ্যাবিউজ করলে তা ধরা যায়, ধরা পড়লে বিচার হবে। এটি প্রচার করতে পারলে শিশুদের ইন্টারনেট তথা সাইবার অপরাধ অনেকাংশে কমে যাবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে সাবেক তথ্য কমিশনার দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক গোলাম রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার ক্ষেত্রে সচেতনতা তৈরি করতে হবে। কোনটিতে লাইক, কমেন্ট দেয়া যাবে, তার জন্য সকলের সচেতনতা বৃদ্ধি করতে হবে। সাইবার অপরাধ দমনে সচেতনতার বিকল্প নেই।


আরও খবর



জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটকে বিদায় সংবর্ধনা

প্রকাশিত:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ |
Image

উত্তম কুমার মোহন্ত,ফুলবাড়ী (কুড়িগ্রাম


কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলা প্রসাশনের আয়োজনে, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সুমন দাস এর সভাপতিত্বে,৩০(নভেম্বর)বুধবার সন্ধ্যা ছয়টায় উপজেলা পরিষদ হলরুমে জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট কুড়িগ্রাম জনাব মোহাম্মদ রেজাউল করিম মহোদয়ের বদলি জনিত বিদায় উপলক্ষে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার কুড়িগ্রাম উপ-পরিচালক মিনহাজুল ইসলাম, ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার সুমন কান্তি সাহা, ফুলবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ, আমিনুল ইসলাম রিজু, ফুলবাড়ী থানা অফিসার ইনচার্জ ফজলুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ সহ-আরো অনেকে।

এসময় বিদায়ী জেলা প্রশাসক মহোদয় কে, উপজেলা পরিষদের পক্ষ থেকে বিদায়ী সম্মাননা ক্রেস্ট প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী সরকার, উপজেলা প্রসাশনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ,উপজেলা ছয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ। পরিশেষে বিদায়ী জেলা প্রশাসক মহোদয় রাত আটটার দিকে নবনির্মিত উপজেলা অফিচার্স ক্লাব ভবনটি ফলোক উন্মোচন করে উদ্বোধন করে, ক্লাব প্রাঙ্গণে উপজেলা প্রসাশনের সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দের মধ্যে সৌজন্য মূলক একটি প্রীতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট উপভোগ করেন।


আরও খবর