Logo
শিরোনাম

মোরেলগঞ্জে বহরবুনিয়া দাখিল মাদ্রাসা ১ টা বাজলেই ছুটি!

প্রকাশিত:Wednesday ০২ November 2০২2 | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

 এম. পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে বহরবুনিয়া দাখিল মাদ্রাসা অনিয়ম যেখানে নিয়মে পরিনত হয়েছে। দুপুর ১টা বাজলেই মাদ্রাসাটি হয় ছুটি, সকল শ্রেনীকক্ষ থাকে তালাবদ্ধ!। সরকারি নিয়ম রয়েছে সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতিষ্ঠান খোলা থাকবে। নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে এ ভাবেই চলছে। শিক্ষকরা আসছেন-যাচ্ছেন নিজেদের ইচ্ছামাফিক। স্থানীয়দের রয়েছে ক্ষোভ।     

 সরেজমিনে বুধবার দুপুর ১টা ২০ মিনিট উপজেলার বহরবুনিয়া  ইউনিয়নের সিরাজ মাষ্টার বাজার সংলগ্ন “বহরবুনিয়া দাখিল মাদ্রাসার প্রতিটি শ্রেনীকক্ষে ঝুলছে তালা” ! জাতীয় পতাকা নেই ফ্লাক ষ্ট্যান্ডে। মাদ্রাসাটির অপরপ্রান্তে ২৮৯ নং বহরবুনিয়া মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্লাশ চলছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আক্তার বলেন,  কোন প্রতিষ্ঠান বন্ধ বা খোলা সেটি জানার বিষয় নয়। আমি কি করছি আমার প্রতিষ্ঠান খোলা রয়েছে কিনা। তবে, বিদ্যালয়ের সামনে থেকে বড় শিক্ষার্থীরা অন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন ছুটি দিয়ে আগে চলে গেলে প্রত্যন্ত গ্রামের কোমলমতি শিশুদের মাঝেও এর একটি প্রভাব পড়ে।

  এ বিষয়ে মাদ্রাসা সুপার আবু হানিফ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, মাদ্রাসা প্রতিদিন ১টায় ছুটি হয় বিষয়টি সঠিক নয়। বুধবার প্রতিষ্ঠান থেকে তিনি সাড়ে ১২ টার দিকে জরিপ কাজের জন্য বেড়িয়ে পড়েন। পরবর্তীতে মাদ্রাসা ছুটি হয়ে যাওয়ার সর্ম্পকে তিনি অবহিত নন। তবে, এ বিষয়ে খোজ খবর নেওয়া হচ্ছে।  

 বহরবুনিয়া দাখিল মাদ্রাসার সভাপতি টিএম বিপ্লব বলেন, মাদ্রাসা সময় সূচি অনুযায়ী চলছে। আজকে দুপুর ১টার ছুটির বিষয়ে তিনি অবহিত নন। আগামী দিন মাদ্রাসায় গিয়ে  তিনি খোজ খবর নিবেন।

 এ সর্ম্পকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জিয়াদ হাসান বলেন, শিক্ষামন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মাদ্রাসা ও বিদ্যালয় চলবে। তবে, এ উপজেলায় ৯টা থেকে ৩ টা পর্যন্ত অর্থাৎ ৬ ঘন্টা খোলা থাকবে প্রতিষ্ঠান। এর ব্যতিক্রম হলে প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। 


আরও খবর



নওগাঁয় চোর চক্রের ৪ নারী সদস্য সহ ৫ জন আটক

প্রকাশিত:Sunday ১৫ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁর মহাদেবপুর উপজেলা থেকে নিয়ামতপুর উপজেলায় গিয়ে দিন-দুপুরে চুরি করার সময় চোর চক্রের ৪ জন নারী সদস্য সহ ৫ জন হাতেনাতে আটক।

আটককৃত চোর চক্রের সদস্যরা হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার শিবরামপুর গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী মালেকা বিবি (৫২), শহিদুল ইসলামের মেয়ে শাবানা আক্তার (২৬), গোলাম মোস্তফার মেয়ে মর্জিনা খাতুন (মুর্শিদা) (৪২), মৃত আব্দুল লতিফের স্ত্রী মনোয়ারা বেগম (৫০), এবং মোশারফ হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (২৮)। এঘটনায় থানায় মামলা দায়ের হওয়ার পর রবিবার বিকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে চোর চক্রের ৫ জন সদস্যকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করেছে নিয়ামতপুর থানা পুলিশ।

স্থানিয় সুত্রে জানাযায়, গত শনিবার নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রবিয়া গ্রামের মাঠে ঘোড়দৌড় প্রতিযোগীতা চলছিলো। ঘোড়দৌড় প্রতিযোগীতা দেখতে প্রতিবেশীদের সাথে বরিয়া গ্রামের বিফল কুমার ঘোষ ও তার পরিবারের লোকজনও মাঠে যান। এসময় সুযোগ বুঝে চোর চক্রের সদস্যরা বিফল ঘোষের বাড়িতে কৌশলে ঢুকে চুরি করার পর বের হওয়ার সময় প্রতিবেশীরা দেখতে পেয়ে চিৎকার দিলে গ্রামবাসী ছুটে আসলে ঘটনাস্থল থেকে চোর চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে গ্রামবাসী চারিদিক থেকে ঘিরে ফেলে ঘটনাটি থানা পুলিশ কে জানালে সাথে সাথে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে চুরিকৃত মালামাল সহ চোর চক্রের সদস্য ৪ নারী ও ১ জন পুরুষ ৫ জনকে আটক করে থানায় নেয়।

সত্যতা নিশ্চিত করে নিয়ামতপুর থানার ওসি আসাদুজ্জামান জানান,  চুরি যাওয়া ২টি বগি কাঁসার থালা, দুইটি খাড়া বড় কাঁসার থালা, একটি ছোট কাঁসার বাটি, একটি কাঁসার গ্লাস, দুইটি নতুন লুঙ্গী ও দুইটি স্বর্ণের আংটি সহ মালামাল উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে। এছাড়া রবিবার বিকালে চোর চক্রের ৪ নারী সদস্য সহ ৫ জনকে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন ওসি 


আরও খবর



প্রেমিকাকে তুলে নিতে এসে সাবেক প্রেমিক সহ ৪ জন আটক

প্রকাশিত:Friday ২৭ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

যুবতীকে জোর-পূর্বক প্রাইভেটকারে তুলেনিয়ে যাওয়ার সময় সাবেক প্রেমিক সহ ৪ জনকে আটক করেছে র‌্যাব। 

সত্যতা নিশ্চিত করে র‌্যাব কাম্প থেকে প্রতিবেদক কে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে বুধবার দুপুর পনে ১২টারদিকে জয়পুরহাট জেলার সদর উপজেলার পাঁচুরমোড় এলাকা 

হতে ভিকটিম যুবতীকে উদ্ধার সহ ভিকটিম এর সাবেক প্রেমিক পরিচয়দানকারী অপহরণকারী আব্দুল্লাহ আল মাসুম (২২) সহ সহ মোট ৪ জনকে আটক করা হয়।

আটকৃতরা হলেন, লালমনিরহাট জেলা সদর উপজেলার পঞ্চগ্রাম খন্ডিকরপাড়া গ্রামের 

মোঃ ফয়জার রহমানের ছেলে আব্দুল্লাহ আল মাসুম (২২) ও তার ৩ সহযোগী লালমনিরহাট জেলা সদর উপজেলার শিবরাম গ্রামের মৃত আলম মিয়ার ছেলে ওবায়দুল ইসলাম(২৬), সাদেক নগর গ্রামের মোঃ ইসলাম এর ছেলে ময়নুল হক (২৩) এবং একই গ্রামের আমিনুল ইসলাম এর ছেলে সোহেল রানা(২২)।

র‌্যাব আরো জানান, বুধবার সকাল ১০ টারদিকে ভিকটিম যুবতী (১৮) জয়পুরহাট জেলা সদর থানাধীন পাচুরমোড় এলাকায় শপিং করার সময় ভিকটিম যুবতীর সাবেক প্রেমিক মোঃ আব্দুল্লাহ আল মাসুম (২২) ও তার ৩ জন সহযোগী ভিকটিম যুবতীকে জোরপূর্বক ভাড়াকরা একটি প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। ঘটনাস্থলটি র‍্যাব ক্যাম্প হতে আনুমানিক ৪০০-৫০০ গজ দূরে অবস্থিত। এসময় আমাদের জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের ৬ জন দায়িত্বরত এফএস সদস্য পাম্পে বাইকের জ্বালানি তেল নিতে যাওয়ার সময় বিষয়টি লক্ষ করেন এবং কোম্পানি অধিনায়ককে বিষয়টি অবহিত করলে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের আভিযানিক দল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে অপহরণকারী চক্রের মূলহোতা সহ ৪ জন সদস্যকে আটক ও ঘটনাস্থল থেকে ভিকটিম যুবতীকে উদ্ধার করতে সক্ষম হয়। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করে যে, ভিকটিম যুবতীকে বিয়ে করার উদ্দেশ্যে তারা তাকে জোর করে উঠিয়ে নিয়ে যাচ্ছিল বলে আটককৃতরা 

র‌্যাবের কাছে শিকার করেছেন।

এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‌্যাব।


আরও খবর



পঞ্চগড়ে তাপমাত্রা নামলো ৬ ডিগ্রিতে

প্রকাশিত:Saturday ১৪ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ে। তাপমাত্রা নেমে এসেছে ৬ ডিগ্রিতে। বইছে কনকনে শীত। এর আগে গত ১০ জানুয়ারি রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। টানা এক সপ্তাহের বেশি সময় ধরে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের শীতের দাপটে নাজেহাল হয়ে পড়েছে উত্তরের এ জেলা।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গত তিনদিন তাপমাত্রা বাড়লেও আজ নেমে এসেছে ৬ দশমিক ১ ডিগ্রিতে। গতকাল শুক্রবার রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ২০১৮ সালের জানুয়ারিতে এ জেলায় স্মরণকালে এ জেলায় ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছিল। সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হওয়ার বিষয়টি জানিয়েছেন জেলার প্রথম শ্রেণির আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

সকাল থেকেই দেখা মিলেছে সূর্যের মুখ। তবে অনুভূত হচ্ছে প্রচন্ড শীত। সুর্যের মুখ দেখা গেলেও মিলছে না রোদের উষ্ণতা। শীত দুর্ভোগে পড়েছে নানান শ্রমজীবী-কর্মজীবী গরীব অসহায় মানুষ। পাথর শ্রমিক, চা শ্রমিক, দিনমজুর থেকে শুরু করে ছোটখাটো যানবাহন ভ্যান চালক মানুষগুলো পড়েছেন বিপাকে। তীব্র শীতের কারণে কাজে যেতে পারছেন না অনেকে। তবে জীবিকার তাগিদে কাউকে নদীতে পাথর তুলতে, কাউকে চা-বাগানে আবার কাউকে দিনমজুরের কাজ করতে যেতে দেখা গেছে। শীতের দুর্ভোগ বেড়েছে শিশু ও বয়স্কদের মধ্যে। এসব মানুষের কষ্ট লাঘবের জন্য সরকার যে ত্রাণ দিয়েছে তা একেবারেই অপ্রতুল বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।


আরও খবর



রাণীনগরে অগ্নিকান্ডে প্রায় ৩০ বিঘার খড় ভস্মিভূত অর্ধলক্ষ টাকার ক্ষতি

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

 নওগাঁর রাণীনগরে অগ্নিকান্ডে প্রায় ৩০বিঘার খড় পুরে ভস্মিভূত হয়েছে। এতে অর্ধলক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে। সোমবার দুপুর আড়াইটা নাগাদ উপজেলার শিবের মাধাইমুড়ি গ্রামে এঘটনা ঘটে। এতে গরু নিয়ে বিপাকে পরেছেন পরিবারটি।

ওই গ্রামের বানেশ্বর চন্দ্রের ছেলে বৃন্দাবন চন্দ্রের স্ত্রী পাপিয়া রাণী বলেন,সোমবার দুপুরে বাড়ীর পাশে হঠাৎ’ করেই আগুন দেখতে পায় প্রতিবেশির লোকজন। এসময় লোকজন ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্র 

করার চেষ্টা করে। পরে খবর পেয়ে রাণীনগর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করে। এরই মধ্যে বৃন্দাবন,তার ভাই বিধান চন্দ্র ও আরো এক ভাইয়েরসহ মোট পাঁচটি খড়ের পালা ভস্মিভূত হয়ে যায়। এছাড়া সুব্রত নামে একজনের বাড়ীর কিছু অংশ পুরে যায়। পাপিয়া রাণী বলেন, শুধু আমাদের নিজেরই ৭টি গরু আছে। সব খড়পুরে গেল এখন গরুকে খাওয়াবো কি । পূর্ব শক্রতার জ্বের ধরে হয়তো কেউ আগুন ধরে দিয়েছে বলে দাবি করেন তিনি। 

রাণীনগর ফায়ার সার্ভিস ষ্টেশনের ভারপ্রাপ্ত লিডার শামীম হোসেন বলেন,কয়েকটি পালা মিলে প্রায় ৩০ বিঘা জমির ধানের খড় ছিল। তাতে অর্ধ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন,এঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলা নিহত ১০

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মন্টেয়ারি পার্কের একটি নাইট ক্লাবে বন্দুক হামলায় ১০ জন নিহত হয়েছেন। এই ঘটনার মূল সন্দেহভাজন ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, চীনা চান্দ্রবর্ষের উৎসবের অনুষ্ঠানে গোলাগুলির পর বন্দুকধারী ব্যক্তি একটি সাদা রঙের ভ্যানে আশ্রয় নেয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গাড়িটি ঘিরে ফেললে, সেটির চালক গুলি চালিয়ে আত্মহত্যা করেন। লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ জানান, ৭২ বছর বয়সি ওই ব্যক্তির নাম হু কান ত্রান। এর আগে স্থানীয় সময় শনিবার রাতে ক্যালিফোর্নিয়ার মনটেরে পার্ক শহরে একটি নাইট ক্লাবে বলরুমে এক বন্দুকধারী হামলা চালায় ।  


আরও খবর