Logo
শিরোনাম

এডিনবরায় পৌঁছেছে রানির মরদেহ

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন স্কটল্যান্ডের বালমোরাল প্যালেস থেকে রাজধানী এডিনবরায় হোলিরুড হাউজ প্রাসাদে নিয়ে আসা হয়েছে।

বালমোরাল প্যালেস থেকে এডিনবরা পৌঁছাতে ছয় ঘন্টা সময় লেগেছে। এসময়, রাস্তার দুই পাশে অসংখ্য মানুষ দাঁড়িয়ে রানির প্রতি শ্রদ্ধা জানান। সোমবার, এডিনবরার প্রাসাদ থেকে একটি শোভাযাত্রার মাধ্যমে সেইন্ট জাইলস ক্যাথেড্রালে নিয়ে যাওয়া হবে রানির মরদেহ। মঙ্গলবার বাকিংহাম প্যালেসের উদ্দেশ্যে রওনা দেবে কফিনবাহী শবযান। এরপর বুধবার ওয়েস্ট মিনিস্টার হলে নিয়ে যাওয়া হবে রানি দ্বিতীয় এলিজাবেথের মরদেহ। সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর জন্য ১৯ সেপ্টেমম্বর শেষকৃত্য সম্পন্ন হওয়ার আগে চারদিন তার মরদেহ সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত থাকবে।  


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




আত্রাইয়ে ৫জন মাদক কারবারীসহ ৭জন আটক

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর আত্রাই থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে ৫জন মাদক কারবারীসহ ৭জনকে আটক করেছে। শনিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় আটককৃতদের নিকট থেকে হেরোইন ও গাঁজা উদ্ধার করে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে রাতেই মাদক মামলা রুজু কওে রোববার আদালতে প্রেরণ করা হয়েছে।

আত্রাই থানার ওসি তারেকুর রহমান সরকার বলেন,শনিবার রাতে গ্রেপ্ততারী পরোয়ানা তামিল করতে এবং মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় উপজেলার সাহেব গঞ্জ এলাকার মজিবুর রহমানের ছেলে রিপনকে নারী শিশু নির্যাতন মামলায় এবং একই এলাকার আব্দুল করিমের ছেলে মাসুদ শেখ (৪৫) কে আদালতের পরোয়ানা অনুযায়ী গ্রেপ্তার করা হয়। এছাড়া ওই রাতেই উপজেলার রসুলপুর গ্রামের নারায়ন হালদারের ছেলে নয়ন হালদার (৪৫), নৈমদ্দীনের ছেলে আব্দুর রহমান রতন (৩৫),সাহেব গঞ্জ এলাকার আছির উদ্দীনের ছেলে রবিন (৩০),আফছার আলীর ছেলে তোহা হোসেন (৩৩) এবং আব্দুর রহমানের ছেলে রুহুল আমিন (৩৫) কে আটক করা হয়। আটককৃতদের নিকট থেকে মোট ৬গ্রাম হেরোইন এবং ২৫গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এঘটনায় রাতেই মাদক মামলা রুজু করে রোববার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।


আরও খবর



ওয়াজ মাহফিল নিয়ন্ত্রণের চেষ্টা কল্যাণকর হবে না

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

স্টাফ রিপোর্টার ঃ

 ইসলামের মর্মবাণী সাধারণ মানুষের মাঝে পৌঁছিয়ে দিতে প্রাচীনকাল থেকে চলে আসা ওয়াজ মাহফিলে বক্তাদের নিয়ন্ত্রণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেয়া নির্দেশকে নাগরিকদের বাকস্বাধীনতা হরণের হিসেবে দেখছে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ।

ওয়াজ মাহফিলে রাজনৈতিক বক্তব্য এবং ব্যক্তি বিশেষের নামে বিদ্বেষমূলক বক্তব্য বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির দেয়া নির্দেশের প্রতিক্রিয়ায় আজ ২৫ নভেম্বর, শুক্রবার, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে শহিদুল ইসলাম কবির বলেন, সরকার মসজিদের খতিবদের নিয়ন্ত্রণ করতে চেষ্টা করে এখন আবার ওয়াজ মাহফিলের বক্তাদের নিয়ন্ত্রণের নামে কন্ঠরোধ করে তাদের বাকস্বাধীনতা হরণের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। 

শহিদুল ইসলাম কবির প্রশ্ন রেখে বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বসে যারা ওয়াজ মাহফিলে রাজনৈতিক বক্তব্য এবং ব্যক্তি বিশেষের নামে বিদ্বেষমূলক বক্তব্য বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন তারা কি অতীতে এই কাজগুলো করা থেকে বিরত থেকেছেন? তারা যদি যে কোন মঞ্চে বসে রাজনৈতিক বক্তব্য দেবার অধিকার সংরক্ষণ করে থাকেন, তবে অন্য দলের নেতাদের নামে বিদ্বেষমূলক বক্তব্য দেন তবে অন্যরা পারবেন না কেন? এমনকি সরকারী চাকুরীজীবীরা পর্যন্ত আইন অমান্য করে অতীতে সরকারী দলের হয়ে রাজনৈতিক বক্তব্য এবং ব্যক্তি বিশেষের নামে বিদ্বেষমূলক বক্তব্য দিয়ে সরকারের আস্থাভাজন হয়ে আলোচিত হয়েছেন। এ অবস্থায়  সরকারি চাকুরীজীবিদের নিয়ন্ত্রণ না করে ওয়াজ মাহফিলের বক্তাদের নিয়ন্ত্রণের সিদ্ধান্ত দূরভিসন্ধিমূলক। 

তিনি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে রাজনীতি করা ও রাজনৈতিক বক্তব্য দেয়ার অধিকার দেশের প্রত্যেক নাগরিকের রয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত নাগরিকদের বাকস্বাধীনতা কেড়ে নেয়ার অপচেষ্টা। দেশের সাধারণ মানুষ ওয়াজ মাহফিলে বক্তাদের কন্ঠরোধের কোন সিদ্ধান্ত মেনে নিবে না।


আরও খবর



কু‌মিল্লায় বি‌জি‌বি উ‌দ্যো‌গে দুস্থ‌দের মা‌ঝে কস্বল বিতরণ।

প্রকাশিত:শনিবার ২৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতি‌বেদক ,কু‌মিল্লা ঃ

কু‌মিল্লায় শীতার্ত দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে।  শনিবার বেলা ১১টার দিকে সদ‌রের কা‌লির বাজার না‌র্গিস আফজল বহুমুখী কা‌রিগ‌রি ক‌লেজে ১০‌বি‌জি‌বি উদ্যোগে  শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দেওয়া হয়।                                                    কু‌মিল্লা ব‌্যাটা‌লিয়ন ১০ বি‌জি‌বি সেক্টর এর ব্যবস্থাপনায় কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফআইজি কমান্ডারের পত্নী শামীমা সুলতানা, উপ-শাখা সীপকস্‌ (সেক্টর), কুমিল্লার ভারপ্রাপ্ত কোষাধক্ষ্য ও সমন্বয়কারী অফিসার তানিয়া ইসলাম ।

উল্লেখ্য, আগামীকালও কুমিল্লা ব্যাটালিয়নের (১০বিজিবি) সীমান্তবর্তী বিবিরবাজার বিওপি ও  আগামী ২৯ নভেম্বর সুলতান ব্যাটালিয়নের (৬০ বিজিবি) বড়জ্বালা বিওপির সীমান্তবর্তী দুঃস্থ্য মানুষের মাঝে উপ-শাখা সীপকস (সেক্টর), কুমিল্লার পক্ষ হতে কম্বল বিতরণ করা হবে।


আরও খবর



ডিআইজি মিজানকে বরখাস্ত

প্রকাশিত:শুক্রবার ০৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

দুর্নীতির মামলায় সাময়িক বরখাস্ত হওয়া দোষী সাব্যস্ত হয়ে কারাগারে থাকা অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিআইজি) মিজানুর রহমানকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

মিজানুর রহমানের বিরুদ্ধে ২০১৯ সালে ৬ জুন দুর্নীতি দমন কমিশনের মামলার তদন্ত শেষে মানিলন্ডারিং প্রতিরোধ আইনসহ একাধিক অভিযোগে চার্জশিট দাখিল করা হয়। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ তাকে তিন বছরের কারাদন্ড প্রদান করেন। সেহেতু, সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪২(১) ধারা অনুযায়ী মো. মিজানুর রহমানকে গত ২৩ ফেব্রুয়ারি থেকে চাকরি হতে বরখাস্ত করা হলো।

চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ঘুস নেওয়ার মামলায় ডিআইজি মিজানুর রহমানকে তিনবছরের কারাদন্ড দেন আদালত। ৪০ লাখ টাকা ঘুস কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে মামলা করেছিলেন।
ডিআইজি মিজান অস্ত্রের মুখে এক নারীকে তুলে নিয়ে বিয়ে করাসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ থেকে সাময়িক বরখাস্ত হন। তখন তিনি ডিএমপির অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। পরে তাকে সাময়িক বরখাস্ত করে পুলিশ সদরদপ্তরে সংযুক্ত করা হয়। 


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২




ইটনায় জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মোজাহিদ সরকার‌‌‌, ইটনা, কিশোরগঞ্জ।

“প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-এ প্রতিপাদ্য সামনে রেখে কিশোরগঞ্জের ইটনায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

০১ নভেম্বর সকালে উপজেলার হল রুমে উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাইনুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তার মোঃ সাইফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক ডাক্তার প্রসন সাহা, উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ মহিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা অভিজিৎ সরকার, ইটনা থানা পুলিশ কর্মকর্তা এস আই সাকীব, উপজেলার বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আমন্ত্রিত যুবক-যুবতী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা সভায় যুব দিবস উপলক্ষে বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন অতিথিরা।

উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার বলেন, আজকের যুবক-যুবতী আগামী দিনের ভবিষ্যৎ। যুবক-যুবতীদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে সম্পদে পরিণত করা হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে যুবক-যুবতীদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা হচ্ছে। 

বেলা ১২ টায় আলোচনা সভা শেষে উপজেলা প্রশাসনিক ভবনের সামন থেকে র‌্যালি নিয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা গেইটে গিয়ে শেষ হয়।


আরও খবর