Logo
শিরোনাম
উত্তরায় মাভাবিপ্রবি টেক্সটাইল অ্যালামনাই এসোসিয়েশন এর ইফতার মাহফিল নওগাঁয় গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী, শাশুড়ী ও দেবরকে আটক করেছে র‌্যাব নওগাঁয় হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ধামরাইয়ে অগ্নিকাণ্ডে এক পরিবারের ৪ জন অগ্নিদগ্ধ নড়িয়ায় জমিজমা সংক্রান্ত জের ধরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ভেনিস বাংলাদেশ প্রেস ক্লাবের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত রামগড়ে বিজিবি'র উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় মাটি ব্যবসায়ীদের নতুন কৌশল, রাতের আধারে কাটছে মাটি মাদক সেবনরত অবস্থায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী গ্রেফতার মাভাবিপ্রবিতে দোল পূর্ণিমা উদযাপিত

একদিনে করোনায় মৃত্যু ২

প্রকাশিত:শুক্রবার ০২ জুন 2০২3 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৪৮ জন। এ সময়ে ৮৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৫০৬ জনে।

শুক্রবার (২ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ৬ হাজার ৩১৩ জন।

২৪ ঘণ্টায় ১ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫১৫টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৮৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান। একদিনে ৮৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

দেশে গত ২৪ ঘণ্টায় ৮৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৫০৬ জনে। এসময়ে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৪৮ জনে।

শুক্রবার (২ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ৬ হাজার ৩১৩ জন।

২৪ ঘণ্টায় ১ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫১৫টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৮৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর



পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৫০ টাকা

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

ভারত বাংলাদেশকে ৩৮ টাকা দরে পেঁয়াজ দিচ্ছে এমন খবরে ঢাকাসহ দেশের বিভিন্ন বাজারে দাম কমেছে ৫০ টাকা। এর ৩ মাস আগে ভারতের রপ্তানি বন্ধের খবরে পেঁয়াজের দাম এক রাতেই কেজিতে বেড়েছিল ৬৫ টাকা।

কারওয়ান বাজারের পেঁয়াজ ব্যবসায়ী মো. আশরাফ জানান, বাজারে দুই ধরনের পেঁয়াজ আছে এখন। এরমধ্যে একটি হচ্ছে পাবনার এবং অন্যটি হচ্ছে ফরিদপুরের। আজকের বাজারে পাবনার পেঁয়াজ প্রতি পাল্লার (৫ কেজি) দাম ২৮০ টাকা এবং ফরিদপুরের পেঁয়াজের দাম ২৬০ টাকা। গত সপ্তাহের মঙ্গলবারে পাবনার পেঁয়াজ প্রতি পাল্লা (৫ কেজি) ৪০০ টাকা এবং ফরিদপুরের পেঁয়াজ ৩৬০ টাকায় বিক্রি হয়েছে।

আরেক ব্যবসায়ী জলিল বলেন, গতকাল থেকেই পেঁয়াজের দাম কমেছে। আগে পেঁয়াজের দাম ছিল কেজি প্রতি ৭২ থেকে ৮০ টাকা। এখন পেঁয়াজের দাম ৫২ থেকে ৫৬ টাকা। দাম কেনা বাড়লো বা কমলো, সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না। আমরা কিনে এনে এখানে মাত্র ২/৩ টাকা লাভে বিক্রি করি।

ভারতের পেঁয়াজ দেশে আসলে দাম আরো কমবে কী না জানতে চাইলে তিনি বলেন, ভারতের পেঁয়াজ আসবে কী না তারই তো কোনো ঠিক নেই। আসলেও দাম এমনই থাকবে।

এদিকে মগবাজারের চারুলতা কাঁচাবাজার ঘুরে দেখা যায়, যে পেঁয়াজের দাম একদিন আগেও ১১০ টাকা ছিল, সেটি কমে হয়েছে মাত্র ৬০ টাকা। ক্রেতারা বলছেন, দেশের ব্যবসায়ীদের মন বোঝা বড় দায়।

কাঁচাবাজারের ব্যবসায়ী রাজু আহমেদ বলেন, গতকাল বিকাল থেকে পেঁয়াজের দাম কমেছে। এখন পাবনার পেঁয়াজ ১১০ টাকা থেকে কমে হয়েছে ৬০ টাকা এবং ফরিদপুরের পেঁয়াজের দাম ৯০ টাকা থেকে কমে হয়েছে ৫০ টাকা। দাম বাড়া-কমার বিষয়ে আমাদের কাছে কোনো কারিশমা নেই। আমরা যেমন দামে কিনি, তেমন দামেই বিক্রি করি।

ওই দোকানের ক্রেতা মাহবুবুর রহমান বলেন, গত ২ দিন আগে এই দোকান থেকে এক কেজি পেঁয়াজ কিনেছি ১১০ টাকা দিয়ে। আজও এক কেজিই নিতে এসেছিলাম। কিন্তু এক কেজির দামে আজ ২ কেজি কিনতে পারলাম। আমাদের দেশের ব্যবসায়ীদের মন বোঝা বড় দায়। কী এমন হলো যে দাম অর্ধেকে নেমে এলো। তারা কিন্তু সীমিত লাভ করলে সারা বছরই মানুষ একটা লেভেলে বাজার করতে পারে। কিন্তু সেটি তারা করে না। কোনও মাসে একই বাজার হয় ১০ হাজার টাকা আবার কোনও মাসে ওই একই বাজার হয় ১৫-১৬ হাজার টাকায়।

গতকাল বাংলাদেশে পাঠানোর জন্য দেশের কৃষকদের কাছ থেকে ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ কিনছে ভারতের কেন্দ্রীয় সরকারের রপ্তানি সংস্থা ন্যাশনাল কো অপারেটিভ এক্সপোর্ট লিমিটেড (এনসিইএল), এমন খবর প্রকাশ পায়। খবরে বলা হয়, প্রতি কেজি ২৯ রুপি (বাংলাদেশি টাকায় ৩৮ টাকা ৪০ পয়সা) দরে এই পেঁয়াজ পাঠানো হবে বাংলাদেশে।

নিজেদের অভ্যন্তরীণ বাজার স্থিতিশীল রাখতে গত ডিসেম্বর মাসে পেঁয়াজ রপ্তানিতে সাড়ে তিন মাসের নিষেধাজ্ঞা দিয়েছিল ভারতের কেন্দ্রীয় সরকার। ডিসেম্বরের শুরুতে কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল ২০২৩ সালের ৮ ডিসেম্বর থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের পেঁয়াজ রপ্তানি বন্ধ থাকবে।

তবে কূটনৈতিক পর্যায়ে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের সরকারের পক্ষ থেকে একাধিকবার পেঁয়াজ পাঠানোর অনুরোধের পর বিশেষ বিবেচনায় ভারতীয় পেঁয়াজের ওপর নির্ভরশীল দেশগুলোতে মোট ৬৪ হাজার ৪০০ টন পেঁয়াজ রপ্তানির সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। এই ৬৪ হাজার ৪০০ টন পেঁয়াজের মধ্যে বাংলাদেশের ভাগে পড়েছে ১ হাজার ৬৫০ টন।


আরও খবর

তরমুজের ব্যাপক দরপতন

বুধবার ২৭ মার্চ ২০২৪




নওগাঁয় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক শিশু শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ |

Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টার :

নওগাঁর পোরশা সরাইগাছি-শিশা সড়কের চকগোপাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাকের চাপায় কুলসুম (৬) নামের এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এঘটনায় ঘাতক ট্রাক ড্রাইভার ভরত চন্দ্র রায় (৫৪) কে আটক সহ ট্রাকটি জব্দ করা হয়েছে। নিহত কুলছুম চকগোপাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিশু শিক্ষার্থী ও চকগোপাল গ্রামের কামাল হোসেনের মেয়ে।

আটককৃত ট্রাক চালক ভরত চন্দ্র রায় নওগাঁর পত্নীতলা থানার বাদরাম গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় ছুটি হলে সে রাস্তা পার হওয়ার সময় সরাইগাছির দিক থেকে মহাদেবপুরের দিকে যাওয়া একটি ট্রাক কুলছুমকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে সে মারা যায়। এসময় স্থানীয়রা ঘাতক ট্রাক (ঢাকা মেট্রো ট- ১৮-৪৫৯৯) সহ তার চালককে আটক করে থানায় সংবাদ দেয়। সংবাদ পেয়ে সাথে সাথেই থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই ট্রাক চালকসহ ট্রাকটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এবিষয়ে সাপাহার থানা ওসি (তদন্ত) রায়হান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে সাথে সাথেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এঘটনায় ট্রাকটি উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়েছে এবং ওই ট্রাক চালকের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে মামলা দায়ের করা হয়েছে। আগামীকাল শুক্রবারে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।


আরও খবর



বিএনপি আবারও নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে..পরিকল্পনা প্রতিমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ |

Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টার :

বিএনপি আবারও নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। দেশে বিদেশে বিএনপি তাদের ষড়যন্ত্রের জাল বিছিয়ে রেখেছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার বাবলু। শনিবার দুপুরে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পাবলিক মাঠে আওয়ামী লীগের আয়োজনে এক গণসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় তিনি আরো বলেন, সরকারের নানা উন্নয়নমূখী পরিকল্পনায় সাধারণ জনগণ বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে যাচ্ছে। এখন সর্বস্তরের জনগণের এই সুবিধাভোগে বহুমুখী পরিকল্পনা গ্রহণের প্রস্তুতি চলছে। 

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক চৌধুরীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, পৌর আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম বেন্টু, সাধারণ সম্পাদক মিল্টন উদ্দিন, পৌর মেয়র রেজাউল কবির চৌধুরীসহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।


আরও খবর



নওগাঁয় নদী থেকে বস্তাবন্দি অজ্ঞাতনামা যুবকের মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ |

Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :

নওগাঁয় তুলসী গঙ্গা নদীর (কচুরি পানার) ভেতর থেকে বস্তাবন্দি অজ্ঞাতনামা এক যুবক এর মৃতদেহ উদ্ধার করেছে নওগাঁ সদর মডেল থানা পুলিশ। শুক্রবার বিকেলে নওগাঁ জেলা সদর উপজেলার চন্ডিপুর ইউনিয়ন এর চকবুলাকি নামক এলাকায় নদীর তলানীতে কচুরি পানার ভেতর মৃতদেহ দেখতে পেয়ে থানা পুলিশে খবর দিলে সাথে সাথে নওগাঁ সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছান। খবর পেয়ে উর্দ্ধতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর প্রাথমিক সুরতহাল রিপোর্ট অন্তে ঘটনাস্থল থেকে ময়না তদন্তের জন্য মৃতদেহটি উদ্ধার করেন নওগাঁ সদর মডেল থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বেলা আড়াই টারদিকে চকবুলাকি গ্রামের তুলসী গঙ্গা নদীতে কচুরি পানার ভেতর বস্তাবন্দি অজ্ঞাতনামা এক জনের মৃতদেহ স্থানীয়রা দেখতে পেয়ে থানা পুলিশকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পৌছে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে প্রেরন করেন।

মৃতদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে নওগাঁ সদর মডেল থানার ওসি (তদন্ত) আঃ গফুর বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে হত্যা কাণ্ডের পর মৃতদেহটি ঐখানে ফেলে যায়। তবে নিহতের নাম- পরিচয় শনাক্ত ও ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ বলেও জানান তিনি। এ ঘটনায় আইনানুগ পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন তিনি।


আরও খবর



দুই গৃহবধূ'র ঝুলন্ত মৃতদেহ সহ ৪ জনের মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টার :

নওগাঁয় মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে ঝুলন্ত  অবস্থায় দুই গৃহবধূ সহ আরো দুই যুবক মোট ৪ জনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

পারিবারিক বিরোধ সহ স্বামী-স্ত্রীর মান-অভিমান থেকে গলায় ওড়না ও দড়ির ফাঁসদিয়ে দুই গৃহবধূ ও গ্যাস বড়ি খেয়ে দুই যুবক আত্নহত্যা করেছেন বলেই প্রাথমিক ভাবে ধারনা করছেন স্থানিয়রা সহ থানা পুলিশ। নিহত ৪ জন হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার নাইখট্টি গ্রামের আতিকুল ইসলাম এর স্ত্রী

তানজিলা আক্তার (৩০), একই উপজেলার পাতনা গ্রামের আঃ হামিদ এর স্ত্রী সেতারা বানু (২৬) ও চকরাজা গ্রামের ইউনুচ আলীর ছেলে সবুজ হোসেন (২৩) এবং নওগাঁর রাণীনগর উপজেলার বরবাড়িয়া গ্রামের মাজেদুর রহমানের ছেলে শরিফুল ইসলাম (২৮)।

মহাদেবপুর থানা ও নওহাটামোড় পুলিশ ফাঁড়ি সহ স্থানিয় সুত্রে জানাগেছে, রবিবার বিকেলে মহাদেবপুর উপজেলার নাইখট্টি গ্রামের আতিকুল ইসলাম এর স্ত্রী তানজিলা আক্তার (৩০) এর গলায় দড়ির ফাঁস দেওয়া ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে থানায় খবর দেন। খবর পেয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছান। এখবর পেয়ে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন সঙ্গীয় অফিসার ফোর্স সহ ঘটনাস্থল পরিদর্শন করার পর পুলিশ ঘটনাস্থলে প্রাথমিক সুরতহাল রিপোর্ট অন্তে ময়না তদন্তের জন্য ঘটনাস্থল থেকে গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেন। অপরদিকে শনিবার বিকেলে মহাদেবপুর থানাধীন নওহাটামোড় পুলিশ ফাঁড়ি এলাকার ভীমপুর ইউনিয়ন এর পাতনা গ্রামের আঃ হামিদ এর স্ত্রী সেতারা বানু (২৬) এর গলায় ওড়নার ফাঁস দেওয়া ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে স্থানিয়রা মহাদেবপুর থানা ও নওহাটামোড় ফাঁড়ি পুলিশ কে জানান। খবর পেয়ে নওহাটামোড় পুলিশ ফাঁড়ির এস আই আকবর সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে পৌছে প্রাথমিক সুরতহাল রিপোর্ট অন্তে মৃতদেহ উদ্ধার পূর্বক নওগাঁ সদর হাসপাতাল মর্গে নিয়ে ময়না তদন্ত শেষে রবিবার বিকেলে মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করেন পুলিশ। ঐ দিনই অল্প সময়ের ব্যবধানে একই ইউপির চকরাজা গ্রামের ইউনুচ আলীর ছেলে সবুজ হোসেন (২৩) নামে এক যুবক গ্যাস বড়ি খেয়ে মারা গেছেন এমন খবর পেয়ে নওহাটামোড় ফাঁড়ি পুলিশ সেখানেও দ্রুত পৌছান। দুই গৃহবধূ ও এক যুবক মোট ৩ জনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন বলেন, চকরাজা গ্রামে গ্যাস বড়ি খেয়ে যুবক সবুজ হোসেন এর মৃত্যুর ঘটনায় পরিবার সহ আত্বীয় স্বজন কারো কোন অভিযোগ নেই। এছাড়া দুই গৃহবধূ মৃত্যুর ঘটনায় আইনানুগ পক্রিয়া চলছে। অপরদিকে পুলিশ ও স্থানিয় সুত্রে জানাগেছে, পারিবারিক বিরোধের জেরধরে গলায় দড়ি ও ওড়না'র ফাঁস দিয়ে দুই গৃহবধূ আত্নহত্যা করেছেন বলেই প্রাথমিক ভাবে ধারনা করছেন তারা। এছাড়া যুবক সবুজ হোসেন তার স্ত্রী পিতার বাড়ি থেকে না আসায় স্ত্রীর উপর অভিমান করে গ্যাস বড়ি খেয়ে আত্নহত্যা করেছেন এমন টা জানিয়ে তার পিতা বা স্বজন পক্ষ কেউ কোন অভিযোগ করেন নি। অপরদিকে নওগাঁর রাণীনগর উপজেলার বরবড়িয়া গ্রামের মাজেদুর রহমান এর ছেলে শরিফুল ইসলাম গ্যাস বড়ি খেয়ে আত্নহত্যা করার ঘটনায় থানায় মামলা হয়েছে।

রাণীনগর থানায় দায়েরকৃত মামলা ও স্থানীয় সুত্রে জানাগেছে,শরিফুল ইসলাম গত ৬ বছর আগে একই উপজেলার করজগ্রাম টুংকুড়ি পাড়া গ্রামের আছির উদ্দীনের মেয়ে আরজিনার (২৬) সাথে বিয়ে হয়। বিয়ের প্রায় ৬ মাস পর নানা প্রলোভনে স্বামী শরিফুলের নামীয় দু' বিঘা জমি লিখে নেয় স্ত্রী আরজিনা বিবি। এর পর থেকে স্বামী কে নানা ভাবে অবহেলা করতে থাকে। এক পর্যায়ে স্ত্রী আরজিনা বিবি লিখে দেয়া জমি ফেরত না দিয়েই গত ২০২২ সালের মার্চ মাসে স্বামীকে তালাক দেন। এরপরেও শরিফুল তার স্ত্রীর সাথে যোগাযোগ করতে থাকে। এসময় স্ত্রী আরজিনা স্বামী শরিফুলকে আত্মহত্যা করতে নানাভাবে প্ররোচিত করে। গত শনিবার বিকেলে স্বামী শরিফুল ইসলাম তার সাবেক স্ত্রীর বাবার বাড়ী করজ গ্রামে গেলে সেখানেও নানাভাবে তুচ্ছ-তাচ্ছিল করে চরম অবহেলা মুলক কথা বলে আত্মহত্যায় প্ররোচিত করে। এক পর্যায়ে শরিফুল ঘৃনা এবং অপমানবোধ মনে করে সেখানেই গ্যাসের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করে। রাণীনগর থানার অফিসার ইনচার্জ আবু ওবায়েদ বলেন, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে শরিফুলের বোন বাদী হয়ে রবিবার দুপুরে শরিফুলের সাবেক স্ত্রী আরজিনাকে আসামী করে মামলা দায়ের করেছেন। শরিফুলের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এছাড়া আসামী পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর