Logo
শিরোনাম

গাজীপুর-৩ আসনের জনগনকে ঈদ শুভেচ্ছা জানালেন আ.লীগের শীর্ষ নেতারা

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ |

Image

সদরুল আইনঃ

      গাজীপুর-৩ আসনের জনগনকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ ইকবাল হোসেন সবুজ।

একই সাথে শ্রীপুর উপজেলা আ.লীগের সদ্য নির্বাচিত সভাপতি হুমায়ূন কবির হিমু, যুগ্ম সম্পাদক মাসুদ আলম ভাংগী, পৌর সভাপতি সিরাজুল ইসলাম মেম্বার ও সাধারন সম্পাদক নূর এ আলম মোল্লাও উপজেলা ও পৌরবাসিকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

তারা বলেন, এক মাস সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ধর্মিয় উৎসব উদ উল ফিতর উদযাপিত হবে আগামিকাল মঙ্গলবার।

ঈদ উল ফিতরের এই মাহেন্দ্রক্ষণে ঈদের আনন্দ ভাগ করে নিতে এবং সব ভেদাভেদ ভুলে মানুষ ও মানবতার পাশে নেতা কর্মিদের কাঁধে কাঁধ মিলিয়ে সহমর্মিতা প্রকাশের জন্য তারা আহবান জানান।

তারা বলেন, ঈদ মুসলিমদের হলেও আনন্দ যেন হয় সবার।মানুষের কল্যানে, মানবতার পাশে থেকে একটি সুন্দর জাতী বিনির্মানে শেখ হাসিনার উন্নয়ন বাস্তবায়নে এবং তার সুফল মানুষের মাঝে ছড়িয়ে দিতে একসাথে কাজ করতে হবে সবায়কে।

অতীতের সব জীর্ণতা শীর্নতাকে পিছনে ফেলে সহমর্মিতা ও একসাথে পথ চলার সোপান রচনা করতে হবে আ.লীগের প্রতিটি নেতা কর্মিকে।ঈদের খুশি থেকে গাজীপুর-৩ আসনের কোন মানুষ যেন বঞ্চিত না হন সেদিকে সর্বদা নজর রাখতে উদাক্ত আহবান জানান সাংসদ ইকবাল হোসেন সবুজ সহ সকল নেতৃবৃন্দ।


আরও খবর



ধানুয়া স্থলবন্দরে ৫৬ কোটি টাকার অবকাঠামো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ |

Image

মাসুদ উল হাসান :

বকশীগঞ্জের ধানুয়া কামালপুর স্থলবন্দর আধুনিকায়নে ৫৬ কোটি টাকা ব্যায়ে অবকাঠামো উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মান কাজ শেষে মঙ্গলবার গণভবন থেকে ভার্চুয়ালি তিনি উন্নয়ন কাজের উদ্বোধন করেন। উন্নয়ন কাজের মধ্যে রয়েছে আধুনিক নবনির্মিত ভবন,বাউন্ডারি ও ওয়েট ব্রীজ স্কেল। 

বন্দর সূত্রে জানা যায়,প্রধানমন্ত্রী উদ্বোধনের পর এক ধাপ এগিয়ে গেলো কামালপুর স্থলবন্দর। উদ্বোধন কালে বন্দরে অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বি, বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ খান, ধানুয়া কামালপুর স্থল বন্দরের সহকারী পরিচালক মাহাবুর হাসান,প্রকৌশলী মেহেদী হাসান,বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেনসহ বন্দরের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। 

জানা যায়,এই বন্দর দিয়ে আমদানিকৃত পাথরে দেশের সিকিভাগ চাহিদা পুরন হয়। পাথর ছাড়াও জিরা, আদা,রসুনসহ বিভিন্ন পন্য আমদানি হয়ে থাকে। ২০২১-২০২২ র্অথবছরে এই স্থলবন্দর থেকে সরকাররে রাজস্ব আয় হয়েেছ চার কোটি ৯৩ লাখ টাকা। ২০২২-২০২৩ র্অথবছরে আয় হয়েেছ সাত কোটি ১৫ লাখ টাকা। ২০২১-২০২২ র্অথবছরে ধানুয়া কামালপুর স্থলবন্দর দিয়ে ভারত থেেক পাথর আমদানি হয়ছে এক লাখ ২২ হাজার মেট্রিক টন। ২০২২-২০২৩ র্অথবছরে এক লাখ ৪৪ হাজার মেট্রিক টন পাথর আমদানি হয়েছে। এত প্রতি বছর সরকারের কোটি কোটি টাকা রাজস্ব আয় হয়। 

ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান ও বন্দরের ব্যবসায়ী মশিউর রহমান লাকপতি বলেন,৫৬ কোটি টাকা ব্যায়ে বন্দরকে আধুনিকায়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর বন্দরের ব্যবসায়ী ও শ্রমিকরা অনেক খুশি। অবকাঠামো যেহেতু শেষ তাই দ্রুত এই বন্দরে ইমিগ্রেশন চালুর দাবি জানান তিনি।


আরও খবর



আমেরিকা ক্যান্সার গবেষণা করতে নিয়োগপত্র পেলেন মাহমুদা

প্রকাশিত:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ |

Image

মো: হৃদয় হোসাইন, মাভাবিপ্রবি প্রতিনিধি :

টাঙ্গাইলের মাওলানা ভাসানী  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) এর বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের শিক্ষার্থী মোছা. মাহমুদা খাতুন চৈতী আমেরিকার উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ক্যাম্পাসে ক্যান্সার গবেষণার জন্য নিয়োগ পেয়েছেন। 

উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ মেডিসিন এবং পাবলিক হেলথ এর অধীনে অনকোলজি বিভাগের ম্যাকআর্ডল গবেষণাগারে তিনি মরণঘাতি রোগ ক্যান্সার নিয়ে একজন গবেষণা সহকারী হিসেবে গবেষণা করবেন । নিয়োগপত্রে, প্রাথমিক প্রশিক্ষণ শেষ করে মাহমুদা খাতুন সেখানে স্থায়ীভাবে নিয়োগ পাবেন বলেও জানা যায়।

মাহমুদা খাতুনের বাড়ি সিরাজগঞ্জের দত্তবাড়ী গ্রামে। তিনি সালেহা ইসহাক সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক ও সিরাজগঞ্জ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগ থেকে কৃতিত্বের সাথে স্নাতকে তৃতীয় ও স্নাতকোত্তরে প্রথমস্থান দখল করে সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি জাপানের দি উইহারা মেমোরিয়াল ফাউন্ডেশন স্কলারশিপ পেয়ে সিমানে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি  বিভাগের অধিনে স্নাতকোত্তর করার পাশাপাশি করোনা ভাইরাসের কাঠামোগত প্রোটিনের গঠনকে কেন্দ্র করে কিভাবে করোনা ভাইরাসের ঔষধ তৈরি করা যায় সেটা নিয়ে গবেষণা করেছেন। বর্তমানে তিনি আমেরিকার ম্যাকআর্ডল গবেষণাগারে ক্যান্সার নিয়ে গবেষণার জন্য সহকারী গবেষক হিসেবে নিয়োগ পেয়েছেন। 

তার অনূভুতির কথা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, অনেক ত্যাগ ও ধৈর্যের ফলে আজকের এই প্রাপ্তি।  যে ল্যাবের পেপার পরতাম আর ভাবতাম একদিন যদি অমন ল্যাবে কাজ করতে পারতাম! সকলের দোয়ায় সেটা আজ সত্যি হবার পথে। বড় হবার প্রচন্ড ইচ্ছাই মানুষকে বড় করে তোলে এই কথাটি আমি মনে প্রাণে বিশ্বাস করি। আমার এই প্রাপ্তির পিছনে প্রচন্ড কঠোর পরিশ্রম আর ডেডিকেশন রয়েছে। এই চলার পথে যে মানুষটি আমাকে সব সময় সাহস দিয়ে গেছে সে হল আমার স্বামী শরিফুল ইসলাম। আমি কৃতজ্ঞ আমার ফ্যামিলির প্রতি  আমার শ্বশুর বাড়ির সবার প্রতি,যারা সব সময় আমার পাশে থেকে আমাকে সাহস জুগিয়েছে। আমি কৃতজ্ঞ আমার সকল শিক্ষকগনের প্রতি, যাদের শিক্ষা আর দেখানো স্বপ্ন দেখে আজ আমি এইখানে। কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার জাপানিজ সুপারভাইজারদের প্রতি যারা এতোটুকু কৃপনতা করেনি আমার রিকমেন্ডেশন লেটারে। সর্বশেষে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার প্রানপ্রিয় বন্ধুদের প্রতি যারা সব সময় আমাকে সাহস আর ভালো বুদ্ধি দিয়ে গেছে।


আরও খবর



নোবিপ্রবিতে 'ইআইএসবিজি' শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স ফেব্রুয়ারিতে

প্রকাশিত:সোমবার ০৪ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ |

Image

মো: সিনান তালুকদার নোবিপ্রবি প্রতিনিধি:

চতুর্থ শিল্প বিপ্লবের যুগে টেকসই ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনে উচ্চপ্রযুক্তির ব্যবহার শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স 'ইআইএসবিজি ২০২৪' আয়োজনের উদ্যোগ নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় শিক্ষা অনুষদ।


আগামী বছরের ২৮ এবং ২৯ ফেব্রুয়ারি এই কনফারেন্সটি অনুষ্ঠিত হবে জানিয়েছে আয়োজকেরা।

কনফারেন্সে ব্যবসা ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে নির্ধারিত বিষয়ের মধ্যে রয়েছে- একাউন্টিং,ব্যাংকিং ও ইন্সুরেন্স, ম্যানেজমেন্ট, এন্ট্রাপ্রেনারশিপ,সাপ্লাই চেইন ও লজিস্টিক্স,ফলিত বিজ্ঞান,সাইবার সিকিউরিটি, ইনফরমেশন টেকনোলজি ও ম্যানেজমেন্ট, বিজনেস ইন্টিলিজেন্স,অপারেশনাল রিসার্চ, ইন্টারনেট অফ থিংস এবং ক্লাউড কম্পিউটিং। 


আয়োজকেরা জানান, চতুর্থ শিল্প বিপ্লবের ফলে বিশ্বব্যাপী উচ্চপ্রযুক্তির ব্যবহার ও গুরুত্ব বাড়ছে।আধুনিক বিশ্বের সাথে তালমিলিয়ে চলতে প্রযুক্তি জ্ঞানকে কাজে লাগিয়ে টেকসই ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে ব্যবসায়িক আইডিয়া নির্ধারণের কলাকৌশল ও উপায়কে তুলে ধরতে কনফারেন্সটি আয়োজন করা হয়েছে।


কনফারেন্সের পেপার জমা দেওয়ার সময় ইতিমধ্যে শুরু হয়েছে যা চলবে আগামী ১৫ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত। নির্বাচিত পেপারের তালিকা প্রকাশ হবে আগামী ১৫ জানুয়ারি, ২০২৪।ক্যামেরা রেডি সাবমিশন ৩০ জানুয়ারি, ২০২৪।রেজিস্ট্রেশনের সময়সীমা ১ ফেব্রুয়ারি, ২০২৪ থেকে ১০ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত। 


কনফারেন্সে পেপার জমা দেওয়া যাবে গুগল ফর্মের মাধ্যমে।পেপার জমা দেওয়ার লিংক:

https://docs.google.com/forms/d/e/1FAIpQLSe6hUCndFdbVz-4-YleSdwH_EmJzB0RS-X5K74_4Y7969qDuA/viewform


আরও খবর



বাগেরহাট-৪, আসনে নৌকার মাঝি বদিউজ্জামান সোহাগ

প্রকাশিত:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ |

Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৪, মোরেলগঞ্জ-শরণখোলা আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকার মাঝি হলেন বংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি জেলা আওয়ামী লীগের সদস্য এইচ.এম বদিউজ্জামান সোহাগ। রোববার বিকেলে আনুষ্ঠানিক দলীয় ঘোষনার পরপরই মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থনকারীরা দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে নৌকায় ভোট চেয়ে আনন্দ উল্লাসে করে পরে দলীয় কার্যালয়ে নেতা কর্মীরা একে অপরকে মিষ্টি বিতরণ করেন।

এ আনন্দ মিছিলে এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক অধ্যক্ষ শাহাবুদ্দিন তালুকদার, বারইখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান লাল, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মুশফিকুর রহমান নাহার, সাবেক কাউন্সিলর মোঃ ওয়ালিউর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ওবায়দুল ইসলাম টিটু, পৌর ছাত্রলীগের সভাপতি মনির হোসেন রাজ্জাক,

এসএম কলেজ ছাত্রলীগের সভাপতি মো. বায়েজিদ শিকদার, সাধারণ সম্পাদক নেয়ামুল ইসলাম নাইম সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ সময় দলীয় নেতাকর্মীরা বলেন, বাগেরহাট-৪ আসনে মোরেলগঞ্জ-শরণখোলায় এইচ.এম বদিউজ্জামান সোহাগকে দলীয়ভাবে মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ডের সঠিক সিদ্বান্তের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তারা বলেন তরুণ সমাজের জয় হয়েছে। জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার তরুনদের নেতৃত্বে এগিয়ে নিতে হবে দেশকে। আগামী ৭জানুয়ারী শুভদিন নৌকা প্রতীকে ভোট দিয়ে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী এইচ.এম বদিউজ্জামান সোহাগকে বিজয়ী করার আহব্বান জানান। 


আরও খবর

১০ ডিসেম্বর সমাবেশ করবে না আওয়ামী লীগ

মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩




ভাসানীর মৃত্যুবার্ষিকী বিভিন্ন কর্মসূচিতে পালিত

প্রকাশিত:শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ |

Image

মো: হৃদয় হোসাইন,মাভাবিপ্রবি প্রতিনিধি :

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মজলুম জননেতা মাওলানা আব্দুল  হামিদ খান ভাসানীর ৪৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।  

কর্মসূচিগুলোর মধ্যে মাওলানা ভাসানীর মাজারে আজ ১৭ নভেম্বর ২০২৩ তারিখ সকাল ৭টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও কোষাধ্যক্ষ  ড. মোঃ সিরাজুল ইসলামকে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।  

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,  কর্মকর্তা, কর্মচারি ও  শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এরপর বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন, ৩য় ও ৪র্থ শ্রেণী কর্মচারি সমিতি, ভাসানী পরিষদ,  বঙ্গবন্ধু পরিষদ (অফিসার), বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ  এবং বিশ্ববিদ্যালয়  ক্যাম্পাসস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকেও মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  

এছাড়াও সকাল ৮ টায় তবারক বিতরণ ও বাদ জুমায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে  মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


আরও খবর