Logo
শিরোনাম

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

ইউক্রেনের রাজধানী কিয়েভে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, উপমন্ত্রীসহ ১৮ জনের মৃত্যুর জন্য দুর্ঘটনা নয়, বরং যুদ্ধকে দায়ী করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সরাসরি রাশিয়ার নাম না নিলেও তিনি বলেছেন, যুদ্ধের সময় কোনো দুর্ঘটনা ঘটে না। দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে রাখা বক্তব্যে জেলেনস্কি বলেছেন, এই বিয়োগাত্মক ঘটনাটি যুদ্ধের পরিণতি। এদিন রুশ আক্রমণ ঠেকাতে দ্রুত আরও অস্ত্র পাঠাতে মিত্রদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি। কারণ, মুক্ত বিশ্ব যে সময়টা চিন্তা করতে ব্যয় করে, সন্ত্রাসী রাষ্ট্র সেই সময়টা হত্যা করতে ব্যয় করে। তাই, চলমান সংকট নিরসনে ইউক্রেনকে আরও বেশি সহায়তার বিকল্প নেই বলে মনে করেন ভলোদিমির জেলেনিস্কি। 


আরও খবর



পুলিশ-ডাকাতের গুলিবি‌নিময়, টিপু ডাকাত গুলিবিদ্ধ,অস্ত্র উদ্ধার !

প্রকাশিত:Monday ৩০ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

কু‌মিল্লা ব্যুরো :

কুমিল্লার হোমনায় ডাকা‌তির প্রন্তু‌তিকা‌লে ডি‌বিপুলিশের সাথে সশস্ত্র ডাকাতদলের গু‌লি‌বি‌নিম‌য়ের ঘটনায় ৭মামলার আসামী রবিউল আউয়াল টিপু (৩৫)নামের চিহৃিত এক ডাকাত গুলিবিদ্ধ আহতাবদ্ধায় গ্রেপ্তার হয়েছে। 

রোববার (৩০ জানুয়ারি)  রাত আড়াইটায়  জেলার হোমনা উপজেলার হোমনা-দুলালপুর  সড়কের ঘাগুটিয়া ইউনিয়নের দ‌ক্ষিণ চুনারচর এলাকায় আনার ব্রীজের উত্তর পাশে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি পাইপগান,কার্তুজ,রামদা সহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে ‌ডি‌বিপুলিশ।  

‌সোমবার ‌বি‌কেল ৪টায় কুমিল্লার ডিবি পুলিশের ও‌সি রা‌জেশ বড়ুয়া বি‌পিএম জানান,  কুমিল্লার ডিবি পু‌লি‌শের একটি টিম অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি প্রতিরোধ ও বিশেষ অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে একটি সশস্ত্র ডাকাতদল ডাকাতি করার উদ্দেশ্যে হোমনা থানাধীন ০২নং ঘাগুটিয়া ইউনিয়নের দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-টু-দুলালপুরগামী আনার ব্রীজের  আশে পাশে অবস্থান করছে।এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় ডিবি টিম বিশেষ অভিযান পরিচালনা করলে সশস্ত্র ডাকাত দলটি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশও আত্নরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়তে থাকে। এক পর্যায়ে গুলির আওয়াজ ও পুলিশের বাঁশির আওয়াজ শুনে  স্থানীয় লোকজন লাঠি-সোঠা নিয়ে এগিয়ে আসে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় ডিবি পুলিশ ও থানা পুলিশ ওই ডাকাতদলকে গ্রেপ্তারের লক্ষ্যে  তল্লাশীকালে একজন ব্যক্তিকে আহত অবস্থায় ঘটনাস্থলে পাওয়া গে‌লে। তার আশে পাশে তল্লাশী করে ১টি পাইপগান (দেশীয় তৈরি অস্ত্র), ১ রাউন্ড তাজা কার্তুজ (গুলি), ১টি লোহার তৈরি কাঠের বাট সংযুক্ত লম্বা দা উদ্ধার করা হয়। আহত ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫) এবং নিজেকে উক্ত ডাকাত দলের সদস্য বলে জানায়। তাৎক্ষনিকভাবে আহত গ্রেপ্তারকৃত  মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫)’কে স্থানীয় জনগনের সহযোগীতায় হোমনা উপেজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ  প্রাথমিক চিকিৎসা শে‌ষে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থনান্তর করেন কর্তব‌্যরত চি‌কিৎসক। গ্রেফতারকৃত আহত আসামী মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫) এর  বিরুদ্ধে হোমনা থানায় একটি অস্ত্র মামলা  ও আহত গ্রেফতারকৃত আসামি  ও সহযোগী পলাতক আসামীদের বিরুদ্ধে ডাকাতি প্রস্তুতিসহ ২টি মামলা দা‌য়ের করা হয়েছে।  এ‌দি‌কে গ্রেফতারকৃত আহত আসামী মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫) এর বিরুদ্ধে চুরি, ডাকাতি এবং ডাকাতি প্রস্তুতিসহ ৭টি মামলা র‌য়েছে।

ডিবি পুলিশের এস আই জাহাঙ্গীর আলম ও স্থানীয়রা জানায়, উপজেলার হোমনা-দুলালপুর সড়কের ঘাগুটিয়া ইউনিয়নের চুনারচর এলাকায়  আনার ব্রীজের উত্তর পাশে ১০/১২জন ডাকাত সদস্য ডাকাতির উদ্দেশ্যে সমবেত হচ্ছে  এমন গোপন সংবাদ পেয়ে হোমনা থানা পুলিশের সহযোগীতায়  ঘটনাস্থলে পৌঁছলে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে তখন পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এতে  এক ডাকাত গুলিবিদ্ধ হয়ে আহত হন এবং অন্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে ঘটনা স্থল থেকেউদ্ধারকৃত অস্ত্র গু‌লে‌া হ‌লো ১টি  সচল দেশীয় তৈরি পাইপগান যাহার দৈর্ঘ্য ১৬ ইঞ্চি, বাটের দৈর্ঘ্য ৩.৫ ইঞ্চি, কালো রংয়ের কসটেপ দ্বারা মোড়ানো।

১টি সোনালী ও খয়েরী রংয়ের তাজা কার্তুজ (গুলি)।১টি লোহার তৈরি কাঠের বাট সংযুক্ত লম্বা দা, যাহার দৈর্ঘ্য বাট সহ ২৫ ইঞ্চি, বাটের দৈর্ঘ্য ০৭ ইঞ্চি  ও রামদা,ছুড়ি সহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আহত রবিউল আউয়াল টিপু(৩৫) কে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। সে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের শরীফপুর গ্রামের (সাব বাড়ি) মো. নাসির উদ্দিনের ছেলে। 

 এ ঘটনায় ডিবি পুলিশের এস আই জাহাঙ্গীর আলম বাদী হয়ে রবিউল আউয়াল টিপু(৩৫) সহ তার সঙ্গীয় আরো ৮ জনের নামে ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা হয়েছে। 

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় গুলিবিদ্ধ  ডাকাতকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ডাকাতির কাজে ব্যবহৃত একটি পাইপগান,কার্তুজ,রামদা সহ দেশীয় অস্ত্র  উদ্ধার করা হয়েছে। তার স্বীকার উক্তিমতে ৮ জনকে আসামী করে হোমনা থানায় পৃথক দুইটি মামলা হয়েছে।এছাড়া এর আ‌গের ৭‌টি মামলা র‌য়ে‌ছে।


আরও খবর



শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন ১৪ বিজিবি

প্রকাশিত:Saturday ১৪ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :


নওগাঁয় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন ১৪ বিজিবি। এছাড়াসী মান্তবর্তী ২৩৭ জন মহিলা, ১৮৬ জন পুরুষ এবং ১০৬ জন শিশুসহ মোট ৫২৯ জন গরীব অসুস্থদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

নওগাঁর পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) কাম্প থেকে জানানো হয়, শীতার্ত  মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচীর আওতায় শুক্রবার পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র অধীনস্থ কড়িয়া বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় পাঁচবিবি উপজেলাধীন কড়িয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা মাঠে মোট ২৫০ জন এবং চকচন্ডি বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ধামইরহাট উপজেলাধীন চকচন্ডি ঈদগাহ মাঠে ২৫০ জন মোট ৫০০ জন বয়স্ক শীতার্ত মানুষের মাঝে শীতকালীন কম্বল বিতরণ করা হয়। এছাড়াও একই দিন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি'র) অধিনস্থ কালুপাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় ধামইরহাট উপজেলাধীন কালুপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অত্র ব্যাটালিয়নের মেডিকেল অফিসার মেজর মুছলেহ উদ্দিন এর নেতৃত্বে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সহযোগীতায় সীমান্তবর্তী ২৩৭ জন মহিলা, ১৮৬ জন পুরুষ এবং ১০৬ জন শিশুসহ মোট ৫২৯ জন গরীব অসুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।  


শীতবস্ত্র বিতরণ এবং মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লেঃ কর্নেল মোঃ হামিদ উদ্দিন, পিএসসি, অধিনায়ক, পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি জনসাধারণকে সীমান্ত দিয়ে পুশইন প্রতিরোধে বিজিবি’কে আন্তরিক সহযোগিতা প্রদান এবং মাদক চোরাচালান ও অন্যান্য সীমান্ত অপরাধের সাথে জড়িত না হওয়ার আহবান জানান। এ সময় অত্র ব্যাটালিয়নের সুবেদার মেজরসহ অন্যান্য পদবীর সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরও খবর



নওগাঁতে স্ত্রীকে বিবস্ত্র ও মাথার চুলকেটে নির্যাতন, স্বামীসহ ৪ জন আটক

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরে পরক্রিয়া প্রেমিক রাশেদ এর সাথে স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখতে পেয়ে ক্ষিপ্ত স্বামী ও তার পরিবারের লোকজন পরক্রিয়া প্রেমিক রাশেদ এর মাথার মাঝের চুল কেটে দেন এবং স্ত্রী'র বিবস্ত্র ভিডিও সহ ছবি ধারণ করে মাথার চুল কেটে দেয়ার ঘটনা ঘটছে। এঘটনায় স্ত্রী রাবেয়া বসরী মুক্তা (৩৭) বাদী হয়ে মহাদেবপুর থানায় তার স্বামী, সতীন ও দুই দেবর সহ মোট ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে মহাদেবপুর থানা পুলিশ শুক্রবার পূর্বরাতে অভিযান চালিয়ে স্বামী ওবায়েদ হোসেন হীরা, দুই দেবর জোবায়ের হোসেন মানিক, ওয়াহেদ হোসেন বাদশা ও শুক্রবার সকালে সতীন উম্মে হাবিবা মোট ৪ জনকে গ্রেফতার করেছেন। লোকজনের মাঝে চাঞ্চল্যকর সৃষ্টিকারী ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোর ৪ টারদিকে মহাদেবপুর উপজেলা সদরের লাইব্রেরী পট্টি মধ্যবাজার এলাকায়। 

স্থানিয় সুত্র জানায়, পরক্রিয়া প্রেমিক রাশেদ এর সাথে স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখতে পেয়ে ক্ষিপ্ত স্বামী ওবায়েদ হোসেন হীরা ও তার দু' ভাই তাদের আটক করে প্রমিক রাশেদ এর মাথার মাঝখানের চুল কেটে দেন এবং স্ত্রীর মাথার চুলও কেটে নির্যাতন করেন। নির্যাতনের শিকার গৃহবধূ বাদী হয়ে স্বাসী সহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলা সূত্রে জানাযায়, মহাদেবপুর উপজেলা সদরের ঐ মহল্লার মৃত বজলুর রহমানের ছেলে ওবায়েদ হোসেন হীরা পারিবারিক কলহের জের ধরে তার স্ত্রী রাবেয়া বসরী মুক্তাকে প্রায় দিনই মারপিট করতেন। পারিবারিক কলহের জের ধরে স্ত্রী মুক্তার সাথে ঘোষপাড়া এলাকার মৃত আয়েজ উদ্দীন আকন্দের ছেলে এনামুল হক রাসেদ এর পরক্রিয়া সম্পর্ক আছে এমন অভিযোগ তুলে গৃহবধূর স্বামী হীরা, সতিন উম্মে হাবিবা, দেবর মানিক ও বাদশা, মধ্যবাজার এলাকার মৃত জান মোহাম্মদের ছেলে সাদ্দাম হোসেন সাগর, মৃত আইজুলের ছেলে মামুন হোসেন বুধবার রাত ৩ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত শারিরিক নির্যাতন, মারপিট, বিবস্ত্র করে ভিডিও ধারণ, মাথার চুল কেটে নেয়া সহ জোর পূর্বক সাদা স্ট্যাম্প ও চেকে স্বাক্ষর নেয়। সংবাদ পেয়ে বৃহস্পতিবার সকালে পুলিশ গিয়ে নির্যাতনের শিকার গৃহবধূ রাবেয়া বসরী মুক্তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে রাবেয়া বসরী মুক্তা স্বামী সহ ৬ জনের বিরুদ্ধে প্যানাল কোড ও পর্ণগ্রাফী নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা দায়ের করলে শুক্রবার পূর্ব ভোররাতে পুলিশ অভিযান চালিয়ে স্বামী হীরা, দেবর মানিক ও বাদশা সহ ৩ জনকে গ্রেফতার করেন এবং শুক্রবার সকালে সতীন উম্মে হাবিবা কে ও গ্রেফতার করেন পুলিশ।

ঘটনা ও মামলার সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, স্ত্রী মুক্তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করার ঘটনায় স্বামী, সতীন ও দুই দেবরকে গ্রেফতার করা হয়েছে। এসময় ধারণকৃত ভিডিও সহ মোবাইল ফোন উদ্ধার করা হয়। তিনি আরো জানান, গ্রেফতারকৃত ৪ জনকে শুক্রবার দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেলা কারাগারে পাঠানো হয়েছে।


আরও খবর



তত্ত্বাবধায়ক সরকার আর ফিরবে না

প্রকাশিত:Sunday ২৯ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার বলেছেন, ‘বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না। নিয়মতান্ত্রিক গতিতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যেভাবে গত ১৪ বছর চালিয়ে যাচ্ছে ঠিক সেভাবেই চলবে। কোনো অপশক্তিকে মাথা উঁচু করে দাঁড়াতে দেওয়া হবে না।’ যারা খাদ্য নিয়ে সিন্ডিকেট করে তাদের ব্যাপারে কঠোর হুঁশিয়ারি দিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

রবিবার ফেনীর ফুলগাজী উপজেলার দক্ষিণ বরইয়া সরকারি প্রথামিক বিদ্যালয় মাঠে অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আগামী নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের শক্তি, শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি। স্কুলে শিক্ষার মানোন্নয়েন নারী শিক্ষকদের কঠোর হুঁশিয়ারী দিয়ে বলেন, আপনারা স্কুলে নিয়মিত আসবেন, ঠিক সময়মত স্কুলে এসে নিজের সন্তানদের নিয়ে ব্যস্ত না থেকে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিতে হবে। যদি এর ব্যতিক্রম হয় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



নওগাঁয় ২০ পিস ইয়াবা সহ একজন কে আটক করেছে পুলিশ

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :

নওগাঁর রাণীনগরে ২০ পিস ইয়াবা ট্যাবলেট সহ পলাশ চন্দ্র ওরফে পলান (৪০) নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃতকে শনিবার দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল-হাজতে প্রেরন করেছে পুলিশ। গ্রেফতারকৃত পলাশ চন্দ্র ওরফে পলান রানীনগর উপজেলার গুঠনিয়া গোবিন্দপুর গ্রামের মৃত সুবল চন্দ্র প্রামানিকের ছেলে।

সত্যতা নিশ্চিত করে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, উপজেলার ভান্ডারগ্রাম বাজার এলাকায় মাদক বেচা-কেনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তিন মাথার মোড় সংলগ্ন ব্রিজের উপর থেকে মাদক ব্যবসায়ী পলাশ চন্দ্র ওরফে পলানকে গ্রেফতার করেন। গ্রেফতারকালে তার কাছ থেকে ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। রাতেই পলানের বিরুদ্ধে থানায় মাদক মামলা রুজু করা হয় এবং শনিবার দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।


আরও খবর