Logo
শিরোনাম

জনগণের ম্যান্ডেট ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

রোকসানা মনোয়ার : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন ও জনগণের ম্যান্ডেট ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই। আওয়ামী লীগ যখন রাজপথে নামবে জনগণকে সঙ্গে নিয়েই নামবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথায় কথায় সরকারের পদত্যাগ চাওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন করে বলেন, সরকার কেন পদত্যাগ করবে? আর কার কাছে পদত্যাগ করবে?

তিনি বলেন, সরকার একটা নির্দিষ্ট সময়ের জন্য নির্বাচিত হয়েছে, যাথাসময়ে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে- সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে ইতিবাচক রাজনীতিতে ফিরে আসতে হবে। নৈরাজ্য সৃষ্টি করে সরকার পরিবর্তনের দুঃস্বপ্ন দেখে কোন লাভ নেই।

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার একটি মীমাংসিত ইস্যু। এ নিয়ে মাতামাতি করে কোন লাভ নেই ।

তিনি বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে তাদের উন্নয়ন ও অর্জনের সাথে এদেশের জনগন রয়েছে, কাজেই অগণতান্ত্রিক পথে বিএনপির ক্ষমতা দখলের খোয়াব অচিরেই ভেঙে যাবে।


সূত্র : বাসস।


আরও খবর



কুমিল্লা বরুড়ার শাহজাহান হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কুমিল্লা ব্যুরো ঃ


কুমিল্লা বরুড়ার আদ্রায় শাহজাহান ড্রাইভার হত্যাকারীদের গ্রেপ্তারসহ বিচারের দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবারসহ এলাকাবাসী।

 বুধবার দুপুরে জেলার বরুড়া উপজেলোর আদ্রা এলাকার সড়কে ব‌্যানার ফেস্টুন নিয়ে শাহজাহান ড্রাইভারের স্ত্রী আয়েশা বেগম, তার সন্তান মোঃ রাসেল হোসেন ও রায়হান হোসেনসহ আদ্রা এলাকার মানুষ মানববন্ধনে অংশ নেন। এসময় পথ প্রতিবাদ সভায় বক্তব‌্য রাখেন সমাজ সেবক মোঃ আনোয়ার হোসেন, মোঃ বিল্লাল হোসেন, শিক্ষার্থী ফরহাদ মজুমদার সহ আরো অনেকে।পরে একটি বিক্ষোভ মিছিল বের করে এলাকাবাসীরা। 

মানববন্ধন পথপ্রতিবাদ সভায় বক্তারা মামলার অন্যতম দুই আসামী মাসুদ ও রোবেল এখনো গ্রেপ্তারের দাবী জানান। 

উল্লেখ্য গত বছরের ১৩ মার্চ রাত আনুমানিক একটায় শাহজাহান মিয়ার নিজ বাড়ির উঠানে শরীফ হোসেন, মাসুদ, রুবেল , জুয়েল ও সোলেমানরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে নির্মম ভবে হত্যা করে।


আরও খবর



বিএনপি আবারও জঙ্গিবাদের উস্কানি দিচ্ছে ... কাদের

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

জঙ্গিবাদের আসল ঠিকানা বিএনপি। তাদের হাতেই আব্দুর রহমান, বাংলা ভাইয়ের সৃষ্টি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার,লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সমাবেশে যোগ দিয়ে তিনি একথা বলেন।

এসময়, বিএনপি আবারও জঙ্গিবাদে উস্কানি দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায়, বিএনপি মহাসচিবের মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, জঙ্গি ছিনতাইয়ে কারা জড়িত, অপেক্ষা করলেই জনগণ জানতে পারবে। নতুন করে জঙ্গিবাদ নিয়ে দেশকে অস্থিতিশীল না করার আহ্বান জানান তিনি। এসময়, রিজার্ভ নিয়ে মির্জা ফখরুল মিথ্যাচার করে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের। বিএনপি আবার নাশকতা করতে চাইলে আওয়ামী লীগ তা শক্ত হাতে দমন করবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।


আরও খবর



মোরেলগঞ্জে নবজাতকের দায়িত্ব নিলেন নিঃসন্তান দম্পতি

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্বপ্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে মানসিক ভারসাম্যহীন এক মায়ের গর্ভে জন্ম নেওয়া নবজাতক শিশু পুত্রকে অপর এক নিঃসন্তান মায়ের হেফাজতে দেওয়া হয়েছে। শিশুটি ভূমিষ্ট হওয়ার একদিন পরে আজ বুধবার বিকেল ৪টার দিকে পার্শ্ববর্তী দক্ষিণ চিংড়াখালী গ্রামের আকরাম কাজী ও তার স্ত্রী মালা বেগম শিশুটির দায়িত্ব নেন। 

উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু, নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ও সমাজ সেবা কর্মকর্তা গৌতম কুমার বিশ্বাস আকরম-মালা দম্পতির হাতে শিশুটিকে তুলে দেন। স্থানীয়রা শিশুটির নাম রেখেছেন আব্দুল্লাহ আনছারী।

জানা গেছে, গত মঙ্গলবার (১ ন‌ভেম্বর) রাতে রামচন্দ্রপুর ইউ‌নিয়‌নের কাটাখালী গ্রামের মানসিক ভারসাম্যহীন লা‌মিয়া বেগমের ঘ‌রে শিশু‌টির জন্ম হয়। লা‌মিয়া অন্তসত্তা থাকা অবস্থায় তার স্বামী মো. জাকা‌রিয়া প্রায়৭-৮ মাস পূর্বে নিখোঁজ হয়। 

বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, নবজাতক শিশুটিকে দত্তক নিয়ে লালন-পালন করার জন্য আবেদন করেন নিঃসন্তান ওই দম্পতি। শিশুটির ভবিষ্যতের কথা ভেবে আবেদনের ভিত্তিতে অভিভাবক নির্ধারণ করা হয়। 


আরও খবর



পদ্মা ও মেঘনা বিভাগের সিদ্ধান্ত স্থগিত

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলা নিয়ে ‘পদ্মা’ এবং বৃহত্তর কুমিল্লার তিনটি ও নোয়াখালীর তিনটি করে মোট ছয় জেলা নিয়ে ‘মেঘনা’ বিভাগ গঠন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।

২৭ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এ প্রস্তাব উঠলে তা অনুমোদন পায়নি। 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, সরকারের ব্যয় সংকোচন নীতির কারণে পদ্মা ও মেঘনা নামে নতুন দুই বিভাগের সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। নিকার প্রস্তাবটি অনুমোদন দেয়নি। সভায় বাকি এজেন্ডাগুলো অনুমোদন দেওয়া হয়েছে।

নিকার সভায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাকে ঝাউদিয়া এলাকায় স্থানান্তর করে ‘ঝাউদিয়া থানা’ নামকরণ এবং ‘ঝাউদিয়া পুলিশ ক্যাম্পকে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানান্তর করে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্প’ হিসেবে নামকরণের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া অনুমোদন পেয়েছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় পৌরসভা গঠন, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কাজলা ও বোয়াইল ইউনিয়নের বিরোধপূর্ণ অংশ বিয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। এ এলাকা জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সঙ্গে সংযোজন করে মাদারগঞ্জ উপজেলার সীমানা পুনর্গঠন করা হবে। এছাড়া ময়মনসিংহের নান্দাইল পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাব অনুমোদন পেয়েছে।


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২




প্রতি ঘণ্টায় পরিবারে খুন পাঁচ নারী

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

প্রতি ঘণ্টায় পাঁচজনের বেশি নারী পরিবারের কোনো সদস্যের হাতে খুন হচ্ছেন বলে জানিয়েছে জাতিসংঘ। যদিও বাস্তবে এ সংখ্যাটি আরো বেশি হতে পারে। সংস্থাটির হিসাব মতে, ২০২১ সালে ৪৫ হাজার নারী খুন হয়েছিলেন তাদের সঙ্গী বা পরিবারের সদস্যদের হাতে। জাতিসংঘের অফিস অন ড্রাগস অ্যান্ড ক্রাইম ও ইউএন উইমেনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ডয়েচে ভেলে।

জাতিসংঘের এক কর্মকর্তা বলেছেন, এসব হিসাবের মাধ্যমে বোঝা যাচ্ছে যে নারীদের কাছে ঘর খুব নিরাপদ জায়গা নয়। বিশ্বজুড়ে যত মানুষ খুন হন, তার ৮১ শতাংশই পুরুষ। কিন্তু লিঙ্গভিত্তিক সহিংসতার সবচেয়ে বেশি শিকার হয়েছেন নারীরাই। ২০২১ সালে এশিয়ায় নারীরা সবচেয়ে বেশি খুন হয়েছেন। ওই সালে মোট ১৭ হাজার ৮০০ নারী খুন হয়েছেন এশিয়ায়।

জাতিসংঘের বিবৃতিতে বলা হয়েছে, নারী হত্যা বন্ধে খুব বেশি অগ্রগতি নেই। ইউরোপে পরিবারের সদস্যদের হাতে নারী হত্যার পরিমাণ গত শতকে ১৯ শতাংশ কমেছে। যুক্তরাষ্ট্রে কমেছে মাত্র ৬ শতাংশ।

জাতিসংঘের জানায়, লিঙ্গভিত্তিক অপরাধ বন্ধে সব দেশ যেন ব্যবস্থা নেয়। নারীর ওপর অত্যাচার বন্ধ করতে প্রতিটি দেশের সরকার যেন যথেষ্ট পরিমাণ অর্থ ব্যয় করে।


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২