Logo
শিরোনাম

জনগণের শক্তি দিয়ে আওয়ামীগের পতন ধরাবো’

প্রকাশিত:বুধবার ০৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

লক্ষ্মীপুর প্রতিনিধি ঃ

কেন্দ্রিয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন জনগণের শক্তি দিয়ে আওয়ামী লীগের পতন ধরাবো। আগামীতে সুষ্ঠ নির্বাচন হলে আওয়ামীলীগের এমপি-মন্ত্রী কারোর জামানত থাকবে না। আওয়ামীলীগ জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। মানুষের কাছে দাঁড়ানোর অবস্থা তাদের নেই। তিনি বলেন, দেশের লাখ লাখ মানুষ তাদেরন ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার ফেরত পেতে রাস্তায় নেমেছে। সফল না হওয়া পর্যন্ত রাস্তায় থাকবে। তিনি দাবী করেন সরকার এখন জনবিচ্ছিন্ন। দেশের বাধ ভেঙ্গে গেছে। হামলা- মামলা দিয়ে বাঁধ রক্ষা করতে পারবেনা আওয়ামীলীগ সরকার।তিনি বলেন বাজারের পণ্যকে আওয়ামীলীগ রাজনৈতিক পণ্য হিসেবে পরিণত করেছে। সরকার তেল, গ্যাস, বিদ্যুৎসহ সব জিনিসপত্রের মূল্য বৃদ্ধি করে মূলত তাদের দলীয় লোকজন কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে।

আমির খসরু মাহমুদ চৌধুরী আরো বলেন, বিএনপি নেতাকর্মীদের উপর ও তাদের বাসা বাড়িতে হামলা- মামলা দিয়ে তাদের থামানো যাবেনা। আওয়ামী সন্ত্রাসী কর্তৃক লক্ষ্মীপুরে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবুর বাসায় হামলা নতুন কোন ঘটনা নয়। আওয়ামী সন্ত্রাসীরা সারাদেশে গুম খুন ও হামলা মামলা দিয়ে বিএনপির আন্দোলনকে পুলিশ বাহিনী দিয়ে দমন করতে চেয়েছে। মানুষ গণতন্তের জন্য,বাক সাধীনতা রাস্তা গণতন্ত্র, ভোটাধিকার ও মুক্তির জন্য রাস্তায় নেমেছে। সৈরাচারী সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণকে নিয়ে আন্দোলন চলবে। আওয়ামী লীগের পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।

মঙ্গলবার বিকালে বশির উল্যাহ্ চৌধুরীর হাউজিং এলাকায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।  

তিনি আরো বলেন,বিএনপি জনগণকে সাথে নিয়ে আন্দোলন করছে। প্রেসিডিয়েন্ট শহীদ জিয়াউর রহমান  বলেন,জনগণই সকল  ক্ষমতার উৎস। তাই জনগণের সরকার প্রতিষ্টার জন্য বিএনপিসহ অন্যান্যদল যুগপথ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। তিনি আওয়ামী লীগের আকাম কুকাম করা ছাড়া আর কোন পথ নেই। রাজনৈতিক দল হিসেবে এখন দেওলিয়া। জনগণের উপর তাদের কোন আস্থা নেই। তারা কিছু সংখ্যক দুর্নীতিবাজ ব্যবসায়ী কতিপয় পুলিশ অফিসার সকারি কর্মকর্তা র‌্যাব কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে দেশ চালাচ্ছেন। তারা এখন জন বিচ্ছিন্ন। 

 জেলা বিএনপির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন, সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, সহ-বাণিজ্য বিষয়ক সম্পাদক এবি এম আশরাফ উদ্দিন নিজান, নিবার্হী সদস্য নাজিম উদ্দিন আহমেদ,জেলা কমিটির সদস্য সচিব শাহাব উদ্দিন সাবু, যুগ্ন আহবায়ক এ্যাড: হাছিবুর রহমান প্রমুখ। 

এছাড়া স্থানীয় ছাত্রদল,যুবলদল ও বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



আজ সেই ভয়াল ১২ নভেম্বর

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

আতোয়ার রহমান মনির ,লক্ষ্মীপুর :

আজ ভয়াল ১২ নভেম্বর ১৯৭০ সালের এই দিনে দেশের উপকূলীয় অঞ্চল দিয়ে বয়ে যায় ইতিহাসের সবচেয়ে প্রলয়ঙ্কারী প্রাণঘাতি ঘূর্ণিঝড়প্রাণ হারান প্রায় ১০ লাখ মানুষ কিন্তু ৫২ বছরেও উপকূলে টেকসই বেড়িবাঁধ না হওয়ায় আতঙ্কে লক্ষ্মীপুরের মানুষ রাতে লক্ষ্মীপুর ভোলাসহ উপকূলীয় ১৮ জেলায় আঘাত হানে মহা প্রলয়ংকারী ঘূর্ণিঝড় গোর্কি স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ওই ঝড়ে প্রায় প্রাণ হারান প্রায় ১০ লাখ মানুষ

২৫ থেকে ৩০ ফুট উচ্চতার জলচ্ছাসে বিলীন হয়ে যায় লক্ষ্মীপুরের রামগতি কমলনগর বেড়িবাধ বিধ্বস্ত হয় ঘরবাড়ি ভেসে যায় গবাদি পশু হাঁস-মুরগী মুহূর্তেই ধ্বংসযজ্ঞে পরিণত হয় লক্ষ্মীপুরের উপকূলীয় জনপদ ক্ষতিগ্রস্ত হয় মাঠের ফসলসহ অসংখ্য গাছপালা সেই দুর্যোগের কথা মনে করে আজও শিউরে ওঠেন উপকূলের মানুষ

ঘূর্ণিঝড়ের গোর্কির ৫২ বছরেও টেকসই বাধ তৈরি হয়নি লক্ষ্মীপুর উপকূলে কারণে সাগরে লঘুচাপ সৃষ্টি হলেই এখনও উপকূলবাসীকে থাকতে হয় আতঙ্কে তবে উপকুলের ভাঙন এলাকা ঘুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী আশ্বাস দিয়েছেন, রামগতি-কমলনগরে টেকসই বেড়িবাধ তৈরিতে নেয়া ৩১শ কোটি টাকা প্রকল্প শিগগিরই দেখবে আলোর মুখ


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২




যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

 যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ ও সিনেটের মধ্যবর্তী নির্বাচনের ভোট শেষে এখন চলছে গণনা। শেষ খবর পাওয়া পর্যন্ত উচ্চ কক্ষ সিনেটে এগিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের ডেমোক্র্যাটিক পার্টি আর কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ফলাফলে এগিয়ে রিপাবলিকান দল।

সংবাদমাধ্যম সিএনএনের দেওয়া তথ্য অনুযায়ী প্রতিনিধি পরিষদের ৪৩৫টি আসনের মধ্যে ২১৮টি আসনের ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে বাইডেনের ডেমোক্র্যাটরা পেয়েছে ১৭০ টি আসন। আর ট্রাম্পের রিপাবলিকানরা পেয়েছে ১৯৩ টি আসন। প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেতে হলে কমপক্ষে ২১৮টি আসনে জয় পেতে হবে। অন্যদিকে উচ্চকক্ষ সিনেটে ডেমোক্রেটরা পেয়েছে ৪৮টি আর রিপাবলিকান দল পেয়েছে ৪৭ টি আসন। সংখ্যাগরিষ্ঠতা পেতে ১০০টি আসনের মধ্যে কমপক্ষে ৫১টি আসনে জয় পেতে হবে।  


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




নওগাঁয় নিম্নমানের শিশু খাদ্য বিক্রি করায় ব্যবসায়ীর জরিমানা

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


নওগাঁয় নিম্নমানের শিশু খাদ্য বিক্রি করায় এক ব্যবসায়ীর ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। একই সময় আরো ২ টি প্রতিষ্ঠানের ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা। সর্বমোট ৩ টি প্রতিষ্ঠানের ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের যৌথ অভিযানে উপরোক্ত জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

সত্যতা নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয় এর

সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে,  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় বুধবার ২৩ নভেম্বর নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন এবং নওগাঁ জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক নওগাঁ জেলা সদর উপজেলার মিষ্টি পট্টি ও সুপারি পট্টি এলাকায়  যৌথ অভিযান পরিচালনা করাকালে

অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সংরক্ষণের অপরাধে মুক্তা মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা এবং মেয়াদহীন ও নিম্নমানের শিশু খাদ্য বিক্রয়ের অপরাধে সম্পর্ক স্টোর কে ১০ হাজার টাকা এবং সিরাজ স্টোর কে  ৫ হাজার টাকা "ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী" জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় বিপুল পরিমাণ মেয়াদহীন শিশু খাদ্য ধ্বংস করা হয় বলেও জানিয়েছেন অভিযানিক কর্মকর্তা। অভিযানে নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগীতা করেন। 

জনস্বার্থে এ ধরনের তদারকি অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরও খবর

বাড়তি চালের দাম

রবিবার ২০ নভেম্বর ২০22




ডিআইজি মিজানকে বরখাস্ত

প্রকাশিত:শুক্রবার ০৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

দুর্নীতির মামলায় সাময়িক বরখাস্ত হওয়া দোষী সাব্যস্ত হয়ে কারাগারে থাকা অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিআইজি) মিজানুর রহমানকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

মিজানুর রহমানের বিরুদ্ধে ২০১৯ সালে ৬ জুন দুর্নীতি দমন কমিশনের মামলার তদন্ত শেষে মানিলন্ডারিং প্রতিরোধ আইনসহ একাধিক অভিযোগে চার্জশিট দাখিল করা হয়। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ তাকে তিন বছরের কারাদন্ড প্রদান করেন। সেহেতু, সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪২(১) ধারা অনুযায়ী মো. মিজানুর রহমানকে গত ২৩ ফেব্রুয়ারি থেকে চাকরি হতে বরখাস্ত করা হলো।

চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ঘুস নেওয়ার মামলায় ডিআইজি মিজানুর রহমানকে তিনবছরের কারাদন্ড দেন আদালত। ৪০ লাখ টাকা ঘুস কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে মামলা করেছিলেন।
ডিআইজি মিজান অস্ত্রের মুখে এক নারীকে তুলে নিয়ে বিয়ে করাসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ থেকে সাময়িক বরখাস্ত হন। তখন তিনি ডিএমপির অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। পরে তাকে সাময়িক বরখাস্ত করে পুলিশ সদরদপ্তরে সংযুক্ত করা হয়। 


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২




আত্রাই-রাণীনগর থানাপুলিশের পৃথক অভিযান ৯জন গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)  :

নওগাঁর আত্রাই ও রাণীনগর থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে মাদক এবং নারী ও শিশু নির্যাতন মামলার ৯জন আসামীকে গ্রেপ্তার করেছে। এসময় একজন মাদক কারবারীর নিকট থেকে গাঁজা উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে।

আত্রাই থানার ওসি তারেকুর রহমান সরকার বলেন,বুধবার রাতে উপজেলার বিশা ভাটোপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই গ্রামের মুনছুর রহমানের ছেলে পল্টু ওরফে নাহিদ (৪০) কে ২৫গ্রাম গাঁজাসহ আটক করা হয়। তার বিরুদ্ধে রাতেই মাদক মামলা রুজু করা হয়েছে। এছাড়া একই রাতে নারী-শিশু নির্যাতন মামলার আদালতের পরোয়ানাভুক্ত আসামী উপজেলার তিলাবুদুরী গ্রামের আব্দুর রহমানের ছেলে শাহিন আলম,একেন আলীর ছেলে আব্দুর রহমান,আব্দুর রহমানের স্ত্রী মাজেদা বিবি,পাঁচ পাকিয়া গ্রামের ওয়াহেদের ছেলে রাশিপ আলী,ভরতেতুলিয়া গ্রামের নজরুলের স্ত্রী মাজেদা বিবি,সাহাগোলা গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে মিজানুর রহমান এবং বহলা গ্রামের আব্বাস আলীর ছেলে শাহিন আলমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার কৃতদের বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে।

অপর দিকে রাণীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিম রেজা বলেন,একটি মাদক মামলার পলাতক আসামী জাহাঙ্গীর আলম (৩৫) কে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাতে নিজ বাড়ী উপজেলার খট্রেশ্বর ঠিকাদার পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর