Logo
শিরোনাম

কাল যশোরে প্রধানমন্ত্রীর জনসভা

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় সার্বিক প্রস্তুতি নিতে শুরু করেছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে তৃণমূল নেতা-কর্মীদের চাঙা করতে জেলায় জেলায় জনসভা করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেসব জেলায় গত কয়েক বছর তিনি যাননি সেসব জেলাকে প্রাধান্য দিয়ে তৈরি হচ্ছে তার সফরসূচি। এরই মধ্যে তিন জেলায় তার সফর সূচি চূড়ান্ত হয়েছে। আগামীকাল যশোরের শামসুল হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভার মাধ্যমে এ সফর শুরু করবেন। এরপর ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ডে এবং ৭ ডিসেম্বর কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে দলীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি। এই তিন জনসভা জনসমুদ্র হবে এমন লক্ষ্যে কাজ করছে দলটি। 

 সম্প্রতি দলীয় ফোরামের বৈঠকে প্রধানমন্ত্রী জানান, এখন থেকে দলকে আরো বেশি সময় দেবেন। দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে পর্যায়ক্রমে সব জেলায় সফর করার পরিকল্পনা রয়েছে প্রধানমন্ত্রীর। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার প্রথম জনসভা হবে যশোর স্টেডিয়ামে। এই জনসভায় ১৯৭২ সালের ২৬ ডিসেম্বর ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একই মাঠে ৫০ বছর পর জনসভায় ভাষণ দেবেন তার জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা। নৌকার আদলে সেখানে তৈরি করা হচ্ছে জনসভার মঞ্চ। যশোরজুড়ে চলছে সাজসজ্জার কাজ। তৈরি করা হচ্ছে তোরণ, অভ্যর্থনা গেট। যশোর জেলা আওয়ামী লীগের নেতারা জানান, জনসভায় ৫ থেকে ১০ লাখ মানুষের উপস্থিতি ঘটানোর টার্গেট রয়েছে। জনসভায় যশোরের আটটি উপজেলাসহ খুলনা বিভাগের ১০ জেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেবেন।

চট্টগ্রামের আগামি ৪ ডিসেম্বরের জনসভা উপলক্ষে পলোগ্রাউন্ড মাঠে ৪ লাখ নেতাকর্মীসহ মাঠের বাইরে ১১ লাখ মানুষের সমাগম ঘটানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। তারা যেন প্রধানমন্ত্রীর বক্তব্য শুনতে পারেন, সে জন্য লাগানো হবে ৩০০ মাইক। পলোগ্রাউন্ডে সাত ফুট উঁচু মঞ্চ তৈরি করা হবে। এর দৈর্ঘ্য ও প্রস্থ হবে যথাক্রমে ১২০ ও ১৪০ ফুট। যাতে বসতে পারবেন ২০০ অতিথি। চট্টগ্রামে এর আগে ২০১৮ সালের ২১ মার্চ পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছিলেন শেখ হাসিনা।

এরপর আগামি ৭ ডিসেম্বর সমুদ্রপাড়ের জনসভায় জনসমুদ্র করার পরিকল্পনা করা হয়েছে। কক্সবাজারে সমুদ্রপাড়ের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে এই আয়োজন হবে জনসভাস্থল ও এর আশপাশ এলাকায় ৫ লাখ মানুষের সমাগম ঘটানোর টার্গেট নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে জেলা আওয়ামী লীগ প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে কয়েক দফা বৈঠক করেছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, প্রায় সাড়ে পাঁচ বছর পর দলের সভাপতি কক্সবাজার আসছেন। এতে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস তৈরি হয়েছে। এর আগে ২০১৭ সালের ৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ কক্সবাজার যান।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ জনগণের দল। জনগণের সঙ্গেই থাকতে চায়। সে কারণেই দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় নামছেন। এরই মধ্যে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে বিশাল সমাবেশ করে প্রমাণ করেছি জনগণ আওয়ামী লীগের সঙ্গেই আছে। প্রধানমন্ত্রীর প্রতিটি সমাবেশ জনসমুদ্রে রূপ পাবে বলে জানান তিনি।


আরও খবর



আত্রাইয়ে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ শিশু ইব্রাহিমের

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর আত্রাইয়ে গত পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ৬বছরের শিশু ইব্রাহিম আলীর। সকালে বাড়ী থেকে খাবার খেয়ে বের হওয়ার পর থেকে সে নিখোঁজ রয়েছে। এঘটনায় পরিবারের পক্ষ থেকে আত্রাই থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। গত পাঁচ দিনেও শিশুর খোঁজ না পাওয়ায় চরম উৎকণ্ঠায় রয়েছে পরিবার। শিশু ইব্রাহিম আত্রাই উপজেলার শ্রীধর গুড়নই গ্রামের হজরত আলীর ছেলে।

 শিশুর বাবা হজরত আলী বলেন, শিশু ইব্রাহিম স্থানীয় মাদ্রাসায় প্রথম শ্রেনীতে পড়াশোনা করে। গত বৃহস্পতিবার মাদ্রাসায় যায়নি। দুপুরে গোসল করানোর জন্য শিশুকে খোঁজতে গিয়ে তাকে পাওয়া যায়নি। অনেক খোঁজা করে সন্ধ্যা পর্যন্ত সন্ধান মেলেনি। এর পর নদীর পানিতে ডুবে যেতে পারে এমন আশংকায় আত্রাই ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি টিম এসে পরের দিন গুড়নই নদীর সম্ভাব্য ঘাটে তল্লাশী করেও কোন হদিস মেলেনি।এঘটনায় গত শুক্রবার আত্রাই থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

আত্রাই থানার ওসি তারেকুর রহমান সরকার বলেন, শিশু নিখোঁজের ঘটনায় পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। শিশুকে দ্রুত খুঁজে বের করতে সব ধরনের চেষ্টা চলছে।


আরও খবর



রাঙ্গামাটির লংগদু উপজেলা

আওয়ামীলীগের ভাঙ্গন ঠেকাতে লংগদু তৃণমুল নেতাকর্মীদের সংবাদ সম্মেলন

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

 উচিংছা রাখাইন কায়েস,রাঙ্গামাটি :

লংগদু আওয়ামীলীগের কোন্দল ও ভাঙ্গন ঠেকাতে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছে লংগদু উপজেলা আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা।  আজ রাঙ্গামাটি প্রেস ক্লাবে লংগদু উপজেলা আওয়ামীলীগের তৃণমুল নেতাকর্মীদের আয়োজিত  সংবাদ সম্মেলনে এই আহবান জানান নেতারা।    সংবাদ সম্মেলনে লংগদু উপজেলা আওয়ামীলীগের সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম কামাল, উপজেলা আওয়ামীলীগের নেতা মোহাম্মদ নাসিমুল গনি, নজরুল ইসলাম, জমশেদ আলী, অমর আলী, রেজাউল করিমসহ তৃণমূল আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে বলা হয়, আওয়ামীলীগের অভ্যন্তরে বিভাজন সৃষ্টি করে ঐক্য ভাঙ্গন ধরিয়ে দলকে দূর্বল করার ষড়যন্ত্র করা হচ্ছে। এই ষড়যন্ত্রকে মোকাবেলা করতে জেলা আওয়ামীলীগকে দ্রুত ব্যবস্হা নেয়ার আহবান জানানো হয়।  তা না হলে আগামী নির্বাচনে লংগদু আওয়ামীলীগের কাঙ্খিত বিজয় অর্জন করা কঠিন হয়ে পড়বে বলে আশংকা প্রকাশ করেন তৃণমূল নেত্রী বৃন্দরা। 


আরও খবর



কাপ্তাইয়ে অজগর সাপ অবমুক্ত

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

উচিংছা রাখাইন, রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি - জেলার কাপ্তাই ৪১ বিজিবি অফিস  এবং শহরের কলেজ গেইট এলাকা থেকে উদ্ধার হওয়া  দুটি অজগর সাপকে অবমুক্ত করা হয়েছে। 

গতকাল সন্ধ্যায় এই সাপগুলোকে উদ্ধার করে কাপ্তাই ফরেস্ট রেঞ্জে নিয়ে যাওয়া হয়।

আজ সোমবার সকাল ১১টার দিকে কাপ্তাই জাতীয় উদ্যানের গহীণ অরণ্যে এই অজগর সাপগুলো অবমুক্ত করা হয় বলে  জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের  কাপ্তাই ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ।

তিনি  আরো জানান, উদ্ধার হওয়া সাপগুলোর মধ্যে একটি প্রায় ৮ ফুট এবং অন্যটি প্রায় ৭ফুটের মতো।

আজ সকালে অজগর সাপগুলো কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্তের সময় কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন, ফরেস্টার মোঃ  আবু বক্কর, গিয়াস উদ্দিন , মোঃ আক্তার হোসেনসহ স্থানীয  স্হানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।


আরও খবর



নওগাঁয় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ 

নওগাঁয় সততা সংঘের সদস‍্য ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। নওগাঁ শহরের বোয়ালিয়া উচ্চ বিদ‍্যালয় মিলনায়তনে দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে। মঙ্গলবার ১ নভেম্বর দুপুর ১ টায় "দেশ গড়ার শপথ নিন, দূর্নীতিকে বিদায় দিন" শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ- পরিচালক মাহাম্মদ মাহমুদুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। অনুষ্ঠানে বক্তব‍্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, সাবেক এমপি ও স্কুল ম‍্যানেজিং কমিটির সভাপতি বেগম শাহিন মনোয়ারা হক, জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শক্তিপদ চৌধুরী এবং স্কুলের দাতা সদস‍্য শহিদুল আলম, স্কুলের প্রধান শিক্ষক বিশ্বজিত মজুমদার ও শিক্ষার্থী ফাইজা ফারুকী রিফতী। অনুষ্ঠানে বোয়ালিয়া উচ্চ বিদ‍্যালয়ের সততা সংঘের ১১ জন সদস‍্য এবং ৭০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মধ্যে শিক্ষা উপকরন ও স্কুল ব্যাগ, ছাতা, জামিতি বক্স, খাতাসহ বিভিন্ন শিক্ষা উপকরন বিতরণ করা হয়। এ সময় দূর্নীতি দমন কমিশনের কর্মকর্তাবৃন্দ, বিদ‍্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিশিষ্ট ব‍্যক্তিগন উপস্থিত ছিলেন


আরও খবর



ভুলত্রুটি সংশোধন করে গঠনতন্ত্রে পরিবর্তন আনা হবে: কাদের

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

 দলের গঠনতন্ত্রে বড় ধরণের পরিবর্তন আসছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যেসব ভুলত্রুটি আছে সেগুলো সংশোধনের চেষ্টা করা হবে বলেও জানান তিনি।

সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। কাদের আরো বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচনে যাবে না বললেও শেষ পর্যন্ত নির্বাচনে আসবে। টাকার উৎস এবং কাকে কত দেয়া হবে সেই হিসেবও দলটি করছে বলে মন্তব্য করেন তিনি। দেশকে সঙ্কট থেকে বের করা বিএনপির লক্ষ্য নয়, বরং রাজনৈতিকভাবে ক্ষমতায় যাওয়াই দলটির লক্ষ্য বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা। 


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২