Logo
শিরোনাম

ক্ষতির মুখে আইসিসি

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

ইয়াশফি রহমান :বড় ধরনের ক্ষতির মুখে পড়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কমপক্ষে ২৫ লাখ ডলার বা প্রায় ২০ কোটি ৩০ লাখ টাকা ক্ষতির সম্মুখীন হয়েছে আইসিসি। তবে ক্ষতির সঠিক পরিমাণ এখনও জানা যায়নি। প্রাথমিক ভাবে জানা গেছে অপরাধটি সংগঠিত হয়েছে আমেরিকা থেকে। যা ২০২২ সালের ঘটনা।

আমেরিকার তদন্তকারী সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) জানিয়েছে, প্রতারকরা বিজনেস ই-মেল কম্প্রোমাইজ (বিইসি) বা ই-মেল অ্যাকাউন্ট কম্প্রোমাইজ ব্যবহার করেছে। অনলাইন অপরাধের সব থেকে ক্ষতিকারক পদ্ধতি বলে জানিয়েছেন তদন্তকারীরা। যদিও আইসিসির বরাত দিয়ে এখনো এই ঘটনা নিয়ে কোনও কিছু বলা হয়নি।

প্রতারকরা আইসিসির অ্যাকাউন্ট থেকে ঠিক কী ভাবে টাকা সরিয়ে নিয়েছে তা এখনও জানা যায়নি। দুবাইয়ে সংস্থার সদর দফতরের কোনও কর্মী এই ঘটনার সঙ্গে জড়িত কিনা, তাও স্পষ্ট নয়। আইসিসির সঙ্গে যুক্ত অন্য কোনও সংস্থার জড়িত থাকার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা। এক বারে টাকা সরানো হয়েছে না একাধিক বারে সরানো হয়েছে, তা নিয়েও কিছু জানায়নি আইসিসি কিংবা এফবিআই।


আরও খবর



বিনোদন কেন্দ্রে ঘুরতে গিয়ে ফিরলেন লাশ হয়ে

প্রকাশিত:Sunday ২৯ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

শখ করে বকশীগঞ্জের লাউচাপড়া পর্যটন বিনোদন কেন্দ্রে ঘুরতে এসে ছিলেন শামীম মিয়া (২৬)। ফেরার পথে মোটর সাইকেল দূর্ঘটনায় প্রাণ হারিয়ে বাড়ি ফিরলেন লাশ হয়ে। রোববার দুপুরে উপজেলার লাউচাপড়া-গাজীর বাজার সড়কে মোটর সাইকেল দূর্ঘটনায় মারা যান শামীম। নিহত শামীম প্রতিবেশী ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের মালমারা গ্রামের ইদ্রিস আলীর ছেলে। 

জানা যায়, জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের মালমারা গ্রামের ইদ্রিস আলীর ছেলে শামীম রোববার সকালে বকশীগঞ্জ উপজেলার লাউচাড়া বিনোদন পর্যটন কেন্দ্রে ঘুরতে আসে। বিনোদন কেন্দ্রে ঘুরাঘুরি শেষে বাড়ি ফেরার পথে গাজীর বাজার নামক স্থানে মোটর সাইকেল নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লাগে তার। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা মুমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মুহাম্মদ আজিজুল হক জানান,গাছের সাথে ধাক্কা লাগায় ছেলেটি মাথায় ও বুকে প্রচন্ড আঘাত পেয়েছিলো। হাসপাতালে পৌছাঁর আগেই মারা যায় সে।

গোয়ালেরচর ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রহিম সত্যতা নিশ্চিত করে বলেন,সকালে লাউচাপড়া ঘুরতে যায় শামীম। আর দুপুরেই ফিরলো লাশ হয়ে। বিষয়টি দু:খজনক। এই ঘটনায় নিহত শামীমের বাড়িতে শোকের মাতম বইছে।


আরও খবর



ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

ইউক্রেনের রাজধানী কিয়েভে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, উপমন্ত্রীসহ ১৮ জনের মৃত্যুর জন্য দুর্ঘটনা নয়, বরং যুদ্ধকে দায়ী করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সরাসরি রাশিয়ার নাম না নিলেও তিনি বলেছেন, যুদ্ধের সময় কোনো দুর্ঘটনা ঘটে না। দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে রাখা বক্তব্যে জেলেনস্কি বলেছেন, এই বিয়োগাত্মক ঘটনাটি যুদ্ধের পরিণতি। এদিন রুশ আক্রমণ ঠেকাতে দ্রুত আরও অস্ত্র পাঠাতে মিত্রদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি। কারণ, মুক্ত বিশ্ব যে সময়টা চিন্তা করতে ব্যয় করে, সন্ত্রাসী রাষ্ট্র সেই সময়টা হত্যা করতে ব্যয় করে। তাই, চলমান সংকট নিরসনে ইউক্রেনকে আরও বেশি সহায়তার বিকল্প নেই বলে মনে করেন ভলোদিমির জেলেনিস্কি। 


আরও খবর



মেট্রোরেল ব্যবহারে যত্নবান হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

প্রকাশিত:Monday ০৯ January ২০২৩ | হালনাগাদ:Wednesday ০১ February ২০২৩ |
Image

মেট্রোরেল ব্যবহারে আরও যত্নবান হওয়ার আহবান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নানা চ্যালেঞ্জ মোকাবেলা করেই মেট্রোরেল নির্মাণ করা হয়েছে। তাই এর প্রতি সবাইকে যত্নশীল হতে হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে, মন্ত্রিসভা বৈঠকে এসব কথা বলেন শেখ হাসিনা। সভার শুরুতে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত নানাভাবে বাধা দেয়া হয়েছে, ষড়যন্ত্র হয়েছে। মেট্রোরেলের ক্ষেত্রেও নানা চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। শেষ পর্যন্ত কোন বাধাই টিকতে পারেনি। প্রধানমন্ত্রী জানান, তার পরিকল্পনাতেই মেট্রোরেলের লাইন মতিঝিলের পরিবর্তে কমলাপুর পর্যন্ত বাড়ানো হয়েছে।


আরও খবর

সুখবর নেই বাজারে

Saturday ০৪ February ২০২৩




পাখির মতো গুলি করে আমাদের নেতাকর্মীদের হত্যা করেছে : আযম খান

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

বুলবুল আহমেদ সোহেল ;


বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান বলেছেন, আমাদের হয় আন্দোলন করতে হবে, না হয় মরতে হবে। আমাদের বিকল্প কিছু নেই।  পাখির মতো গুলি করে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের নেতাকর্মীদের হত্যা করেছে।


আজ দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের রেস্টুরেন্টে বিএনপির ঘোষিত যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবী ও রাষ্ট্র কাঠামোর মেরামতের রূপরেখা ব্যাখ্যা বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভার আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, গতকালকে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি'কে ডাক দিয়েছি নির্বাচনের জন্য, হাসি পায় তাদের কথা শুনে! আমরাতো গত ১৪ যাবদ লড়াই করছি নির্বাচনে যাওয়ার জন্য ভোট লুটের জন্য না।


তিনি আরও বলেন, আমাদের নেত্রী কখনো আপোষ করেননি যারা গণতন্ত্রের বিরুদ্ধে গিয়েছেন তাদের সঙ্গে। শুধু নেত্রীই মুক্ত হবে না যদি আমরা নির্দলীয় নির্বাচন করতে না পারি আমাদের নেতা তারেক রহমান নির্বাসনে থাকতে হবে এবং দেশে গণতন্ত্র থাকবে না। আমরা যদি দেশ এবং দেশের মানুষের জন্য আন্দোলন না করি তাহলে বাঁচানো সম্ভব নয়। 


এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য-৪ আলহাজ্ব মুহাম্মদ গিয়াসউদ্দিন, সদস্য সচিব গোলাম ফারুক খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপু, সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান, কাজী মনিরুজ্জামানসহ প্রমুখ।


আরও খবর



মুখ বেঁধে এসিড দিয়ে পুড়িয়ে হত্যা !

প্রকাশিত:Tuesday ৩১ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

কুমিল্লা ব্যুরো :

কুমিল্লায় মুখ বেঁধে এসিড দিয়ে পুড়ে হত্যার অভিযোগে দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে উভয়ের দশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদÐের আদেশ দেয়া হয়। এসময় মামলার আরেক আসামীকে খালাস দেয়া হয়। মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ আদালত-৫ এর বিচারক জাহাঙ্গীর হোসেন এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম।

দন্ডপ্রাপ্তরা হলেন, মো. জাহিদ হাসান (বাবু) ও মো. মাসুম মিয়া।

মামলার বিবরণনে জানা গেছে, ২০১৭ সালের ১২ মার্চ দাউদকান্দি থানাধীন গৌরীপুরস্থ নিউ মাকের্টে চুরির সময় দেখে ফেলায় নাইট গার্ড শফিকুল ইসলামকে হত্যা করে তারা। পরে তার লাশ যেন চেনা না যায় তাই এসিড দিয়ে পুড়িয়ে দেয়। এঘটনার শফিকুল ইসলামের স্ত্রী মোসা. জোসনা বেগম অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে দাউদকান্দি থানায় একটি মামলা দায়ের করে। পরে তদন্ত করে আসামীদের পুলিশ গ্রেপ্তার করে। আসামীরা জবানবন্দী দিলে আদালত তাদের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেয়। 

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, একটি মোবাইল দোকানে চুরির সময় দেখে ফেলায় তাকে হত্যা করা হয়। হত্যা করেই তারা ক্ষান্ত হয়নি। পরিচয় যেন না সনাক্ত হয় তাই লাশ এসিড দিয়ে পুড়িয়ে দিয়েছে। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট।

কুমিল্লা কোর্ট পুলিশের পরিদর্শক মো. মুজিবুর রহমান জানান, রায় ঘোষণার সময় আসামীরা উপস্থিত ছিলেন। রায়ের পর আসামীদের কারাগারে পাঠানো হয়েছে।


আরও খবর