Logo
শিরোনাম
উত্তরায় মাভাবিপ্রবি টেক্সটাইল অ্যালামনাই এসোসিয়েশন এর ইফতার মাহফিল নওগাঁয় গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী, শাশুড়ী ও দেবরকে আটক করেছে র‌্যাব নওগাঁয় হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ধামরাইয়ে অগ্নিকাণ্ডে এক পরিবারের ৪ জন অগ্নিদগ্ধ নড়িয়ায় জমিজমা সংক্রান্ত জের ধরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ভেনিস বাংলাদেশ প্রেস ক্লাবের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত রামগড়ে বিজিবি'র উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় মাটি ব্যবসায়ীদের নতুন কৌশল, রাতের আধারে কাটছে মাটি মাদক সেবনরত অবস্থায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী গ্রেফতার মাভাবিপ্রবিতে দোল পূর্ণিমা উদযাপিত

কুমিল্লার লাকসাম উপ‌জেলা আওয়ামীলীগ ত্রি বার্ষিক সম্মেলন

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

কুমিল্লা ব্যুরো ঃ

স্থানীয় সরকার,পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রী,কু‌মিল্লা দ‌ক্ষিণ জেলা আওয়ামীলী‌গের সহ সভাপ‌তি মোঃ তাজুল ইসলাম এম‌পি বলেছেন  বিএন‌পি দেশ‌কে ধ্বংস করার চেষ্টা কর‌ছেন‌ বিএন‌পি। বিএন‌পির মহাস‌চিব মীর্জা ফখরুল ইসলামকে উদ্দেশ‌্য ক‌রে ব‌লেন এবার ক্ষমত‌া ছি‌নি‌য়ে নে‌বেন।‌বিএন‌পি কি‌ ছিনতাইকারী‌দের দল হ‌বেন।

সোমবার সকা‌লে কুমিল্লা লাকসাম উপ‌জেলা আওয়ামী লীগের ত্রি বা‌র্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। কুমিল্লা লাকসাম পাইলট সরকা‌রি উচ্চ বিদ‌্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।          স‌ম্মেল‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তাজুল ইসলাম ব‌লেন জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর হত‌্যার সা‌থে জ‌ড়িত।                                                  এর আগে বেলুন ও পায়রা উড়ি‌য়ে স‌ম্মেল‌ন উ‌দ্বোধন ক‌রেন তি‌নি।                         সম্মেলনে প্রধান বক্তা সা‌বেকমন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি। বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন বাংলা‌দেশ আওয়ামীলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এম‌পি , বাংলা‌দেশ আওয়ামীলী‌গের  বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সস্পাদক ই‌ঞ্জি‌নিয়ার আবদুস সবুর।লাকসাম উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ইসহাক মিয়ার সভাপতিত্ব সম্মেলনে 

উপ‌স্থিত ছি‌লেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়া, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তারারক উল্লাহ কায়েস,  সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরাসহ অন্যান্য নেতৃবৃন্দরা। প‌রে  দ্বিতীয় অ‌ধি‌বেশ‌নে  আগামী ৩বছ‌রের জন‌্য লাকসাম উপ‌জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি প‌দে এড ইউনুস ভূইয়া ও সাধারণ সম্পাদক হি‌সেবে মহাব্বত আলী‌কে ঘোষণা করা হয়।


আরও খবর



দশমিনায় ৫ জেলেকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

মোঃ নাঈম হোসাইন,দশমিনা(পটুয়াখালী) :

পটুয়াখালী দশমিনা উপজেলা তেতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে ইলিশ অভয়াশ্রমে দুই মাসের নিষেধাজ্ঞা সময় কালীন তৃতীয় দিনে নৌপুলিশ ফাঁড়ি ও উপজেলা মৎস্য অধিদপ্তর যৌথ অভিযান পরিচালনা করে তেঁতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে  অবৈধ মাছ ধরার সময় পাঁচ  জেলেকে আটক করা হয় এবং ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও দুটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়। ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুরিয়ে ফেলা হয় । আটককৃত পাঁচ জেলেকে মোবাই কোর্ট এর মাধ্যমে ১ মসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা।

আটককৃতরা হলেন পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ধানদি গ্রামের সেকান্দার মৃধার ছেলে মো.ফারুখ মৃধা(৪০), স্বপন মৃধা(৩৮),  নিমদি গ্রামের আবুল রাড়ির ছেলে মো. স্বপন রাড়ি(২৫) দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ঢনঢনিয়া গ্রামের মোজাফফর চৌকিদারের ছেলে ফিরোজ চৌকিদার (২৫), সহিদ হোসেন মোল্লার এর ছেলে মো. জলিল চৌকিদার(৩০)।

অভিযান পরিচালানা করেন উপজেলা মৎস্য অধিদপ্তর, দশমিনা ক্ষেত্র সহকারি মো.মিলন বিশ্বাস,  নৌপুলিশ ফাঁড়ি উপপুলিশ পরিদর্শক (এসআই) আল মামুন সহ সঙ্গীয় ফোর্স।


আরও খবর



রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

মোহাম্মদ শাহেদ হোসেন রানা,রামগড় :

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণে রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়। সূর্যদয়ের সাথে সাথে উপজেলা বিজয় ভাস্কর্য প্রাঙ্গনে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষথেকে পুষ্পস্তবক অর্পণ শেষে রামগড় হাই স্কুল মাঠ প্রাঙ্গনে সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামগড় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামগড় পৌরসভার মেয়র মো.রফিকুল আলম কামাল, রামগড় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.আনোয়ার ফারুক, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ, রামগড় উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মো.মফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম প্রমূখ।

এদিকে সকাল ১০টায় উপজেলা টাউন হলে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা দেওয়া হয়।


আরও খবর



শিল্পী সমিতির নির্বাচনে দাঁড়াচ্ছেন মৌসুমী ,জল ঢেলে দিলেন ওমর সানী

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

বিনোদন ডেস্ক :

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে নানা গুঞ্জন ডালপালা মেলেছে চারদিকে। যেগুলোর মধ্যে একটি হচ্ছে, চিত্রনায়িকা মৌসুমীর নির্বাচনে অংশগ্রহণ। 

বেশ কয়েকবার এই নায়িকাকে নিয়ে গুঞ্জন উঠেছে, অভিনেত্রী নিপুণের প্যানেল থেকে নির্বাচনে দাঁড়াতে পারেন তিনি। যদিও এ বিষয়ে মেলেনি মৌসুমীর কোনো বক্তব্য। এবার সেই গুঞ্জন নিয়েই মুখ খুললেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানী। 

সরাসরি জানিয়ে দিলেন, নির্বাচনে দাঁড়াচ্ছেন না চিত্রনায়িকা মৌসুমী। এ বিষয়ে ওমর সানীর ভাষ্য, ‘আমিও কানাঘুষা শুনেছি, মৌসুমী এবার নির্বাচনে দাঁড়াবে। এটার কোনো ভিত্তি নেই। কারণ, আমাদের মেয়ে ফাইজার লেখাপড়ার জন্য এ বছরটা মৌসুমীকে আমেরিকায় থাকতে হবে। সবচেয়ে বড় কথা হল, নির্বাচনে দাঁড়ানোর মতো ইচ্ছে আমার ফ্যামিলির কারো নেই। এ ধরণের অনুরোধ আমাকে কেউ করবেন না।’

এরপর শিল্পী সমিতির নির্বাচন নিয়ে খানিকটা বিরক্তিও প্রকাশ করলেন নব্বই দশকের জনপ্রিয় এই নায়ক। তিনি বলেন, ‘শুনেছি এবার শিল্পী সমিতির নির্বাচন আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। এবার যারা প্যানেল সাজাবেন তাদের জ্ঞাতার্থে বলতে চাই, দয়া করে তারা কেউ আমাকে নির্বাচনে দাঁড়ানোর বিষয়ে অনুরোধ করবেন না। কারণ, ভালো সিনেমা দিয়ে জীবনে মানুষের যতটুক ভালোবাসা আমরা পেয়েছি এই নির্বাচন করে সেই ভালোবাসা হারাতে চাই না।’

প্রসঙ্গত, শিল্পী সমিতির ২০২৩-২৪ মেয়াদে মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করে করেছিলেন মৌসুমী। এ নির্বাচনে ২২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন মৌসুমী। এরপর সাধারণ সম্পাদকের পদ নিয়ে জটিলতা শুরু হলে পর তিনি আর সমিতিতেই আসেননি।


আরও খবর

সংগীতশিল্পী খালিদ মারা গেছেন

সোমবার ১৮ মার্চ ২০২৪

ব্যবসা শুরু করতে যাচ্ছেন পরীমণি

শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪




ঈদযাত্রায় বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

ঈদুল ফিতর উপলক্ষে আজ (২২ মার্চ) থেকে বাসের অগ্রিম টিকিট শুরু হয়েছে। রাজধানী বিভিন্ন কাউন্টার থেকে যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারছেন। শুক্রবার (২২ মার্চ) বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, শুক্রবার সকাল থেকেই আন্তঃজেলা সব বাস কাউন্টারে অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে। একই সঙ্গে যাত্রীরা অনলাইনের মাধ্যমে অগ্রিম টিকিট সংগ্রহ করতে পারবেন।

ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে রমেশ চন্দ্র ঘোষ বলেন, বিআরটিএর নির্ধারিত ভাড়া অনুযায়ী বাসের ভাড়া নেওয়া হবে। ভাড়ার তালিকার বাইরে বাড়তি ভাড়া নেওয়া যাবে না। সব বাস মালিকদের সেই নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে বাস কোম্পানিগুলোর অনলাইনে টিকিট বিক্রির সহযোগী প্রতিষ্ঠান বাসবিডি ডটকম ডট বিডি এক বিশেষ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট আজ (২২ মার্চ) থেকে অনলাইনে মাধ্যমে প্রদান করা হবে।

ই-টিকিট কেনা যাত্রীদেরকে জানানো হয়েছে, রাস্তায় সৃষ্ট জ্যামের কারণে ও গাড়ির যান্ত্রিক ত্রুটি এবং অন্যান্য প্রাকৃতিক কারণে যাত্রার সময় পরিবর্তন হতে পারে। বিষয়টি জেনে টিকিট ক্রয় করতে। আমাদের অব্যাহত প্রচেষ্টা সঠিক সময়ে যাত্রীদের যাত্রা নিশ্চিত করা।


আরও খবর



ভাড়া কমছে গণপরিবহনের

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

ডিজেল, কেরোসিন, পেট্রোল ও অকটেনের দাম একযোগে কমানোর ইঙ্গিত দিয়ে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নতুন দামের প্রস্তাব অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে সবুজ সংকেত আসা মাত্রই যে কোনো সময় গেজেট আসতে পারে। জ্বালানি তেলের দাম কমলে গণপরিবহনের ভাড়াও কমবে। ৩ মার্চ সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

নসরুল হামিদ বলেন, মার্চের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে, এখন প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় আছে। আমরা চাচ্ছি, প্রতি মাসে প্রাইসিংয়ের অ্যাডজাস্টমেন্ট হোক। আশা করছি, এই মাসে যদি প্রাইসিংয়ের অ্যাডজাস্টমেন্ট শুরু করতে পারি, এতে জ্বালানি তেলের দাম কিছুটা সাশ্রয় হবে।

তিনি বলেন, আমরা সামনে বার যদি দেখি ওয়ার্ল্ড মার্কেটে জ্বালানির দাম কিছুটা সাশ্রয়ী মূল্যে পাওয়া যাচ্ছে। তাহলে প্রাইস অ্যাডজাস্টমেন্ট হবে। সো, এটার একটা ভালো দিক আছে।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের মেইন টার্গেট হলো ডিজেল, যেটা বেশি ব্যবহার হয়। আমাদের সেচে ব্যবহার হয়, আমাদের ট্রান্সপোর্টগুলোতে ব্যবহার হয়, ট্রাকে ব্যবহার হয়,বাসে ব্যবহার হয়। পাবলিক যেন সুবিধা ভোগ করতে পারে, এই জিনিসটা আমরা চাচ্ছি।

এবার দাম কমলে গণপরিবহনের ভাড়া কমবে কিনা?- প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, আমার মনে হয় কমে যাওয়া উচিত। এখানে যেসব প্রতিষ্ঠান কাজ করছে, আমরা তাদের সঙ্গে বসার পরিকল্পনা নিয়েছি। তবে আন্তর্জাতিক বাজারে দাম কমলে, দেশে কমানো হয় না এমন অভিযোগ থেকে বেরিয়ে আসছি আমরা।

প্রসঙ্গত, সবশেষ ২০২২ সালের ৩০ আগস্ট ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা থেকে কমিয়ে ১০৯ টাকা লিটার, পেট্রোল ১৩৫ থেকে কমিয়ে ১৩০ টাকা এবং অকটেন ১৩৫ টাকা থেকে কমিয়ে ১৩০ টাকা নির্ধারণ করা হয়।


আরও খবর