Logo
শিরোনাম

কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ৩৩ আসামি গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ২৬ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

কুড়িগ্রাম প্রতিনিধি :

বিভিন্ন সময়ে সংগঠিত অপরাধে জড়িতদের আইনের আওতায় আনার লক্ষ্যে সার্বক্ষনিকভাবে কাজ করছে পুলিশ। তারই ধারাবাহিকতায় কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে জেলার বিভিন্ন উপজেলা থেকে গত ২৪ ঘন্টায় ৩৩ জন আসামীকে গ্রেফতার এবং ২২০ গ্রাম গাঁজাও উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (২৬ আগস্ট) সকালে পুলিশ জানায়, গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন থানায় বিশেষ অভিযান পরিচালনা করে জিআর ওয়ারেন্ট মূলে ০৬ জন সদর উপজেলায় -২ জন,উলিপুর উপজেলায়-১ জন,ফুলবাড়ী উপজেলায়-২ জন রৌমারী উপজেলায়-১ জন ও সিআর ওয়ারেন্ট মূলে ৪ জন। 

এদিকে রাজারহাট উপজেলায়-১ জন,চিলমারী উপজেলায় -১ জন,রাজিবপুর-১ জন,কচাকাটা-১জন) জিআর/সিআর সাজা ওয়ারেন্ট মূলে ০২ জন (সদর থানা-জিআর-১ জন,সিআর-১জন,) নিয়মিত মামলায় ২০ জন (মাদক-২ জন,জুয়া-১৫,অন্যান্য-০৩) এবং ১৫১ ধারায় ০১ জনসহ সর্বমোট ৩৩ জন আসামী গ্রেফতার করা হয়, এবং উলিপুর থানার মাদক বিরোধী বিশেষ অভিযানে ২২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম জানান, জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় মাদক, জুয়া, ওয়ারেন্টসহ বিভিন্ন অপরাধে ৩৩ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। এরকম অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



সুনামগঞ্জে মেডগ্লোবালের বন্যাপরবর্তী স্বাস্থ্য সেবা ও ত্রাণ সহায়তা প্রদান

প্রকাশিত:সোমবার ২৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

শফিউল আলম,স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জে নির্লস ভাবে মেড গ্লোবাল  বন্যাপরবর্তী সময়ে স্বাস্থ্য  সেবা ও ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে নির্লস ভাবে  ।

"বিশ্বে বৈষম্যহীন স্বাস্থ্য ব্যবস্থা" নিশ্চিত করণ এই শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে স্বাস্থ্য সেবায় মাঠপর্যায়ে সাম্প্রতিক সময়ে ১০ আগষ্ট থেকে কাজ করে যাচ্ছে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা মেড গ্লোবাল । জেলার বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৫ হাজার ২শত ৪৭ জন হতদরিদ্র রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ৪ হাজার ২ শত হতদরিদ্র মানুষ কে ত্রাণ সামগ্রী  

প্রদান করেছে মেড গ্লোবাল। সোমবার (২৯ আগস্ট) উপজেলা সদর ইউনিয়নের জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে সকাল থেকে বিকাল পর্যন্ত ৩০৬ রোগীকে বিনামূল্যে  ঔষধপত্র ও ত্রাণ সামগ্রী  প্রদান করা হয়। এর আগে জামালগঞ্জের সাচনাবাজার ইউনিয়ন,বেহেলী ইউনিয়ন,বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের ডিজিটাল নুরানী মাদ্রাসা অনন্তপুর,


পলাশ,সলুকাবাদ ও ধনপুর ইউনিয়নের ইউনিয়ন পরিষদ কার্যালয়,স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়, মন্দির ও মাদ্রাসায় পৃথক পৃথক স্বাস্থ্য ক্যাম্প স্থাপনের মধ্যে দিয়ে চিকিৎসাসেবা ত্রাণ সামগ্রী প্রদান করে মেড গ্লোবাল।সূত্রে জানা যায় সাহায্যকারী সংস্থা (এলডিএস) এর অর্থায়নে ওমেড গ্লোবালের বাস্তবায়নে হাওর এলাকায় বন্যা পরবর্তী দুর্যোগ মহামারী মোকাবেলায় দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবার  পাশাপাশি হতদরিদ্র রোগীদের মাঝে ত্রাণসামগ্রীও বিতরণ করে যাচ্ছে সংস্থাটি। চিকিৎসা প্রদান করেন মেড গ্লোবাল মেডিকেল অফিসার ,ডাঃ ফাতেমা,ডাঃ রেহানা ও ডাঃ ফারহানা,মেডিকেল এসিস্ট্যান্ট  রেজাউর রহমানসহ মেড গ্লোবালের নিজস্ব স্বাস্থ্য সহকারী,স্বাস্থ্যকর্মী সমন্বয়ে গঠিত ১১ সদস্যের একটি মেডিকেল টিম। কমিউনিকেশন অফিসার সাহাদাত হোসেন বলেন,এলডিএস এর অর্থায়নে আন্তর্জাতিক সেবা সংস্থা মেড গ্লোবাল বাংলাদেশের বাস্তবায়নে সুনামগঞ্জ জেলায় ৭ হাজার ২শত জন রোগীকে স্বাস্থ্যসেবা দেয়ার পাশাপাশি ত্রাণ সহায়তা দেয়ার টার্গেট নিয়ে আমরা মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছি। ১০ আগষ্ট থেকে সুনামগঞ্জের প্রত্যন্ত হাওর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ দরিদ্র জনসাধারণের মাঝে ফ্রি চিকিৎসা সেবার সাথে সাথে রোগীদের মাঝে ত্রাণ বিতরণও করা হয়। ত্রাণের প্যাকেটে রয়েছে চাল,ডাল,চিনি,সোয়াবিন,লবন,সাবান,

ডিটারজেন্ট পাওডার, বোতলজাত পানি ও পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট। তিনি আরো বলেন,সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। 

উল্লেখ্য, বাংলাদেশে ২০১৭ সালে মেড গ্লোবাল  এর যাত্রা শুরু হয়। কক্সবাজারের সমিতিপাড়ায় ম্যাটার্নিটি এন্ড বার্থ সেন্টার এমবিসি ও টেকনাফে হেলথ্ পোস্ট এইচপি নামে এই সংস্থাটির দুটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান রয়েছে। মেড গ্লোবালের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে হতদরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করা। এছাড়াও দেশের বিভিন্ন এনজিওদেরকে স্বাস্থ্যসেবা প্রশিক্ষনসহ সহযোগীতা, ফিলিস্তিন ও ইউক্রেনসহ বিশ্বের ১১টি দেশে স্বাস্থ্যসেবা ও পূনর্বাসন কার্যক্রম চালিয়ে যাচ্ছে নিরলসভাবে মেড গ্লোবাল ।


আরও খবর



রানি এলিজাবেথ মারা গেছেন

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

ব্রিটিশ সাম্রাজ্যের সিংহাসনে সবচেয়ে দীর্ঘ সময় ধরে আসীন ও বিশ্বের প্রবীনতম রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৯৬ বছর। বৃহস্পতিবার রাতে বাকিংহাম প্যালেসের বরাতে বিবিসি এ খবর জানায়। এক বিজ্ঞপ্তিতে বাকিংহাম প্যালেস বলেছে, রানি সন্ধ্যায় ব্যালমোরালে মারা গেছেন।

এপির খবরে বলা হয়, বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বালমোরাল প্যালেসের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, সকালে পর্যবেক্ষণের পর চিকিৎসকেরা রানির স্বাস্থ্য নিয়ে উদ্বেগ জানান। এরপর তাকে চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়।

দ্বিতীয় এলিজাবেথ (এলিজাবেথ আলেকজান্ড্রা ম্যারি) মৃত্যুর আগে তিনি ছিলেন যুক্তরাজ্য এবং আরও ১৫টি কমনওয়েলথ রাজ্যের রানি। এলিজাবেথ লন্ডনের মেফেয়ারে ইয়র্কের ডিউক এবং ডাচেস (পরে রাজা জর্জ এবং রানি এলিজাবেথ)-এর প্রথম সন্তান হিসেবে জন্মগ্রহণ করেছিলেন।

তার বাবা ১৯৩৬ সালে নিজের ভাই রাজা অষ্টম এডওয়ার্ডের পরে সিংহাসনে আরোহণ করেছিলেন। আর সেই সময় থেকেই এলিজাবেথ সিংহাসনের উত্তরাধিকারী ছিলেন। তিনি বাড়িতে ব্যক্তিগতভাবে শিক্ষিত হয়েছিলেন এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ স্থলসেনাবাহিনীর নারী বিভাগ অগজিলিয়ারি টেরটোরিয়াল সার্ভিসে কর্মরত থেকে জনসাধারণের দায়িত্ব পালন শুরু করেছিলেন। ১৯৪৭ সালে তিনি গ্রিক ও ডেনমার্কের প্রাক্তন রাজপুত্র ডিউক অফ এডিনবরা ফিলিপকে বিয়ে করেন। এলিজাবেথ-ফিলিপ দম্পতির চারটি সন্তান হয়: ওয়েলসের যুবরাজ চার্লস; রাজকুমারী অ্যান; ইয়র্কের ডিউক যুবরাজ অ্যান্ড্রু; এবং ওয়েসেক্সের আর্ল যুবরাজ এডওয়ার্ড।

১৯৫২ সালের ফেব্রুয়ারিতে তার বাবা রাজা জর্জ মারা গেলে এলিজাবেথ কমনওয়েলথের প্রধান হন এবং সাতটি কমনওয়েলথভুক্ত দেশের রেজিমেন্টের প্রধান হন। দেশগুলো হচ্ছে যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং সিলন। ১৯৫৬ এবং ১৯৯২ সালের মধ্যে অঞ্চলগুলি স্বাধীনতা লাভ করার সঙ্গে সঙ্গে তার রাজ্যের সংখ্যা বিভিন্ন রকম হয় এবং দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং সিলন সহ রাজ্যগুলো প্রজাতন্ত্র হয়ে ওঠে। তার অনেক ঐতিহাসিক পরিদর্শন এবং সভার মধ্যে আয়ারল্যান্ড প্রজাতন্ত্রে একটি রাষ্ট্রীয় সফর এবং পাঁচবার পোপের দর্শন বা সফর অন্তর্ভুক্ত।

উল্লেখযোগ্য ঘটনাগুলোতে ১৯৫৩ সালে তার রাজ্যাভিযান এবং ১৯৭৭, ২০০২ এবং ২০১২ সালে যথাক্রমে তার রৌপ্য, স্বর্ণ এবং হীরক জয়ন্তী উদ্‌যাপন অন্তর্ভুক্ত। ২০১৭ সালে, তিনি নীলকান্তমণি জয়ন্তীতে পৌঁছানো প্রথম ব্রিটিশ রাজ্যশাসক হয়েছিলেন। তিনি সবচেয়ে দীর্ঘজীবী এবং সবচেয়ে দীর্ঘকাল ধরে শাসনকারী ব্রিটিশ রাজ্যশাসক। তিনি বিশ্বের ইতিহাসের দীর্ঘতম শাসনকারী নারী রাষ্ট্রপ্রধান এবং বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবিত রাজ্যশাসক, জীবিত রাজা-রানিদের মধ্যে সর্বাধিক দীর্ঘকালীন ধরে শাসনকারী রাজ্যশাসক এবং বর্তমান রাষ্ট্রপ্রধানদের মধ্যে সর্বাধিক প্রবীণ ও দীর্ঘকালীন রাষ্ট্রপ্রধান।


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: প্রাইভেট শিক্ষক তিনদিনের রিমান্ড মঞ্জুর

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

নোয়াখালী প্রতিনিধিঃ অনুপ সিংহ ঃ

নোয়াখালী জেলা শহর মাইজদীতে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত প্রাইভেট শিক্ষককে তিনদিনের রিমান্ড এবং অন্য তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

শুক্রবার(২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় মামলার তদন্ত কর্মকর্তা স্পেসল্যাব চৌধুরী প্রমোজ নোয়াখালী মুখ্য বিচারিক হাকিমের আদালতে প্রধান অভিযুক্ত আবদুর রহিম রনির দশদিনের রিমান্ডের আবেদন করেন। জেষ্ঠ্য বিচারিক হাকিম মোহাম্মদ এমদাদ রনির তিনদিনে রিমান্ড ও অন্য আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুপুরে নিজ কার্যালয়ের সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, নিহত স্কুলছাত্রীর মৃতদেহ উদ্ধারের পর পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন সময়ে ওই ছাত্রীকে উত্যাক্তকারী কিশোর ইসরাফিল, তার ভাই সাঈদ ও সাবেক প্রাইভেট শিক্ষক আবদুর রহিম রনিকে আটক করা হয়। সাবেক প্রাইভেট শিক্ষক রনির মাথা, ঘাড়, গলাসহ শরীরের বিভিন্ন স্থানে নখের আঁচড় দেখে তাকে এঘটনার সাথে জড়িত বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও জানান, কিছুদিন আগে ওই স্কুলছাত্রী রনির কাছে প্রাইভেট পড়া বন্ধ করে দিয়ে অন্যস্থানে প্রাইভেট শুরু করে। এতে ক্ষিপ্ত হলেও রনি ওই স্কুলছাত্রীর বাসায় আসা যাওয়া করতো। বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ২টার মধ্যে কোন একসময় ওইছাত্রীর বাসায় গিয়ে জোর পূর্বক ধর্ষণ ও পরে ঘটনা দামাচাপা দেওয়ার জন্য ঘরে থাকা ছোরা দিয়ে গলা ও হাতের রগ কেটে হত্যা করে। ঘটনা ভিন্ন খাতে নেওয়ার জন্য ঘরের আলমারিতে থাকা জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে রাখে। কিন্তু ঘরে কোন মূল্যবান জিনিস বা স্বর্ণালংকার নেয়নি।

এসপি আরো বলেন, এ হত্যাকান্ডের সাথে পারিবারিক বা অন্যকোন বিষয় আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।  রনি ও ইসরাফিলকে হত্যা মামলা ও সাঈদ ও ইমামকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত, ডিএনএ ও ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হবে। রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত জানা যাবে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নোয়াখালী জেলা শহরের লক্ষ্মীনারায়নপুর এলাকার জাহান মঞ্জিলের একটি কক্ষ থেকে স্থানীয় একটি সরকারি উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীর তালাবদ্ধ নিজঘরে গলাকাটা ও অর্ধনগ্ন অবস্থায়  মৃতদেহ উদ্ধার করে পুলিশ।  ঘটনায় জড়িত থাকা সন্দেহে পুলিশ তাৎক্ষনিক ৪জনকে আটক করে।


আরও খবর



মাধবদীতে ডাকাতির প্রস্তুতকলে অস্ত্রসহ ৮ ডাকাত আটক

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি ঃ 

নরসিংদীর মাধবদীতে ডাকাতির প্রস্তুতিকালে নরসিংদীর জেলা গোয়েন্দা শাখা ও মাধবী থানা পুলিশের যৌথ অভিযানে আন্তঃজেলা ডাকাত দলের ৮ জন সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

পুলিশ জানায়,  গত সোমবার রাত ১.২৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে মাধবদী থানা এলাকা মেহের পাড়া ইউনিয়নের চৌয়া গ্রামে একটি কালভার্টের উপর হতে তাদেরকে আটক করা হয় । এ সময় তাদের সাথে থাকা একটি বিদেশি পিস্তল ,একটি ম্যাগজিন ও ২ রাউন্ড গুলি এবং১টি চাপাতি ,১টি রামদা ,১ টি কাটার, লোহার পাইপ সহ ডাকাতি কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়।

আটকৃত প্রত্যেক এই আন্ত:জেলা ডাকাত দলের সদস্য বলে জানায় পুলিশ । আটককৃতরা হলেন মাধবদী থানা সাগরদি গ্রামের মতি মিয়ার পুত্র মোঃ ইব্রাহিম, ডৌকাদি গ্রামের জমির আলীর পুত্র ইউনুস ,নরসিংদী থানার বানিয়াছল  এর আবু তাহের পুত্র রুবেল ,মাধবদী থানার বালাপুর এর জাবেদ আলীর পুত্র আইউব, বিরামপুরের আব্দুল হালিমের পুত্র শাহিন, সাগরদী গ্রামের বাসেত পুত্র শফিকুল ইসলাম বাদল ,আড়াইহাজার থানার শালমদী গ্রামের জালালের পুত্র মোঃ শাহিন ,যশোর কোতয়ালী থানা আব্দুল সাত্তার এর পুত্র জাহাঙ্গীর, পুলিশ জানায় তাদের নামে একাধিক মামলা রয়েছে তারা বিদেশি ও দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করার জন্য বের হয়েছিল । নরসিংদী জেলা গোয়েন্দা শাখা ইনচার্জ মোঃ আবুল বাশার বিপিএম-বার এর নেতৃত্বে মাধবদী থানা অফিসার ইনচার্জ রোকনুজ্জামান এর সহযোগিতায় এস আই নইমুল ইসলাম মোস্তাক,এস আই মোফাজ্জল হোসেন, সজিব খান ,রাহুল মজুমদার ,ফরহাদ,রুবেল, হামিদুল ,মান্নান, তুষার সহ আরো বেশ কয়েকজন অভিযানে অংশগ্রহণ করেন । উক্ত বিষয়ে আসামীদের বিরুদ্ধে মাধবদী থানায় পেনাল কোড ৩৯৯/৪০২ ধারায় এবং ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯অ/১৯(ঋ) ধারায় পৃথক পৃথক এজাহার দাখিল করা হয়েছে।


আরও খবর



শৃঙ্খলা ফেরাতে বাসে ই-টিকিটিং

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

মইনুল ইসলাম মিতুল : গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য দীর্ঘদিনের। সরকার ভাড়া নির্ধারণ করে দিলেও তা মানত না কোনো গণপরিবহন। আর এ বিষয়ে যাত্রীদের অভিযোগেরও অন্ত ছিল না। শুধু রাজধানী নয়, দেশজুড়েই একই অবস্থা। ছিল বাড়তি ভাড়া আদায়ের সীমাহীন নৈরাজ্য। যে যেভাবে পেরেছে জিম্মি করে যাত্রীদের কাছ থেকে আদায় করেছে দ্বিগুণ-তিনগুণ অতিরিক্ত ভাড়া। তবে এবার যাত্রীদের জন্য সুখবর নিয়ে এলো পরিবহন সংশ্লিষ্টরা। রাজধানীতে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে চালু হয়েছে ই-টিকিটিং ব্যবস্থা। কয়েকটি রুটে মিরপুর সুপার লিংক, পরিস্থান, প্রজাপতি ও বসুমতিসহ বেশ কয়েকটি বাস পরীক্ষামূলকভাবে শুরু করেছে এ কার্যক্রম। এ ব্যবস্থা পুরোপুরি কার্যকর হলে সাধারণ যাত্রীদের গুনতে হবে না অতিরিক্ত ভাড়া। তাই নতুন এ সিস্টেমকে স্বাগত জানিয়েছেন যাত্রীরা।

টিকিট বিক্রেতারা বলছেন, ই-টিকিটিং চালু হওয়ায় যাত্রী হয়রানি কমার পাশাপাশি ভাড়ারও সমন্বয় করা হচ্ছে। জনসাধারণের সুবিধার্থে পর্যায়ক্রমে সব রুট ও বাসেই ই-টিকিটিং চালুর দাবি জানান যাত্রীরা।

এর আগে রাজধানীর অভ্যন্তরীণ পরিবহন ব্যবস্থায় যাত্রী ভোগান্তি নিরসনে চালু হচ্ছে ই-টিকিটিং ব্যবস্থা চালুর উদ্যোগ নেওয়া হয়। গত ১ সেপ্টেম্বর ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সঙ্গে ই-টিকিটিং সহযোগী প্রতিষ্ঠান যাত্রী সার্ভিসেস লিমিটেডের এ-সংক্রান্ত চুক্তি সই হয়।

সূত্র জানিয়েছে, এটি চালু হওয়ায় যাত্রীরা বাসের ভেতরে টাকা দিয়ে কন্ডাক্টরের কাছে থাকা মেশিন থেকে টিকিট সংগ্রহ করতে পারছেন। টিকিটের গায়ে যাত্রার বিবরণ থেকে টাকার পরিমাণ সবই উল্লেখ থাকায় অতিরিক্ত ভাড়া আদায়ের কোনো সুযোগ থাকল না।

এ পাইলট প্রকল্পে প্রজাপতি পরিবহন, পরিস্থান পরিবহন, অছিম পরিবহন, নূর-ই মক্কা পরিবহন ও বসুমতির বাসে ই-টিকিট সুবিধা চালু হলো। এর ফলে রাজধানীর সড়কে ফিরতে পারে শৃঙ্খলা।



আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২