Logo
শিরোনাম

মাধবদীতে ডাকাতির প্রস্তুতকলে অস্ত্রসহ ৮ ডাকাত আটক

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি ঃ 

নরসিংদীর মাধবদীতে ডাকাতির প্রস্তুতিকালে নরসিংদীর জেলা গোয়েন্দা শাখা ও মাধবী থানা পুলিশের যৌথ অভিযানে আন্তঃজেলা ডাকাত দলের ৮ জন সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

পুলিশ জানায়,  গত সোমবার রাত ১.২৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে মাধবদী থানা এলাকা মেহের পাড়া ইউনিয়নের চৌয়া গ্রামে একটি কালভার্টের উপর হতে তাদেরকে আটক করা হয় । এ সময় তাদের সাথে থাকা একটি বিদেশি পিস্তল ,একটি ম্যাগজিন ও ২ রাউন্ড গুলি এবং১টি চাপাতি ,১টি রামদা ,১ টি কাটার, লোহার পাইপ সহ ডাকাতি কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়।

আটকৃত প্রত্যেক এই আন্ত:জেলা ডাকাত দলের সদস্য বলে জানায় পুলিশ । আটককৃতরা হলেন মাধবদী থানা সাগরদি গ্রামের মতি মিয়ার পুত্র মোঃ ইব্রাহিম, ডৌকাদি গ্রামের জমির আলীর পুত্র ইউনুস ,নরসিংদী থানার বানিয়াছল  এর আবু তাহের পুত্র রুবেল ,মাধবদী থানার বালাপুর এর জাবেদ আলীর পুত্র আইউব, বিরামপুরের আব্দুল হালিমের পুত্র শাহিন, সাগরদী গ্রামের বাসেত পুত্র শফিকুল ইসলাম বাদল ,আড়াইহাজার থানার শালমদী গ্রামের জালালের পুত্র মোঃ শাহিন ,যশোর কোতয়ালী থানা আব্দুল সাত্তার এর পুত্র জাহাঙ্গীর, পুলিশ জানায় তাদের নামে একাধিক মামলা রয়েছে তারা বিদেশি ও দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করার জন্য বের হয়েছিল । নরসিংদী জেলা গোয়েন্দা শাখা ইনচার্জ মোঃ আবুল বাশার বিপিএম-বার এর নেতৃত্বে মাধবদী থানা অফিসার ইনচার্জ রোকনুজ্জামান এর সহযোগিতায় এস আই নইমুল ইসলাম মোস্তাক,এস আই মোফাজ্জল হোসেন, সজিব খান ,রাহুল মজুমদার ,ফরহাদ,রুবেল, হামিদুল ,মান্নান, তুষার সহ আরো বেশ কয়েকজন অভিযানে অংশগ্রহণ করেন । উক্ত বিষয়ে আসামীদের বিরুদ্ধে মাধবদী থানায় পেনাল কোড ৩৯৯/৪০২ ধারায় এবং ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯অ/১৯(ঋ) ধারায় পৃথক পৃথক এজাহার দাখিল করা হয়েছে।


আরও খবর



স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

শেষ ফরিদ ঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের নববধূ শিউলি আক্তারকে গলাকেটে হত্যা মামলার স্বামী শামীমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সকালে আসামীর উপস্থিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান এ রায় ঘোষনা করেন৷

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান,২০১৮ সালের ২৩ আগস্ট শিউলির সঙ্গে বিয়ে হয় শামীমের। পারিবারিক কলহের জেরে বিয়ের ৭দিনে ৩১আগস্ট রাতে শিউলিকে গলাকেটে হত্যা করে। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে হত্যা মামলা করে। মামলার দীর্ঘ তদন্ত শেষে ১১ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত আজ এ রায় ঘোষনা করেন।

এদিকে, সোনারগাঁ‌য়ে প্রধানমন্ত্রীর ছ‌বি ভাংচু‌রের ঘটনায় দা‌য়েরকৃত মামলায় সোহাগ আলী না‌মে এক যুবক‌কে ১০ বছর সশ্রম কারাদন্ড প্রদান ক‌রে‌ছে আদালত। সকা‌লে অ‌তি‌রিক্ত জেলা ও দায়রা জজ ‌দ্বিতীয় আদাল‌তের বিচারক সা‌বিনা ইয়াছ‌মিন এ রায় ঘোষনা ক‌রেন। রা‌য়ে আসামী‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা অনাদা‌য়ে আরও ৩ মা‌সের কারাদন্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামী পলাতক ছিলো।


আরও খবর



বিএনপি-জামায়াতের সখ্য ভেঙে যাওয়ার গুঞ্জন

প্রকাশিত:সোমবার ২৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

নানা টানাপড়েনের মধ্য দিয়ে চলছে জামায়াত-বিএনপি সম্পর্ক। ১৯৯৯ সাল থেকে শুরু হওয়া এই জোট চলে একাধারে ২৩ বছর। দেশের রাজনীতিতে এত দীর্ঘ সময় ধরে দুটি দলের একসঙ্গে চলার ইতিহাস বিরল। বিএনপি-জামায়াতের দীর্ঘ ২৩ বছরের এ মধু চন্দ্রিমা শেষ হওয়ার গুঞ্জন চলছে বেশ কিছু দিন থেকে।

জোট ছাড়ার ব্যাপারে জামায়াত বরাবর চুপ থাকলেও বিএনপিতে জামায়াতবিরোধী জনমত ছিল তুঙ্গে। এত কিছুর পরও দলটিকে ছাড়ার ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিএনপি। বিএনপি জোট ছাড়তে পারে জামায়াত বা জামায়াতকে ছেড়ে দিতে পারে বিএনপি এমন আলোচনার মধ্যে সম্প্রতি এক আলোচনায় বিএনপি জোট ছাড়ার কথা বলেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।

জামায়াত আমিরের ভার্চুয়াল বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরে এ নিয়ে রাজনৈতিক অঙ্গনেও বেশ আলোচনা হয়। তবে জামায়াতের আমিরের এমন বক্তব্যের বিষয়ে বিএনপির নেতারা এখনো সরাসরি মুখ খুলছেন না। কারণ জামায়াতের এমন সিদ্ধান্ত কোনো বোঝাপড়ার অংশ কি না তা বুঝে উঠার চেষ্টা করছেন নেতারা।

এ বিষয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিবেদককে বলেন, ‘আমরা সময়মতো জানাব। এ ব্যাপারে আমি কোনো কমেন্ট করব না। সময় হলেই সবাই সব কিছু জানতে পারবেন।’

বিএনপির স্থায়ী কমিটির এক নেতা নাম প্রকাশ না করার অনুরোধ করে বলেন, তাদের সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গেছে। শিগগিরই জামায়াতকে তা লিখিত আকারে জানানো হবে। সেখানে ব্যাখ্যাও দেওয়া হবে কী কী কারণে জোট ভাঙা হচ্ছে। তিনি আরো বলেন, ‘বারবার স্থায়ী কমিটি থেকে তাদের সঙ্গে সম্পর্কোচ্ছেদের প্রস্তাব করা হচ্ছিল। সেটা নিয়ে পর্যালোচনা করা হচ্ছিল যে, জামায়াতকে নিয়ে আমরা আর এগোচ্ছি না। তারা তো শুধু ব্যবসা বোঝে, মুনাফা খোঁজে।

জামায়াতের একজন সিনিয়র নেতা নাম প্রকাশ না করে বলেন, এটা অফিশিয়াল বক্তব্য না। বিভিন্ন ব্যক্তি বিভিন্ন সময়ে আলোচনা করে থাকে। দলের রুকন সম্মেলনে আমিরের বক্তব্য যদি আনুষ্ঠানিক না হয় তাহলে আনুষ্ঠানিক বক্তব্য কবে আসবে এমন প্রশ্নে তিনি বলেন, ‘জামায়াতের আমির তো শত শত বক্তব্য দেন। ব্যক্তি ও অফিশিয়াল বক্তব্য এক নয়। 

জামায়াতের সূত্রে জানা গেছে, দলের এক নায়েবে আমিরের সঙ্গে সরকারের এক গুরুত্বপূর্ণ মন্ত্রীর বৈঠকের গুঞ্জন চাউর হয়েছে বেশ কিছুদিন আগেই। নিবন্ধন ফিরে পেতে লবিং করছে দীর্ঘদিন মাঠ রাজনীতিতে কোণঠাসা হয়ে থাকা দলটি। 

বিএনপির সঙ্গে জোট নিয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে জামায়াতের আমির বলেন, আমরা তাদের সঙ্গে খোলামেলা আলোচনা করেছি, এর সঙ্গে তারা ঐকমত্য পোষণ করেছে। তারা আর কোনো জোট করবে না। এখন যার যার অবস্থান থেকে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব। যদি আল্লাহ আমাদের তৌফিক দান করেন তাহলে আমাদের আগামী দিনগুলোতে কঠিন প্রস্তুতি নিতে হবে এবং অনেক বেশি ত্যাগ স্বীকার করতে হবে। 



আরও খবর



লালমনিরহাটে নাবিল পরিবহনের যাত্রী ধর্ষনের অভিযোগ

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

লালমনিরহাটে নাবিল পরিবহনের যাত্রী ধর্ষনের অভিযোগে আটক দুজন 

লালমনিরহাট সদরের সেনা মৈত্রী হকার্স মার্কেটের সামনে জেলা মোটর মালিক সমিতি সংলগ্ন নাবিল পরিবহনের যাত্রী  কাউন্টারের পাশের একটি কক্ষে   নিয়ে যায় এবং কর্মচারী বাবলু মিয়া,তসলি মিয়া তাকে ধর্ষন করে এবং  রাতেই ঢাকার উদ্দেশ্যে বাসে তুলে দেয়।  ঘটনাটি ঘটে ১ লা সেপ্টেম্বর মর্মে জানান ভিকটিম ও তার মা।  আরও জানান উক্ত ষোড়শীর বাড়ী জেলার হাতিবান্ধা থানার সিন্দুরনা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দক্ষিণ সিন্দুর্না গ্রামের জয়নুল ইসলামের কন্যা। ভিকটিম ( ছদ্মনাম মমতা খাতুন)  তার প্রতিবেশীএক দুলাভাই  সঙ্গে প্রেমের সম্পর্ক হয় উক্ত ভ্যানচালক প্রেমিক তাকে নাবিল পরিবহনের কাউন্টারে দুপুরে পৌছায় দিয়ে আত্মগোপনে যায়। 

পরপ এ বিষয়ে ভিকটিমের মা রাশেদা ঘটনাটি জানতে পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে জানালে তার অসুস্থতার দরুন প্রথমে হাতিবান্ধা থানায় যান সেখানকার পরামর্শ মতে মঙ্গলবার দিনগত রাত অনুমান সাড়ে নয়টার দিকে সদর থানায় ভিকটিম সহ হাজির হয়ে বিষয়টি পুলিশকে জানালে  ওসি এরশাদুলের নেতৃত্বে সোয়া ১১টার সময় উক্ত কাউন্টার কর্মচারী বাবলু ও তসলিমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।  

অভিযোগের ভিত্তিতে দুজনকে আটক করার কথা নিশ্চিত করেছেন অফিসার ইনচার্জ এরশাদুল। এ সংবাদ লেখা পর্যন্ত অভিযোগটি নথিভুক্ত করার প্রস্তুতি চলছে।


আরও খবর



নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

প্রকাশিত:মঙ্গলবার ০৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

রাশিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, দেশটির ওপর থেকে পাশ্চাত্যের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা না পর্যন্ত নর্ড স্ট্রিম-১ পাইপলাইনের মাধ্যমে ইউরোপে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এর আগে মস্কো বলেছিল, মেরামত কাজের জন্য পাইপলাইনটি তিন দিনের জন্য বন্ধ রাখতে হচ্ছে।

সে তিন দিন শেষ হয়ে যাওয়ার পর এখন রাশিয়া বলছে, পাইপলাইনটি আবার খুলতে না পারার দায় পশ্চিমা দেশগুলোর। নিষেধাজ্ঞা তুলে নিলে কিংবা নিষেধাজ্ঞার মাত্রা কমালে কি গ্যাস সরবরাহ আবার শুরু হবে—সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ‘অবশ্যই’।

রাশিয়া তার পাইপলাইন চালু না করলে ইউরোপীয় দেশগুলোতে আসন্ন শীতকালে গ্যাসের আকাল দেখা দিতে পারে এমন আশঙ্কায় ইউরোপে গ্যাসের দাম বেড়ে যায়। অক্টোবরে সরবরাহ করার জন্য হল্যান্ডের গ্যাসের দাম সোমবার ৩০% এবং ব্রিটেনের গ্যাসের দাম ৩৫% বেড়ে যায়। 

রাশিয়া ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করার পর আমেরিকা ও ইউরোপীয় দেশগুলো মস্কোর ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে। পশ্চিমা দেশগুলো এমন সময় রাশিয়ার ওপর ওই নিষেধাজ্ঞা আরোপ করে যখন ইউরোপীয় দেশগুলো তাদের জ্বালানি সরবরাহ পাওয়ার জন্য কঠিনভাবে রাশিয়ার ওপর নির্ভরশীল।

তবে নিষেধাজ্ঞার শিকার হওয়া সত্ত্বেও মস্কো এতদিন ইউরোপকে গ্যাস সরবরাহ করে যাচ্ছিল। কিন্তু এবার তা পুরোপুরি বন্ধ করে দিল। পশ্চিমা দেশগুলো ইউক্রেন যুদ্ধে গ্যাসকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার জন্য রাশিয়াকে অভিযুক্ত করছে, যদিও মস্কো এ অভিযোগ প্রত্যাখ্যান করে এসেছে।


সূত্র : পার্সটুডে


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




টুইন টাওয়ারে হামলার বর্ষপূর্তি

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলার ২১তম বার্ষিকী পূর্ণ হচ্ছে আজ। ২০০১ সালের ১১ই সেপ্টম্বেরের ওই হামলায় দুই হাজার ৯৮৩ জন নিহত হয়। ওই হামলার বার্ষিকীতে মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনে ভাষণ দেবেন প্রেসিডেন্ট জো বাইডেন।

রোববার ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, পেন্টাগন, ফ্লাইট নাইনটি থ্রি এবং ২৬শে ফেব্রুয়ারি ১৯৯৩ সালে ওয়ার্ল্ড ট্রেন সেন্টারে হামলায় নিহতদের স্মরণ করা হচ্ছে। নিহতদের সম্মানে 'ন্যাশনাল সেপ্টেম্বর ইলেভেন মেমোরিয়াল অ্যান্ড মিউজিয়াম' কর্তৃপক্ষ স্মরণ সভার আয়োজন করেছে। নিহতদের পরিবারকে তাদের স্বজনদের নাম পড়ে শোনানোর জন্য এ বছরও আমন্ত্রণ জানানো হয়েছে। হামলার ক্ষণ হিসাব কোরে ছয়দফা নীরবতা পালন করা হবে। রাতে লোয়ার ম্যানহাটনে আলো জ্বালিয়ে হতাহতদের সম্মান জানানো হবে। স্থানীয় সময় রোববার সকাল সাড়ে আটটায় শুরু হবে আনুষ্ঠানিকতা। 


আরও খবর