Logo
শিরোনাম
নারায়ণগঞ্জে মাদক কারবারিদের হামলায়

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দুইসদস্য আহত

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

 বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জে মাদক কারবারিদের হামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দুইসদস্য আহত হয়েছে। আহতরা হলো সিপাহি শরীফ ও নাসির উদ্দীন। গুরুতর জখম অবস্থায় তাদের দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মাদকদব্র নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আজিজুল জানান, বুধবার দুপুরে সিদ্ধিরগঞ্জের গোদনাইল মধুগড় এলাকা থেকে ৫০ পিছ ইয়াবাসহ মাদক কারবারি আশিককে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করলে 


হুমায়ূন নামের আরেক মাদক কারবারি হুমায়ুনের তথ্য দেয়। বন্দর উপজেলায় হুমায়ূনকে গ্রেপ্তারের জন্য তার ঘরে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অতর্কিত হামলা চালিয়ে হুমায়ূন পালিয়ে যায়। হুমায়ূন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের  সিপাহি শরিফের বুকে ও  নাসির উদ্দিনকে পেটে ছুরিকাঘাত করে। দুই সিপাহিকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে গুরুতর জখম হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তিনি জানান,হুমায়ুন চিহ্নিত  মাদক কারবারি, সে একটি হত্যা মামলারও আসামী।এ ঘটনায়  মাদক আইনে সিদ্ধিরগঞ্জ থানায় ও হামলার ঘটনায় বন্দর থানায় দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

এ বিষয়ে বন্দর থানার পরিদর্শক (তদন্ত) আবু বক্কর সিদ্দিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন মাদক কারবারি হুমায়ূণকে গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান চলছে।


আরও খবর



নওগাঁয় আওয়ামীলীগের কার্যালয় ভাঙচুর

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৯ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রবিবার ২০ নভেম্বর দিনগত রাতে নজিপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রাণেশ্বর হালদার বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইন ও দণ্ডবিধি-১৮৬০-এর ১৪৩, ৪৪৮, ৪২৭, ১১৪ ও ৩৪ ধারায় পত্নীতলা থানায় এ মামলা দায়ের করেন।

পত্নীতলা থানার ওসি সেলিম রেজা মামলার বিষয়টি নিশ্চিত করেন। তবে এই মামলায় এখন পর্যন্ত "সংবাদ সংগ্রহকালে" কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

উল্লেখ্য- শনিবার দিবাগত রাতে নজিপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের মামুদপুর মোড়ে অবস্থিত পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের অভিযোগ, বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ হামলা চালিয়ে ভাংচুর করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু তাহের, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক বায়েজিদ হোসেন, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক আবদুল কাদের, পত্নীতলা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলামের নেতৃত্বে বিএনপি'র ২০ থেকে ২৫ জন নেতা-কর্মী এ হামলায় অংশ নেন। এ সময় তারা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের তালা ভেঙে কার্যালয়ের ভেতর ঢুকে চেয়ার, টেবিল ও টিভি ভাঙচুর করেন। এছাড়া আতঙ্ক ছড়ানোর জন্য অফিসের ভেতরে বিস্ফোরণ ঘটানো হয় বলেও এজাহারে উল্লেখ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবীর চৌধুরী জানান, বিএনপি-জামায়াত ত্রাস সৃষ্টি করার জন্য আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা চালিয়েছে। মামলায় অভিযুক্ত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এব্যাপারে উপজেলা বিএনপির আহ্বায়ক আনোয়ার হোসেন বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা নিজেরাই দলীয় অফিসে ভাঙচুর চালিয়ে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছেন। যাতে করে আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে নেতা-কর্মীরা যেন অংশ নিতে না পারেন, সে জন্য আওয়ামী লীগ এই মিথ্যা মামলা সাজিয়েছে। সমাবেশে যেতে বাধাগ্রস্ত করতে আরো নতুন নতুন চক্রান্ত করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন তিনি।


আরও খবর



জাতিসংঘে রোহিঙ্গা সনদ গৃহীত

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

জাতিসংঘ সাধারণ পরিষদের তৃতীয় কমিটিতে 'মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমসহ অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার পরিস্থিতি' শীর্ষক রেজুলেশন বা সনদটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

বৃহস্পতিবার জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন এসব তথ্য জানিয়েছে। এবারের সনদটি উত্থাপন করে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন-ওআইসি ও ইউরোপীয় ইউনিয়ন-ইইউ। সনদে রোহিঙ্গা ও অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার পরিস্থিতির ওপর গুরুত্ব দেয়া হয়েছে। এতে বাংলাদেশের প্রতি সংহতি ও মানবিক প্রচেষ্টার স্বীকৃতি দেয়া হয়েছে। এছাড়া রোহিঙ্গাদের ওপর মানবাধিকার লঙ্ঘনের ন্যায়বিচার ও জবাবদিহিতা নিশ্চিতে আইসিসি, আইআইএমএম ও অন্যান্য সংস্থাকে বাংলাদেশের সহযোগিতার প্রশংসা করা হয়েছে। ১০৯টি দেশ এতে পৃষ্ঠপোষকতা দিয়েছে। 


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




অর্থনৈতিক উন্নয়ন ও পার্বত্য স্থানীয়দের বেকারত্ব গুচাবে পর্যটন শিল্প---পার্বত্য মন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মো. রেজুয়ান খান ঃ


পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, অপার সৌন্দর্য্যের লীলাভূমি পার্বত্য অঞ্চল। বান্দরবান ইতোমধ্যে পর্যটকদের কাছে এক আকর্ষণীয় নগরী হিসেবে চিহ্নিত হয়েছে। তিনি বলেন, পর্যটন শহর বান্দরবানকে সাজাতে নতুনভাবে পরিকল্পনা নেয়া হয়েছে। পৌর এলাকার বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ পয়েন্ট এবং দর্শনীয় স্থানগুলোকে আরো আধুনিকায়ন করার উদ্যোগ নিয়েছে সরকার। দেশের অর্থনৈতিক উন্নয়ন ও পার্বত্য অঞ্চলের স্থানীয়দের বেকারত্ব গুচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে পর্যটন শিল্প।

 বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পাবনা জেলা পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, বান্দরবান সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাস ও বান্দরবান জেলার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পর্যটন ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরও বলেন, পর্যটন নগরী বান্দরবানে পর্যটকরা যাতে স্বাচ্ছন্দে ভ্রমণ করতে পারে সেই জন্য মহাসড়কসহ আভ্যন্তরীণ সড়কগুলোর উন্নয়ন কাজ চলছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের নৈতিক কাজ হলো দেশের সার্বিক উন্নয়ন করা। সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় একদিন পার্বত্য এলাকার পর্যটন ক্ষেত্রে ব্যাপক সাফল্য দেখা দিবে। তিনি বলেন, আগামীতে পর্যটনখাত আরো সমৃদ্ধ হবে। এগিয়ে যাবে বান্দরবান, আর বান্দরবানের আর্থ-সামাজিক অবস্থা ও স্থানীয় জনগণের জীবনযাত্রার মানের উন্নয়ন ঘটবে। মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের স্বাধীনতা সংগ্রামের জন্য কাজ করেছেন আর তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পিতার আর্দশে বাংলাদেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের সার্বিক উন্নয়নে সকল ক্ষেত্রে সংশ্লিষ্টদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সাম্প্রতিক ইস্যু নিয়ে সভায় আলোচনা হয়। সভায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয় দেশে ১৫ হাজার ম্যালেরিয়া রোগী সনাক্ত হয়েছে যার মধ্যে বান্দরবানেই সনাক্ত রোগীর সংখ্যা ১২ হাজার। সভায় স্বাস্থ্য সচেতনতার বিষয়টি খুব গুরুত্ব পায়। এছাড়া সভায় পর্যটন শিল্পের আধুনিকায়ন ও এর সম্প্রসারণ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। 

লেখক ঃ

জনসংযোগ কর্মকর্তা

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়



আরও খবর



কুমিল্লার লাকসাম উপ‌জেলা আওয়ামীলীগ ত্রি বার্ষিক সম্মেলন

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কুমিল্লা ব্যুরো ঃ

স্থানীয় সরকার,পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রী,কু‌মিল্লা দ‌ক্ষিণ জেলা আওয়ামীলী‌গের সহ সভাপ‌তি মোঃ তাজুল ইসলাম এম‌পি বলেছেন  বিএন‌পি দেশ‌কে ধ্বংস করার চেষ্টা কর‌ছেন‌ বিএন‌পি। বিএন‌পির মহাস‌চিব মীর্জা ফখরুল ইসলামকে উদ্দেশ‌্য ক‌রে ব‌লেন এবার ক্ষমত‌া ছি‌নি‌য়ে নে‌বেন।‌বিএন‌পি কি‌ ছিনতাইকারী‌দের দল হ‌বেন।

সোমবার সকা‌লে কুমিল্লা লাকসাম উপ‌জেলা আওয়ামী লীগের ত্রি বা‌র্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। কুমিল্লা লাকসাম পাইলট সরকা‌রি উচ্চ বিদ‌্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।          স‌ম্মেল‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তাজুল ইসলাম ব‌লেন জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর হত‌্যার সা‌থে জ‌ড়িত।                                                  এর আগে বেলুন ও পায়রা উড়ি‌য়ে স‌ম্মেল‌ন উ‌দ্বোধন ক‌রেন তি‌নি।                         সম্মেলনে প্রধান বক্তা সা‌বেকমন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি। বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন বাংলা‌দেশ আওয়ামীলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এম‌পি , বাংলা‌দেশ আওয়ামীলী‌গের  বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সস্পাদক ই‌ঞ্জি‌নিয়ার আবদুস সবুর।লাকসাম উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ইসহাক মিয়ার সভাপতিত্ব সম্মেলনে 

উপ‌স্থিত ছি‌লেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়া, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তারারক উল্লাহ কায়েস,  সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরাসহ অন্যান্য নেতৃবৃন্দরা। প‌রে  দ্বিতীয় অ‌ধি‌বেশ‌নে  আগামী ৩বছ‌রের জন‌্য লাকসাম উপ‌জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি প‌দে এড ইউনুস ভূইয়া ও সাধারণ সম্পাদক হি‌সেবে মহাব্বত আলী‌কে ঘোষণা করা হয়।


আরও খবর



কু‌মিল্লা সদর আওয়ামীলী‌গের সম্মেলন সরব নেতাকর্মীরা

প্রকাশিত:শনিবার ২৯ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতিবেদক, কু‌মিল্লা :

কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক  সম্মেলন আজ রবিবার সকাল ১০ টায় কুমিল্লা টাউন হল মাঠে  অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে উচ্ছ্বসিত দলীয় নেতা-কর্মীরা। তৃণমূল থেকে সম্মেলন স্থল ঐতিহাসিক টাউন হল মাঠ সর্বত্র সাজ সাজ রব বিরাজ করছে। নেতৃত্ব বদলের আবাস না থাকলেও  নির্বাচনকে সামনে রেখে এ সম্মেলনকে ঘিরে সরব দলীয় নেতাকর্মীরা। 

 এদিকে সম্মেলন সুন্দর সুচারুভাবে সম্পন্ন করতে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুলের নেতৃত্বে ২৯ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি ও ৫ টি উপ-কমিটি দিবারাত্রি কাজ করে যাচ্ছে ।

 সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এড মো. আমিনুল ইসলাম  টুটুল বলেন, কুমিল্লার গণমানুষের নন্দিত জননেতা বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি মহোদয়ের নির্দেশনা ও পরামর্শ ক্রমে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন। এখন শেষ সময়ে সাজসজ্জার  ত্রুটি বিচ্যুতিগুলো দেখে ঠিকঠাক করছি। সম্মেলনকে ঘিরে উল্লসিত আমাদের দলের সকল স্তরের নেতাকর্মীরা।


এদিকে গতকাল শনিবার বিকালে  সরজমিনে গিয়ে দেখা গেছে, টাউন হল মাঠে বিশাল  মঞ্চ ও প্যান্ডেল তৈরির কাজ শেষ হয়েছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডের পেস্টুন-পোস্টারে ছেয়ে গেছে সম্মেলন স্থল ও আশেপাশের এলাকা। নেতাকর্মীদের পদচারণায় মুখর  টাউন হল মাঠ। 

 জানা যায়,  আজকের ত্রি বার্ষিক  সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রিয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি এবং সম্মেলন উদ্বোধন করবেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি  ও সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। 

এছাড়া সম্মেলনে  প্রধান বক্তা থাকবেন কেন্দ্রিয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাত।


স্বাগত বক্তব্য রাখবেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এড মো আমিনুল ইসলাম টুটুল।

সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবুল বাসার। সঞ্চালনা করবেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল রহমান জুয়েল। 

ঐতিহাসিক কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিতব্য এ সম্মেলনে অতিথি, কাউন্সিলর ও ডেলিগেটর সহ তৃণমূল আওয়ামী লীগের  ৪ হাজার নেতা-কর্মী অংশ নিবে বলে সংগঠন সূত্রে জানা গেছে।


আরও খবর