Logo
শিরোনাম

মির্জাগঞ্জে বাল্য বিয়ে প্রতিরোধে ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ৩১ October ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মির্জাগঞ্জ(পটুয়াখালী)প্রতিনিধিঃ

বেসরকারী সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেল্প) মির্জাগঞ্জ শাখার উদ্যোগে নারীর ক্ষমতায়ন এবং সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর আইনি অধিকার নিশ্চিত করন ও বাল্য বিয়ে প্রতিরোধে সমন্বিত কর্মকৌশল নির্ধারন বিষয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন ইউএনও মোসাঃ তানিয়া ফেরদৌস।

এ্যাসোসিয়েট অফিসার প্রকাশ কুমার মজুমদার এর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন দেউলী সুবিদখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন খাঁন, মির্জাগঞ্জ ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ আবুল বাসার নাসির হাওলাদার,বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মল্লিক,মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার, এনজিও  প্রতিনিধি মোঃ কাওসার হোসেন, সেল্প এর উপজেলা সমন্বয়কারী মোঃ ইদ্রিস আলী বিশ্বাস ও সাংবাদিক কামরুজ্জামান বাঁধন প্রমূখ।


আরও খবর



ধামরাইয়ে ৮২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন,স্টাফ রিপোর্টার :

ধামরাইয়ে কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ে ৮২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ০৮ জানুয়ারী ঢাকার ধামরাইয়ে কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ৮২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ এনামুল হক আইয়ুব এর সভাপতিত্বে সাবেক রাষ্ট্র দূত ও সচিব বীরমুক্তিযোদ্ধা মোঃ সোরহাব হোসেন এর উদ্বোধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ধামরাই উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, কুশুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কুশুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কৃষিবিদ মোঃ নূরউজ্জামান, কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা।


আরও খবর



বর্ষসেরা কোচ হলেন লিওনেল স্কালোনি

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Sunday ০৫ February ২০২৩ |
Image

ইয়াশফি রহমান :বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনিকে এবার বর্ষসেরা কোচের সম্মানে ভূষিত করেছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের ইতিহাস এবং পরিসংখ্যান বিভাগ (আইএফএফএইচএস)। আর্জেন্টাইন এই কিংবদন্তি এখানে টেক্কা দিয়েছেন ফ্রান্সের দিদিয়ের দেশ্যম ও মরক্কোর ওয়ালিদ রেগরাগুইকে।

অফিসিয়াল ওয়েবসাইটে আইএফএফএইচএস স্কালোনি সম্পর্কে লিখেছে, ২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর স্কালোনির দল জিতেছে ফিনালিসিমা ও বিশ্বকাপ।

আর্জেন্টিনার প্রধান কোচ হিসেবে তার চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। সেই চুক্তিতে সই করবেন বলেও জানিয়েছেন স্কালোনি। আপাতত ২০২৬ সালের ডিসেম্বর মাস পর্যন্ত চুক্তি রয়েছে স্কালোনির। অর্থাৎ, চার বছর পরে আমেরিকা, কানাডা ও মেক্সিকোতে আয়োজিত বিশ্বকাপেও আর্জেন্টিনার কোচ হিসেবে দেখা যাবে স্কালোনিকে।

আইএফএফএইচএস এর জরিপে সেরা কোচের তালিকায় যারা ছিলেন তারা হলেন- ১. লিওনেল স্কালোনি- ২৪০ পয়েন্ট, ২. দিদিয়ের দেশ্যম- ৪৫ পয়েন্ট, ৩. ওয়ালিদ রেগরাগুই- ৩০ পয়েন্ট, ৪. জ্লাত্‍কো দালিচ- ২০ পয়েন্ট, ৫. হাজিমে মরিয়াসু- ১৫ পয়েন্ট, ৬. লুইস ফন গাল ও গ্রেগ বারহাল্টার- ১০ পয়েন্ট, ৭. হার্ভে রেনার্ড, তিতে ও পাওলো বেন্তো- ৫ পয়েন্ট।


আরও খবর



বকশীগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ে পিঠা উৎসব

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জ উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শীতকালিন পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ পিঠা উৎসবের আয়োজন করে স্কুল কতৃপক্ষ। উৎসবে বিভিন্ন স্টলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা রকমারি পিঠার পসরা সাজিয়ে বসে। বাহারী রকমের পিঠার মধ্যে ছিলো হৃদয় হরণ পিঠা,ডিম সুন্দরী, বিবি খানা, চালতাপাতা, জামাই পিঠা,গোলাপ পিঠা, মালপোয়া,তালের পিঠা,দুধ পুলি,ভাপা, চিতই,ডিম পিঠা, নকশি পিঠা, মুগপাকন, পাটিসাপটা ও লবঙ্গ লতিকা পিঠা। শিক্ষক শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পিঠা উৎসবে অংশ নেয়। দিনভর পিঠা মেলায় দর্শনাথীদের ভীড় ছিলো চোখে পড়ার মত। 

পিঠা উৎসব পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজের অধ্যক্ষ প্রফেসর নুরুল ইসলাম আব্দুল্লাহ,সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, প্রধান শিক্ষক আতাউর রহমান, সহকারী শিক্ষক আব্দুল্লাহ মাহবুব তানভী ও আজিম উদ্দিন খন্দকার প্রমূখ। 

দশম শ্রেণীর শিক্ষার্থী রোদেলা জান্নাত মিথিলা জানায়,জমকালো পিঠা উৎসব হয়েছে। স্যারদের সাথে আমরা বেশ মজা করেছি। দর্শনার্থীও ছিলো অনেক। 

প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন,পিঠা উৎসবে দর্শনার্থীর উপস্থিতি ছিলো অনেক বেশি। দিনব্যাপী শিক্ষার্থীরা বেশ করেছে। সাথে শিক্ষক কর্মচারীরাও পিঠা উৎসবে আনন্দ করেছে।


আরও খবর



নওগাঁয় চাকুরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা আটক

প্রকাশিত:Sunday ২৯ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁয় চাকুরি দেওয়ার নামে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা কে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার দুপুরের দিকে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকা হতে প্রাথমিক বিদ্যালয়ের ভূয়া নিয়োগ পত্র প্রদানের মাধ্যমে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মঞ্জুর আলম (৩৯) কে গ্রেফতার করেন র‍্যাব। গ্রেফতারকৃত মঞ্জুর আলম নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর মাদ্রাসা পাড়ার মৃত আলীম উদ্দীনের ছেলে বলে জানিয়েছেন র‌্যাব।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে প্রতিবেদক কে জানানো হয়, অভিযুক্ত ও গ্রেফতারকৃত মঞ্জুরুল আলম এবং মোঃ রেজাউল করিম উভয়েই একটি প্রতারক সিন্ডিকেট হিসাবে কাজ করছে এবং ২০১৫ ইং সাল থেকে দরিদ্র লোকদের সাথে প্রতারণা মূলক কর্মকান্ড করছে যেখানে মঞ্জুরুল আলম মূলহোতা। মঞ্জুরুলের স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। সে সুযোগ কে কাজে লাগিয়ে চাকরির প্রলোভন ও মিথ্যা আশ্বাস দিয়ে কখনো বা প্রাথমিক বিদ্যালয়ের চাকরির ভূয়া নিয়োগ পত্র দিয়ে সে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। মোঃ রেজাউল করিম তার সহকারী হিসেবে কাজ করতেন এবং ভূয়া কাগজ পত্র তৈরির দায়িত্বে ছিলেন। ২০২০ ইং সালে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেওয়ার জন্য মঞ্জুরুল লিপি পারভিন নামে এক ভিকটিম এর কাছ থেকে ১০ লাখ  টাকা নেয়। পরে রেজাউল করিমের মাধ্যমে তাকে ভূয়া নিয়োগরপত্র দেয়। সে নিয়োগ পত্র নিয়ে ঢাকায় ওই চাকরিতে যোগ দিতে গেলে সেটা ভুয়া বলে জানতে পারেন ভিকটিম। পরে ভুক্তভোগী (ভিকটিম) বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে, র‌্যাব-৫,  সিপিসি-৩, এর অভিযানিক দল তাকে অনেক ভূয়া নথিপত্র সহ আটক করেন।

এব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‍্যাব।


আরও খবর



সড়কে শৃঙ্খলা ফেরাতে বিশেষ কর্মসূচি

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

সড়কে নৈরাজ্য ও দুর্ঘটনা কমাতে রাজধানীতে ৫ দিনের বিশেষ কর্মসূচি চালাচ্ছে বিআরটিএ। এতে মানুষকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করা হচ্ছে। এরপর কেউ আইন ভাঙলে কঠোর ব্যবস্থা নেবে ভ্রাম্যমাণ আদালত।

কর্মসূচিতে অংশ নিয়ে বিআরটিএ চেয়ারম্যান বলেন, মানুষ সচেতন না হলে কিছুতেই নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব নয়। আইন না মানার কারণে সড়কে নৈরাজ্য কমছে না বলেও মনে করেন তিনি। রাজধানীর সায়েন্সল্যাব, বাংলামোটর, মালিবাগ ও মৎস্য ভবনে এই কার্যক্রম চলছে। সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্বেচ্ছাসেবীরা মোটরযান, গণপরিবহন চালক, যাত্রী ও পথচারীদের সচেতন করার কাজ করছেন। এতে সহযোগিতা করছে রেড ক্রিসেন্ট ও স্কাউট সদস্যরা।


আরও খবর