Logo
শিরোনাম

মিথ্যা মামলা থেকে পরিত্রাণ পেতে দরিদ্র গৃহিণীর সংবাদ সম্মেলন

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

কুমিল্লা ব্যুরো ঃ

কুমিল্লার লালমাইয়ে মিথ্যা মামলার হয়রানি থেকে পরিত্রাণ পেতে সংবাদ সম্মেলন করেছেন সিরাজের নেছা নামের এক দরিদ্র গৃহিণী। তিনি লালমাই উপজেলার গজারিয়া গ্রামের আব্দুল মতিনের স্ত্রী। শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে স্থানীয় একটি রেস্টুরেন্টে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী সিরাজের নেছা জানান, একই গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী রাহেলা বেগমের সাথে তাদের সম্পত্তি সংক্রান্ত বিরোধ চলছে। এ বিরোধকে কেন্দ্র করে তাদেরকে পরাস্থ করতে সম্প্রতি প্রতিপক্ষ রাহেলা বেগম বাদি হয়ে তার কন্যাকে ভিকটিম সাজিয়ে সিরাজের নেছার স্বামী আবদুল মতিনের বিরুদ্ধে লালমাই থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। এ মামলায় আব্দুল মতিন কারাবাসে থাকাকালীন পুনরায় রাহেলা বেগম তার ননশের ছেলে রুবেলকে দিয়ে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আরেকটি মামলা দায়ের করেন। যা বর্তমানে তদন্তাধীন রয়েছে।

সিরাজের নেছা বলেন, ‘সম্পত্তি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তারা মিথ্যা মামলা দিয়ে আমার স্বামীকে কারাগারে পাঠিয়েই ক্ষান্ত হয়নি। আবারো আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। এর আগেও তারা আমার বাড়ি ঘরে হামলা, ভাঙচুর ও আমার কন্যা সহ আমাদেরকে মারধর করেছে। যা এলাকাবাসী অবগত আছেন। বর্তমানেও আমাদেরকে বিভিন্ন ধরণের হুমকি-ধমকি দিচ্ছে। আমরা দরিদ্র মানুষ। আমার এক ছেলে রিকশাচালক, দুই ছেলে নির্মাণ শ্রমিক। স্বামীর অবর্তমানে সন্তান-সন্তুতি নিয়ে আমি খুবই কষ্টে দিনাতিপাত করতেছি। প্রতিপক্ষের হামলা-মামলা ও হুমকি-ধমকিতে আমি সপরিবারে নিরাপত্তাহীনতায় ভুগতেছি।’

সঠিক তদন্তের মাধ্যমে সত্য উদ্ঘাটন ও মিথ্যা মামলা থেকে পরিত্রাণ পেতে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন ভুক্তভোগী সিরাজের নেছা। এসময় তার বোন নিলুফা বেগম, ছেলে কবির হোসেন ও নাসির উদ্দিন সহ পরিবারের অন্যান্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর



অধিকরণ করা অব্যবহৃত জমি

জনসাধারণের ব্যবহারের জন্য কাজে লাগানোর দাবী

প্রকাশিত:শুক্রবার ১১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

সরকারী অধিকরণ করা অব্যবহৃত জমি উদ্ধার করে জনসাধারণের ব্যবহারের জন্য কাজে লাগানোর দাবীতে সমাবেশ করেছে নারায়ণগঞ্জ ভূমি রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদ। শুক্রবার বিকেলে, নগরের চাষাড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

ভূমি রক্ষার সম্মিলিত নাগরিক পরিষদের আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব রবিউর রাব্বির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন এডভোকেট মাহবুবু রহমান মাসুম, ভবানী শঙ্কর রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

সমাবেশে বক্তারা বলেন, নারায়ণগঞ্জে নাগরিকদের প্রয়োজনে জমির অভাবে উন্নতমানের শিক্ষা প্রতিষ্ঠান, মেডিকেল কলেজ, বিনোদনের জন্য পার্কসহ কোন কিছুই করা যাচ্ছে না। অথচ নারায়ণগঞ্জে রেলওয়ে, রাজউক, বিআইডব্লিউটিএ, জেলা পরিষদ, সড়ক ও জনপদ বিভাগ সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের অব্যবহৃত জমি আত্মসাৎ এর জন্য ভূমিধস্যু একটি চক্র তৎপর রয়েছে। এসব প্রতিষ্ঠানের অসাদু কর্মকর্তা কর্মচারীদের যোগসাজসে তারা আত্মসাৎ করছে। 

বক্তারা বলেন, রেলওয়ে তাদের অব্যবহৃত জমি স্থানীয় ভূমিদস্যুদের নিয়ে দীর্ঘদিন যাবত গোপনে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে আসছে। শহরের এক নং রেলগেইট এলাকায় ৪৭ হাজার দুইশ' বর্গফুট জমি ১০ বছর আগে রেলওয়ে কল্যাণ ট্রাস্ট নামক একটি  সংগঠনের নামে বরাদ্দ দিয়ে আত্মসাতের ব্যবস্থা করে। তখন নাগরিক আন্দোলনের মুখে তা বন্ধ করলেও এখন আবার সে জায়গা আত্মসাতের চেষ্টা করছে।

বক্তারা বলেন, রাজউক দেশের বিভিন্ন জায়গায় জরিপ করে টেকসই উন্নয়নের জন্য নদী বন্দর সংলগ্ন ২১ টি জেলায় নৌ-বন্দর, রেল স্টেশন ও বাস টার্মিনাল একই জায়গায় তৈরির জন্য ডিটেল এরিয়া প্ল্যান প্রণয়ন করেছে। সে পরিকল্পনায় নারায়ণগঞ্জের নৌ-বন্দর, রেল স্টেশন ও বাস টার্মিনালটি রয়েছে। নারায়ণগঞ্জ রেল স্টেশন এলাকায় স্কুল, কলেজ, দ্বিগুবাবুর বাজার ও বাস টার্মিনাল রয়েছে এ এলাকায়।

অথচ সরকারি প্রতিষ্ঠান হয়েও এ পরিকল্পনা উপেক্ষা করে রেলওয়ে অনৈতিকভাবে স্থানীয় ভূমিদস্যুদের সাথে নিয়ে এ জায়গাটি আত্মসাতের প্রক্রিয়ায় লিপ্ত হয়েছে।তারা এসব জিমে উদ্ধার করার দাবি জানিয়েছেন।


আরও খবর

ই-টিকেটিংয়ে বন্ধ অতিরিক্ত ভাড়া

শুক্রবার ২৫ নভেম্বর ২০২২




নওগাঁয় পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু সহ এক নারীর মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


নওগাঁর মান্দায় পুকুরের পানিতে ডুবে শিহাব হোসেন নামে মাত্র ৪ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ২৪ নভেম্বর মান্দা উপজেলার হাজী গোবিন্দপুর গ্রামে এশিশু মৃত্যুর ঘটনাটি ঘটে। অপরদিকে সন্ধ্যা রানী (৪৬) নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন মান্দা থানা পুলিশ।

শিশু শিহাবের বাবা লিটন হোসেন জানান, ছেলে শিহাব বাড়ির উঠানে খেলা করার সময় সকলের অগোচরে বাড়ির পাশের পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরে সকাল ১০টার দিকে পুুকুরের পানিতে তার মৃতদেহ ভেসে ওঠে।

অপরদিকে মান্দা উপজেলার বারিল্যা গ্রামের হীরেন চন্দ্র প্রামাণিকের স্ত্রী সন্ধ্যা রানীর মৃতদেহ বুধবার দিনগত রাতে উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন পুলিশ। নিহতের পরিবারের দাবি পারিবারিক বিরোধের জের ধরে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

সত্যতা নিশ্চিত করে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, আইনি প্রক্রিয়া শেষে শিশু শিহাবের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া রাতে উদ্ধারকৃত নারীর মৃতদেহটি ময়না তদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর



সোনারগাঁও থেকে ১২ হাজর ইয়াবা ও ১২ পিছ আইস সহ ১ জন গ্রেফতার

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ;


অভিনব কায়দায় মাদক পাচারকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাও থেকে প্রায় ১২ হাজর পিছ ইয়াবা ও ১২ পিছ আইস সহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে সোনারগাঁয়ের মেঘনা এলাকা থেকে ট্রাকসহ তাদের গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মো: আমির খসরু এক ব্রিফিং  এ তথ্য জানান।

তিনি বলেন, পুলিশ গোপন সূত্রে জানাতে পায় আলুর বিচ ভর্তি একটি  ইয়াবা ও আইস মাদক নিয়ে চট্টগ্রাম থেকে মুন্সিগঞ্জে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে  মেঘনা এলাকা পুলিশ চেক পোষ্ট এর সামনে একটি ট্রাক আটক করে চালকের সীটের নিচ থেকে ১১ হাজার ৮ শ’ ইয়াবা ও ১২ পিছ আইস উদ্ধার করা হয়। আটককৃত চালক হোসেন মুন্সির দেয়া তথ্য মতে অভিযান চালিয়ে আবু হানিফ নামে আরো একজনকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ৬০ লাখ টাকা বলে তিনি জানান।


আরও খবর



নওগাঁয় ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক আটক

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ 


নওগাঁয় ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে হাফিজুর রহমান নামের এক শিক্ষককে শিক্ষার্থী ও অভিভাবক কর্তৃক অবরুদ্ধ অবস্থায় আটক করেছে থানা পুলিশ। সংবাদ সংগ্রহকালে এঘটনায় থানায় কোন মামলা হয়নি। তবে ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিভাবকদের পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন অভিভাবকরা। আটককৃত শিক্ষক হলেন, নওগাঁর রানীনগর উপজেলার মেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ঐ গ্রামের আশেক উদ্দিন দেওয়ান এর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নওগাঁর রানীনগর উপজেলার মিরাট ইউনিয়নের মেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুর এর বিরুদ্ধে ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগ ওঠে। তার বিচারের দাবিতে রবিবার ২৭ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল পৌনে ৩টা পর্যন্ত ছাত্র-ছাত্রী, অভিভাবক ও গ্রামবাসিরা এক যোগে স্কুল ঘেরাও করে ঐ শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে রানীনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাফিজুর রহমান ও রানীনগর থানার ওসি (তদন্ত) সেলিম রেজা প্রয়োজনীয় পুলিশ  ফোর্সসহ বেলা ১১টায় ঘটনাস্থল ঐ স্কুলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রন করে ভূক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে ঘটনার বিবরণ শুনে অভিযুক্ত শিক্ষক হাফিজুরকে আটক করে থানা হেফাজতে নেয় পুলিশ। 

এঘটনায় ঐ স্কুলে পড়ুয়া ৫ম শ্রেণীর ছাত্রী খুশি বানু (১২), ফাতেমা বানু (১৩), সুখী (১২), হালিমা (১৩) ও রিয়ামুনি (১০) জানায়, হাফিজুর মাষ্টার আমাদেরকে গায়ে হাত দিয়ে জামাকাপড় ধরে টানা হিঁচড়াসহ বিভিন্নভাবে বিরক্ত করতো। এ কথা গুলো আমরা বাবা-মাকে বলেছি এবং তার বিচারের দাবিতে স্কুল ঘেরাও করেছি।

ভুক্তভোগী শিক্ষার্থী খুশির চাচা আজিজুল ইসলাম বলেন, গত বৃহস্পতিবার আমার ভাতিজিকে হাফিজুর মাষ্টার শ্লীলতাহানি করেছে। এর বিচারের দাবিতে আমরা গ্রামবাসী স্কুল ঘেরাও করেছি।

অপরদিকে শিক্ষক হাফিজুর রহমান সংবাদকর্মীদের বলেন, শিক্ষার্থীদের লেখা-পড়ার ব্যাপারে আমি মেরেছি কিন্তু শ্লীলতাহানির মতো কোনো ঘঠনা আমি ঘটায় নি। এসব অভিযোগ মিথ্যা এবং বানোয়াট।

রানীনগর থানার ওসি (তদন্ত) সেলিম রেজা বলেন, মেড়িয়া স্কুলের শিক্ষক হাফিজুর রহমানকে স্কুলে ঘেরাও করে রেখেছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করতে ঐ শিক্ষককে থানায় নিয়ে আসা হয়েছে। 

রাণীনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছালে শিক্ষার্থী ও তাদের অভিভাবক সহ স্থানীয়রা অবরুদ্ধ শিক্ষককে পুলিশের কাছে সোর্পদ করেছেন। তবে এখন পর্যন্ত "সংবাদ সংগ্রহকালে" এঘটনায় কেউ মামলা করেননি। 


আরও খবর



আর্জেন্টিনাকে মাটিতে নামাল সৌদি

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে আর্জেন্টিনা যেন রীতিমতো উড়ছিল ! লিওনেল মেসির সেই আর্জেন্টিনাকেই মাটিতে নামিয়ে আনল সৌদি আরব। শুরুতে পিছিয়ে পড়েও আলবিসেলেস্তেদের হারাল ২-১ গোলে, জন্ম দিল এবারের বিশ্বকাপের প্রথম অঘটনের।

অথচ শুরুর অর্ধটা বলছিল, ম্যাচটা বুঝি আর্জেন্টিনা জিততে যাচ্ছে হেসে খেলেই ! শুরুতেই আক্রমণে ওঠেন মেসিরা, তার একটা শট রুখে দেন গোলরক্ষক ওয়াইস। তবে ১০ মিনিটে তার পেনাল্টিটা ফেরাতে পারেননি। মেসির গোলে এগিয়ে গিয়ে আর্জেন্টিনা আক্রমণে আরও শাণ দিতে থাকে।

২২ মিনিটে তার সূত্র ধরে আরও একবার বল জালে জড়ায় আলবিসেলেস্তেরা। তবে মেসির সেই দারুণ ফিনিশ গোলে রূপ পায়নি অফসাইডের কাটায়। লিওনেল স্ক্যালোনির দল আরও দুবার বল জড়িয়েছে সৌদির জালে। সেই দুই বারও আর্জেন্টিনার গোলের পথে কাঁটা হয়ে দাঁড়ায় অফসাইড।

প্রথমার্ধে খেলাটা শেষ করে দিতে পারেনি আর্জেন্টিনা। তারই মাসুলটা দেয় দ্বিতীয়ার্ধে। বিরতির পর সৌদি আরব গা ঝাড়া দিয়ে উঠল যেন। তিন মিনিটের মধ্যেই গোল করে দলকে সমতায় ফেরান সৌদি ফরোয়ার্ড সালেহ আলসেহরি।

ওই গোলই যেন ভড়কে দিল আর্জেন্টিনাকে। সে গোলের ধাক্কাটা কাটিয়ে উঠতে পারেনি, রক্ষণও ধাতস্থ হতে পারেনি। ৫৩ মিনিটেই আবার গোল খেয়ে বসে দলটি। স্ট্রাইকার সালেম আল দাওসারির দারুণ এক গোলে সৌদি আরব এগিয়ে যায় ২-১ গোলে।


আরও খবর

ডু অর ডাই ম্যাচ মেসিদের

শনিবার ২৬ নভেম্বর ২০২২

মহাযজ্ঞ উদ্বোধন আজ

রবিবার ২০ নভেম্বর ২০22