Logo
শিরোনাম

মিয়ানমারে জান্তার গোলায় নিহত ২ শিশু

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

মিয়ানমারের রাখাইনের উত্তরাঞ্চলে সেনাবাহিনীর গোলাবর্ষণে সাত বছরের দুই শিশু নিহত হয়েছে। সরকারি সেনাদের সাথে আরাকান আর্মির চলমান সংঘাতের মধ্যে এই হতাহতের ঘটনা ঘটেছে।

ইরাবতীর খবরে বলা হয়েছে, রোববার রাতে কিয়ায়ুকতাউ সেনাবাহিনীর ঘাঁটি থেকে মর্টার শেল নিক্ষেপ করা হয়েছে। কোনও কারণ ছাড়াই বেসামরিক লক্ষ্যবস্তুতে এই হামলা চালানো হয়। এতে না গা ইয়ার গ্রামে একটি বাড়িতে সরাসরি আঘাত হানে মর্টারের গোলা। এতে, পিঠে আঘাত প্রাপ্তের তিন ঘণ্টা পর এক শিশুর মৃত্যু হয়। আহত হয় আরও একজন। এছাড়া, বাংলাদেশ সীমান্তবর্তী বুথিডাউং টাউনশিপে মিয়ানমার সেনাবাহিনীর গোলাবর্ষণে সাত বছর বয়সী এক মুসলিম শিশু নিহত হয়েছে। উরুতে আঘাত পাওয়া ছেলেটি কয়েকদিন পর হাসপাতালে মারা গেছে। 


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




বিএনপির আন্দোলনের পতন ঘটবে ১০ ডিসেম্বর

প্রকাশিত:শুক্রবার ০৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

রোকসানা মনোয়ার :  ১০ ডিসেম্বর রাজধানীর মহাসমাবেশ থেকে শেখ হাসিনা সরকারের পতনের ঘণ্টাধ্বনি বাজানো হবে যে হুঁশিয়ারি বিএনপি নেতারা দিচ্ছেন তাকে পাত্তাই দিচ্ছেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উল্টো সেদিন বিএনপির আন্দোলনের পতন ঘণ্টা বাজবে বলে জানান তিনি।

বাংলাদেশের রাজনীতির সবচেয়ে আলোচিত বিষয় হয়ে উঠেছে আগামী ১০ ডিসেম্বর। কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন পর্যায়ে বিষয়টি নিয়ে আলোচনা চলছে। আলোচনার সূত্রপাত হয়েছিল বিএনপি নেতা আমান উল্লাহ আমানের এক বক্তব্যকে ঘিরে।

কিছুদিন আগে এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন, ১০ ডিসেম্বরের পরে বাংলাদেশের সব কিছু পরিচালিত হবে খালেদা জিয়ার কথায়। একইসঙ্গে বিএনপির পক্ষ থেকে বিভিন্ন ধরনের বক্তব্য দেওয়া হচ্ছে। তাদের কোনো কোনো নেতা বলছেন যে, তাদের নেতা তারেক রহমান দেশে ফিরবেন।

বিএনপি নেতাদের এমন বক্তব্যকে ঘিরে অনেকের মধ্যে যে প্রশ্নটি ঘুরপাক খাচ্ছে তা হলো আগামী ১০ ডিসেম্বর কিংবা তার পরবর্তী সময়ে দেশে কি কোনো ঘটনা ঘটতে চলেছে?

শুক্রবার ঢাকায় আয়োজিত অনুষ্ঠানে ১০ ডিসেম্বর নিয়ে বিএনপির নেতাদের বক্তব্যকে পাত্তা না দিয়ে ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বর বিএনপির আন্দোলনের পতন ঘণ্টা বাজবে।

অনুষ্ঠানে শেখ হাসিনাকে টার্গেট করে যারা ১৫ আগস্ট ঘটিয়েছে তাদের চেয়ে আর কেউ প্রতিহিংসাপরায়ণ নেই বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

চতুর্থ শিল্প বিপ্লব উপলক্ষে ৪ ও ৫ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশে (আইইবি) এই সম্মেলনের আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।


আরও খবর



পর্যটক ভ্রমণে বান্দরবানে নিষেধাজ্ঞা বাড়ল

প্রকাশিত:সোমবার ৩১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বান্দরবানের চার উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় আগামী ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

রোববার রাতে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রুমা, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম চার উপজেলায় সন্ত্রাসবিরোধী যৌথ বাহিনীর অভিযান ও সন্ত্রাসীদের তথ্য সংগ্রহের চলমান অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।এরআগে গত ১৭ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি এবং ২৩ অক্টোবর থেকে থানচি ও আলীকদম উপজেলায় ৩০ অক্টোবর পর্যন্ত পর্যটক যাতায়তে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন।


আরও খবর



নওগাঁয় নিখোঁজের ৯ ঘন্টা পর এক ব্যাক্তির মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ 


নওগাঁয় ইউক্যালিপটার্স বাগানের ভিতর থেকে নিখোঁজের ৯ ঘন্টা পর মনসুর আলী (৩৭) নামের এক ব্যাক্তির মৃতদেহ উদ্ধার করেছে মান্দা থানা পুলিশ। নিহত মুনসুর আলী নওগাঁর মান্দা উপজেলার গোয়ালমান্দা ফকিরপাড়া গ্রামের বদের আলীর ছেলে। 

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৯ টারদিকে জাহাঙ্গীর নামের এক ব্যাক্তি তাকে গল্প করার জন্য ডেকে নিয়ে গেলে সে আর বাড়ি ফিরে আসেনি। সারা রাত খোঁজাখুজি করেও তার কোন সন্ধান মেলেনি। সকালে স্থানীয় কৃষকেরা জমিতে ধান কাটতে গিয়ে নিহতের বাড়ি থেকে প্রায় ৪শ' গজ দূরের মাঠের মধ্যে জনৈক ইন্তাজ আলীর ইউক্যালিপটাস বাগানে তার মৃতদেহ পড়ে থাকতে দেখতে পেয়ে নিহত মুনছুরের বাড়িতে ও থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে সুরতহাল রির্পোট অন্তে ময়না তদন্তের জন্য মৃতদেহ উদ্ধার করেন।

সত্যতা নিশ্চিত করে মান্দা থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, ঘটনার খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রির্পোট আসার পর মৃত্যুর কারন জানাযাবে বলেও জানান ওসি।এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।


আরও খবর



সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে চিঠি

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

১০ ডিসেম্বর গণসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের কাছে চিঠি দিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার সকাল ১০টায় ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান বিএনপির ৭ সদস্যের প্রতিনিধি দল। ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমানুল্লাহ আমান বলেন, দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করতে চান তারা। শান্তিপূর্ণ সমাবেশ করা হবে জানিয়ে নেতারা বলেন, সমাবেশকে কেন্দ্র করে যাতে গণপরিবহন বন্ধ করে দেয়া না হয় সে বিষয়েও ডিএমপি কমিশনারের কাছে জানানো হয়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন যায়গায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করার বিষয়েও ডিএমপি কমিশনারের কাছে অভিযোগ জানিয়েছে দলটি। 


আরও খবর

ই-টিকেটিংয়ে বন্ধ অতিরিক্ত ভাড়া

শুক্রবার ২৫ নভেম্বর ২০২২




৮ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলন

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম কেন্দ্রীয় সম্মেলন আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুব মহিলা লীগের সমাবেশ ১৫ ডিসেম্বর পুনঃনির্ধারিত হয়েছে।

এর আগে গত মঙ্গলবার সকালে গণভবনে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিসেম্বরের ৩ তারিখের পরিবর্তে ওই মাসের অন্য কোনো তারিখে সম্মেলনের প্রস্তুতি নেয়ার নির্দেশনা দেন।

আগামী ২৯ নভেম্বর রাষ্ট্রীয় সফরে জাপান যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩ ডিসেম্বর দেশে ফিরবেন। এ কারণে ৩ ডিসেম্বরের পরিবর্তে ওই মাসের অন্য কোনো দিন সম্মেলনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। একই কারণে ৯ ডিসেম্বর অনুষ্ঠেয় যুব মহিলা লীগের সম্মেলনও পেছানো হয়।


আরও খবর