Logo
শিরোনাম

মোরেলগঞ্জে ৬৫ হাজার টাকাসহ এইচ পি ফাউন্ডেশনের ২ সদস্য গ্রেফতার

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে 'এইচ পি সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন' নামে একটি বেসরকারি সংস্থার ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হচ্ছেন শরণখোলা উপজেলার রাজাপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে একেএম সাদেকুর রহমান(৪৪) ও মোরেলগঞ্জের উমাজুড়ি গ্রামের মোসলেম মুন্সির ছেলে মো. আ. কাদের মুন্সি(৭০)। 

সোমবার বেলা ১০টার দিকে এ ঘটনায় থানায় মামলা দায়ের করেছেন সমাজসেবা দপ্তরের সহকারি পরিদর্শক এসএম সুজন। গতকাল রবিবার বিকেলে মোরেলগঞ্জের বারইখালী গ্রামে সংস্থার পক্ষে সদস্য সংগ্রহ করার সময় এ দুজনকে পুলিশ গ্রেফতার করে।

তারা মোরেলগঞ্জের অতিদরিদ্র জনগোষ্ঠীর লোকদরেকে লোন, গরুসহ বিভিন্ন ধরণের সহযোগিতা দেওয়ার কথা বলে ৫০০ টাকা করে নিয়ে সদস্য করছিল। 

বারইখালী গ্রামের মো. রফিক তালুকদারকে ৪টি গরু দেওয়ার কথা বলে তার নিকট থেকে ২৫ হাজার টাকা নিয়েছে এইচ পি'র ওই দুই মাঠকর্মী। সংস্থাটি খুলনার খালিশপুর এলাকার। যার কোন রেজিষ্ট্রেশন নম্বর নেই।

এ বিষয়ে থানার ওসি মো. সাইদুর রহমান বলেন, এইচ পি ফাউন্ডেশনের দুই মাঠকর্মীকে স্থানীয়রা আটক করে পুলিশে খবর দেয়। তাদেরকে গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতার হওয়া ওই দুই ব্যক্তির নিটক থেকে সদস্য সংগ্রহের ফরম, লিফলেট, নগদ ৬৫ হাজার টাকা ও একটি মোটরসাইকেলসহ বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে। 


আরও খবর



নওগাঁয় বিদ্যুৎ পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু, একজন আহত

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


নওগাঁয় পুকুরে জাল দিয়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎ পৃষ্ট হয়ে শরিফুল ইসলাম (২৯) নামে এক যুবকের মর্মান্তিক ভাবে মৃত্যু হয়েছে। এসময় খোরশেদ আলী (৪৫) নামের অপর একজন গুরুতর আহত হয়েছেন। আহত খোরশেদ আলীকে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে বুধবার ১৬ নভেম্বর ভোর সকালে নওগাঁর ধামুরহাট উপজেলার মঙ্গোলিয়া গ্রাম এলাকায়। নিহত যুবক ধামুরহাট উপজেলার মঙ্গোলিয়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে। ঘটনার পর থেকে নিহত যুবকের ৮ মাসের অন্তসত্বা স্ত্রী ও স্বজনদের কান্নায় এলাকার লোকজনের মাঝে শোকের ছাঁয়া নেমে এসেছে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত ব্যক্তি একই গ্রামের মৃত কেরামত আলীর ছেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সত্যতা নিশ্চিত করে ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, এখন পর্যন্ত এঘটনায় কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে।



আরও খবর



রামগঞ্জে উপজেলা বিএনপির আহবায়ক কমিটি বাতিলে সাংবাদিক সম্মেলন

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

লক্ষ্মীপুর প্রতিনিধি ঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি বাতিলের দাবীতে সাবেক সাংসদ নাজিম উদ্দিন নেতৃত্বে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সোমবার  বেলা ১১ টার দিকে তিনি রামগঞ্জ স্থানীয় আলীয়া মাদ্রাসার মাঠে সংবাদ সম্মেলনে আহবায়ক কমিটি বাতিলের দাবী করেন। 

সংবাদ সম্মেলনে সাবেক সাংসদ ও উপজেলা বিএনপির আহবায়ক নাজিম উদ্দীন আহমেদ বলেন, হাইব্রিড ও এলডিপি নেতা শাহাদাত হোসেন সেলিমেরকর্মি সমর্থকদের দলে অর্ন্তভুক্ত করতে কোটি টাকা বানিজ্য করে জেলা বিএনপি নেতারা। পরে তিনি ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, নতুন কমিটির আহবায়ক পদে তিনি থাকলেও স্থান পায়নি যারা বিগত আন্দোলন সংগ্রামে ক্ষতিগ্রস্থ হয়ে হামলা ও মামলার শিকার অসংখ্য বিএনপির নেতাকর্মী। এ কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করায় তিনি এ পদ নিয়ে কমিটিতে থাকতে চান না। 

এ সময় পৌর বিএনপি সাবেক আহবায়ক জাকির হোসেন মোল্লার সভাপতিত্বে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম ভিপি‘র সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর বিএনপি নেতা এলরহমান, মাহমুদুল আলম মন্টু, উপজেলা বিএনপির সাবেক সিনিয়রসহ-সভাপতি সাহাব উদ্দিন তুর্কি,পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট তোফাজ্জল হোসেন বাচ্চু,উপজেলা বিএনপি নেতা ইসমাইল হোসেন বেঙ্গল, রফিক উল্যাহ পাটোয়ারী,অধ্যাপক হারুন অর রশিদ, বিএনপি নেতা মিজানুর রহমান মিরন, মোঃ লিটন এভিন,সাবেক ইউপি চেয়ারম্যান নুরনবী,যুবদল নেতা জামাল পাটোয়ারী,কাউছার পাঠান,ছাত্রদলের সাবেক সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক এমরান হোসেন রাসেল হবি এনপি অঙ্গসংগঠনের নেতারা। এসময় উপজেলা বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে সংবাদ সম্মেলনটি সমাবেশে রুপ নেয়। তারা বলেন,বিগত দিনে যারা রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন না, তাদেরকে গুরুত্বপূর্ণ পদ দিয়ে সরকার বিরোধী আন্দোলনকে গতিহীন করতে এ কমিটি গঠন করা হয়েছে। আমরা এ কমিটি মানি না। অনতি বিলম্বে উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি বাতিল না করলে গণপদত্যাগ ও অনশনের হুমকি দেয়া বক্তারা।


দলীয় সূত্রে জানাগেছে, গত ২৯ অক্টোবর ২০২২ ইং তারিখে সাবেক সাংসদ ও উপজেলা বিএনপির সভাপতি নাজিম আহাম্মেদ রায়গঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সদস্য সচিব, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ কামরুজ্জামানকে পৌর বিএনপির আহবায়ক ও সাবেক সদস্য সচিব মিয়া আলমগীরকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি গঠন করা হয়। উক্ত আহবায়ক কমিটিতে স্বাক্ষর করে অনুমোদন দেয় জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপি নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুগ্ন আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু।

এদিকে কয়েকদিন ধরে কমিটির ঘোষণার পর উপজেলা ও পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক বিএনপি দলীয় সাংসদ নাজিমউদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবদুর রহিম ভিপি, ঢাকা মহানগর বিএনপি নেতা এল রহমান, সাহাব উদ্দিন তুর্কী, মতিঝিলের সাবেক ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ, চট্টগ্রামস্থ বিএনপি নেতা লায়ন নুরুল আলম বাচ্চুসহ উপজেলা ও পৌর বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে আসছেন। 

এছাড়া একই দিন দুপুরে সদ্য কমিটির উদ্যেগে রামগঞ্জ পৌর নন্দনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সদস্য সচিব মাহাবুবুর রহমান বাহার, পৌর বিএনপির আহবায়ক শেখ কামরুজ্জামানসহ দলের আরেকটি গ্রুপ।


আরও খবর



মির্জাগঞ্জে ইউপি উপ-নির্বাচনে

এ টি এম মোস্তাফিজুর চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কামরুজ্জামান বাঁধন,মির্জাগঞ্জ পটুয়াখালী:

কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়া উৎসব মূখর পরিবেশে পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বুধবার (২ নভেম্বর) সম্পন্ন হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী এ.টি.এম মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল প্রতীক) ১৮৬ ভোটের ব্যবধানে ২হাজার ৯শত ২২ ভোট পেয়ে বেসরকারীভাবে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী সেলিনা রশিদ শিরিন (স্বতন্ত্র-চশমা প্রতীক) পেয়েছেন ২ হাজার ৭শত ৩৬ ভোট। 

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহেদুল ইসলাম(সোহেল আহম্মেদ)-নৌকা প্রতীক-১ হাজার ৮শত ৬৪ ভোট পেয়ে ৪র্থ অবস্থানে রয়েছেন।

নির্বাচনে ইউনিয়নের ১৯হাজার ৯শত ৭৩ জন ভোটারের মধ্যে ১০হাজার ৪শত ৪ জন নারী-পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল ৮টা থেকে ১১ টি ভোট কেন্দ্রে ৬৩টি বুথের মাধ্যমে ভোট গ্রহন শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহন চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি),র‌্যাব ও পুলিশের সমন্বয়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয় এবং ৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়াও নির্বাচনী এলাকায় বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে আমড়াগাছিয়া পুলের হাট বাজার,মহিষকাটা বাজার ও সুবিদখালী সরকারী কলেজ সংলগ্ন মহাসড়কের প্রবেশদ্বারে নিরাত্তা চৌকি  (চেকপোষ্ট) বসানো হয়।এদিকে প্রথমবারের মতো ইভিএমে ভোট প্রদান করে সন্তোষ প্রকাশ করেন ভোট দিতে আসা নারী-পুরুষ ভোটাররা।


আরও খবর



মোরেলগঞ্জে বহরবুনিয়া দাখিল মাদ্রাসা ১ টা বাজলেই ছুটি!

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

 এম. পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে বহরবুনিয়া দাখিল মাদ্রাসা অনিয়ম যেখানে নিয়মে পরিনত হয়েছে। দুপুর ১টা বাজলেই মাদ্রাসাটি হয় ছুটি, সকল শ্রেনীকক্ষ থাকে তালাবদ্ধ!। সরকারি নিয়ম রয়েছে সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতিষ্ঠান খোলা থাকবে। নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে এ ভাবেই চলছে। শিক্ষকরা আসছেন-যাচ্ছেন নিজেদের ইচ্ছামাফিক। স্থানীয়দের রয়েছে ক্ষোভ।     

 সরেজমিনে বুধবার দুপুর ১টা ২০ মিনিট উপজেলার বহরবুনিয়া  ইউনিয়নের সিরাজ মাষ্টার বাজার সংলগ্ন “বহরবুনিয়া দাখিল মাদ্রাসার প্রতিটি শ্রেনীকক্ষে ঝুলছে তালা” ! জাতীয় পতাকা নেই ফ্লাক ষ্ট্যান্ডে। মাদ্রাসাটির অপরপ্রান্তে ২৮৯ নং বহরবুনিয়া মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্লাশ চলছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আক্তার বলেন,  কোন প্রতিষ্ঠান বন্ধ বা খোলা সেটি জানার বিষয় নয়। আমি কি করছি আমার প্রতিষ্ঠান খোলা রয়েছে কিনা। তবে, বিদ্যালয়ের সামনে থেকে বড় শিক্ষার্থীরা অন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন ছুটি দিয়ে আগে চলে গেলে প্রত্যন্ত গ্রামের কোমলমতি শিশুদের মাঝেও এর একটি প্রভাব পড়ে।

  এ বিষয়ে মাদ্রাসা সুপার আবু হানিফ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, মাদ্রাসা প্রতিদিন ১টায় ছুটি হয় বিষয়টি সঠিক নয়। বুধবার প্রতিষ্ঠান থেকে তিনি সাড়ে ১২ টার দিকে জরিপ কাজের জন্য বেড়িয়ে পড়েন। পরবর্তীতে মাদ্রাসা ছুটি হয়ে যাওয়ার সর্ম্পকে তিনি অবহিত নন। তবে, এ বিষয়ে খোজ খবর নেওয়া হচ্ছে।  

 বহরবুনিয়া দাখিল মাদ্রাসার সভাপতি টিএম বিপ্লব বলেন, মাদ্রাসা সময় সূচি অনুযায়ী চলছে। আজকে দুপুর ১টার ছুটির বিষয়ে তিনি অবহিত নন। আগামী দিন মাদ্রাসায় গিয়ে  তিনি খোজ খবর নিবেন।

 এ সর্ম্পকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জিয়াদ হাসান বলেন, শিক্ষামন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মাদ্রাসা ও বিদ্যালয় চলবে। তবে, এ উপজেলায় ৯টা থেকে ৩ টা পর্যন্ত অর্থাৎ ৬ ঘন্টা খোলা থাকবে প্রতিষ্ঠান। এর ব্যতিক্রম হলে প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। 


আরও খবর

আগামীকাল এসএসসি সমমানের ফল

রবিবার ২৭ নভেম্বর ২০২২

ঢাবির ৫৩তম সমাবর্তন আজ

শনিবার ১৯ নভেম্বর ২০২২




নওগাঁয় স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে স্বামী আটক

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


নওগাঁয় স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে শ্বশুরের দায়ের করা মামলায় মোস্তফা কামাল সরকার ওরফে রিভেন মাস্টার নামে জামাইকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার পূর্ব মধ্যরাতে নওগাঁর ধামুরহাট উপজেলার চককালু গ্রামে এই ঘটনা ঘটে। সকালে এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে শত শত মানুষ কৌতুহল নিয়ে ছুটে যায় ঐ বাড়িতে। পত্নীতলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফতাব উদ্দিন, থানার ওসি মোজাম্মেল হক কাজীসহ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রায় ৬ বছর পূর্বে জয়পুরহাট সদরের বাঁশকাটা গ্রামের আবু বক্করের মেয়ে রেশমা খাতুনকে (৩০) বিয়ে করে উপজেলার আলমপুর ইউনিয়নের আবুল কালাম সরকারের ছেলে শিশু দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ও আলমপুর ইউনিয়ন যুবদল নেতা মোস্তফা কামাল সরকার ওরফে রিভেন (৪০)। বিয়ের পর এক সন্তানের জননী রেশমাকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রায়শ মারপিট করে আসছিলেন স্বামী মোস্তফা কামাল রিভেন। এমতাবস্থায় বৃহস্পতিবার দিনগত রাত ১ টারদিকে রেশমা খাতুন স্ট্রোক করেছে বলে রেশমার বাবার বাড়িতে খবর দিলে শ্বশুর আবু বক্কর দ্রুত মেয়ের বাড়ি এসে তাকে মৃত দেখতে পান এবং গৃহবধুর মাথায় ও মুখমন্ডলে আঘাতের চিহ্ন দেখে সন্দেহ হলে জামাই মোস্তফা কামাল সরকার ওরফে রিভেনকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসা করলে জামাই মোস্তফা জানায়, তার স্ত্রী আত্নহত্যা করেছে। কিন্তু তাতেও শ্বশুর আবু বক্কর বিশ্বাস করতে না পেরে থানায় মামলা দায়ের করলে থানা পুলিশ ঘটনাস্থল পৌছে স্বামী মোস্তফা কামালকে গ্রেফতার করেন।

মৃত গৃহবধুর ভাইয়ের স্ত্রী আসমা খাতুন জানান, ৪ লাখ টাকা যৌতুক চুক্তিতে বিয়ের পরেই ২ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। আবারও টাকার জন্য তার ননদকে মার-ধর করতো বলে আমার ননদ রেশমা প্রায়ই আমার কাছে বলতো।

এদিকে সাড়ে ৪ বছরের শিশুও জন্মদাতা বাবাকে বিশ্বাস করতে পারছে না, খুনের জন্য দায়ি করছে বাবাকেই। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শুক্রবার দুপুরে খুন হওয়া গৃহবধু রেশমার বাবা আবু বক্কর বাদী হয়ে ধামইরহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, বাদী কর্তৃক খুনের অভিযোগের প্রেক্ষিতে আসামীকে গ্রেফতার করে ঐ দিনই বিকেলে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরন করা হয়েছে। এছাড়া তদন্ত পূর্বক প্রকৃত ঘটনা উদঘাটনে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান ওসি।


আরও খবর