Logo
শিরোনাম

মোরেলগঞ্জে মেডিকেল ট্রেনিং সেন্টারে মোবাইলকোর্টের হানা

প্রকাশিত:শুক্রবার ১২ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে পল্লী চিকিৎসক ট্রেনিং সেন্টারে অভিযান চালিয়েছেন মোবাইলকোর্ট। যথাযথ কাগজ পত্র খোতে না পারায় ট্রেনিং সেন্টারের পরিচাল মো. আবু বকর সিদ্দিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। শুক্রবার বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম পুলিশের সহযোগীতায় মোবাইলকোর্ট পরিচলনা করেন।

নির্বাহী কর্মকর্তা জানান, বিটিএফ মেডিকেল ট্রেনিং ইনস্টিটিউটের একটি শাখা মোরেলগঞ্জে পল্লী চিকিৎসকদের ৬ মাস মেয়াদের একটি কোর্সের ট্রেনিং করাচ্ছিল। শাখার পরিচালক ট্রেনিং সেন্টার পরিচালনার জন্য প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেননি। সে কারনে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদন্ডাদেশ দেওয়া হলে পরিচালক জরিমানার টাকা ও মুচলেকা দিয়ে মুক্ত হন। 


আরও খবর



লালমনিরহাটে নাবিল পরিবহনের যাত্রী ধর্ষনের অভিযোগ

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

লালমনিরহাটে নাবিল পরিবহনের যাত্রী ধর্ষনের অভিযোগে আটক দুজন 

লালমনিরহাট সদরের সেনা মৈত্রী হকার্স মার্কেটের সামনে জেলা মোটর মালিক সমিতি সংলগ্ন নাবিল পরিবহনের যাত্রী  কাউন্টারের পাশের একটি কক্ষে   নিয়ে যায় এবং কর্মচারী বাবলু মিয়া,তসলি মিয়া তাকে ধর্ষন করে এবং  রাতেই ঢাকার উদ্দেশ্যে বাসে তুলে দেয়।  ঘটনাটি ঘটে ১ লা সেপ্টেম্বর মর্মে জানান ভিকটিম ও তার মা।  আরও জানান উক্ত ষোড়শীর বাড়ী জেলার হাতিবান্ধা থানার সিন্দুরনা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দক্ষিণ সিন্দুর্না গ্রামের জয়নুল ইসলামের কন্যা। ভিকটিম ( ছদ্মনাম মমতা খাতুন)  তার প্রতিবেশীএক দুলাভাই  সঙ্গে প্রেমের সম্পর্ক হয় উক্ত ভ্যানচালক প্রেমিক তাকে নাবিল পরিবহনের কাউন্টারে দুপুরে পৌছায় দিয়ে আত্মগোপনে যায়। 

পরপ এ বিষয়ে ভিকটিমের মা রাশেদা ঘটনাটি জানতে পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে জানালে তার অসুস্থতার দরুন প্রথমে হাতিবান্ধা থানায় যান সেখানকার পরামর্শ মতে মঙ্গলবার দিনগত রাত অনুমান সাড়ে নয়টার দিকে সদর থানায় ভিকটিম সহ হাজির হয়ে বিষয়টি পুলিশকে জানালে  ওসি এরশাদুলের নেতৃত্বে সোয়া ১১টার সময় উক্ত কাউন্টার কর্মচারী বাবলু ও তসলিমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।  

অভিযোগের ভিত্তিতে দুজনকে আটক করার কথা নিশ্চিত করেছেন অফিসার ইনচার্জ এরশাদুল। এ সংবাদ লেখা পর্যন্ত অভিযোগটি নথিভুক্ত করার প্রস্তুতি চলছে।


আরও খবর



কু‌মিল্লা বরুড়ার মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ে

একাডেমিক ভবন ও বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধা কর্ণারের উদ্বোধন

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

 কু‌মিল্লা ব্যুরো ঃ

কু‌মিল্লা বরুড়া উপজেলার ঐতিহ্যবাহী মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন, এবং বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধা কর্ণারের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে তিন তলা বিশিষ্ট ভবনটি নির্মাণ করা হয়।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোঃ মোখলেসুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুমিল্লা-৮ (বরুড়া) আসনের মাননীয় সংসদ সদস্য, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী (নজরুল)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন (লিংকন), বরুড়া পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বকতার হোসেন (বখতিয়ার), বরুড়া উপজেলা  মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, ঢাকাস্থ বরুড়া উপজেলা জনকল্যাণ সমিতির  সাধারণ সম্পাদক মোঃ আবদুস সামাদ, কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য ও মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ সোহেল সামাদ, স্থানীয় ০৬ নং চিতড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকারিয়া, ০৬ নং চিতড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. আব্দুল হাকিম, ০৬ নং চিতড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সোলেমান মিয়া, মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব আম্বর আলী ও বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যাংকার মোঃ ফজলুর রহমান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নাছিমুল আলম চৌধুরী (নজরুল) বলেন- আমি সবসময় আমাদের নতুন প্রজন্মের কথা চিন্তা করেছি। এমন কিছু করে যাওয়ার চেষ্টা করেছি যেটি ভবিষ্যৎ প্রজন্মের কাজে আসে। শিক্ষা খাতে বরুড়ার চিত্রই পাল্টে গেছে। সরকার সব সময় আমাকে এসব বিষয়ে সহযোগিতা করেছে। আমাদের এলাকার ছেলে মেয়েরা সুন্দর আধুনিক পরিবেশে যাতে শিক্ষার আলো গ্রহণ করতে পারে এটিই আমার স্বপ্ন। আমি সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আপনাদের ভালোবাসায় সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। 


তিনি আরও বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল শিক্ষা নীতির কারণেই দেশ শিক্ষাখাতে সফলতার মাধ্যমে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী কেবল শিক্ষা বিস্তারে ভবন নির্মাণ করছেন না তিনি শিক্ষার আলোতে আলোকিত মানুষ গড়ার দায়িত্ব পালন করছেন। তিনি আরও জানান- প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল পদ্ধতির আওতায় আনয়ন, ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করা, দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই বিতরণ, শিক্ষা সহায়ক উপবৃত্তি প্রদানসহ শিক্ষাবান্ধব কাজ করছে বর্তমান সরকার। সরকারের পাশাপাশি তিনিও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোহাম্মদ মোখতার হোসেন।  তিনি তাঁর বক্তব্যে বলেন- বরুড়ার  প্রতিভাবান শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শিক্ষা ও গবেষণার প্রসার, শিক্ষার মানোন্নয়নে প্রয়োজনীয় অবকাঠামো ও বিজ্ঞানাগারের মূল্যবান সামগ্রী অনুদান এবং নবনির্মিত ভবন উপহার দেয়ার জন্য মাননীয় সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী (নজরুল)-কে ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে এসএসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এসময় শিক্ষার্থী, অভিভাবকসহ শিক্ষক-শিক্ষিকা ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

অপরদিকে স্থানীয় ওড্ডা পিবিসিএন জুনিয়র হাইস্কুলে এমপিওভুক্তি উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেও প্রধান অতিথির বক্তব্য দেন নাছিমুল আলম চৌধুরী (নজরুল), এমপি। সেখানে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা শিক্ষককে সবসময় সম্মান করবে। যারা শিক্ষককে মর্যাদা দিতে পারে না তারা সফল মানুষ হতে পারে না। এসময় তিনি স্কুলের পক্ষ থেকে যেন সব শিক্ষার্থীকে বাংলাদেশের অগ্রগতির প্রতীক পদ্মা সেতু ভ্রমণ করিয়ে আনা হয় সে বিষয়ে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।


আরও খবর



কুমিল্লায় ব্যবসায়ীদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

কুমিল্লা ব্যুরো ঃ

জেলা পরিষদের নির্বাচনে কুমিল্লা দোকান মালিক সমিতি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকনকে আসন্ন জেলা প‌রিষদ নির্বাচ‌নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন দেয়ার দাবী জানিয়ে অবস্থান কর্মসূচী পালন করেছে ব্যবসায়ীরা। 

শনিবার সকাল ১১টা থেকে শুরু হ‌য়ে ঘন্টাব‌্যা‌পি এ অবস্থান কর্মসূ‌চি‌ পালন ক‌রে কু‌মিল্লা ৬২‌টি ব‌্যবসায়ী স‌মি‌তির প্রায় ক‌য়েক হাজার মা‌লিক কর্মচারীরা। এ সময় তারা আতিক উল্লাহ খোকনকে মনোনয়ন দেয়ার জন্য দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবেদন সম্বলিত ব্যানার নিয়ে নগরীর সকল বিপণী বিতান, বাজার ও নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে অবস্থান নেন।  

অবস্থান কর্মসূচিতে কুমিল্লা দোকান মালিক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি আমিনুল ইসলাম, রেজাউল করিম রতন, যুগ্ম-সাধারন সম্পাদক জহিরুল ইসলাম জহির, কোষাধ‌্যক্ষ মাসুদুর রহমান মাসুদসহ ফেডারেশনের অর্ন্তভূক্ত বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ বক্তব্য দেন।

অবস্থান কর্মসূচিতে ব্যবসায়ীরা বলেন, কুমিল্লা সিটি নির্বাচন পরিচালনার প্রধানসহ বিভিন্ন নির্বাচনে মুখ্য ভূমিকা পালন করে নৌকার পক্ষের প্রার্থীদের জয়ে ভূমিকায় অবদান রেখেছেন। একনিষ্টভাবে দীর্ঘকাল দলের জন্য কাজ করেছেন।  তাছাড়া দলের পাশাপাশি কুমিল্লা দোকান মালিক সমিতির অর্ন্তভূক্ত সকল সমিতিকে সুসংগঠিত করেছেন। জেলা পরিষদের চেয়ারম্যান পদে আতিক উল্লাহ খোকনের নৌকা প্রতীকের মনোনয়ন এখন গণদাবীতে পরিণত হয়েছে।

এ‌দি‌কে আওয়ামী লীগের প্রার্থী তা জানা যাবে আজ। বিকেল ৪ টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হবে। ওই সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 আগামী ১৭অক্টোবর কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হতে ইতোমধ্যে ১৫ জন ব্যক্তি দলীয় মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এখন কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষা; আর এ নিয়ে জেলাজুড়ে চলছে আলোচনা কে হবেন আওয়ামী লীগের প্রার্থী।

গত ৮ সেপ্টেম্বর আওয়ামী লীগের মনোয়ন ফরম সংগ্রহের শেষ দিন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কুমিল্লা জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান রিয়ার এডমিরাল (অব.) আবু তাহের, সাবেক প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের ঊর্ধ্বতন সহ সভাপতি আলহাজ্ব মোঃ ওমর ফারুক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মফিজুর রহমান বাবলু, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আলী আকবর, ঔষধ প্রশাসনের সাবেক ডিজি মেজর জেনারেল অব. মোস্তাফিজুর রহমান, শহর আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক শ্যামল চন্দ্র ভট্টাচার্য্য, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ড. আবদুল মান্নান জয়, উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট কামরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক সংগঠক নাজমুল আহসান পাখি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এবিএমখোরশেদ আলম, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার, উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন । 

কুমিল্লা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটর সংখ্যা ২ হাজার ৬৭৬ জন। এর মধ্যে ২ হাজার ৪৯ জন পুরুষ ভোটার এবং নারী ভোটার ৬২৭ জন। আগামী ১৭ অক্টোবর কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।

এর আগে বর্তমান প্রশাসক রিয়ার এডমিরাল (অব.) আবু তাহের সর্বশেষ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন এবং মেয়াদ শেষ হবার পর গত ২৭ এপ্রিল আবারো তাকে প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়।


আরও খবর



জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে হবে.. প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার এবং সংশ্লিষ্ট অংশীজনদের সম্মিলিত এবং সময়োপযোগী প্রচেষ্টা কোভিড-১৯ মহামারি থেকে বহু জীবন বাঁচিয়ে সম্ভাব্য বিপর্যয় এড়াতে পারে।

সরকারপ্রধান বলেন, ‘বাংলাদেশ সফলভাবে কোভিড-১৯ মহামারি মোকাবিলা করেছে এবং অনেক জীবন বাঁচাতে সক্ষম হয়েছে। জনসংখ্যার ঘনত্ব বিবেচনা করে অনেকেই আশঙ্কা করেছিলেন যে, মহামারির কারণে বিপুলসংখ্যক মানুষ মারা যাবে। তবে সরকার এবং সংশ্লিষ্ট অংশীজনদের সমন্বিত এবং সময়োপযোগী প্রচেষ্টা সম্ভাব্য বিপর্যয় এড়াতে পারে।

এই সম্মেলন সর্বশেষ গবেষণার তথ্য ও কৌশল শেয়ার করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে এবং ব্যথা, ব্যথার ওষুধ, মূল্যায়নের সরঞ্জাম এবং ব্যথা ব্যবস্থাপনার বিভিন্ন ক্ষেত্র থেকে আন্তর্জাতিক গবেষকদের জন্য একটি ফোরাম গঠনে সহায়তা করবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

শেখ হাসিনা এই গুরুত্বপূর্ণ সম্মেলন আয়োজনের জন্য বাংলাদেশ সোসাইটি অব অ্যানেস্থেসিওলজিস্টস ক্রিটিক্যাল কেয়ার অ্যান্ড পেইন ফিজিশিয়ানস-বিএসএ-সিসিপিপিকে অভিনন্দন জানান এবং দেশ-বিদেশের অংশগ্রহণকারীদের স্বাগত জানান।

দেশের স্বাস্থ্য খাতের সার্বিক উন্নয়নে তার সরকারের পদক্ষেপের সংক্ষিপ্ত বিবরণ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সাম্প্রতিক সময়ে বাংলাদেশ স্বাস্থ্য খাতে উল্লেখযোগ্য অগ্রগতি করেছে।’

তিনি বলেন, ‘বর্তমানে দেশে ৫টি মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং ১১৬টি মেডিকেল কলেজ রয়েছে। গত এক দশকে সরকারি হাসপাতালের শয্যা সংখ্যা দ্বিগুণ হয়েছে। বেসরকারি খাতে দেশে প্রচুর সুপার-স্পেশালিটি হাসপাতাল প্রতিষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘তার সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সারা দেশে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা করেছে। দরিদ্র মানুষকে বিনামূল্যে ৩০টি বিভিন্ন ধরনের ওষুধ দেওয়া হচ্ছে।


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




আপত্তিকর ভিডিও ধারণ করে ব্লাকমেইল

মোরেলগঞ্জে ধর্ষণ মামলায় টিকটক বয় শোভন গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদক : 

বাগেরহাটে মোরেলগঞ্জে মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে আপত্তিকর ভিডিও ধারণ করে বøাকমেইলিং করে ধর্ষণের অভিযোগে টিকটিক বয় হিসেবে পরিচিত সাদিক শোভন (২৪) নামে এক যুবককে আটক করে ধর্ষণ মামলায় বুধবার বাগেরহাট আদালতে প্রেরণ করেছে মোরেলগঞ্জ থানা পুলিশ। যার মামলা নং-২৯,তারিখ-৩০.৮.২০২২।  

থানা সূত্রে জানা গেছে, আটক যুবক শোভন ফেসবুক ও ইমো’র একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করে নারীদের সঙ্গে প্রথমে প্রেমের সম্পর্ক গড়ে তুলে মধুর আলাপনের মাধ্যমে গভীর প্রেমের সম্পর্কের দিকে চলে যায়। এরপর প্রেমের চুড়ান্ত পর্যায় শারীরিক সম্পর্কের মুহুর্তের ভিডিও আর আপত্তিকর ছবি ধারণ করে পরে তা দিয়ে ব্লাকমেইল করে মোটা অংকের অর্থ দাবি করতো। দাবি অনুযায়ী টাকা না দিলে নানাভাবে হয়রানী করতো ভুক্তভোগী নারী ও তার পরিবারকে।

এমন ভুক্তভোগী এক ছাত্রীর অভিযোগের ভিত্তিতে মো. সাদিক শোভন (২৪) নামের ওই যুবককে মঙ্গলবার রাতে উপজেলা সদর পৌরসভার ৭নং ওয়ার্ডের কলেজ রোডের ভাড়া বাসা থেকে আটক করে থানা পুলিশ। এসময় তার কাছ থেকে একটি দামী ব্র্যান্ডের মোটরসাইকেল জব্দ করা গেলেও পর্নোগ্রাফির কাজে ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ কর সম্ভব হয়নি।

এলাকায় টিকটিক বয় নামে পরিচিত আটক সাদিক শোভন উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের সানকিভাঙ্গা গ্রামের মৃত, আব্দুল জলিল হাওলাদারের ছেলে।

এ ব্যাপারে মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান জানান, ছাত্রীর পরিবারের অভিযোগের ভিত্তিতে সাদিক শোভন নামের ওই যুবককে আটক করা হয়। অভিযোগ রয়েছে ওই যুবক মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে এক পর্যায় আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে তাদেরকে ব্লাকমেইলের মাধ্যমে শারীরিক সম্পর্ক ও অর্থ আদায় করে আসছিলো।

থানা অফিসার ইনচার্জ (তদন্ত) শাহজাহান আহম্মদ জানান, ভূক্তভোগী ওই ছাত্রীর দায়ের করা ধর্ষণ মামালায় গ্রেফতার দেখিয়ে আটক সাদিক শোভনকে  আদালতে সোপর্দ করা হয়েছে। 


আরও খবর