Logo
শিরোনাম

মোরেলগঞ্জে প্রতিবন্ধীর খাদ্যবান্ধব কর্মসূচির যাচাই চুড়ান্ত

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদকঃ

 বাগেরহাটের মোরেলগঞ্জে খাউলিয়া ইউনিয়নে হালনাগাদ প্রতিবন্ধীর তালিকা যাচাই-বাছাই ও খাদ্যবান্ধব কর্মসূচির বাদ পড়া নতুন তালিকা চুড়ান্ত করা হয়েছে।

  বুধবার বেলা ১২টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগীদের উপস্থিতিতে এ যাচাই-বাছাই করা হয়।  এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার মো. নাসির উদ্দিন, সমাজ সেবা অফিসার গৌতম কুমার বিশ্বাস, ইউপি চেয়ারম্যান মো. সাইদুর রহমান, সংবাদিক গনেশ পাল, ইউপি সদস্য মো. আলমঙ্গীর হোসেন, মো. কামরুজ্জামান, মশিউর রহমান, মো. মহিদুল ইসলাম, সংরক্ষিত নারী ইউপি সদস্য জাহানারা বেগম, নাছিমা বেগম, শাহিনুর বেগমসহ স্থানীয় বিভিন্ন নেতৃবৃন্দ। ২০২২-২০২৩ অর্থ বছরে খাউলিয়া ইউনিয়নে যাচাই শেষে প্রতিবন্ধী ভাতার আওতায় ৭৫ জন প্রতিবন্ধী নতুন তালিকায় অন্তভূক্ত হয়েছে।

ওই ইউনিয়নে ৭৪৬ জন প্রতিবন্ধী সুবিধাভোগী মাসে ৭৫০ টাকা করে ভাতা পাবে। এ ছাড়াও খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় মৃত্যুজনিত ও বিভিন্ন কারনে তালিকা থেকে বাদ পড়া ২৩০ জনকে যাচাই-বাছাই করে সুবিধার আওতায় এসেছে। এ ইউনিয়নে মোট ২৬৯৯ জন সুবিধাভোগী পাচ্ছেন ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি চাল বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন। 


আরও খবর



দেশ নিরাপদ থাকলে, দেশের মানুষ নিরাপদে থাকবে --- শামীম ওসমান

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ


নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আগামী তিন-চার মাস বাংলাদেশকে ধ্বংস করার জন্য চেষ্টা করা হবে। যদি দেশ নিরাপদ থাকে তবে আমরা নিরাপদ থাকব ভাল থাকব। আমি আশা করি স্ব স্ব স্থানে থেকে সবাই এক সাথে মাঠে নামবেন জাতির পিতার কণ্যাকে এবং এ দেশটাকে বাঁচানোর জন্য। তিনি সাংবাদিকদের সর্তক করে বলেন, শকুনরা তিনটি জায়গা টার্গেট করেছে, এর মধ্যে এক নম্বরে রয়েছে নারায়ণগঞ্জ। তিনি বলেন, শেখ হাসিনা আওয়ামীলীগের সম্পদ নয়, জাতির পিতার কণ্যা আগামী দিনের ভবিষৎ।

রবিবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে  শামীম ওসমান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে অনুষ্ঠানে বক্তব্য, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সদ্য বিদায়ী জেলা পরিষদের প্রশাসক আনোয়ার হোসেন, নির্বাচিত চেয়ারম্যান চন্দ্রন শীল ও সদস্যরা।

নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন জেলা পরিষদের কর্মকর্তারা। নির্বাচিতরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সংসদ সদস্য শামীম ওসমান বলেন, বিএনপি বাংলাদেশের বাজেট ৬০ হাজার কোটি টাকা রেখে গেছে আর এখন আমার নেত্রী শেখ হাসিনা বাংলাদেশের বাজেট দিয়েছে ৬০ লাখ কোটি টাকা। এখানেই পরিবর্তন। তাই কালকে নেত্রী বলেছেন, উন্নয়ন যদি চোখে না পরে, তাহলে চোখের ডাক্তার দেখান। উন্নয়ন যা হওয়ার হয়েছে, শেখ হাসিনা থাকলে আরও হবে। এখন শেখ হাসিনাকে হারালে চলবে না। শেখ হাসিনাকে হারালে দেশ পথ হারাবে।

তিনি বলেন, ‘বিএনপি ১৩, ১৪ ও ১৫ সালে ৩ হাজার ৫৫২টি গাড়ি পুড়িয়েছে, ২৯টি রেল গাড়ি পুড়িয়েছে। ৯টি লঞ্চ পুড়িয়েছে। ৫৮২টি স্কুল পুড়িয়েছে, ৬টা ভূমি অফিস পুড়িয়েছে। ৭০টি বিভিন্ন সরকারি অফিস পুড়িয়েছে, ৩ হাজার ৩৬ জন সাধারণ মানুষের শরীরে আগুন দিয়েছে, তাঁর মধ্যে ৫শ’ জনের বেশি মানুষ আগুনে পুড়ে মারা গেছে। ২৬ হন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। একই দিনে ৫শ’ জায়গায় বোমা হামলা করেছে। কে করেছে এ গুলো? উনাদের নেতা তারেক রহমান। যিনি ২১ আগস্ট গ্রেনেড হামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী, উনি অর্থপাচার মামলায় ৭ বছরের কারাদণ্ড প্রাপ্ত আসামী, ১০ ট্রাক অস্ত্র চোরা চালান মামলার আসামী।

সদ্য বিদায়ী জেলা পরিষদের প্রশাসক আনোয়ার হোসেন জেলা পরিষদের অর্থ অপচয়ের কথা উল্লেখ্য করে বলেন, তিনি দায়িত্ব নেয়ার আগে জেলা পরিষদে যারা দায়িত্বে ছিলেন তারা কোন উন্নয়ন করেনি। অথচ পরিষদের অর্থ ঠিকই খরচ হয়েছে। তিনি তাঁর অসমাপ্ত একটি কাজ সমাপ্ত করার জন্য দায়িত্ব নেয়া চেয়ারম্যানের কাছে দাবী রাখেন। আনোয়ার হোসেন জেলা পরিষদের সেবা জেলার সর্বত্র অব্যবহত রাখার জন্য নির্বাচিত পরিষদের কাছে আহ্বান জানান।


আরও খবর



শিশুদের মাঝে করোনা ভ্যাকসিন দেয়া পরিদর্শন করলেন

নারায়ণগঞ্জে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের কোভিড-১৯ ভ্যাকসিন দান বাংলাদেশে এক শ মিলিয়ন মার্ক অতিক্রম করেছে। মহামারী মোকাবেলায় ইউএস-বাংলাদেশ অংশীদারিত্বের এই মাইল ফলক চিহ্নিত করতে রাষ্ট্রদূত পিটার ডি হাস বুধবার সকালে কালেক্টরেট প্রিপারেটরি স্কুলে টিকাদান সাইটে নারায়ণগঞ্জের মেয়রের সাথে যোগ দেন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশের ভূমিকার প্রসংশা করে রাষ্ট্রদূত বাংলাদেশকে অভিনন্দন জানান।

আর নারায়ণগঞ্জ সিটি মেয়র বলেন, শুধু স্কুলের শিশুরা নয়, বাইরে থেকে এসেও শিশুরা টিকা নিচ্ছে। আর যারা বাদ পড়বে আমরা তাদেরকে এনেও টিকা দেয়ার ব্যবস্থা করব।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সহযোগীতায় ব্রাক আয়োজিত এই কর্মসূচি পালন করা হয়।  তার আগে রাষ্ট্রদূত পিটার সংশ্লিষ্ট সাথে এক মত বিনিময় সভায় অংশ নেন। সবশেষে সাংবাদিকদের সাথে কথা বলেন। এসময় রাষ্ট্রদূতের সাথে ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা সেলিনা হায়াৎ আইভী ও  জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। 


আরও খবর

ই-টিকেটিংয়ে বন্ধ অতিরিক্ত ভাড়া

শুক্রবার ২৫ নভেম্বর ২০২২




মির্জাগঞ্জে অটো গাড়ীর ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রকাশিত:রবিবার ৩০ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মির্জাগঞ্জ(পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর মির্জাগঞ্জের দক্ষিন আমড়াগাছিয়া গ্রামে ব্যাটারী চালিত অটোগাড়ীর ধাক্কায় আনোয়ারা বিবি (৬৮) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে সুবিদখালী - ময়দা শ্রীনগর গ্রামীন সড়কের সায়েদ আলী ফকির বাড়ীর সামনে এ দূর্ঘটনাটি ঘটনাটি। নিহত আনোয়ারা বিবি দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের মৃত জয়নাল ফকিরের স্ত্রী।

নিহতের স্বজন ও স্থাণীয় সূত্রে জানা যায়, নিহত আনোয়ারা বিবি শ্বশুর বাড়ী থেকে বাবার বাড়ি যাওয়ার জন্য সায়েদ আলী ফকির বাড়ী সংলগ্ন রাস্তা পারাপার হওয়ার সময় কাটাখালীর পুল ষ্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে সুবিদখালীগামী যাত্রীবাহী একটি অটো গাড়ী তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন,এ সময় অটোচালক মোশাররফ হোসেন যাত্রীদের সহায়তায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ নীলিমা স্নিগ্ধ তাকে মৃত ঘোষনা করেন। 

মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, নিহতের স্বজনদের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



জামাত আন্তর্জাতিক ভাবেও স্বীকৃত সন্ত্রাসী দল....কাদের

প্রকাশিত:মঙ্গলবার ০৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

রোকসানা মনোয়ার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন  বিএনপি -জামাত শুধু বাংলাদেশের নয়,আন্তর্জাতিক ভাবেও স্বীকৃত সন্ত্রাসী রাজনৈতিক শক্তি। 

তিনি আজ এক বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের নিন্দা জানিয়ে একথা বলেন। 

দেশের মানুষ বিএনপির শীর্ষ নেতৃত্বের সরাসরি নির্দেশে পরিচালিত বিভীষিকাময় অগ্নিসন্ত্রাসের কথা ভুলে যায়নি উল্লেখ করে ওবায়দুল কাদের তাঁর বিবৃতিতে বলেন ২০১৩ সালে শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচারকার্য চলমান থাকা অবস্থায় ২০১৪ সালের জাতীয় নির্বাচন প্রতিরোধ করতে এবং ২০১৫ সালে বেগম খালেদা জিয়া কর্তৃক ঘোষিত তথাকথিত অবরোধ কর্মসূচির নামে জামাত-বিএনপির সশস্ত্র সন্ত্রাসীরা সারা বাংলাদেশে পেট্রোল বোমা ও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে নারকীয় হত্যাযজ্ঞ চালায়।

তিনি আরও বলেন সে সময় সারাদেশে বিএনপি জামাত পরিচালিত এই সন্ত্রাসী কর্মকান্ডে দেড় শতাধিক মানুষ নিহত হয়, যা দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে বিএনপি জামাতের নজিরবিহীন এই সন্ত্রাসের সংবাদ প্রকাশিত ও প্রচারিত হয়।

বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ শীর্ষ নেতারা টেলিফোন যোগে তাদের নেতাকর্মীদের নির্বিচারে মানুষ হত্যার নির্দেশনা দিচ্ছে,এমন টেলিফোন আলাপও গণমাধ্যমে প্রচারিত হয়েছিলো বলে দেশবাসীকে স্মরণ করিয়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

তিনি বিবৃতিতে বলেন সারাদেশের বিবেকবান মানুষ যখন জামাত-বিএনপির অগ্নিসন্ত্রাসের নারকীয় ঘটনার বিচার দাবি করছে তখন বিএনপি নেতৃবৃন্দ নির্লজ্জভাবে অতীত অপকর্মের দায়ভার অস্বীকার করার হাস্যকর প্রচেষ্টা চালাচ্ছে।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন নির্বাচন ব্যতিরেকে সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের কোন সুযোগ আর বাংলাদেশে নাই।

সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে জনগণের ম্যান্ডেট নিয়েই ক্ষমতায় আসতে হবে জানিয়ে ওবায়দুল কাদের বিবৃতিতে আরও বলেন ক্ষমতায় আসতে এর ব্যত্যয় ঘটিয়ে বিকল্প কোন পন্থা নেই, থাকবেও না।


আরও খবর



রাণীনগরে জুয়ারিসহ ৬ জন গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ১৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগর থানাপুলিশ অভিযান চালিয়ে চারজন জুয়ারীসহ মোট ৬জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের রোববার আদালতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, জুয়া খেলা হচ্ছে,এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধায় উপজেলার বড়গাছা ইউনিয়নের আকনা হাটখোলা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় জুয়ার আসর থেকে রাণীনগর উপজেলার পূর্ব বালুভরা গ্রামের আক্কাছ আলীর ছেলে সানোয়ার হোসেন (৫১),মছির আলীর ছেলে সালাম আকন্দ(৫৮),আত্রাই উপজেলার সাহেব গঞ্জ এলাকার আক্কাছ আলীর ছেলে রহিদুল ইসলাম (৪৮) ও একই এলাকার আজাহার আলীর ছেলে বাবলু শেখ (৫৫) কে আটক করা হয়। এসময় জুয়ার আসর থেকে নগদ ৫হাজার ৩৬০টাকা ও জুয়া খেলার সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এঘটনায় রাতেই তাদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া একই রাতে আদালতের পরোয়াভুক্ত আতাইকুলা গ্রামের মোজাম্মেলের ছেলে সাগর ও খট্রেশ্বর গ্রামের আজিজার রহমানের ছেলে মাসুদ রানা বুলেটকে গ্রেপ্তার করা হয় 


আরও খবর