Logo
শিরোনাম

মোরেলগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটের মোরেলগঞ্জে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পৌর শাখার পূর্বের কমিটি বিলুপ্তি করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিজানুর রহমান ইমরাজ ও সাধারণ সম্পাদক মো. শফিক কাজী।

বাগেরহাট জেলা কমিটির আহবায়ক মো. মোস্তাফিজুর রহমান সোহেল, যুগ্ম আহবায়ক সরদার আ. কাদের, যুগ্ম আহবায়ক বিশ্বজিৎ সরকার শনিবার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে নবগঠিত এ কমিটি আগামি এক মাসের মধ্যে পুনাঙ্গ কমিটি তালিকা প্রকাশ করে জেলায় পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে। 


আরও খবর



মির্জাগঞ্জে অটো গাড়ীর ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রকাশিত:রবিবার ৩০ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মির্জাগঞ্জ(পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর মির্জাগঞ্জের দক্ষিন আমড়াগাছিয়া গ্রামে ব্যাটারী চালিত অটোগাড়ীর ধাক্কায় আনোয়ারা বিবি (৬৮) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে সুবিদখালী - ময়দা শ্রীনগর গ্রামীন সড়কের সায়েদ আলী ফকির বাড়ীর সামনে এ দূর্ঘটনাটি ঘটনাটি। নিহত আনোয়ারা বিবি দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের মৃত জয়নাল ফকিরের স্ত্রী।

নিহতের স্বজন ও স্থাণীয় সূত্রে জানা যায়, নিহত আনোয়ারা বিবি শ্বশুর বাড়ী থেকে বাবার বাড়ি যাওয়ার জন্য সায়েদ আলী ফকির বাড়ী সংলগ্ন রাস্তা পারাপার হওয়ার সময় কাটাখালীর পুল ষ্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে সুবিদখালীগামী যাত্রীবাহী একটি অটো গাড়ী তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন,এ সময় অটোচালক মোশাররফ হোসেন যাত্রীদের সহায়তায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ নীলিমা স্নিগ্ধ তাকে মৃত ঘোষনা করেন। 

মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, নিহতের স্বজনদের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



নারায়ণগঞ্জের র্শীষ সন্ত্রাসী ২১ মামলার আসামি রাজু গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ


নারায়ণগঞ্জের ফতুল্লার র্শীষ সন্ত্রাসী ও  ডাকাতি, মাদক, কিশোর গ্যাংয়ের মুল হোতা ২১ মামলার আসামী  রাজু বাহিনীর প্রধান রাজুসহ একসহযোগিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিরাব রাতে ফতুল্লার দাপা ইদ্রাকপুর  জুবায়ের ফিলিং স্টেশনের পেছনে ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করা হয়।  সোমাবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপাার (অপরাধ )আমীর খসরু এসব তথ্য জানান। 

রাজু বাহিনী ফতুল্লা বাশমুলি এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিলো। এলাকায় যে কোন ব্যবসা প্রতিষ্ঠা চালু হলে বা ভবন নির্মাণ করতে হলে রাজুকে চাদাঁ দিতে হতো।  এলাকায় রয়েছে বিশাল কিশোর গ্যাং। সম্প্রতি এক ঝুট ব্যবসায়ীকে বাশমুলি এলাকায় রাস্তায় আটকে প্রকাশ্যে পিটানোর ভিডিও  সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে পুলিশের টনক নড়ে। 

রবিরার রাতে ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকায় ডাকাতির প্রস্তুুতি কালে সহযোগি শুভ সহ রাজুকে গ্রেপ্তার করা  হয়। এসময় তার কাছ থেকে একটি সুইস গিয়ার উদ্ধার রা হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু জানান, রাজুর বিরুদ্ধে ডাকাতি, চাদাঁবাজি, বিস্ফোরক, অস্ত্র আ্ইনে ২১ টি মামলা রয়েছে। এছাড়া তার সহযোগি শুভর বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। রাজু কশিপুর বাশমুলি এলাকার  রিয়াজুল প্রধানের ছেলে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, ফতুল্লা থানার ওসি শেখ রিজাউল হক।

ফতুল্লা থানার ওসি শেখ রিজাউল হক জানান, সন্ত্রাসী রাজু বাহিনীর প্রধান রাজুকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতের পাঠানো হয়েছে।


আরও খবর



ঝলকের আশায় স্পেন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

ইয়াশফি রহমান : 


স্পেনের দেখা তো গত বিশ্বকাপেও মেলেনি। গত বিশ্বকাপ কেন ২০১০ সালের পর একাধিক তারকার অবসরে ভেঙে খানখান দলটা। সবশেষে বার্সেলোনার অন্যতম সফল কোচ লুইস এনরিকের হাতে তুলে দেওয়া হলো দায়িত্ব। তিনি দলটাকে গড়ে তোলার চেষ্টা করছেন। তবে অভিজ্ঞ আর তারকাশূন্যতায় ভোগা স্পেনকে এবার আশা দেখাচ্ছে নতুনরা। যেখানে গাভি, পেদ্রি কিংবা নিকো উইলিয়ামসরাই ভরসার নাম।

এবারের দলটা কেমন : বিধাতা বোধহয় এমনই বারবার কাউকে সুযোগ দেন না। আবার যারা সুযোগ পেয়ে কাজে লাগান, তাদের মনে হয় সুযোগ দিতেই থাকেন। স্পেনের সেই সোনালি প্রজন্ম এখন অতীত। ইনিয়েস্তা, পুয়োল, জাভিদের দলটাকে স্পেনের মানুষও খুব মিস করে। তবে যুগে যুগে তো এমন তারকাদের পাওয়া যায় না। একটা সময় যে স্পেনে ছিল তারকার ছড়াছড়ি, এখন তাদের তারকার বড্ড অভাব। তবু কয়েক মাস ধরে এনরিকের দেখানো পথে এগিয়ে যাচ্ছে তারা। চেষ্টা করছে ভুলগুলো শুধরে কাতারে জয়ের ফুল ফোটাতে। দলটি তারুণ্যনির্ভর হলেও অভিজ্ঞও আছেন কয়েকজন। আক্রমণভাগে আস্থার নাম আলভারো মোরাতা। মাঝমাঠে আছেন অভিজ্ঞ সার্জিও বুসকেটস, আবার রক্ষণভাগে জর্ডি আলবা, কারভাজলের মতো চেনা মুখ। সে ক্ষেত্রে একেবারে যে উড়ে যাবে তেমন দল নয় স্পেন। যদি গতিময় ফুটবলের সঙ্গে তাল মিলিয়ে লড়তে পারে তাহলে এবার স্পেনও হতে পারে ভয়ংকর প্রতিপক্ষ।

আশার প্রদীপ : মাঝমাঠই স্পেনের আশার নাম। এই একটা জায়গায় আর দশটা দলের চেয়ে এগিয়ে থাকবে স্পেন। দুর্দান্ত পরিশ্রমী দুজন ফুটবলার গাভি পেদ্রিকে তারা পাচ্ছে নিয়মিত। সেই সঙ্গে দলনেতা বুসকেটস তো আছেনই। নেপথ্যে নায়ক : স্পেনের এবারের বিশ্বকাপে নেপথ্যের নায়ক হতে পারেন কোচ এনরিকে। বার্সেলোনা সোনালি দিনের এই কোচ বেশ বুঝে-শুনে ঠাণ্ডা মাথায় খুনেন সিদ্ধান্ত নিতে পারেন।

একনজরে স্পেন দল :

অবস্থান -

প্রথম বিশ্বকাপে অংশগ্রহণ-১৯৩৪

বিশ্বকাপে অংশগ্রহণ-১৬ বার

সর্বোচ্চ অর্জন-২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন

বেশি ম্যাচ : সার্জিও রামোস (১৮০)

বেশি গোল : ডেভিড ভিয়া (৫৯)

গ্রুপ পর্বের তিন প্রতিপক্ষ জার্মানি, কোস্টারিকা জাপান

ফিকশ্চার

২৩ নভেম্বর রাত ১০টা স্পেন-কোস্টারিকা

২৭ নভেম্বর রাত ১টা স্পেন-জার্মানি

ডিসেম্বর রাত ১টা স্পেন-জাপান

 


আরও খবর

ডু অর ডাই ম্যাচ মেসিদের

শনিবার ২৬ নভেম্বর ২০২২

আর্জেন্টিনাকে মাটিতে নামাল সৌদি

বুধবার ২৩ নভেম্বর ২০২২




আজ সেই ভয়াল ১২ নভেম্বর

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

আতোয়ার রহমান মনির ,লক্ষ্মীপুর :

আজ ভয়াল ১২ নভেম্বর ১৯৭০ সালের এই দিনে দেশের উপকূলীয় অঞ্চল দিয়ে বয়ে যায় ইতিহাসের সবচেয়ে প্রলয়ঙ্কারী প্রাণঘাতি ঘূর্ণিঝড়প্রাণ হারান প্রায় ১০ লাখ মানুষ কিন্তু ৫২ বছরেও উপকূলে টেকসই বেড়িবাঁধ না হওয়ায় আতঙ্কে লক্ষ্মীপুরের মানুষ রাতে লক্ষ্মীপুর ভোলাসহ উপকূলীয় ১৮ জেলায় আঘাত হানে মহা প্রলয়ংকারী ঘূর্ণিঝড় গোর্কি স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ওই ঝড়ে প্রায় প্রাণ হারান প্রায় ১০ লাখ মানুষ

২৫ থেকে ৩০ ফুট উচ্চতার জলচ্ছাসে বিলীন হয়ে যায় লক্ষ্মীপুরের রামগতি কমলনগর বেড়িবাধ বিধ্বস্ত হয় ঘরবাড়ি ভেসে যায় গবাদি পশু হাঁস-মুরগী মুহূর্তেই ধ্বংসযজ্ঞে পরিণত হয় লক্ষ্মীপুরের উপকূলীয় জনপদ ক্ষতিগ্রস্ত হয় মাঠের ফসলসহ অসংখ্য গাছপালা সেই দুর্যোগের কথা মনে করে আজও শিউরে ওঠেন উপকূলের মানুষ

ঘূর্ণিঝড়ের গোর্কির ৫২ বছরেও টেকসই বাধ তৈরি হয়নি লক্ষ্মীপুর উপকূলে কারণে সাগরে লঘুচাপ সৃষ্টি হলেই এখনও উপকূলবাসীকে থাকতে হয় আতঙ্কে তবে উপকুলের ভাঙন এলাকা ঘুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী আশ্বাস দিয়েছেন, রামগতি-কমলনগরে টেকসই বেড়িবাধ তৈরিতে নেয়া ৩১শ কোটি টাকা প্রকল্প শিগগিরই দেখবে আলোর মুখ


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২




দেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না : প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

রোকসানা মনোয়ার : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশে বসে ষড়যন্ত্র করলেও বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাবে। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব, জাতির পিতার স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়ে তুলবো।

যুবলীগের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে শুক্রবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী মহাসমাবেশস্থলে পৌঁছলে তাকে স্বাগত জানান যুবলীগের নেতাকর্মীরা। দুপুর পৌনে ৩টার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও কবুতর উড়িয়ে মহাসমাবেশের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগ নেতাকর্মীদের অনুরোধ করে তিনি বলেন, যেহেতু ইউক্রেন যুদ্ধ, স্যাংশন আর স্যাংশন, আমাদের আমদানি সব পণ্যের দাম বেড়ে গেছে- যুবলীগের নেতারা গ্রামে যান, নিজের জমি চাষ করতে হবে এবং অনাবাদি জমিতে চাষাবাদ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেছেন, যুবলীগ আমাদের প্রতিটি আন্দোলন সংগ্রামে অংশ নিয়েছে। যুবক থাকলে কাজ করার অনেক সুবিধা। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুবদের সম্পৃক্ত করতে যুবলীগ গঠনের উদ্যোগ নেওয়া হয়েছিল। তরুণরাই পারে দেশকে গড়ে তুলতে।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, অনেকে নাকি আমাদের উন্নয়ন চোখে দেখে না। চোখ থাকতে অন্ধ হলে দেখবে কী করে? আমরা কত যুবকের কর্মসংস্থান করেছি। আর জিয়াউর রহমান ও খালেদা জিয়া? সবই তো একই ইতিহাস। হাজার হাজার যুব নেতাদের হত্যা করেছেন।

মহাসমাবেশে সভাপতিত্ব করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এতে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক। সঞ্চালনা করছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।



আরও খবর