Logo
শিরোনাম

মোরেলগঞ্জে ইয়াবা গাজাসহ যুবক গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১০ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদক বাগেরহাটঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে ইয়াবা ও গাঁজাসহ হরিচাদ পোদ্দার ধলু ওরফে ধলু  পোদ্দার নামে এক যুবককে  গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে পুলিশ তাকে তেতুলবাড়িয়া এলাকা থেকে ৩০পিচ ইয়াবাসহ আটক করে। পরে কৃষিব্যাংক সংলগ্ন তার বসতঘরে তল্লাশি চালিয়ে ৫শ' গ্রাম গাঁজা উদ্ধার করে।

 পৌর শহরের মৃত. প্রফুল্ল পোদ্দারের ছেলে ধলু পোদ্দার মোরেলগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির পৌর শাখার সাধারণ সম্পাদক। সে ছাত্রলীগ থেকে মোরেলগঞ্জ এসএম কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস ছিল।

এ সম্পর্কে থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বলেন, ধলু পোদ্দার দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত এমন সংবাদের ভিত্তিতে পুলিশের লোকজন তাকে অনুস্মরণ করছিল। গতরাতে সে ইয়াবার একটি চালান পৌছে দিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে। পরে তার ঘরে আধা কেজি গাঁজা পাওয়া যায়। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। 


আরও খবর



সোনার বাংলা সমবায় কটন মিলস লিঃ এর সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

রেজাউল করিম ঃ

মাধবদীতে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড মাধবদী’র ৩৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল এগারোটার সময় মাধবদী সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড ‘র প্রধান কার্যালয়ের সামনের মাঠে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড ‘র শেয়ার হোল্ডারদের সরব উপস্থিতিতে এ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সোনার বাংলা সমবায় কটন মিলস  লিঃ এর সভাপতি ও মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও নরসিংদী সদর-১  আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম হীরু(বীর প্রতীক)এমপি, নারায়ণগঞ্জ -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি ও সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ডক্টর তরুণ কান্তি শিকদার।এসময় বক্তারা বলেন,৫১৯ শতাংশ জমি নিয়ে ১৯৫১ সালে ব্যাক্তি শেয়ার হোল্ডারদের নিয়ে আজগর আলী ভূঁইয়ার নেতৃত্বে সোনার বাংলা সমবায় কটন মিলস লিঃ এর যাত্রা শুরু হয়।এরপর থেকে বিভিন্ন চড়াই উৎরাই পেরিয়ে আজকের এ অবস্থানে এসে উপনীত হয়েছে।বিগত সময়ে এখানে যারা দায়িত্বে ছিলেন তাদের অনেকেই এখানে বেড়ে ওঠা শতবর্ষী বহু পুরনো মূল্যবান গাছ ও কটন মিলের মূল্যবান মেশিনারিজ বিক্রি করাসহ অর্জনের সিংহভাগ অর্থ লুটেপুটে খেয়ে সাবাড় করেছে। উন্নয়নের নামে শুধু কমিটি বাণিজ্য ছাড়া দৃশ্যমান আর কোন উন্নয়ন তাদের দ্বারা সম্ভব হয়নি। তবে বর্তমানের নির্বাচিত কমিটি বিগত কমিটির চেয়ে অনেক শক্তিশালী। মাধবদী বাসীর টাকার কোন অভাব নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে পেলে বর্তমান সভাপতি হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক’র দক্ষ নেতৃত্বে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডের সম্পত্তিতে নজরকাড়া আধুনিক বিল্ডিং নির্মাণ করতে বেশি সময় লাগবে না। এই সমিতি একদিন বাংলাদেশের শ্রেষ্ঠ সমিতি নির্বাচিত হবে তাই এব্যাপারে বর্তমান কমিটিকে সহায়তা করার জন্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সকলের সহযোগিতা কামনাসহ প্রকৃত শেয়ার হোল্ডাররা যেন অবশ্যই এখানে পজিশন ও প্লটের মালিকানা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে বর্তমান সভাপতি মোশাররফ হোসেন প্রধান মানিক’র প্রতি আহ্বান জানান তারা। এসময় অন্যান্যের মধ্যে এডিসি সার্বিক মোস্তফা মনোয়ার, নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, সদস্য ওবায়দুর রহমান,আনোয়ার হোসেন, নুরুল ইসলাম ও সাবেক সভাপতি এনায়েতুর রহমান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।পরে বার্ষিক আয়-ব্যায় বিবরনী পাঠ করেন সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড এর সভাপতি ও মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক।


আরও খবর

স্বর্ণের দাম কমেছে

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

তেল-চিনির দাম কিছুটা কমেছে

শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২




লক্ষ্মীপুরে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চেক জালিয়াতি মামলা

প্রকাশিত:রবিবার ০৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতিবেদক লক্ষ্মীপুর ঃ

লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালেহ উদ্দিন মানিক বিরুদ্ধে  ৫ লাখ টাকার চেক জালিয়াতি মামলায় 

সমন জারি করেছেন আদালত। রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট চন্দ্রগঞ্জ আমলী আদালতে মামলা হলে আদালতের বিচারক বেলায়েত হোসেন এ আদেশ দেয়। আগামি ৭ নভেম্বর চেয়ারম্যান মানিককে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

বাদীর আইনজীবী রেহানুল ইসলাম বলেন, পল্লী চিকিৎসক জসিম উদ্দিন বাদী হয়ে মানিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এতে আদালত সমন জারি করেছেন। এরআগে ১ আগস্ট বাদীর টাকা ফেরত দেওয়ার জন্য অভিযুক্তকে লিগ্যাল নোটিশ করা হলেও তা পরিশোধ করেননি।  

ছালেহ উদ্দিন মানিক সদর উপজেলার কুশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়নের গোরারবাগ গ্রামের বাসিন্দা। অভিযোগকারী জসিম একই ইউনিয়নের পূর্ব চরমটুয়া গ্রামের বাসিন্দা ও গ্রাম্য চিকিৎসক। স্থানীয় বাজারের ওষুধের ফার্মেসী ব্যবসায়ী।

এজাহার সূত্র জানায়, মানিক ও জসিমের সঙ্গে ব্যবসায়ীক সম্পর্ক রয়েছে। গত ফেব্রæয়ারিতে জসিমের কাছ থেকে মানিক ৫ লাখ টাকা ধার দেয়। গত ১২ এপ্রিল ওই টাকা নগদ না দিয়ে মানিক তার অগ্রণী ব্যাংক হিসাবের (নং০২০০০১৫৫১০৯৬০, দাসেরহাট শাখা) একটি চেক  (নং-১২০১, ৯১৬৬৭৪৩) জসিমকে দেয়। ২৮ জুলাই চেক নগদায়নের জন্য জসিম জমা নেয়। কিন্তু মানিকের ব্যাংক হিসেবে কোন টাকা ছিল না। এতে চেকটি কর্তৃপক্ষ ডিজঅনার করেন। এতে টাকা ফেরত পেতে ১ আগস্ট আইনজীবীর মাধ্যমে চেয়ারম্যানকে লিগ্যাল নোটিশ করা হয়। এরপরও তিনি টাকা ফেরত দেননি।

জসিম উদ্দিন বলেন, ব্যাংক হিসেবে টাকা না থাকা সত্তে¡ও মানিক প্রতারণার উদ্দেশ্যে আমাকে চেক দিয়েছে। বারবার টাকা চেয়েও তার কাছ থেকে আদায় করা যায়নি। এতে বাধ্য হয়েই আদালতের স্বরনাপন্ন হলাম। বক্তব্য জানতে কুশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালেহ উদ্দিন মানিকের মোবাইল ফোনে একাধিকবার কল করেও মন্তব্য জানা সম্ভব হয়নি।


আরও খবর



পানিতে আর ভর্তুকি দেওয়া হবে না

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ঢাকা ওয়াসার পানিতে ভর্তুকি দেওয়া হবে না। রাজধানীতে জোনভিত্তিক পানির দাম নির্ধারণ করে বস্তিতে বসবাসরত নিম্ন আয়ের মানুষকে কম দামে পানি দেওয়ার ব্যবস্থা করা হবে।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ঢাকা নগরীতে বসবাসরত বেশিরভাগ মানুষই বিত্তবান। দরিদ্র মানুষের কাছ থেকে রাজস্ব আদায় করে সে টাকা দিয়ে ধনীদের ভর্তুকি দেওয়া নৈতিকভাবে কতটা সমর্থনযোগ্য এ প্রশ্ন রয়ে যায়। গুলশান-বনানী এলাকায় বসবাসকারীরা যে হারে পানির বিল দেন বস্তিবাসী অথবা যাত্রাবাড়ী এলাকার বাসিন্দারা কেন তার সমান পানির মূল্য পরিশোধ করবেন।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ঢাকায় জোনভিত্তিক পানির দাম আলাদা করে বাড়ানো হবে। গুলশান-বনানীর মতো অভিজাত এলাকায় পানির দাম বেশি থাকবে। যে সব এলাকায় নিম্ন আয়ের মানুষের বাস সে সব এলাকায় পানির দাম অপেক্ষাকৃত কম থাকবে। তবে ঢাকা নগরীতে পানিতে ভর্তুকি দেওয়া হবে না। শুধু পানি নয়, হোল্ডিং ট্যাক্স, গ্যাস, বিদ্যুৎ ও অন্যান্য পরিষেবার মূল্য এলাকাভিত্তিক নির্ধারিত হওয়া উচিত।

বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশের মানুষ ভালো আছে এ কথা অস্বীকার করার সুযোগ নেই। করোনা মহাসংকটের পর ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে বিশ্বে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এর প্রভাব আমাদের দেশেও পড়েছে। জ্বালানির দাম বেড়ে যাওয়ায় খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে, যে কারণে মানুষ অসুবিধার মধ্যে আছে। সরকার এটা অস্বীকার করছে না বরং মানুষকে ভালো রাখার জন্য যা যা করা দরকার তার সবই করছে।

ইউরোপসহ পৃথিবীর অনেক দেশ বর্তমানে খারাপ অবস্থায় আছে। এটা না বলে সরকারের ব্যর্থতার কারণে শুধু বাংলাদেশের মানুষ খারাপ আছে এটা বলা কতটা যৌক্তিক? এটা বলে কি মানুষের সামনে ভুল তথ্য উপস্থাপন করা হচ্ছে না?

মো. তাজুল ইসলাম বলেন, অনেক পরিশ্রমের ফলে ড্যাপ গেজেট প্রকাশ হয়েছে। এখন বাস্তবায়ন করতে হবে। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। ঢাকাকে বাসযোগ্য, আধুনিক ও দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে এটি সহায়ক ভূমিকা পালন করবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে অনেক দেশের তুলনায় আমরা সফল এ কথা উল্লেখ করে তিনি বলেন, সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা এবং সাধারণ মানুষের অংশগ্রহণে এই সফলতা অর্জিত হয়েছে।


আরও খবর

ঢাকায় বাড়ছে বন্যার ঝুঁকি

শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন বাজেট ঘোষণা

মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22




আসামে গ্রেফতার ১৭ বাংলাদেশি

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

পর্যটন ভিসায় ভারতে গিয়ে আসামে ধর্মপ্রচাররের অভিযোগে গ্রেফতার হয়েছেন ১৭ বাংলাদেশি নাগরিক। ভিসার শর্ত লঙ্ঘন করেছেন বলে অভিযোগ তাদের বিরুদ্ধে।

রোববার আসাম পুলিশের ডিজি ভাস্করজ্যোতি মহন্ত বলেন, অনেক সময় বাংলাদেশ থেকে টুরিস্ট ভিসা নিয়ে ভারতে এসে ধর্মের প্রচার করেন প্রচারকরা। অনেকে আবার মৌলবাদেরও প্রচার করেন। এ ধরনের অনেক প্রচারকের আসামে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, শনিবার আসামের বিশ্বনাথ জেলার বাঘমারি এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এদের মধ্যে আটজন পুলিশি হেফাজতে রয়েছেন। বাকিরা বিচার বিভাগীয় হেফাজতে আছেন। গ্রেফতাকৃত ব্যক্তিরা পশ্চিমবঙ্গের কোচবিহারে থেকে বিশ্বনাথ একটি ধর্মীয় সভার আয়োজন করেছিলেন।


আরও খবর



তেলের দাম ৭ মাসের মধ্যে সর্বনিম্ন

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

আন্তর্জাতিক বাজারে আরও কমলো অপরিশোধিত জ্বালানি তেলের দাম কমে গত সাত মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে।

বুধবার যুক্তরাষ্ট্রের তেলের বেঞ্চমার্ক ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের (ডব্লিউটিআই) দাম ১ দশমিক ৫৫ ডলার বা ১ দশমিক ৮৮ শতাংশ কমে ব্যারেলপ্রতি ৮৫ দশমিক ৩৩ ডলারে দাঁড়িয়েছে। এ সেশনে লেনদেনের একপর্যায়ে ডব্লিউটিআইয়ের দাম নেমে গিয়েছিল ৮৫ দশমিক ১৭ ডলারে, যা গত ২৬ জানুয়ারির পর থেকে সর্বনিম্ন।

চীনে করোনাভাইরাস সম্পর্কিত লকডাউন, বিশ্বব্যাপী কেন্দ্রীয় ব্যাংকগুলোতে সুদের হার বৃদ্ধি এবং ইউরোপে অর্থনৈতিক মন্দার শঙ্কা জেঁকে বসায় আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমেছে বলে মনে করছেন বিশ্লষকেরা।

এর আগে,  রাশিয়ার নেতৃত্বাধীন তেল উৎপাদক দেশগুলোর জোট ওপেক প্লাস আগামী অক্টোবর থেকে দৈনিক এক লাখ ব্যারেল তেল কম উৎপাদনের ঘোষণা দেয়। তাদের এ সিদ্ধান্তের পরপরই বিশ্ববাজারে বেড়ে যায় তেলের দাম।

ফোরেক্স কোম্পানি ওএনএডিএ’র জ্যেষ্ঠ বাজার বিশ্লেষক এডওয়ার্ড মোয়া বলেন, বিশ্বব্যাপী অর্থনৈতিক চ্যালেঞ্জের সামনে ওপেক প্লাসের সিদ্ধান্তকে ম্লান করা এতটা কঠিন ছিল না। যুক্তরাষ্ট্র থেকে প্রত্যাশার চেয়েও ভালো কিছু সার্ভিস ডেটা পাওয়া সত্ত্বেও বৈশ্বিক প্রবৃদ্ধি মোটেও ভালো দেখাচ্ছে না। এটি অপরিশোধিত তেলের দামের জন্য সমস্যা।

এর পাশাপাশি মার্কিন ডলারের শক্তিবৃদ্ধি, সুদের হার বৃদ্ধি, চীনের নিম্নমুখী প্রবৃদ্ধি প্রভৃতি আন্তর্জাতিক বাজারে তেলের দামের ওপর চাপ তৈরি করেছে বলে জানিয়েছেন সিএমসি মার্কেটসের বিশ্লেষক টিনা টেং। তার কথায়, তেলের ফিউচার মার্কেটগুলো বিশ্ব অর্থনীতিতে ‘স্ট্যাগফ্লেশন’-এ মূল্য নির্ধারণ করছে। একটি দেশের অর্থনীতিতে উচ্চ বেকারত্ব হার ও স্থবির চাহিদার পাশপাশি ক্রমাগত উচ্চ মূল্যস্ফীতি থাকাকে ‘স্ট্যাগফ্লেশন’ বলা হয়।


আরও খবর

স্বর্ণের দাম কমেছে

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২