Logo
শিরোনাম

মুখে ব্রণের দাগ দূর করতে

প্রকাশিত:শনিবার ২৩ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

অনেকেরই ব্রণের সমস্যা আছে। সাধারণত নারীদের মধ্যে এই সমস্যা বেশি দেখা যায়। তবে অনেক পুরুষেরও ব্রণের সমস্যা আছে। তৈলাক্ত ত্বকে ব্রণ হওয়ার প্রবণতা সবচেয়ে বেশি। আবার ব্রণের কারণে ত্বকে নানা রকম দাগছোপও দেখা যায়।

ব্রণের সমস্যা কমাতে কেউ বাজারে পাওয়া বিভিন্ন প্রসাধনী ব্যবহার করেন, কেউ বা ঘরোয়া উপায়েও ত্বকের যত্ন নেন। কিন্তু তাতেও অনেক সময় সুফল মেলে না। তবে কলার খোসা ব্যবহারে দূর হতে পারে এই সব সমস্যা। আসুন জেনে নেই কলার খোসা ব্যবহারের নিয়ম।

ত্বকে ঘষুন কলার খোসা : ফেসওয়াশ বা ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে মুছে নিন। ১০ মিনিট ধরে কলার খোসার ভিতরের সাদা অংশটা দিয়ে মুখে ঘষুন ভাল করে। এর পর ২০ মিনিট রেখে পানি দিয়ে মুখ ধুয়ে নিন। কলার খোসায় থাকা ফ্যাটি অ্যাসিড, অ্যান্টিমাইক্রোবিয়াল এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য ত্বক ভাল রাখে, লালচে ভাব কমায়, এবং ব্রণ থেকে মুক্তি দেয়।

ওটস এবং কলার খোসা : একটা কলার খোসা, হাফ কাপ ওটস, তিন টেবিল চামচ চিনি একসঙ্গে ব্লেন্ড করুন। একেবারে মসৃণ পেস্ট তৈরি করবেন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে বৃত্তাকার গতিতে ত্বকে ম্যাসাজ করুন কিছু ক্ষণ। তারপর মুখ ধুয়ে মুছে নিন। অয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন। এই প্যাকটি ত্বকে পুষ্টি জোগায় এবং ব্রণ থেকেও মুক্তি দেয়। স্ক্রাব করার সময় খুব জোরে জোরে ঘষবেন না, আলতো করে ঘষুন। লেবুর রস এবং কলার খোসা : এক টেবিল চামচ কলার খোসার পেস্ট, এক টেবিল চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে নিন। তুলো দিয়ে ব্রণের জায়গাগুলিতে এই পেস্টটি লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। লেবু ব্রণ-সৃষ্টিকারী ব্যাকটেরিয়াকে মেরে ফেলে এবং ত্বক থেকে ব্রণের দাগও দূর করে।

বেকিং পাউডার এবং কলার খোসা : এক টেবিল চামচ কলার খোসার পেস্ট, হাফ টেবিল চামচ বেকিং পাউডার ভালো করে একসঙ্গে মেশান । ব্রণের জায়গায় পেস্টটি লাগান। দুই মিনিট পর মুখ ধুয়ে মুছে নিন। তারপর অয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এই প্যাক ত্বক থেকে টক্সিন দূর করে, ব্রণ সারায় এবং লালচে ভাবও কমায়।

হলুদ এবং কলার খোসা : এক টেবিল চামচ হলুদ, এক টেবিল চামচ কলার খোসার পেস্ট মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট আলতো করে ম্যাসাজ করুন। তারপর মুখ ধুয়ে মুছে নিন। অয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন। এই প্যাক ত্বকে উপস্থিত ব্রণ-সৃষ্টিকারী ব্যাকটেরিয়া মেরে ফেলে এবং ব্রণ থেকে মুক্তি দেয়।

অ্যাপেল সিডার ভিনেগার এবং কলার খোসা : এক টেবিল চামচ কলার খোসার পেস্ট, দুই চা চামচ অ্যাপেল সাইডার ভিনেগার এবং এক চা চামচ পানি মিশিয়ে ব্রণর জায়গায় লাগান। ১০ মিনিট পর মুধ ধুয়ে অয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

মধু এবং কলার খোসা : হাফ টেবিল চামচ মধু, এক টেবিল চামচ কলার খোসার পেস্ট একসঙ্গে মিশিয়ে ব্রণের জায়গায় লাগিয়ে নিন। ১৫ মিনিট পর মুধ ধুয়ে অয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন। এই প্যাকটি ত্বককে ময়েশ্চারাইজ করে এবং ব্রণর দাগ হালকা করে।


খবর: জিনিউজের।


আরও খবর

যোগাসনে ব্যায়াম হবে পুরো শরীরের

সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২

খালি পেটে কাঁচা রসুন কেন খাবেন

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




বিশ্বজয় করে দেশে ফিরল ক্ষুদে হাফেজ

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

সৌদি আরবের পবিত্র মক্কায় আয়োজিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ী হয়ে আবারও বাংলাদেশের জন্য গৌরব বয়ে আনলেন বাংলাদেশি ক্ষুদে হাফেজ সালেহ আহমদ তাকরীম। প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করা দেশে ফিরেছেন তিনি।

বৃহস্পতিবার রাত প্রায় দুইটা নাগাদ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী ফ্লাইটটি। এসময় বিমানবন্দর গেটে হাফেজ তাকরীমকে শুভেচ্ছা জানায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজ এ প্রতিযোগিতায় অংশ নেন। এতে তৃতীয় স্থান অর্জন করেন বাংলাদেশি এই ক্ষুদে হাফেজ। এসময় তাকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

হাফেজ সালেহ আহমদ তাকরীম রাজধানীর মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী, ঢাকা মাদ্রাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা গ্রামে। বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী। আব্দুর রহমান জানান, ছোটবেলা থেকে পড়াশোনায় প্রচণ্ড মনযোগী ছিল তাকরিম। ছেলের জন্য দেশবাসীর জন্য দোয়া চান তিনি।

এর আগে লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমাদ তাকরীম ৭ম স্থান অর্জন করেন। এ বৈশ্বিক প্রতিযোগিতায় ৭ম স্থান অর্জন করার পাশাপাশি সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননা অর্জন করেন তাকরীম।

এছাড়াও গত ২২ মে আন্তর্জাতিক কিরাত সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে লিবিয়ার বন্দরনগরী বেনগাজিতে অনুষ্ঠিত ১০ম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হন।

এর আগে তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তাকরীম বিশ্বে ১ম স্থান অর্জন করে বাংলাদেশের লাল-সবুজের পতাকা বিশ্ব দরবারে সমুন্নত করেন। ২০২০ সালের পবিত্র রমজান মাসে বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশন আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ী হয় সালেহ।


আরও খবর

বিদেশে উচ্চশিক্ষার খরচ বাড়ল

শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২




দুই মামলা আসামী ৫ হাজার

শাওনের মৃত্যু ‘বিএনপির অবৈধ অস্ত্রের গুলিতে’

প্রকাশিত:শুক্রবার ০২ সেপ্টেম্বর 2০২2 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

 বুলবুল আহমেদ সোহেলঃ

নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। সরকারি কাজে বাঁধা ও পুলিশের ওপর হামলা ভাংচুরের ঘটনায় ৭১ জনের নাম উল্লেখ করে ৫ হাজার আসামী করে পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছে। অপরদিকে সংঘর্ষের সময় নিহত শাওন নিহত হওয়ার ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেছে তার ভাই মিলন প্রধান। এই এজাহারে বিএনপির নেতাকর্মীর ছোঁড়া অবৈধ গুলিতে শাওনের মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। 

এজাহারে মিলন উল্লেখ করেন, তার ছোট ভাই শাওন ঘটনার দিন বেলা পৌনে ১২টায় নারায়ণগঞ্জ সদর থানার ২ নম্বর রেলগেট এলাকার পাকা রাস্তা দিয়ে যাচ্ছিল। ওই সময় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছিল। এক পর্যায়ে বিএনপি ও অঙ্গ-সংগঠনের পাঁচ হাজারের অধিক নেতাকর্মী  পুলিশের ওপর ইট-পাটকেল, ককটেল ও অবৈধ আগ্নেয়াস্ত্রের গুলি নিক্ষেপ করে। সেই অবৈধ অস্ত্রের গুলি ও ইটের আঘাতে শাওন আহত হয়ে রাস্তায় পড়ে যান। পরে তাকে সদর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে মিলন হাসপাতালে গিয়ে ভাইয়ের মরদেহ শনাক্ত করেন। 

তবে এই এজাহারের বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করছেন নিহত শাওনের আরেক ভাই ফরহাদ। তিনি বলেন মামলার বিষয়ে তার কিছুই জানি নেই। শুনেছি আমার আরেক ভাই মিলনকে নাকি বাদী করা হয়েছে। কিন্তু মামলায় কী লেখা হয়েছে আমরা পরিবারের কেউ এই ব্যাপারে কিছু জানি না। ফরহাদ বলেন ছবিতে আমরা দেখেছি, শাওনকে রক্তাক্ত অবস্থায় বিএনপির মিছিলের লোকজনই উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া)  হাসপাতালে নিয়ে গেছে।

তিনি বলেন কাদের গুলিতে আমার ভাই মারা গেছে সেটা পুলিশ সঠিক তদন্ত করলই বেরিয়ে আসবে মৃত্যুর জন্য কারা দায়ী। ।

এদিকে মামলার বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. অমীর খসরু বলেন, বৃহস্পতিবার রাতেই নিহতের ভাই মিলন প্রধান বাদী একটি হত্যা মামলা দায়ের করেছে। ভিডিও ফুটেজ দেখে শাওনের মৃত্যুর কারণ ও কারা এর সাথে জড়িত তা শনাক্ত করার চেষ্টা চলছে।  ময়নাতদন্তের  প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে কিসের আঘাতে তার মৃত্যু হয়েছে। মামলায় অজ্ঞাতনামা পাঁচ হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। তবে পুলিশ এখন পর্যন্ত এই মামলায় কাউকে গ্রেফতার করতে পারেনি বলে জানিয়েছে।

অপরদিকে শুক্রবার দুপুরে সরকারি কাজে বাঁধা ও পুলিশের ওপর হামলা ভাংচুরের ঘটনায় ৭১ জনের নাম উল্লেখ করে ৫ হাজার আসামী করে পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছে। তিনি জানান ঘটনার পর ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই মামলায় তাদেরকে আদালতে প্রেরণ করা হবে। 


আরও খবর



আকবর আলি খান আর নেই

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

দেশের প্রখ্যাত অর্থনীতিবিদ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আকবর আলি খান আর নেই ।

বৃহস্পতিবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

আকবর আলী খান ১৯৪৪ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জন্মগ্রহণ করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে তিনি হবিগঞ্জের মহুকুমা প্রশাসক বা এসডিও ছিলেন। যুদ্ধকালে সক্রিয়ভাবে মুজিবনগর সরকারের সঙ্গে কাজ করেন।

২০০৬ সালে রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের একজন উপদেষ্টা ছিলেন। পরবর্তীকালে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন না হওয়ার আশঙ্কায় তিনি তিনজন উপদেষ্টার সঙ্গে পদত্যাগ করেন।

আকবর আলী খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে অধ্যয়ন করেন। স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর দুটিতেই প্রথম শ্রেণিতে প্রথম হন। ১৯৬৭-৬৮ মৌসুমে তিনি লাহোরের সিভিল সার্ভিস একাডেমিতে যোগ দেন। প্রশিক্ষণ শেষে ১৯৭০ সালে হবিগঞ্জ মহুকুমার এসডিও হিসেবে পদস্থ হন।


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




৬ নভেম্বর এইচএসসি পরীক্ষা

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

২০২২ সালের এইচএসসি পরীক্ষা শুরু হবে আগামী ৬ নভেম্বর। তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ১৩ ডিসেম্বর। ১৫ ডিসেম্বর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। সোমবার এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা সূচিতে জানানো হয়েছে, সব পরীক্ষা হবে ২ ঘণ্টার। এর মধ্যে বহুনির্বাচনী প্রশ্নের জন্য ২০ মিনিট এবং সৃজনশীল বা রচনামূলকের জন্য ১ ঘণ্টা ৪০ মিনিট সময় পাবে পরীক্ষার্থীরা। দুই ধরনের প্রশ্নের মাঝে কোনো বিরতি থাকবে না। প্রথমে বহুনির্বাচনী এবং পরে সৃজনশীল বা রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে।


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




মোরেলগঞ্জে ৪ গ্রামের মানুষের ভরসা কাঠের ভাঙ্গা সেতু

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

এম পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জ পঞ্চকরন ইউনিয়নে ৪ গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র ভরসা একটি ভাঙ্গা কাঠের সেতু। প্রতিনিয়ত যোগাযোগের ৪/৫ হাজার মানুষের অভাবনীয় দুর্ভোগ। দূর্ঘটনার স্বীকার হতে হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীসহ ভ্যান মটর যাত্রীদের। এ খালের এক প্রান্তে প্রভাবশালীদের দখলে গড়ে উঠছে অবৈধ স্থাপনা। নতুন  ব্রীজ নির্মানের টেন্ডারের এক বছর পেরিয়ে গেলেও দেখা মিলছেনা ঠিকাদার প্রতিষ্ঠানের। স্থানীয়দের দাবী নতুন ব্রীজ নির্মান করে দুর্ভোগ লাঘবের।

সরেজমিনে খোজ নিয়ে জানা গেছে, পঞ্চকরন ইউনিয়নের পাচগাঁও বাজারের কুমারিয়াজোলা হেড়মা সংযোগ খালের জনগুরুত্বপুর্ণ কাঠের পুলটি দীর্ঘদিন ধরে জরজীর্ণ ও ভাঙ্গা অবস্থায় পড়ে থাকায় প্রতিনিয়ত ঝুকি নিয়ে যাতায়াত করছে দেবরাজ, কুমারিয়াজোলা, পাচগাঁও, খারইখালী সহ সীমান্তবর্তী তেলিগাতী, বহরবুনিয়া, পুটিখালী ইউনিয়নের ৪/৫ হাজার মানুষ। এ কাঠের পুলটি পার হয়ে গুরত্বপূর্ণ কাজে যেতে হচ্ছে জেলা শহরে। সেতুটির একপ্রান্তে রয়েছে পাচগাঁও বাজার, ইউনিয়ন পরিষদ কার্যালয়, পাচগাঁও মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় সহ দু’পান্তে রয়েছে ৭/৮টি শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির,কমিউনিটি ক্লিনিকসহ গুরুত্বপূর্ণ স্থাপনা। এ পুলটি পার হয়ে প্রতিদিন শত শত শিক্ষার্থী যাচ্ছেন বিদ্যালয়ে। সামান্য বৃষ্টি হলে দুর্ভোগের আর অন্ত থাকেনা। ইতোপুর্বে এ পুল পার হতে গিয়ে দূর্ঘটনার স্বীকার হতে হয়েছে শিশু শিক্ষার্থী,বৃদ্ধসহ ভ্যান,মটর যাত্রীদের অনেকেই। এদিকে কাঠের পুলটির বাজারের অপর পান্তে রেকর্ডিয় খালের জমি দখল করে প্রভাবশালীরা ৮/১০টি দোকানঘর স্থাপনা গড়ে তুলেছে।

পথচারী কুমারিয়া গ্রামের দেলোয়ার মুন্সি, ইব্রাহীম হাওলাদার, বৃদ্ধ হাশেম আলী শেখ, শিশু শিক্ষার্থী জান্নাতী,শিপন সহ একাধিকরা বলেন ব্রীজ হওয়ার কথা অনেকদিন ধরে শুনে আসছি, কতদিন ধরে এ দুর্ভোগ পোহাতে হবে আমাদের, কবে হবে ব্রীজ?

এ বিষয়ে পঞ্চকরন ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, পাচগাঁও বাজারের এ কাঠের সেতুটি ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতিবছরই সংস্কার করা হয়েছে। এলজিইডি দপ্তরের মাধ্যমে ব্রীজ নির্মানের টেন্ডারও হয়েছে ঠিকাদার প্রতিষ্ঠান কাজে আসার কথা বলে তালবাহানা করছে। বিষয়টি উপজেলা নির্বাহী প্রকৌশলীকে একাধিকবার জানানো হয়েছে।

এ সম্পর্কে উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম বলেন, পাচগাঁও বাজার সংলগ্ন সংযোগখালে  নতুন ব্রীজ নির্মানের জন্য  ইতিমধ্যে অনুর্ধ ১শ মিটার (ইউ এইচ বিপি) প্রকল্পের মাধ্যমে টেন্ডার হয়েছে। অতিরিক্ত পানির চাপের কারনে  ঠিকাদার প্রতিষ্ঠান কাজ শুরু করতে পারেনি কাজের বিলম্বের বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। জরুরীভিত্তিতে কাজটি শুরু করারও তাগিদ দেয়া হয়েছে ঠিকাদারকে।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, পঞ্চকরনে খালের জমি দখল করে যারা অবৈধ স্থাপনা গড়ে তুলেছে বিষয়টি সরেজমিনে দেখে অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হবে 


আরও খবর