Logo
শিরোনাম

মুকুট নিয়ে আজ ফিরছে বাঘিনীরা

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

সব অপেক্ষার অবসান ঘটছে। হিমালয়ের দেশ থেকে সাফ চ্যাম্পিয়নশিপের মুকুট নিয়ে দেশে ফিরছেন বাংলাদেশ নারী ফুটবল দল।  দুপুরে ট্রফি নিয়ে ঢাকায় পা রাখবেন সাফজয়ী লাল-সবুজের মেয়েরা।

সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি নিয়ে ছাদখোলা বাসে ঘরে ফিরতে চেয়েছেন বাংলাদেশ নারী ফুটবলাররা। তাঁদের সেই স্বপ্ন পূরণ করতে যাচ্ছে ক্রীড়া মন্ত্রণালয়। সাফজয়ী মেয়েদের জন্য ছাদখোলা বাসের ব্যবস্থা করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বুধবার কাঠমান্ডু থেকে স্থানীয় সময় দুপুর ১২টায় বাংলাদেশের বিমানের একটি ফ্লাইটে করে ঢাকায় রওনা হবে বাংলাদেশ নারী দল। দুপুর দেড়টা নাগাদ ঢাকায় পা রাখবেন সাবিনারা।

ঢাকায় পা রেখে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংবর্ধনা পাবেন চ্যাম্পিয়ন মেয়েরা। এরপর সেখানে তাদের ফেরার জন্য অপেক্ষায় থাকবে ছাদখোলা বাস। যাতে চড়ে বাফুফে ভবনে ফিরবেন সানজিদা-কৃষ্ণারা।

বিমানবন্দর থেকে সাবিনাদের বাস এয়ারপোর্ট, কাকলী, প্রধানমন্ত্রী কার্যালয়, বিজয় সরণি ফ্লাইওভার, তেজগাঁও, মগবাজার হয়ে মৌচাক-কাকরাইল-ফকিরাপুল-মতিঝিল হয়ে পৌঁছাবে বাফুফে ভবনে। এরপর সেখানে মতিঝিলে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিন খেলোয়াড়দের সংবর্ধনা দেবেন।


আরও খবর

বিশ্বকাপ নিশ্চিত নারী ক্রিকেট দলের

শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২

আসরের সেরা খেলোয়াড় সাবিনা

মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22




রূপগঞ্জে ৪ অবৈধ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

প্রকাশিত:বুধবার ৩১ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

 নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৪ অবৈধ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করেছে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর। এসময় আরো দুটি ডায়াগনস্টিক সেন্টারকে কঠিক কাগজপত্র দেখানোর জন্য ৭ দিন ও ২ দিনের সময় দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আইভি ফেরদৌস জানান, মঙ্গলবার দিনব্যাপী উপজেলার বেলদী, রূপগঞ্জ ও ভুলতা এলাকায় অভিযান চলে। এসময় অবৈধভাবে গড়ে উঠা বেলদী ডায়াগনষ্টিক সেন্টার, নিউ মর্ডান হেলথ কেয়ার সেন্টার, ভুলতা এলাকার ইডেন লাইফ কেয়ার হসপিটাল ও গাউছিয়া ডায়াবেটিকস সেন্টার বন্ধ করে সিলগালা করে দেয়া হয়। এছাড়া হেলথ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টারকে তাদের কাগজপত্র দেখানোর জন্য ৭ দিন ও মায়ের ছায়া ডায়াগনষ্টিক এন্ড হাসপাতালকে ২ দিন সময় দেয়া হয়।


আরও খবর



কারাগারে হাজতির বিয়ে

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

সদরুল আইন : গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক হাজতির সঙ্গে এক নারীর বিয়ে সম্পন্ন হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকালে এই বিয়ে সম্পন্ন হয়।

হাজতির নাম মো. সুজন। কারাগারে তার হাজতি নং ৯০৪/২২। তিনি ঢাকার খিলগাঁওয়ের চলদোগুলদি এলাকার মৃত নুরু মিয়ার ছেলে। তার গ্রামের বাড়ি নরসিংদীর মাদবদী থানার নয়াকান্দি এলাকায়। কনের নাম মোছা. রুমি আক্তার। তিনি ঠাকুরগাঁওয়ের মো. সফির মেয়ে।

হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানান, ঢাকার খিলগাঁও থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় সুজন এ কারাগারে বন্দি রয়েছেন। মহামান্য হাইকোর্টের আদেশ মোতাবেক সোমবার কারাগারের অফিস কক্ষে হাজতি সুজন ও কনে রুমি আক্তারের বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে এক লাখ টাকা দেনমোহার ধরা হয়েছে। এ সময় ছেলের পিতা ও ভাই এবং কনের ভাই উপস্থিত ছিলেন।


আরও খবর



কু‌মিল্লা নাঙ্গল‌কো‌টে বৃদ্ধ বাবাকে কুপিয়ে হত্যা কর‌লো মে‌য়ে

প্রকাশিত:বুধবার ০৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

কুমিল্লা  ব্যুরো ঃ

কুমিল্লার নাঙ্গলকোটে আবুল কাশেম মোল্লা (৭০) নামের এক বৃদ্ধ বাবাকে কুড়াল দি‌য়ে কুপিয়ে হত্যার অভিযোগ  তার মেয়ে জেসমিন আক্তারের(৩২) বিরুদ্ধে।  ঘটনার পরপর জেস‌মিন পু‌লিশ হেফাজ‌তে র‌য়েছে।                                বুধবার সন্ধ্যায় জেলার নাঙ্গল‌কোট উপ‌জেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের তুলাতলী গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। 

স্থানীয়রা ও পুলিশ জানায়, জেসমিন কিছুটা মানসিক ভারসাম্যহীন। তিনমাস আগে তার বিয়ে হয়েছে। বুধবার তার স্বামী ও তার মা বাজার করতে যায়। এসময় বৃদ্ধ বাবা আবুল কাশেম ও জেসমিন বাড়িতে ছিল। সন্ধ্যায় বাজার করে ফিরে তার মা ও স্বামী দেখে খাটের ওপর কাশেমের লাশ পড়ে আছে। পাশেই গাছ কাটার একটি রক্তাক্ত কুড়াল পড়ে আছে। এসময় জেসমিন ঘরে ছিল না। তার মা চিৎকার চেচামেচি করলে স্থানীয়রা এগিয়ে আসে। জেসমিনও বাড়ির পাশ থেকে বেরিয়ে আসে। ধারণা করা হচ্ছে জেসমিনই তার বাবাকে মেরেছে।


স্থানীয় ইউপি মেম্বার জিয়াউল হক জানান, জেসমিনরা তিন বোন। এক বোনের কাছে কাশেম দুই শতক জমি বিক্রি করেছে। এরপর থেকেই ঝামেলা চলে আসছিল। বুধবার বিকেলে সেগুলো নিয়ে তর্কাতর্কি হয়েছে। শুনেছি তর্কাতর্কির এক পর্যায়ে জেসমিন কুড়াল দিয়ে তার বাবার মাথায় আঘাত করে এতেই তিনি ঘটনাস্থলে মারা যায়। পরে তার মা ও তার স্বামী এসে লাশ দেখে।                  নাঙ্গলকোট থানার উপ-পরিদর্শক কামাল হোসেন  বলেন, জেসমিনকে দেখেই মানসিক ভারসাম্যহীন মনে হচ্ছে। তার প্রতিবেশীরা বলছেন এই হত্যাকাণ্ড সেই করেছে। পু‌লিশ ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে‌ছে। নিহ‌তের লাশ ময়নাতদ‌ন্তের পর হত‌্যার কারণ জানা যা‌বে। ঘটনাস্থল থে‌কে জেসমিন পু‌লিশ হেফাজতে  আছে।                                       স্থানীয় হুমায়ুন ক‌বির জানায়, উপজেলার তুলাতুলি গ্রামের মৃত ইব্রাহিমের ছেলে আবুল কাশেম মোল্লা ৬ মেয়ে ও ১ পুত্র সন্তানের জনক। তার তৃতীয় মেয়ে জেসমিন আক্তারকে প্রথমে একই ইউনিয়নের বেল্টা গ্রামে ও পরে মন্তলী গ্রামে বিয়ে দেয়। দ্বিতীয় বিয়ের পর থেকে ওই মেয়ে স্বামী সহ বাবার বাড়ী তুলাতুলিতে বসবাস করে আসছে। বুধবার আবুল কাশেম মোল্লা বাড়ীতে বিল্ডিং ঘরের কাজ শেষ করার জন্য অপর এক মেয়ের কাছে ২ শতক জমি বিক্রি করে। জমি রেজিস্ট্রি দিয়ে সন্ধ্যায় বাড়ী ফিরলে কেন জমি বিক্রি করলো এ ক্ষোভে জেসমিন তার পিতাকে কুড়াল দিয়ে মাথা, ঘাড় ও গলায় কুপিয়ে হত্যা করে।

নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ ফারুক হোসেন বলেন, খবর পেয়ে নাঙ্গলকোট থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার ও ঘাতক জেসমিনকে থানায় নিয়ে আসে। নিহ‌তের লাশ থানায় রাখা হয়েছে। মেয়েকে জিজ্ঞাসাবাদ চলছে।                                              এ ঘটনায় এক‌টি হত‌্যা মামলা প্রক্রিয়ার্ধীন র‌য়ে‌ছে।


আরও খবর



তালেবানের অভিযোগ পাকিস্তানের দিকে

প্রকাশিত:সোমবার ২৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে আফগানিস্তানে ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। রোববার তালেবানের প্রতিরক্ষামন্ত্রী মোল্লা ইয়াকুব এ অভিযোগ করেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র আফগানিস্তান ছাড়ার সময় কাবুলের রাডার সিস্টেম ধ্বংস করে দিয়ে যায়। তবে গোয়েন্দা সূত্র জানিয়েছে, পাকিস্তান হয়ে আফগানিস্তানে মার্কিন ড্রোন প্রবেশ করে। যা পরিষ্কারভাবে সার্বভৌমত্বের লঙ্ঘন। এমন কর্মকাণ্ড থেকে প্রতিবেশীদের বিরত থাকা উচিৎ। ইয়াকুবের অভিযোগ অনুমান নির্ভর, কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত এবং অত্যন্ত দুঃখজনক বলে প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। আগস্টের শুরুতে মার্কিন প্রেসিডেন্ট জানান, কাবুলের কূটনৈতিক এলাকায় ড্রোন হামলা চালিয়ে আল কায়েদা নেতা আয়মান আল জাওয়াহিরিকে হত্যা করা হয়েছে। হামলার নিন্দা জানিয়েছে তালেবান সরকার।


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




শ্রীনগরের হাঁসাড়ায় সামাজিক সম্প্রীতি সমাবেশ

প্রকাশিত:বুধবার ০৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

শ্রীনগর সংবাদদাতা  ঃ

 শ্রীনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টার দিকে হাঁসাড়া ইউনিয়ন পরিষদে এই সভা অনুষ্ঠিত হয়। 

শ্রীনগর উপজেলার হাঁসাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথী হিসাবে বক্তব্য রাখেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটোয়ারী। বিশেষ অতিথী হিসাবে বক্তব্য রাখেন শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম। হাঁসাড়া কালী কিশোর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হালিমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, হাঁসাড়া ইউপি সদস্য সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটোয়ারী বলেন, শ্রীনগর উপজেলায় সামাজিক সম্প্রীতি বজায় রয়েছে। কেউ যাতে এই সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।  


আরও খবর