Logo
শিরোনাম

নারায়ণগঞ্জে শুভ মহালয়া উদযাপিত

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

পিতৃপক্ষের অবসান এবং দেবীপক্ষের শুরুর মহালয়া তিথিতে দেবী দূর্গা মত্তে আগমন করেন। অমবস্যার পরবর্তী তিথি প্রতিপদ থেকে শুরু হয় দেবী দূর্গার আরাধনা। মহালয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হলো দূর্গাপূজা। মধ্যরাত তিনটায় নারায়ণগঞ্জে দেওভোগ শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ বারোয়ারি পূজা উদযাপন কমিটি ব্যতিক্রমধর্মী মহালয়ার নানা আনুষ্ঠানিকতা পালন করে।


প্রদীপ প্রজ্জলন, উলু ধনী, চণ্ডীপাঠ, পূজা-অর্চনা ও সাংস্কৃতির নৃত্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এ মহালয়া শুরু। দেবী দূর্গার অসুর বধ নাচ ও গানের মাধ্যমে অনুষ্ঠানটি ফুটিয়ে তোলা হয়। এতে শত শত ভক্তরা অনুষ্ঠানটি উপভোগ করেন।

আগামী ১ অক্টোবর ষষ্ঠীতে দেবীর দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্যে দিয়ে শুরু হবে পাঁচ দিনের শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শেষে ৫ অক্টোবর বিজয় দশমীতে   শোভাযাত্রা নিয়ে প্রতিমা বিসর্জন দিয়ে শেষ হবে বর্ণিল উৎসব।


আরও খবর



মোরেলগঞ্জে নবজাতকের দায়িত্ব নিলেন নিঃসন্তান দম্পতি

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্বপ্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে মানসিক ভারসাম্যহীন এক মায়ের গর্ভে জন্ম নেওয়া নবজাতক শিশু পুত্রকে অপর এক নিঃসন্তান মায়ের হেফাজতে দেওয়া হয়েছে। শিশুটি ভূমিষ্ট হওয়ার একদিন পরে আজ বুধবার বিকেল ৪টার দিকে পার্শ্ববর্তী দক্ষিণ চিংড়াখালী গ্রামের আকরাম কাজী ও তার স্ত্রী মালা বেগম শিশুটির দায়িত্ব নেন। 

উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু, নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ও সমাজ সেবা কর্মকর্তা গৌতম কুমার বিশ্বাস আকরম-মালা দম্পতির হাতে শিশুটিকে তুলে দেন। স্থানীয়রা শিশুটির নাম রেখেছেন আব্দুল্লাহ আনছারী।

জানা গেছে, গত মঙ্গলবার (১ ন‌ভেম্বর) রাতে রামচন্দ্রপুর ইউ‌নিয়‌নের কাটাখালী গ্রামের মানসিক ভারসাম্যহীন লা‌মিয়া বেগমের ঘ‌রে শিশু‌টির জন্ম হয়। লা‌মিয়া অন্তসত্তা থাকা অবস্থায় তার স্বামী মো. জাকা‌রিয়া প্রায়৭-৮ মাস পূর্বে নিখোঁজ হয়। 

বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, নবজাতক শিশুটিকে দত্তক নিয়ে লালন-পালন করার জন্য আবেদন করেন নিঃসন্তান ওই দম্পতি। শিশুটির ভবিষ্যতের কথা ভেবে আবেদনের ভিত্তিতে অভিভাবক নির্ধারণ করা হয়। 


আরও খবর



মেসির ফুটবল যাদু আমাকে মুগ্ধ করে: লেভানডভস্কি

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

ইয়াশফি রহমান : বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়ে দারুণ সময় কাটাচ্ছেন পোলিশ তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি। নিজে গোল করার সাথে সতীর্থদের দিয়েও করাচ্ছেন গোল। বার্সায় দুর্দান্ত ফর্মে থাকা লেভান এবার জানালেন নিজের স্বপ্নের কথা। লিওনেল মেসির মতো মহাতারকার সঙ্গে খেলতে পারাটা তার জন্য স্বপ্নের মতো বলে জানান এই ফুটবলার।

সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে লেভানডভস্কি বলেন, মেসির মতো মহাতারকার সঙ্গে খেলতে পারা আমার জন্য স্বপ্নের মতো। তার সাথে খেলার জন্য মুখিয়ে আছি। আশা করি আগামী মৌসুমে সে তার প্রিয় ক্লাব বার্সেলোনায় যোগ দেবেন এবং আমার স্বপ্ন পূরণ হবে। তার ফুটবল যাদু আমাকে সবসময়ই মুগ্ধ করে।

২১ বছর কাতালান ক্লাব বার্সেলোনার হয়ে খেলা ক্ষুদে যাদুকর ‘লিওনেল মেসি’ দুই বছর আগে পাড়ি জমান ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে। তবে সম্প্রতি তার বার্সায় ফেরা নিয়ে গুঞ্জন জোরদার হচ্ছে। এমনকি গ্রীষ্মের দলবদলে মেসির বার্সেলোনায় যোগ দেয়ার সমূহ সম্ভাবনা রয়েছে বলে নিশ্চিত করেছেন ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা।

ক্লাব ফুটবলে মেসির সতীর্থ হোক বা না হোক, আর কিছু দিন পরই জাতীয় দলের হয়ে আর্জেন্টিনার মুখোমুখি হতে হবে লেভানডভস্কিকে। যেখানে বিশাল চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে বলে জানান এই পোলিশ তারকা। তিনি জানান, এটি একটি বিশাল চ্যালেঞ্জ এবং খুব কঠিন একটি গ্রুপ। প্রতিটি ম্যাচই কঠিন হবে। আমি মনে করি মেসির আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের দৌড়ে অন্যতম ফেভারিট। 


আরও খবর

ডু অর ডাই ম্যাচ মেসিদের

শনিবার ২৬ নভেম্বর ২০২২

আর্জেন্টিনাকে মাটিতে নামাল সৌদি

বুধবার ২৩ নভেম্বর ২০২২




বাগেরহাটে হত্যার মুল হোতা ফরিদ শেখসহ ৯ জন আটক

প্রকাশিত:রবিবার ১৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, বাগেরহাটঃ

নূরে আলম ওরফে তানু ভুঁইয়া(৩৫) হত্যাকান্ডের  মুল হোতাসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে বাগেরহাট পুলিশ সুপার কেএম আরিফুল হক প্রেস ব্রিফিং করে আটকৃতদের নাম ঠিকানা প্রকাশ করেন। এ সময়ে আটককৃতদের নিকট থেকে হত্যায় ব্যবহৃত অগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো হত্যাকান্ডের মুল হোতা বাগেরহাটে শহরের বাসাবাটি এলাকার টুটুল শেখের ছেলে  ফরিদ শেখ (২৮), জামাল মিস্ত্রীর ছেলে মনির (২৬)  আলী আকবরের ছেলে  রাতুল শেখ, সোবহানের ছেলে  সিরাজুল (২৭), এসমাইল শেখের ছেলে আলামিন (৩০) , রুস্তমের ছেলে সুমন (২৬) বাসাবাটি, কাড়াপাড়ার সোহাগ (২৫), পুর্ব বাসাবাটির মোসলেম শেখের ছেলে মুকুল শেখ(৫৩), ও বাসাবাটি মৃত সোবহান শেখের ছেলে কবির শেখ (৫০)। আটককৃতরা পিরোজপুরে জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া এলাকায় ফরিদ শেখের ফুফু বাড়ীতে আত্মগোপন করেছিল বলে পুলিশ জানায়। পরে গোপন সংবাদে খবর পেয়ে শনিবার গভীর রাতে ডিবি, ডিএসবি ও থানা পুলিশ যৌথভাবে আসামীদের আটক করতে সক্ষম হয়।

শুক্রবার সাড়ে ১০ টার দিকে আটককৃতরা বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম ওরফে তানু ভূইয়াকে গুলি করে হত্যা করে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা এলাকায় আধিপত্য বিস্তারের কারণে এই হত্যা কান্ডটি ঘটিয়েছে বলে পুলিশকে জানয়েছে বলে পুলিশ সুপার জানান। এদিকে তানু ভুইয়ার স্ত্রী কানিজ ফাতেমা বাদী হয়ে বাগেরহাট সদর মডেল থানায় মোট ১৭ (সতের) জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। 


আরও খবর



গাজীপুর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

সাত বছর পর গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হবে ১৯ নভেম্বর। এই সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

এই সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনে দলের নেতাকর্মী ও সমর্থক মিলে কয়েক লাখ লোক জমায়েতের প্রস্তুতি রয়েছে। শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠে নির্মাণ হয়েছে মঞ্চ ও প্যান্ডেল। ২০১৩ সালে গাজীপুরকে সিটি কর্পোরেশন ঘোষণার দুই বছর পর গঠন করা হয় মহানগর আওয়ামী লীগের কমিটি। সাত বছর পর হতে যাওয়া সম্মেলনে নতুন কমিটি ঘোষণা হবে, সেখানে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের দেখতে চান তৃণমূল কর্মীরা।


আরও খবর



৮০ দলের নিবন্ধনের আবেদন

প্রকাশিত:সোমবার ৩১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধন পেতে ৮০টি নতুন রাজনৈতিক দল আবেদন করেছে। ৩০ অক্টোবর শেষ দিন পর্যন্ত ওই আবেদন জমা পড়েছে। এ দলগুলোর নথি পর্যালোচনা করে নিবন্ধন দেবে ইসি। বিকল্প নামে জামায়াত ইসলাম নতুন আরেকটি নাম দিয়ে নিবন্ধন করেছে।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, নিবন্ধনের সব শর্তপূরণ সাপেক্ষে আগামী বছরের মে মাসের মধ্যে নতুন রাজনৈতিক দলের নিবন্ধন প্রক্রিয়া শেষ করা হবে। তিনি বলেন, আবেদন করা সব রাজনৈতিক দলকে শতভাগ শর্তপূরণ করতে হবে। একটি শর্তও অপূরণ থাকলে সেই দল নিবন্ধন পাবে না।

৩০ অক্টোবর নিবন্ধনের আবেদনের সময় শেষ হচ্ছে। দু-এক দিনের মধ্যে আমরা একটি কমিটি করে দেব। অন্য এক প্রসঙ্গে বলেন, নতুন বছরের জানুয়ারি মাসে রংপুর সিটি করপোরেশন নির্বাচন হবে। এ সিটির ভোটেও ইভিএম ও সিসি ক্যামেরার ব্যবহার থাকার সম্ভাবনা রয়েছে।

এদিকে, নতুন আবেদন করা অনেক দলের নাম কৌতূকপূর্ণ। এগুলোর মধ্যে মুসকিল লীগ, ইত্যাদি পার্টি, বেকার সমাজ, বৈরাবরী এসব নাম রয়েছে।


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২