Logo
শিরোনাম

অবৈধ স্টান্ড উচ্ছেদের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:শনিবার ১৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | ১০৬জন দেখেছেন

Image
নারায়ণগঞ্জে যানজট নিরসনে

বুলবুল আহমেদ সোহেল :

নারায়ণগঞ্জে যানজট নিরসনে চাষাঢ়ায় মৌমিতা বাসসহ সকল অবৈধ স্ট্যান্ড শহর থেকে উচ্ছেদ হকার্সমুক্ত ফুটপাত এবং পুলিশ ফাঁড়ি ও ডাক বাংলোর ছেড়ে দেয়া রাস্তা দ্রুত নির্মাণ করার দাবীতে মানববন্ধন করেছে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠন। শনিবার সকালে নগরীর চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি নুর উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এ বি এম সিদ্দিক, কুতুব উদ্দিনসহ নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তাগন প্রশাসনের প্রতি নারায়ণগঞ্জে যানজট নিরসনে চাষাঢ়ায় মৌমিতা বাসসহ সকল অবৈধ স্ট্যান্ড শহর থেকে উচ্ছেদ দাবী জানিয়ে বলেন, মৌমিতা বাস গুলির অনুমতি না থাকা সত্ত্বেও চাষাঢ়ায় এসে প্রতি নিয়ত যানজটের সৃষ্টি করছে। অবিলম্বে এ বাস চাষাঢ়ায় আসা বন্ধ করতে হবে। ফুটপাতের অবৈধ দখল মুক্ত করতে হবে। বক্তগন বলেন, এ সব বিষয়ে দ্রুত ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলন করা হবে।


আরও খবর



বিশ্বের কাছে বাংলাদেশ মডেল

প্রকাশিত:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | ১১জন দেখেছেন

Image

যুক্তরাষ্ট্রের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জুলিয়েটা ভালস নয়েস বলেছেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর দেশ পুনর্গঠন এবং বর্তমানে অর্থনৈতিক প্রবৃদ্ধি, অন্তর্ভুক্তি ও উন্নয়নের পথ তৈরি করে বাকি বিশ্বের কাছে বাংলাদেশ আজ একটি মডেল হিসেবে কাজ করছে।

অ্যাম্বাসাডর জুলিয়েটা নয়েস ১০ লাখেরও বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় প্রদানে বাংলাদেশি নেতৃত্ব ও উদারতার ভূয়সী প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, ২০১৭ সালে কয়েক লাখ রোহিঙ্গা মিয়ানমারে সংঘটিত গণহত্যা থেকে বাঁচার জন্য পালিয়ে এসেছিল এবং বাংলাদেশ তাদের জন্য দরজা খুলে দিয়েছে এবং দেশের মানুষ তাদের সাহায্যের হাত ও হৃদয় উন্মুক্ত করে দিয়েছে।

৫৩তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জুলিয়েটা ভালস নয়েস সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় এ কথা বলেন। দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

অ্যাম্বাসাডর জুলিয়েটা ভালস নয়েস বলেন, বন্ধুত্বের অর্ধশতাব্দীরও বেশি সময় ধরে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র ব্যাপক পরিসরে সহযোগিতা জোরদার করেছে। তিনি বলেন, দুই দেশ অভিবাসীদের এবং শক্তিশালী ব্যাবসায়িক সংযোগের মাধ্যমে ঘনিষ্ঠ বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক গড়ে তুলেছে।

তিনি উল্লেখ করেন যে বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্র বর্তমান এবং আগামী প্রজন্মের জন্য নিরাপদ এবং আরো সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে প্রতিরক্ষা ও উন্নয়ন অংশীদারত্ব আরো জোরদার করছে।

অ্যাম্বাসাডর জুলিয়েটা নয়েস বলেন, তিনি গর্বিত যে মার্কিন যুক্তরাষ্ট্র রোহিঙ্গা সংকটে একক বৃহত্তম দাতা দেশ। তিনি উল্লেখ করেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে তাদের সহযোগিতা অব্যাহত রাখতে এবং সম্প্রসারণ করতে আগ্রহী, যাতে তারা স্থানীয় সম্প্রদায়ের চাহিদা মেটাতে এবং রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধানকে এগিয়ে নিতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং সরকারের পক্ষ থেকে মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি বাংলাদেশের জনগণকে তাদের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে অভিনন্দন জানান।

বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ দেশ হিসেবে আবির্ভূত হওয়ার পথে যুক্তরাষ্ট্রকে একটি গুরুত্বপূর্ণ ও মূল্যবান অংশীদার বলে মনে করে এবং শক্তিশালী অর্থনৈতিক সম্পর্কের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আগ্রহী।

রাষ্ট্রদূত ইমরান বলেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্রের সঙ্গে দীর্ঘস্থায়ী অংশীদারত্বকে অত্যন্ত গুরুত্ব দেয়। স্বাধীনতা ও জাতীয় দিবসে প্রেসিডেন্ট জো বাইডেন এবং সেক্রেটারি অব স্টেট অ্যান্টনি ব্লিংকেনের বার্তায় উৎসাহ ও প্রশংসা বাংলাদেশকে উৎসাহিত করেছে।

রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে রাষ্ট্রদূত এই সংকটের টেকসই সমাধানে অকুণ্ঠ সমর্থন ও অঙ্গীকারের জন্য যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের আন্তরিক ধন্যবাদ জানান।

ভার্জিনিয়ার স্টেট সিনেটর জে চ্যাপম্যান পিটারসেন, বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক ড. আহমদ কায়কাউস, মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা, মার্কিন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং উল্লেখযোগ্যসংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 


আরও খবর



উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকা নেত্রকোনা জেলা পুলিশের সেমিনার

প্রকাশিত:সোমবার ১৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | ৩১১জন দেখেছেন

Image

জেলা প্রতিনিধি (নেত্রকোনা):

নেত্রকোনায় জেলা পুলিশের আয়োজনে উগ্রবাদ প্রতিরোধে সোমবার (১৩ মার্চ) জনপ্রতিনিধিদের ভূমিকা শীর্ষক এক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জেলা শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্যোগে দিনব্যাপী সেমিনারে জেলার বিভিন্ন এলাকার জনপ্রতিনিধিগণ অংশ গ্রহণ করেন।


"উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকা" নিয়ে আলোচনা সভায় পুলিশ সুপার মো ফয়েজ আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত সরকার সজল, সদর পৌরসভা মেয়র বীর মুক্তিযোদ্ধা জনাব মো নজরুল ইসলাম খান। 

আলোচনায় উগ্রবাদ প্রতিরোধ করে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মাণে জনপ্রতিনিধিগণ এবং প্রশাসন ও পুলিশ কিভাবে একত্রে কাজ করতে পারে সে বিষয়ে আলোকপাত করা হয়।  

সেমিনারে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো হারুন অর রশিদের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন,  ঢাকা ডি এমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নাজমুল ইসলাম। 

তিনি বলেন যে, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই, যারা জঙ্গি হিসেবে দেশকে উপস্থাপন করতে চায় তারা দেশের শত্রু।

সকলের সহযোগিতায় জঙ্গিবাদ চিরতরে নির্মূল করতে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর।


আরও খবর



ধামরাইয়ে মাদ্রাসা ও এতিমখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | হালনাগাদ:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | ৭৬জন দেখেছেন

Image

মাহবুবুল আলম রিপন(স্টাফ রিপোর্টার):


ঢাকার ধামরাইয়ে দত্তনালাই আয়েশা সিদ্দিকা (রা.) মহিলা মাদ্রাসা ও এতিমখানার পাঁচতলা নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের দত্তনালাই গ্রামে মহিলা মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এবং গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল কাদের।

ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পর মাদ্রাসা ও এতিমখানার মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ধামরাই উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, গাংগুটিয়া ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ ও মাদ্রাসার মুহতামিমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


আরও খবর



আত্রাই-রাণীনগর মানবতা স্বেচ্ছাসেবী সংগঠনের মত বিনিময় সভা

প্রকাশিত:শনিবার ০৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ৩১ মার্চ ২০২৩ | ৯১জন দেখেছেন

Image

কাজী আনিছুর রহমান.রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর আত্রাই-রাণীনগর মানবতা স্বেচ্ছাসেবী সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পূর্তি ও অনলাইন থেকে অফলাইনে আত্মপ্রকাশ উপলক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাণীনগর উপজেলার শফিকপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ও নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা (অব:) এসএম আবু হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রুবাল এ্যাসোসিয়েশন ফর নিউট্রিশন ইমপ্রুভমেন্ট (রানি) এর প্রধান নির্বাহী ফজলুল হক খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আত্রাই উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম। অন্যদের মধ্যে সংগঠনের উপদেষ্টা মন্ডলির সদস্য মুক্তিযোদ্ধা এসএম মমতাজুর রহমান,রেজাবুল হক,বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম,সংগঠনের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ,সাংগঠনিক সম্পাদক মুরাদ মৃধা,কোষাধক্ষ্য রাজিব ইসলাম,আইন বিষয়ক সম্পাদক সুমন প্রামানিক,স্বাস্থ্য ও চিকি’সাসেবা বিষয়ক সম্পাদক ফরহাদ রেজা,বাংলাদেশ মানবাধিকার কমিশনের নওগাঁ জেলা শাখার সহ-সভাপতি আসমা আক্তার প্রমূখ উপস্থিত ছিলেন। মত বিনিময় সভা উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়। 


আরও খবর



লাহোরে সমাবেশ স্থগিত করেছে পিটিআই

প্রকাশিত:সোমবার ১৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | ১০২জন দেখেছেন

Image

লাহোরে ১৪৪ ধারা জারির পর নির্বাচন সম্পর্কিত সমাবেশ স্থগিত করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পিটিআই চেয়ারম্যান ইমরান খান।

পাঞ্জাব রাজ্য সরকারের জারি করা ওই ১৪৪ ধারাকে চ্যালেঞ্জ করে রবিবার আদালতে মামলা করেন পিটিআই নেতা বাবর আওয়ান। এর আগে পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন সরকার প্রদেশের রাজধানীতে যেকোনো ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে। এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে এক টুইটে ইমরান খান বলেন, শুধু পিটিআইয়ের নির্বাচনী ক্যাম্পেইন বন্ধ করতেই আবারো অবৈধভাবে ১৪৪ ধারা জারি করা হয়েছে। নির্বাচনী সূচি ঘোষণার পরেও কীভাবে প্রদেশের রাজধানীতে জরুরি অবস্থা জারি করা যায়, সে প্রশ্নও তোলেন তিনি। 


আরও খবর