Logo
শিরোনাম

নারায়ণগঞ্জের র্শীষ সন্ত্রাসী ২১ মামলার আসামি রাজু গ্রেপ্তার

প্রকাশিত:Monday ২১ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ


নারায়ণগঞ্জের ফতুল্লার র্শীষ সন্ত্রাসী ও  ডাকাতি, মাদক, কিশোর গ্যাংয়ের মুল হোতা ২১ মামলার আসামী  রাজু বাহিনীর প্রধান রাজুসহ একসহযোগিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিরাব রাতে ফতুল্লার দাপা ইদ্রাকপুর  জুবায়ের ফিলিং স্টেশনের পেছনে ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করা হয়।  সোমাবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপাার (অপরাধ )আমীর খসরু এসব তথ্য জানান। 

রাজু বাহিনী ফতুল্লা বাশমুলি এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিলো। এলাকায় যে কোন ব্যবসা প্রতিষ্ঠা চালু হলে বা ভবন নির্মাণ করতে হলে রাজুকে চাদাঁ দিতে হতো।  এলাকায় রয়েছে বিশাল কিশোর গ্যাং। সম্প্রতি এক ঝুট ব্যবসায়ীকে বাশমুলি এলাকায় রাস্তায় আটকে প্রকাশ্যে পিটানোর ভিডিও  সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে পুলিশের টনক নড়ে। 

রবিরার রাতে ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকায় ডাকাতির প্রস্তুুতি কালে সহযোগি শুভ সহ রাজুকে গ্রেপ্তার করা  হয়। এসময় তার কাছ থেকে একটি সুইস গিয়ার উদ্ধার রা হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু জানান, রাজুর বিরুদ্ধে ডাকাতি, চাদাঁবাজি, বিস্ফোরক, অস্ত্র আ্ইনে ২১ টি মামলা রয়েছে। এছাড়া তার সহযোগি শুভর বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। রাজু কশিপুর বাশমুলি এলাকার  রিয়াজুল প্রধানের ছেলে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, ফতুল্লা থানার ওসি শেখ রিজাউল হক।

ফতুল্লা থানার ওসি শেখ রিজাউল হক জানান, সন্ত্রাসী রাজু বাহিনীর প্রধান রাজুকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতের পাঠানো হয়েছে।


আরও খবর



নেত্রকোনায় মারা গেছেন বাকলজোড়া ইউনিয়ন চেয়ারম্যান

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

নেত্রকোনা প্রতিনিধি :


নেত্রকোনার দুর্গাপুরের বাকলজোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইয়াকুব আলী তালুকদার (৬৫) মারা গেছেন। মঙ্গলবার বিকেলে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয় তার। 

পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার দুপুরের পর হঠাৎ তার শ্বাসকষ্ট বেড়ে গেলে পরিবারের সদস্যরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যান। হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ তানজিরুল ইসলাম রায়হান তাকে মৃত ঘোষনা করেন। 

গত ২৮ নভেম্বর ২০২১ তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে বাকলজোড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি। এর আগেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। 

এদিকে হঠাৎ তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার নির্বাচনী এলাকা সহ পুরো উপজেলায়। তার মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।


আরও খবর



নওগাঁয় ২০ পিস ইয়াবা সহ একজন কে আটক করেছে পুলিশ

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :

নওগাঁর রাণীনগরে ২০ পিস ইয়াবা ট্যাবলেট সহ পলাশ চন্দ্র ওরফে পলান (৪০) নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃতকে শনিবার দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল-হাজতে প্রেরন করেছে পুলিশ। গ্রেফতারকৃত পলাশ চন্দ্র ওরফে পলান রানীনগর উপজেলার গুঠনিয়া গোবিন্দপুর গ্রামের মৃত সুবল চন্দ্র প্রামানিকের ছেলে।

সত্যতা নিশ্চিত করে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, উপজেলার ভান্ডারগ্রাম বাজার এলাকায় মাদক বেচা-কেনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তিন মাথার মোড় সংলগ্ন ব্রিজের উপর থেকে মাদক ব্যবসায়ী পলাশ চন্দ্র ওরফে পলানকে গ্রেফতার করেন। গ্রেফতারকালে তার কাছ থেকে ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। রাতেই পলানের বিরুদ্ধে থানায় মাদক মামলা রুজু করা হয় এবং শনিবার দুপুরে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।


আরও খবর



কু‌মিল্লায় গু‌লিভ‌র্তি পিস্তলসহ ২ সন্ত্রাসী‌ গ্রেপ্তার

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

কু‌মিল্লা ব্যুরো :

 কু‌মিল্লায় গু‌লিভ‌র্তি বি‌দেশী পিস্তলসহ ২ সন্ত্রাসী‌কে গ্রেপ্তার করেছে ‌ডি‌বিপুলিশ।

সোমবার (০৯ জানুয়া‌রি) দুপু‌রে  জেলা গো‌য়েন্দা (‌ডি‌বিপু‌লি‌শের) ওসি রা‌জেশ বড়ুয়া বি‌পিএম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে জেলা ডি‌বি পুলিশ সোমবার সকা‌ল সোয়া ১০টার দিকে সদ‌রের সাতরা চম্পকনগর প‌শ্চিমপাড়া এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসী শামী‌মের বা‌ড়ি‌তে অভিযান চালিয়ে তারঁ ঘ‌রের সো‌কে‌সের বক্স থে‌কে প‌লি‌থি‌নে সোগা‌নো এক‌টি সচল 7.65 বি‌দেশী পিস্তল,২‌টি ম‌্যাগ‌জিন,এক‌টি ম‌্যাগ‌জি‌নে ৮রাউন্ড গু‌লি ভ‌র্তিসহ জব্দ ক‌রে।এর আ‌গে শাসনগাছা  থে‌কে অস্ত্রধারী সন্ত্রাসী আলী হাসান রিয়াদ‌কে আটক ক‌রে।‌রিয়াদ‌কে জিজ্ঞাসাবা‌দে শাসনগাছা ক‌পি হাউজ থে‌কে শামীম‌কে আটক ক‌রে ডি‌বিপু‌লিশ।

আটককৃতরা হলো সদর উপ‌জেলার শিমপুরের ম‌ফিজুল ইসলা‌মের ছে‌লে আলী হাসান রিয়াদ (২৯) তারঁ সহযোগী সাতরা চম্পকনগর পশ্চিম পাড়ার আলী আহম্মদের‌ ছে‌লে মোঃ শামীম (২৮)।                               ও‌সি ডি‌বি রা‌জেশ বড়ুয়া জানান এ ব‌্যাপা‌রে কু‌মিল্লা কোতয়ালী মডেল থানায় গ্রেপ্তারকৃত দুই অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে এক‌টি অস্ত্র মামলা দায়ের করা হ‌য়ে‌ছে । মামলা নং-৩৭, ডি‌বি পু‌লিশের অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও সনাক্ত করণে জেলা পুলিশ সুপারের নির্দেশনায় ডি‌বি পু‌লি‌শের অভিযান অব্যাহত র‌য়ে‌ছে ব‌লে জানান


আরও খবর



অস্তিত্ব সংকটে কক্সবাজারের বাঁকখালী নদী

প্রকাশিত:Wednesday ২৫ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিবেদক :কক্সবাজারের প্রধান নদী বাঁকখালী দখল ও দূষণে পড়েছে রীতিমতো অস্তিত্ব সংকটে। এমন কঠিন পরিস্থিতিতে মৃতপ্রায় এ নদী উদ্ধারে এগিয়ে এসেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নদীর ৫০০ একর ভূমি উদ্ধারে ১৫৭ জন প্রভাবশালী দখলদারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে এই সংস্থা। ইতোমধ্যে কিছু দখলদারকে নোটিশও দেয়া হয়েছে বলে জানা গেছে।

দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপসহকারী পরিচালক জানান, পর্যায়ক্রমে বাঁকখালী নদীর সব দখলদারের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৬ সেপ্টেম্বর হাইকোর্ট বাঁকখালী দখলদারদের তালিকা তৈরি করে তাদের উচ্ছেদ এবং দূষণের উৎস চিহ্নিত করে তা বন্ধের নির্দেশ দেন। একই সঙ্গে নদীর তীরে চিংড়ি চাষ, তামাক বা ভিন্ন কোনো উদ্দেশ্যে ইজারা প্রদান থেকে বিরত থাকতে ভূমি মন্ত্রণালয়ের সচিব, কক্সবাজারের জেলা প্রশাসকসহ ১০ সরকারি কর্মকর্তাকে নির্দেশ দেন আদালত।

কিন্তু আদালতের নির্দেশনার ছয় বছর পরও জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর কিংবা কক্সবাজার পৌরসভা কার্যকর কোনো পদক্ষেপই নেয়নি। দখলবাজ চক্র নদী তীরে অবৈধ স্থাপনা গড়ে তোলার পাশাপাশি বাঁকখালী নদীর জমি দেখিয়ে কোটি কোটি টাকার ব্যাংক ঋণ গ্রহণের নজিরও রয়েছে। ইতোমধ্যে জেলা প্রশাসন থেকে নদী দখলদারদের যে তালিকা করা হয়েছে তাতে প্রভাবশালী অনেকের নাম বাদ পড়েছে বলেও অভিযোগ উঠেছে। তবে ওই তালিকার বাইরে থাকা দখলদারদের বিরুদ্ধেও দুদক তদন্ত করবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নদী তীরবর্তী বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শহরের উত্তর নুনিয়াছড়া থেকে মাঝেরঘাট পর্যন্ত নদীর প্রায় পাঁচ কিলোমিটার এলাকায় ভরাট ও দখল তৎপরতা বেশি। কস্তুরাঘাটের বিআইডব্লিউআইটি টার্মিনাল সংলগ্ন নদীর ভরাট জমিতে গড়ে উঠেছে নানা স্থাপনা। তৈরি হয়েছে চিংড়িঘের, লবণ উৎপাদনের মাঠ, প্লট বিক্রির হাউজিং কোম্পানি, নৌযান মেরামতের ডকইয়ার্ড, ময়দা ও বরফ কল, শুঁটকি মহালসহ অসংখ্য ঘরবাড়ি।

শহরের চারটি পয়েন্টে ময়লা-আবর্জনা ফেলে নদীর তলদেশ ভরাট করছে খোদ পৌরসভা কর্তৃপক্ষ। ভরাট নদীতে ময়লা-আবর্জনা ও পলিথিনের কারণে কেওড়া ও বাইন গাছের প্যারাবন মরে যাচ্ছে। ধ্বংস হচ্ছে জীববৈচিত্র্য।

আদালতের নির্দেশের পর প্রশাসন কতিপয় দখলদারের একটি তালিকা তৈরি করে নোটিশ জারি করেছিল। এরপর কয়েক দফা লোকদেখানো উচ্ছেদ অভিযান চালানো হয়। কিন্তু এখন পর্যন্ত নদীতে বর্জ্য ফেলা বন্ধ হয়নি। উচ্ছেদ হয়নি অবৈধ দখলদারও। প্রায় ৮০ কিলোমিটারের এই নদীর বাংলাবাজার থেকে নুনিয়াছড়া পর্যন্ত ১৬ কিলোমিটার অংশে দখলের ঘটনা বাড়ছে। এসব এলাকায় দখলদারের সংখ্যা অন্তত এক হাজার।

জানতে চাইলে এ বিষয়ে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বলেন, উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নের জন্য জেলা প্রশাসনের তরফ থেকে বাঁকখালী নদীর অবৈধ দখলদারদের তালিকা তৈরি করা হয়েছে। খুব শিগগিরই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।


আরও খবর



বাবার চরিত্রে অভিনয়ের প্রশ্নে যা বললেন শাহরুখ

প্রকাশিত:Sunday ০৫ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

ভক্তদের সঙ্গে শাহরুখের যোগাযোগের একটাই মাধ্যম, টুইটার। শনিবার টুইটারে 'আস্ক এসআরকে' সেশনে ধরা দিলেন শাহরুখ। হালকা মেজাজে, খোলামেলা আড্ডায় মাতলেন ভক্তদের সঙ্গে। তাদের বিভিন্ন প্রশ্নের  পাল্টা জবাব দেন শাহরুখ। বলেন, 'তিনি হিরো ছিলেন, আছেন, থাকবেন।'

সাতান্ন বছরের 'তরুণ' এই অভিনেতাকে একজনের প্রশ্ন, 'আপনি কি এভাবেই হিরোর চরিত্রেই অভিনয় করবেন, নাকি কোনো দিন নায়ক-নায়িকার বাবার চরিত্র করার পরিকল্পনাও রয়েছে?' আর তাতেই রসিকতা করে বাদশাহ জবাবে লেখেন, 'তুই বাপ হ আমি হিরোর চরিত্রেই ঠিক আছি।

শনিবারের 'আস্ক এসআরক'-এ সেশনে, শাহরুখের কাছে জানতে চাওয়া হয় 'পাঠান'-এর মোট আয়ের পরিসংখ্যান। তাকেও ফেরাননি শাহরুখ। উত্তর দিয়ে লেখেন, 'ভালোবাসা ৫ হাজার কোটি ছড়িয়ে গিয়েছে, ৩ হাজার কোটি প্রশংসা, ৩২৫০ কোটি হাগ, ২০০০ কোটি হাসি এখনও গণনা চলছে। তোমার অ্যাকাউন্ট্যান্ট কী বলছেন?'

'পাঠান' ঘিরে উন্মাদনা নজিরবিহীন। প্রেক্ষাগৃহের বাইরে এই ছবি দেখার ঢল। শাহরুখ অভিনীত ছবিটি লম্বা রেসের ঘোড়া, বলেছেন সিনেমা বিশেষজ্ঞরা। ৪ বছর পর শাহরুখ পর্দায় ফিরেছেন বলেই শুধু নয়, ৭ দিনে বক্স অফিসে ৭০০ কোটি টাকার ব্যবসা করেছে 'পাঠান', যা বলিউডে বছরের সেরা ব্লকবাস্টার হিসাবে গণ্য হতে চলেছে।


আরও খবর