Logo
শিরোনাম

নওগাঁর নজিপুর প্রেস ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Saturday ০৫ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


নওগাঁর পত্নীতলা উপজেলার "নজিপুর প্রেস ক্লাবের" নির্বাহী কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার ৪ নভেম্বর দুপুরে  নজিপুর পৌরশহরে বাসস্ট্যান্ড এলাকার বিসমিল্লাহ হোটেল এন্ড বিরিয়ানি হাউজের মিটিং রুমে প্রেস ক্লাবের সভাপতি  ফরহাদ হোসেনের সভাপতিত্বে   

 এ সময় উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সহ সভাপতি টিপু সুলতান, সাধারণ সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক আল কোরাইশ রকি, সদস্য মনোয়ার হোসেন ও শাহরিয়ার শান্ত প্রমূখ। 

সভাপতি  ফরহাদ হোসেন  সদস্যদের বলেন নজিপুর প্রেস ক্লাবেরা সদস্যরা সততা ও সুনামের সাথে  সত্য ও  বস্তুনিষ্ঠ সংবাদ  প্রকাশ করে আসছে। এ ধারা অব্যাহত রাখতে হবে আগামীতেও। 

পরে প্রেস ক্লাবের সদস্য শাহরিয়ার শান্ত তার ভাইয়ের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া এবং মধ্যাহ্ন ভোজ এর আয়োজন করে। 


আরও খবর



নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :

নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের একটি কষ্টি পাথরের নারায়ণ মূর্তি উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার পূর্বরাতে নওগাঁর ধামুরহাট থানা পুলিশ ধামুরহাট উপজেলার কুলফৎপুর নামক স্থান থেকে আনুমানিক ৩৫ কোটি টাকা মূল্যের ৪৫ কেজি ৭শ' গ্রাম ওজনের মূর্তিটি উদ্ধার করেন।

সত্যতা নিশ্চিত করে নওগাঁর

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী প্রতিবেদক কে জানান, ধামুরহাট উপজেলার উমার ইউনিয়নের কুলফৎপুর এলাকায় জাহেদুল ইসলাম হেলাল নামে একজন পুকুর খননকালে (মাটির নিচ থেকে বের হওয়া ) পুকুরের মাটিতে একটি মূর্তি জাতীয় কিছু দেখতে পান। 

এমন খবর পেয়ে ধামুরহাট থানার অফিসাার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী সঙ্গীয় অফিসার ও পুলিশ ফোর্সসহ দ্রুত ঘটনাস্থলে পৌছে মূর্তিটি উদ্ধার পূর্বক থানা হেফাজতে নেয়।

ওসি আরো জানান, উদ্ধারকৃত মূর্তিটির ওজন ৪৫ কেজি ৭শ' গ্রাম এবং কষ্টিপাথরের নারায়ণ মূর্তিটি'র আনুমানিক মূল্য ৩৫ কোটি টাকা বলেও নিশ্চিত করেন ওসি।


আরও খবর



বাড়তে শুরু করেছে প্রবাসী আয়

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

নতুন বছরের শুরুতেই বাড়তে শুরু করেছে প্রবাসী আয়। জানুয়ারি মাসের প্রথম ১৩ দিনে রেমিটেন্স এসেছে ৯২ কোটি ৮৬ লাখ মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় ১০ হাজার কোটি টাকা।

এদিকে গেল বছরের ডিসেম্বরে রেমিট্যান্স এসেছিল ১৫৯ কোটি ৪৭ লাখ মার্কিন ডলার। যা ২০২১ সালের ডিসেম্বরের চেয়ে প্রায় ৭ কোটি ডলার বেশি। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক তাদের প্রকাশিত হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য জানায়। প্রতিবেদন বলছে এ সময় প্রবাসীরা সবচেয়ে বেশি ৭৭ কোটি ১৩ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলোর মাধ্যমে। অন্যদিকে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মাধ্যমে রেমিট্যান্স এসেছে ১২ কোটি ৯২ লাখ মার্কিন ডলার। তবে এ সময়ে সাত ব্যাংক থেকে আসেনি কোনো প্রবাসী আয়। 


আরও খবর

কমছে আয়, বাড়ছে ব্যয়

Saturday ০৪ February ২০২৩




কাতারে দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত

প্রকাশিত:Sunday ১৫ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

কাতারে সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছে আরো দু'জন। শুক্রবার কাতারের আল শামাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন নারায়ণগঞ্জের মোহাম্মদ শাকিল ও মোহাম্মদ ইউসুফ, মৌলভীবাজারের মোহাম্মদ রাহাত এবং ব্রাহ্মণবাড়িয়ার মোহাম্মদ সিরাজুল ইসলাম। রাহাতকে শনিবার কাতারের আবু হামুর কবরস্থানে দাফন করা হয়েছে। বাকি তিনজনের মরদেহ দোহা হামাদ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। মর্গে থাকা তিনজনের লাশ দ্রুত পরিবারের কাছে পাঠানো হবে বলে জানিয়েছে দূতাবাস। আহত হয়েছেন মোহাম্মদ জামাল উদ্দিন ও হাবিবুর রহমান নামে দুই প্রবাসী। তাদের বাড়ি নারায়ণগঞ্জে। 


আরও খবর



স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মলেন

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মোঃ নাঈম হোসাইন,পটুয়াখালী প্রতিনিধি :

পটুয়াখালীর দশমনিায় যৌতুক না পয়েে স্ত্রীকে শারীরকি ও মানসকি নর্যিাতনরে অভযিোগে সংবাদ সম্মলেন করছেনে স্ত্রী। এ ঘটনায় বচিাররে দাবতিে সংবাদ সম্মলেন করছেে স্বপ্না। বুধবার বকিাল ৪টায় উপজলোর বাঁশবাড়য়িা ইউনয়িনরে দক্ষনি দাস পাড়া গ্রামে বাবার নজি বাড়তিে ভুক্তভোগী পরবিাররে এ সংবাদ সম্মলেন করনে। সংবাদ সম্মলেনে লখিতি বক্তব্যে স্বপ্না বলনে, ২০১৬ সালে ঢাকা শনরি আখড়া এলাকায় মোফাজ্জলে হোসনে ওরফে সাগর এর সাথে প্রমে সংগঠতি সর্ম্পকে মাধ্যমে বয়িে হয়। বয়িরে ৩বছর পরে তাদরে ঘরে ১টি পুত্র সন্তানরে জম্মহয়। সন্তানরে জম্মরে পর থকেে এ র্পযন্ত ৬বার বাবার বাড়ি থকেে প্রায় সাড়ে ৩লাখ টাকা যৌতুক এনে দয়িছে।ি র্বতমানে ৩লাখ টাকা যৌতুক দাবী করে স্বামী মোফাজ্জলে হোসনে ওরফে সাগর। যৌতুকরে টাকা না পয়েে বড় ননদ, ভাশুররে ময়ে,ে ভাশুররে ছলেওে মোফাজ্জলে হোসনে নজিে মারধরসহ নানাভাবে শারীরকি-মানসকি নর্যিাতন চালায়। চলতি বছররে ২৬জানুয়ারী স্থানীয় একটি এনজওি থকেে দড়ে লাখ টাকা ঋন করে দলিে বলে আমি ঋন তুলে দতিে রাজি না হওয়ায় আমাকে মারধরসহ নানাভাবে শারীরকি-মানসকি নর্যিাতন শুরু কর।ে ৩০জানুয়ারী শারীরকি-মানসকি নর্যিাতনরে ভয়ে ছোট ননদরে বাড়তিে আশ্রয় নইে। সখোনে গয়িে আমাকে মারধর করে এবং খুন করার কথা বললে আমি গোপনে ৯৯৯নম্বরে কল দইে এর আগে আবার চাচাতো ভাইও ৯৯৯নম্বরে কল করলে বরশিাল বন্দর থানা পুলশি আমাকে হফোযত করনে এরপরে আমার চাচা ও চাচাতে ভাই থানা পুলশি হইতে ওই রাত ২টায় জম্বিায় ননে। আমার স্বামী নয়িোমতি একজন মাদক ব্যবসায়ী। বরশিাল সাইবরে হাট বন্দর থানার সংিহরে কাঠি গ্রামরে মৃত.হাফজে হাওলাদাররে ছোট ছলেে মোফাজ্জলে হোসনে ওরফে সাগর। এসব ঘটনার প্রতকিার চয়েে প্রশাসন ও প্রধানন্ত্রীর সহযোগতিা চয়েছেনে এবং বচিাররে দাবি জানয়িছেনে ভুক্তভোগী এই নারী। সংবাদ সম্মলেনে উপস্থতি ছলিনে ভুক্তভোগীর নারীর মা সুফয়িা বগেম, চাচা আমরি হোসনে সকিদার, চাচাতো ভাই রায়হান বাদল রাকবি, হুন্ডা চালক মো. হাসান মুন্সি ও ভাইর ছেলে রাব্বি 


আরও খবর



খাদ্যে বিষক্রিয়ায় পাঁচজনের মৃত্যু

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

কিশোরগঞ্জের কুলিয়ারচরে গত শনিবার খাবারে বিষক্রিয়ায় আওয়ামী লীগের দুই নেতাসহ এখন পর্যন্ত পাঁচজন মারা গেছেন। এঘটনায় গুরুতর অসুস্থ প্যানেল মেয়র হাবিবুর রহমানকে ঢাকায় একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আরও দুজন চিকিৎসাধীন।

কুলিয়ারচর থানার ওসি মোহাম্মদ গোলাম মুস্তফা জানান, শনিবার রাতে ঘনিষ্ট একজনের বাসায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিনসহ আরো কয়েকজন দাওয়াত খেতে যান। বাড়ি ফেরার পথে সবাই অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাদের ভাগলপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে মারা যান উপজেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিনসহ, সাংগঠনিক সম্পাদক জহির রায়হান, হোমিও চিকিৎসক গোবিন্দ বিশ্বাস, ভ্যানচালক শাহজাহান মিয়া ও চা বিক্রেতা লিটন। ময়নাতদন্তের পর তাদের মৃত্যুর কারণ জানা যাবে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি। 


আরও খবর