Logo
শিরোনাম

নওগাঁয় বিজিবি'র উপর হামলা, মূলহোতা বাবা ও ছেলেকে আটক

প্রকাশিত:Monday ০৭ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


নওগাঁর সীমান্ত এলাকায় মাদক চোরাকারবারি কর্তৃক বিজিবি'র টহল দলের উপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত বাবা ও ছেলেকে আটক করেছে র‌্যাব-৫, সিপিসি-৩, কাম্পের চৌকস অভিযানিক দল। আটককৃতরা নওগাঁর পার্শ্ববর্তী জয়পুরহাট জেলার সীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশে পালানোর সময় র‌্যাব তাদের আটক করেন।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে প্রতিবেদককে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের বিশেষ অভিযানে বিজিবি সদস্যদেরকে কুপিয়ে গুরুতর জখমকারী দু' জন প্রধান আসামি বাবা ও ছেলেকে গ্রেফতার পূর্বক থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। র‌্যাব আরো জানায়,


গত শুক্রবার ৪ নভেম্বর বিজিবি জেসিও নায়েব সুবেদার মোঃ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩ জন অন্যান্য পদবীর সদস্য সহ ১৪ বিজিবি (পত্নীতলা) ব্যাটালিয়ন এর অন্তর্গত নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার সীমান্তবর্তী বস্তাবর সীমান্ত এলাকায় টহলে বের হয়। এবং রাত আনুমানিক সারে ৩ টারদিকে বস্তাবর সীমান্ত এলাকায় ৮/১০ জন অবৈধ মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বহন করে নিয়ে আসতেছিল। এই দৃশ্য টহল টিমের নজরে আসলে দায়িত্বরত টহল টিম তাদেরকে আটক ও অবৈধ মাদক দ্রব্য উদ্ধারের চেষ্টা করলে এসময় আসামীগণ চাপাতি, চাইনিজ কুড়াল, হাসুয়াসহ বিভিন্ন ধরণের ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে বিজিবি'র টহল কমান্ডার সহ ৩ জন বিজিবি সদস্যকে কুপিয়ে জখম করের। এর মধ্যে টহল কমান্ডার জেসিও নায়েব সুবেদার মোঃ মুজিবুর রহমানের অবস্থা আশংকাজনক। তার মাথা ও পিঠের গভীরে হাসুয়া ঢুকে যায়। অন্যান্য সদস্যদের শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত করে মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে আক্রমনকারী মাদক চোরাকারবারীদের সনাক্ত করে নওগাঁ জেলার ধামইরহাট থানায় ১৪ বিজিবি (পত্নীতলা) ব্যাটালিয়ন ৭ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ৮/১০ জন চোরাকারবারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এরপর র‌্যাব এজাহারপ্রাপ্ত হয়ে র‌্যাব এর গোয়েন্দা শাখার সহায়তায় ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় সোমবার ৭ নভেম্বর পূর্বরাতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্প কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি এর নেতৃত্বে একটি চৌকস আভিযানিক দল জয়পুরহাট জেলার পাঁচবিবি থানাধীন ধুরইল সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে পার্শ্ববর্তী দেশ ভারতে পালিয়ে যাওয়ার সময় বিজিবি সদস্যদের উপর আক্রমনকারী ও ১নং এজাহার নামীয় প্রধান আসামি মোঃ রেজাউল করিম ওরফে গুপ্তা (৫৫), পিতা- মৃত তসির উদ্দিন এবং ২নং এজাহার নামীয় আসামী মোঃ মেহেদী হাসান ওরফে রাজু (২৫), পিতা- মোঃ রেজাউল করিম ওরফে গুপ্তা উভয় সাং- রসুলবিল (ধন্দুপাড়া), থানা-ধামুইরহাট, জেলা-নওগাঁদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয় এবং গ্রেফতারকৃতদের দেয়া তথ্য ও দেখানো মতে একটি হাসুয়া উদ্ধার করেন র‌্যাব।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামী বাবা ও ছেলেকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে নওগাঁ জেলার ধামুইরহাট থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‌্যাব।


আরও খবর



বকশীগঞ্জে আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় নেতাকর্মীদের ঢল

প্রকাশিত:Monday ১৬ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জে আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে বকশীগঞ্জ এন এম হাইস্কুল মাঠে এই সভার আয়োজন করা হয়। বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কতৃক আয়োজিত সভায় নেতাকর্মীদের ঢল নামে। বেলা বাড়ার সাথে বিভিন্ন ইউনিয়ন থেকে দলীয় নেতাকর্মীরা ডাক ঢোল সহকারে মিছিল নিয়ে সভায় সমবেত হতে থাকে। বিকালের মধ্যে হাইস্কুল মাঠ জনসভায় রুপ নেয়। উপজেলা আওয়ামলীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন জামালপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। সম্মানিত অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি।অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জামালপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু বিজন কুমার চন্দ্র। যুব মহিলা লীগের সভাপতি জহুরা বেগম প্রমূখ। 

বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে শাহীনা বেগমকে সভাপতি ও ইসমাইল হোসেন বাবুল তালুকদারকে সাধারণ সম্পাদক করে কমিটি দেওয়া হয়েছে। আজকের সভায় প্রমান হয়েছে বকশীগঞ্জের মাটি আওয়ামীলীগের ঘাটিঁ। আগামী ৩ মাসের মধ্যে উপজেলার সকল মেয়াদোর্ত্তীন্ন ইউনিয়ন কমিটি গঠনের নির্দেশ দেন তিনি। 

উল্লেখ্য,গত ২৮ নভেম্বর বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মেয়াদোর্ত্তীন্ন কমিটি বিলুপ্ত ঘোষনা করে আলহাজ্ব শাহীনা বেগমকে সভাপতি ও ইসমাইল হোসেন বাবুল তালুকদারকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষনা দেয় জেলা আওয়ামীলীগ। গত ১০ ডিসেম্বর ৭১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটির অনুমোদন দেয় জামালপুর জেলা আওয়ামী লীগ।


আরও খবর



সড়ক দুর্ঘটনায় অ্যাম্বুলেন্সের ছয়জন নিহত

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শরীয়তপুরের জাজিরা এলাকায় ট্রাকের সঙ্গে অ্যাম্বুলেন্সের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। শরীয়তপুরের পদ্মাসেতুর দক্ষিণ থানা এলাকায় টোলপ্লাজার কাছে এ দুর্ঘটনা ঘটে। 

শরীয়তপুর ফায়ার সার্ভিস-এর সহকারী উপ-পরিচালক সেলিম মিয়া জানান, মঙ্গলবার ভোরে বরিশাল থেকে অসুস্থ্ মা জাহানারা বেগমকে নিয়ে ঢাকা যাচ্ছিলেন তার মেয়ে লুৎফুন নাহার লিমা, স্বাস্থ্যকর্মী ফজলে রাব্বি, সাংবাদিক মাসুদ রানা, গাড়ি চালক জিলানি ও গাড়ির সহকারি রবিউল ইসলাম। এসময় জাজিরায় পদ্মা সেতুর টোল প্লাজার কাছে গতিরোধক পার হবার সময়, নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা গ্যাস সিলিন্ডার ভর্তি একটি ট্রাকে ধাক্কা দেয়। এতে অ্যাম্বুলেন্সটি দুমড়ে মুচড়ে ঘটনাস্থলেই নিহত হন অ্যাম্বুলেন্সের ছয় যাত্রী।


আরও খবর



নওগাঁয় চাকুরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা আটক

প্রকাশিত:Sunday ২৯ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁয় চাকুরি দেওয়ার নামে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা কে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার দুপুরের দিকে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকা হতে প্রাথমিক বিদ্যালয়ের ভূয়া নিয়োগ পত্র প্রদানের মাধ্যমে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মঞ্জুর আলম (৩৯) কে গ্রেফতার করেন র‍্যাব। গ্রেফতারকৃত মঞ্জুর আলম নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর মাদ্রাসা পাড়ার মৃত আলীম উদ্দীনের ছেলে বলে জানিয়েছেন র‌্যাব।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে প্রতিবেদক কে জানানো হয়, অভিযুক্ত ও গ্রেফতারকৃত মঞ্জুরুল আলম এবং মোঃ রেজাউল করিম উভয়েই একটি প্রতারক সিন্ডিকেট হিসাবে কাজ করছে এবং ২০১৫ ইং সাল থেকে দরিদ্র লোকদের সাথে প্রতারণা মূলক কর্মকান্ড করছে যেখানে মঞ্জুরুল আলম মূলহোতা। মঞ্জুরুলের স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। সে সুযোগ কে কাজে লাগিয়ে চাকরির প্রলোভন ও মিথ্যা আশ্বাস দিয়ে কখনো বা প্রাথমিক বিদ্যালয়ের চাকরির ভূয়া নিয়োগ পত্র দিয়ে সে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। মোঃ রেজাউল করিম তার সহকারী হিসেবে কাজ করতেন এবং ভূয়া কাগজ পত্র তৈরির দায়িত্বে ছিলেন। ২০২০ ইং সালে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেওয়ার জন্য মঞ্জুরুল লিপি পারভিন নামে এক ভিকটিম এর কাছ থেকে ১০ লাখ  টাকা নেয়। পরে রেজাউল করিমের মাধ্যমে তাকে ভূয়া নিয়োগরপত্র দেয়। সে নিয়োগ পত্র নিয়ে ঢাকায় ওই চাকরিতে যোগ দিতে গেলে সেটা ভুয়া বলে জানতে পারেন ভিকটিম। পরে ভুক্তভোগী (ভিকটিম) বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে, র‌্যাব-৫,  সিপিসি-৩, এর অভিযানিক দল তাকে অনেক ভূয়া নথিপত্র সহ আটক করেন।

এব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‍্যাব।


আরও খবর



লালমনিরহাটে বিদ্যুৎ স্পৃষ্টে মারাগেছে স্কুলছাত্র

প্রকাশিত:Friday ০৩ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিনিধি :

লালমনিরহাটের কালীগঞ্জে বয়লার মুরগীর খামার পরিস্কার করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্র নিহত হয়েছে।

আজ শুক্রবার বিকেল ৪ টার দিকে উপজেলার গোড়ল ইউনিয়নের সেবকদাস গ্রামে এ দূর্ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্রের নাম মোঃ শাহীন, সে নিথক এস.এসইচ.পি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র।এবং সেবকদাস এলাকার হাফিজুল ইসলাম বাচ্চার পুত্র।

স্থানীসূত্রে জানাগেছে নিহত স্কুলছাত্র শাহীন দুপুরের খাবার শেষে তাদের বাড়ী সংলগ্ন বয়লার মুরগীর খামারে কোদাল দিয়ে মেঝে পরিস্কার করছিলো।খামার ঘরের ছাদ থেকে ঝুলে থাকা বিদুৎতের তার শাহিনের কোদালে লেগে কেটে যায় এবং কাটা তার তার গায়ে জড়িয়ে ঘঠনাস্থলেই বিদুৎ স্পৃষ্ট হয়ে নিহত হয় শাহীন।স্থানীয় বাসিন্দা শাহারআলী জানায়,নিজের কাজে ব্যস্ত ছিলাম হঠাৎ শুনলাম প্রতিবেশী স্কুলছাত্র শাহীন বিদুৎ স্পৃষ্টে নিহত হয়েছে।শান্ত ও ভদ্র স্বভাবের ছিলো ছেলেটি।

গোড়ল ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন জানান পানির লাইন সংযোগ দেয়ার সময় বিদ্যুত স্পৃষ্টে মারাগেছে শাহীন। পুলিশ ঐ বাড়িতে এখনো রয়েছে এবং নিয়মানুযায়ী পদক্ষেপ গ্রহণ করার প্রস্তুতি চলছে। 


আরও খবর



নওগাঁয় চোর চক্রের ৪ নারী সদস্য সহ ৫ জন আটক

প্রকাশিত:Sunday ১৫ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁর মহাদেবপুর উপজেলা থেকে নিয়ামতপুর উপজেলায় গিয়ে দিন-দুপুরে চুরি করার সময় চোর চক্রের ৪ জন নারী সদস্য সহ ৫ জন হাতেনাতে আটক।

আটককৃত চোর চক্রের সদস্যরা হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার শিবরামপুর গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী মালেকা বিবি (৫২), শহিদুল ইসলামের মেয়ে শাবানা আক্তার (২৬), গোলাম মোস্তফার মেয়ে মর্জিনা খাতুন (মুর্শিদা) (৪২), মৃত আব্দুল লতিফের স্ত্রী মনোয়ারা বেগম (৫০), এবং মোশারফ হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (২৮)। এঘটনায় থানায় মামলা দায়ের হওয়ার পর রবিবার বিকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে চোর চক্রের ৫ জন সদস্যকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করেছে নিয়ামতপুর থানা পুলিশ।

স্থানিয় সুত্রে জানাযায়, গত শনিবার নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রবিয়া গ্রামের মাঠে ঘোড়দৌড় প্রতিযোগীতা চলছিলো। ঘোড়দৌড় প্রতিযোগীতা দেখতে প্রতিবেশীদের সাথে বরিয়া গ্রামের বিফল কুমার ঘোষ ও তার পরিবারের লোকজনও মাঠে যান। এসময় সুযোগ বুঝে চোর চক্রের সদস্যরা বিফল ঘোষের বাড়িতে কৌশলে ঢুকে চুরি করার পর বের হওয়ার সময় প্রতিবেশীরা দেখতে পেয়ে চিৎকার দিলে গ্রামবাসী ছুটে আসলে ঘটনাস্থল থেকে চোর চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে গ্রামবাসী চারিদিক থেকে ঘিরে ফেলে ঘটনাটি থানা পুলিশ কে জানালে সাথে সাথে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে চুরিকৃত মালামাল সহ চোর চক্রের সদস্য ৪ নারী ও ১ জন পুরুষ ৫ জনকে আটক করে থানায় নেয়।

সত্যতা নিশ্চিত করে নিয়ামতপুর থানার ওসি আসাদুজ্জামান জানান,  চুরি যাওয়া ২টি বগি কাঁসার থালা, দুইটি খাড়া বড় কাঁসার থালা, একটি ছোট কাঁসার বাটি, একটি কাঁসার গ্লাস, দুইটি নতুন লুঙ্গী ও দুইটি স্বর্ণের আংটি সহ মালামাল উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে। এছাড়া রবিবার বিকালে চোর চক্রের ৪ নারী সদস্য সহ ৫ জনকে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন ওসি 


আরও খবর