Logo
শিরোনাম

নওগাঁয় গাছে ঝুলছিলো যুবকের মৃতদেহ --উদ্ধার করলো পুলিশ

প্রকাশিত:Tuesday ০৮ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ

নওগাঁর ধামুরহাট উপজেলার একটি মাঠের মধ্যে "আকাশ মনি" গাছের সাথে ঝুলছিলো পত্নীতলা উপজেলার সামছুল আলম ওরফে স্বপন (৩৬) নামের এক যুবকের মৃতদেহ-খবর পেয়ে ধামুরহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে প্রাথমিক সুরত হাল রির্পোট অন্তে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে প্রেরন করেছেন।

নিহত শামসুল আলম ওরফে স্বপন নওগাঁর পত্নীতলা উপজেলার বড়ইল গ্রামের ওসমান আলীর ছেলে।

মঙ্গলবার ৮ নভেম্বর সকাল সারে ১০ টারদিকে ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়ন এর সাতবিলা দিঘির পার্শ্ববর্তী এলাকা "ধান ক্ষেতের" মাঠের ভেতর একটি আকাশ মনি গাছের সাথে ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে ঘটনাটি থানা পুলিশ কে জানান স্থানিয়রা। খবর পেয়ে ঘটনাস্থল থেকে  থেকে ঝুলন্ত মরদেহ টি উদ্ধার করেন থানা পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শামসুল আলম ওরফে স্বপন কিছুটা মানসিক রোগী ছিলেন। মাঝের মধ্যেই তিনি নিখোঁজ থাকতেন।

মৃতদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত  করে ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী বলেন, মৃতদেহ এর খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে প্রাথমিক সুরতহাল রির্পোট অন্তে ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট আসার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।


আরও খবর



ধামরাইয়ে দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন ধামরাই :

ঢাকার ধামরাইয়ে দৈনিক যুগান্তর পত্রিকার ২যুগ পূর্তি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণে দোয়া মাহ্ফিল আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) উপজেলার বালিয়া ইউনিয়নের সুত্রাপুরে মেসার্স তানজীল ট্রেডার্স এ এক সুবিশাল কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। অনুষ্ঠানে দৈনিক যুগান্তর পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শামীম খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাওয়ালীপাড়া বাজার তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ মোঃ আল-আমিন হাওলাদার। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন আমতা ইউপি চেয়ারম্যান মোঃ আরিফ হোসেন।উক্ত অনুষ্ঠানে বালিয়া ইউনিয়ন আ’লীগের ১নং যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল গনি সুমন এর সঞ্চালনায়ে, আরো উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তর পত্রিকার সাটুরিয়া প্রতিনিধি মোঃ সাজাহান সরকার, চ্যানেল এস এর ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আমিনুর রহমান, মোহনা টিভি’র ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মেহেদী ইমাম জান কায়সার,দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মাসুদ রানা, দৈনিক জনবানী পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইমরান খান, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম,দৈনিক সকালের সময় ও দৈনিক জনকন্ঠ পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক মোঃ সোহেল রানা, ধামরাই উপজেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ফজলুল হক সবুজ, দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার ধামরাই প্রতিনিধি আব্দুর রউফ, দৈনিক খবরপত্র পত্রিকার মোঃ ওয়াশিম, ধামরাই উপজেলা প্রেসক্লাবের সদস্য সাইফুল ইসলাম জনী, মামুন হোসেন,ফারুক হোসেন, সাইফুল ইসলাম মোশারফ হোসেন সহ সকল সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



নওগাঁর রাণীনগরে রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁর রাণীনগরে পাকা রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়ম করার অভিযোগ উঠেছে। গত কয়েক দিন থেকেই অনিয়ম করেই রাস্তা সংস্কারের কাজ চলছে। 

স্থানীয়দের অভিযোগ, নওগাঁর রানীনগর উপজেলা এলজিইডি অফিসের কর্মকর্তাদের সাথে যোগসাজসে ঠিকাদার নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তার কারপেটিংয়ের কাজ করছেন।

জানা যায়, রানীনগর উপজেলার বড়গাছা বাজার থেকে দেউলা পর্যন্ত পাকা রাস্তার মাঝে মাঝে কারপেটিং উঠে গিয়ে রাস্তারটির বেহলা দশায় পরিণত হয়। এতে দুর্ভোগে পরেন স্থানীয় লোকজনসহ রাস্তায় চলাচলকারী মানুষ। জনগণকে দুর্ভোগ থেকে রক্ষা করতে বড়গাছা গ্রামের জিরো পয়েন্ট থেকে দেউলা অভিমুখি দুই কিলো ২০০ মিটার পাকা রাস্তা সংস্কার করার জন্য এলজিইডি থেকে টেন্ডার দেওয়া হয়। এতে কাজের ব্যয় ধরা হয় ৭০ লাখ টাকার বেশি। টেন্ডারে মেসার্স দিপু এন্ড ব্রাদার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পান। এরপর রাস্তার পুরাতন কারপেটিং তুলে বেশ কিছুদিন থেকে রাস্তার সংস্কার কাজ শুরু করেন আব্দুর রহমান খান রেন্টু নামে ঠিকাদার।

জানা যায়, শুক্রবার রাস্তার কারপেটিং করার কাজ চলছে। উপজেলা এলজিইডি অফিসের একজন এসও কাজটি তদারকির দায়িত্বে রয়েছেন। আর তার সামনেই ঠিকাদার রেন্টু তার কাজের শ্রমিক দিয়ে নিম্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তার কারপেটিং কাজ করছে।

স্থানীয় ইকবাল হোসেন, এমদাদুল সহ আরো কয়েক জন জানান, কাজের শুরু থেকেই কাজে ব্যাপক অনিয়ম করা হচ্ছে। রাস্তার পুরাতন কারপেটিং তুলে ওর উপরেই রাস্তায় রোলার করেছে। আবার নিম্নমানের পাথর, ডাষ্ট এবং কম পরিমান বিটুমিন দিয়ে কারপেটিংয়ের কাজ চালানো হচ্ছে। এভাবে অনিয়ম করে কাজ চলতে থাকলে রাস্তা বেশি দিন টিকসই হবে না। সঠিকভাবে রাস্তার কাজ করার দাবি জানান স্থানীয়রা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কাজের ঠিকাদার আব্দুর রহমান খান রেন্টু বলেন, রাস্তা সংস্কার কাজে কোন অনিয়ম হয়নি। নিয়ম অনুযায়ী কাজ করা হচ্ছে।

রাণীনগর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) ইসমালই হোসেন বলেন, কাজ দেখভালের জন্য অফিসের লোক সব সময় আছে। আমি নিজেও রাস্তায় গিয়েছি। নিময় অনুযায়ী কাজ করা হচ্ছে।

এ ব্যাপারে নওগাঁ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী তোফায়েল আহম্মেদ বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে রাস্তার কাজে অনিয়মের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান

উন্নয়নের জোয়ারে ভাসছে পার্বত্য অঞ্চল- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মো. রেজুয়ান খান:


পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিয়েছেন। তিনি বলেন, পার্বত্য অঞ্চল এখন আর পিছিয়ে পড়া জনপদ নয়। পার্বত্য অঞ্চল এখন দেশের সম্পদ। সমতলের মতোই পার্বত্য চট্টগ্রামের মানুষ এখন দেশের উন্নয়নে সমানভাবে ভূমিকা রাখছে। সংশ্লিষ্টদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আমাদের চলমান প্রকল্পগুলো যথাযথভাবে নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীকে যেন বলতে পারি, আমাদের যে দায়িত্ব দিয়েছেন, তা আপনার দিকনির্দেশনায় সঠিকভাবে সম্পন্ন করেছি।
আজ বাংলাদেশ সচিবালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে এডিপি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর এমপি এসব কথা বলেন।
সভার সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।
সম্প্রতি সফলভাবে সম্পন্ন হওয়া পার্বত্য মেলা প্রসঙ্গে মন্ত্রী বীর বাহাদুর বলেন, মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য তিন জেলা পরিষদ ও অন্যান্য সহযোগী প্রতিষ্ঠান অত্যন্ত সুন্দর, সফল ও আকর্ষণীয়ভাবে মেলার কাজ সম্পন্ন করেছেন। এ জন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন। পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড-এর কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, পার্বত্য অঞ্চলের কোমর তাঁতের কাপড়, পুঁথির মালা, কুটির শিল্প, হস্তশিল্প খুবই সুন্দর ও সূ²। এগুলোর মান যথেষ্ট ভালো। এর ব্র্যান্ডিংয়ের জন্য আপনারা পরিকল্পনা নেন। মিশ্র ফল বাগান, তুলা চাষ ও আখ চাষের উপর কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করেন। মন্ত্রী বলেন, এবারের পার্বত্য মেলা দেশের বিভিন্ন এলাকার মানুষ স্বতঃস্ফ‚র্তভাবে উপভোগ করেছেন।
সভায় তিন পার্বত্য জেলায় ০৩টি কোল্ড স্টোরেজ নির্মাণ, পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের কার্যক্রম, পার্বত্য চট্টগ্রাম এলাকায় মিশ্র ফল চাষ এবং মসলা চাষ প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প, পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কফি ও কাজুবাদাম চাষের মাধ্যমে দারিদ্র্য হ্রাসকরণ, পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ (২য় পর্যায়) প্রসঙ্গে আলোচনা হয়।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যেন্দ্র কুমার সরকার, অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী, পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ হারুন-অর-রশীদ উপস্থিত ছিলেন।



লেখক ঃ জনসংযোগ কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়,

আরও খবর



সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

 শফিউল আলম,স্টাফ রিপোর্টার :

সুনামগঞ্জের  বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  ফতেপুর ইউনিয়নের ডিজিটাল নূরানী মাদ্রাসা অনন্তপুরে শীতার্ত ও মাদ্রাসা

 শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র কম্বল

 বিতরণ করা হয়েছে। ১৭জানুয়ারি মঙ্গলবার এ শীতবস্ত্র বিতরণ করা সম্পন্ন হয়। শীতার্তের সাহায্যে এগিয়ে আসায়, উপকারভোগী মৌলভী নুরুল হক সহ সবাই বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদি উর রহিম জাদিদ কে ধন্যবাদ জানিয়েছেন।প্রকাশ ১৬ জানুয়ারি সোমবার দুপুরে  

ডিজিটাল নূরানী মাদ্রাসা অনন্তপুর  এর আয়োজনে এশিয়ান নারী ও শিশু

অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব শিশু বন্ধু মোহাম্মদ আলী'র

সুনামগঞ্জ আগমন উপলক্ষে মাদ্রাসার মুহতামীম সাংবাদিক মাওলানা 

শফিউল আলম এর সভাপতিত্বে ও সমাজকর্মী এন এইচ লালনের সঞ্চালনায় মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে শিশু বন্ধু মোহাম্মদ আলীসহ  জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি তৌহিদ চৌধুরী প্রদীপ কে  সম্মাননা স্মারক প্রদান করা হয়। এদিকে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব নির্বাচনে নবনির্বাচিত সভাপতি একে মিলন আহমদ ও সাধারণ সম্পাদক আবু হানিফ এবং সহ-সভাপতি মাহফুজুর রহমান সজীব কে ও সম্মাননা স্মারক প্রদান করা হয। এসময় এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব শিশু বন্ধু মোহাম্মদ আলী বলেন ডিজিটাল নূরানী মাদ্রাসা অনন্তপুর কে স্মার্ট মাদ্রাসা হিসেবে তৈরি করতে আমি সর্বান্তক চেষ্টা করব এবং শিক্ষা থেকে পিছিয়ে পড়া স্কুলের শিশুদের পাঠদানে সহায়তার জন্য এখানে দুই  টাকায় স্কুল প্রতিষ্ঠা করব ইনশাল্লাহ। এ কাজে সহায়তার জন্য সকলকে আহ্বান জানান তিনি। অনুষ্ঠান শেষে সময় কম থাকায়  কয়েক জন কে শীতবস্ত্র দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন  বিশিষ্ট মুরব্বি মোহাম্মদ আলী, শাহ শাহিন আলম,আব্দুল আউয়াল প্রমূখ। 

 অতঃপর  ১৭ জানুয়ারি সকালে বস্ত্র বিতরণ সম্পন্ন করা হয়।


আরও খবর



প্রশ্নফাঁসে ১০ বছর কারাদণ্ডের আইন পাস

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন আইন-২০২৩ বিল’জাতীয় সংসদে পাস হয়েছে। পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) অধীনে কোনো পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করলে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড এবং অর্থদণ্ডের বিধান রেখে সংসদে ‘বাংলাদেশ সরকারি কর্ম কমিশন আইন-২০২৩ বিল’পাস হয়। এছাড়া ভুয়া পরিচয়ে অংশ নিলে ২ বছরের কারাদণ্ডের বিধান রেখে জাতীয় সংসদ একটি বিল পাস হয়েছে।

আইনে সরকারি চাকরির পরীক্ষাসংক্রান্ত বিভিন্ন অপরাধ ও তার সাজা নির্ধারণ করা হয়েছে। তাতে বলা হয়েছে, কোনো ব্যক্তি পরীক্ষার্থী না হয়েও নিজেকে পরীক্ষার্থী হিসেবে হাজির করলে বা মিথ্যা তথ্য দিয়ে পরীক্ষার হলে প্রবেশ করলে বা অন্য কোনো ব্যক্তির নামে বা কোনো কল্পিত নামে পরীক্ষায় অংশ নিলে তা অপরাধ হিসেবে গণ্য হবে। এর শাস্তি সর্বোচ্চ ২ বছরের কারাদণ্ড বা অর্থদণ্ড বা উভয় দণ্ড।

এর আগে বিলটির ওপর আনা জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো হয় এবং সংশোধনীগুলো কণ্ঠভোটে নাকচ হয়ে যায়। তবে জাতীয় পার্টির এমপি ফখরুল ইমামের একটি সংশোধনী গ্রহণ করা হয়।

১৯৭৭ সালে প্রণীত বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন অর্ডিন্যান্স রহিত করে নতুন এ আইন প্রণীত হয়েছে। বিলে বলা হয়েছে, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন অর্ডিন্যান্সের অধীন প্রতিষ্ঠিত বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এমনভাবে বহাল থাকবে, যেন এটি নতুন আইনের অধীন প্রতিষ্ঠিত হয়েছে। একজন সভাপতি এবং ছয় থেকে সর্বোচ্চ ১৫ জন সদস্যের সমন্বয়ে কমিশন গঠিত হবে। কমিশন প্রজাতন্ত্রের জনবল নিয়োগের উদ্দেশে সংশ্লিষ্ট আইন ও বিধিবিধান সাপেক্ষে পরীক্ষা নেওয়ার পদ্ধতি ও শর্তাবলি নির্ধারণ করতে পারবে।

বিলে প্রশ্নপত্র ফাঁস সম্পর্কে বলা হয়েছে, কোনো ব্যক্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগে পরীক্ষার জন্য প্রণীত কোনো প্রশ্ন সংবলিত কাগজ বা তথ্য, পরীক্ষার জন্য প্রণীত হয়েছে বলে মিথ্যা ধারণাদায়ক কোনো প্রশ্ন সংবলিত কাগজ বা তথ্য অথবা পরীক্ষার জন্য প্রণীত প্রশ্নের সঙ্গে হুবহু মিল রয়েছে বলে বিবেচিত হওয়ার অভিপ্রায়ে কোনো প্রশ্ন সংবলিত কাগজ বা তথ্য যেকোনো উপায়ে ফাঁস, প্রকাশ বা বিতরণ করলে তা দণ্ডনীয় অপরাধ হিসেবে বিবেচিত হবে। এর শাস্তি সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড। এ অপরাধ আমলযোগ্য ও অজামিনযোগ্য হবে।


আরও খবর