Logo
শিরোনাম

নওগাঁয় পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু সহ এক নারীর মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:Thursday ২৪ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


নওগাঁর মান্দায় পুকুরের পানিতে ডুবে শিহাব হোসেন নামে মাত্র ৪ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ২৪ নভেম্বর মান্দা উপজেলার হাজী গোবিন্দপুর গ্রামে এশিশু মৃত্যুর ঘটনাটি ঘটে। অপরদিকে সন্ধ্যা রানী (৪৬) নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন মান্দা থানা পুলিশ।

শিশু শিহাবের বাবা লিটন হোসেন জানান, ছেলে শিহাব বাড়ির উঠানে খেলা করার সময় সকলের অগোচরে বাড়ির পাশের পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরে সকাল ১০টার দিকে পুুকুরের পানিতে তার মৃতদেহ ভেসে ওঠে।

অপরদিকে মান্দা উপজেলার বারিল্যা গ্রামের হীরেন চন্দ্র প্রামাণিকের স্ত্রী সন্ধ্যা রানীর মৃতদেহ বুধবার দিনগত রাতে উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন পুলিশ। নিহতের পরিবারের দাবি পারিবারিক বিরোধের জের ধরে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

সত্যতা নিশ্চিত করে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, আইনি প্রক্রিয়া শেষে শিশু শিহাবের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া রাতে উদ্ধারকৃত নারীর মৃতদেহটি ময়না তদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর



গজারিয়া উপজেলার শ্রমিক লীগ সভাপতির জন্মদিন পালন

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিবেদক :


মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার শ্রমিক লীগের সভাপতি মো. হালিম প্রধানের জন্মদিন পালিত হয়েছে। আজ মঙ্গলবার বিকাল ৭ঘটিকায় চ্যানেল ২৩ এর কার্যালয়ে গজারিয়া উপজেলার শ্রমিক লীগের সভাপতির  মোঃ হালিম প্রধানের জন্মদিন পালন করা হয়। জন্মদিন উপলক্ষে  শ্রমিক লীগের সাধারণ সম্পাদক দৈনিক বর্তমান দেশ বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার মো: আমিনুল ইসলাম তুহিন কেক কেটে জন্মদিন পালনের আয়োজন করেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, চ্যানেল ২৩ ডিরেক্টর ও দৈনিক বতর্মান দেশ বাংলা পত্রিকার  সহযোগী সম্পাদক জহিরুল কবির আমজাদ। তিনি তার দীর্ঘায়ু কামনা করেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন,  দৈনিক বতর্মান দেশ বাংলা পত্রিকার সিনিয়র রিপোর্টার হুমায়ন কবির, চ্যানেল ২৩ এর অফিস ইনচার্জ এবাদত হোসেন, দৈনিক বর্তমান দেশবাংলা পত্রিকার চীফ গ্রাফিক্স ডিজাইনার হাবিব চৌধুরী, বিডি টুডেস অনলাইন পোর্টালের স্টাফ রিপোর্টার শাহিন আল মামুন, দৈনেক বর্তমান দেশ বাংলার মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ আবুল হোসেন প্রমুখ।


আরও খবর



বকশীগঞ্জে শেখ কামাল

আন্তঃস্কুল-মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Tuesday ২৪ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

বকশীগঞ্জে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার  বকশীগঞ্জ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের আয়োজনে নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলা বিভিন্ন স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয়।  প্রতিযোগিতা শেষে  পুরস্কার বিতরণ করা হয়। 

মঙ্গলবার  সকালে এন.এম উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উ‌ত্তোল‌নের মধ্যদিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। 

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী,উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আ‌জিজুল হক,বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ স‌মি‌তির ডি‌জিএম জয় প্রকাশ নন্দী,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সা‌রোয়ার আলম,এন.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকীসহ  উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, অ্যাথলেটিকস উদযাপন কমিটির সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



নেত্রকোনা এতিমখানায় শিশুদের নিয়ে পিঠা উৎসব

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

নেত্রকোনা জেলা প্রতিনিধি :পারিবারিক আনন্দ উপলব্ধি করতে ও শীতের পিঠা উপভোগ করতে নেত্রকোনায় সরকারি শিশু পরিবার (বালক) সকল শিশুদের নিয়ে শীতকালীন পিঠা উৎসবের আয়োজন করা হয়। এই প্রতিষ্ঠানের সকল শিশুই এতিম ও দরিদ্র পরিবারের, স্থানীয়দের কাছে সরকারি শিশু পরিবার এতিমখানা নামে পরিচিত। 

রবিবার সন্ধ্যায় জেলার সদর উপজেলার রৌহা ইউনিয়নের কুমড়ি গ্রামে অবস্থিত সরকারি শিশু পরিবার (বালক) কর্তৃপক্ষ এই পিঠা উৎসবের আয়োজন করে। এতে করে এখানে অবস্থানরত একশত শিশু আনন্দে মাতোয়ারা হয়ে পড়ে।


তারা নিজেরাই গান নাচ করে আনন্দ করে। ছোট বড় প্রতিটি শিশু তাদের নিজ পরিবারে থাকার আনন্দ উপলব্ধি করে। নিজেরা হাতে তৈরি করে নেত্রকোনা অঞ্চলের প্রায় ২০ রকমের বাহারী পিঠা। 

একইসাথে হারিয়ে যাওয়া দুধপুলি, পাটি সাপটা, চিতইসহ,পুলি পিঠা নানা ধরনের পিঠার সাথে পরিচিতিও হয় তারা। এই পিঠা গুলো সাথে নেত্রকোনা অঞ্চলের জামাই পিঠা নামে পরিচিত পিঠাও ছিল। 

চতুর্থ শ্রেণীর ছাত্র সিয়াম জানায়, আমি চতুর্থ  শ্রেণিতে পড়ি। আমি বাড়ির চেয়ে এখানে থাকতে বেশি পছন্দ করি। আমি বাড়িতে গেলে তেমন বেশি ভালো লাগে না, এখানে থাকলে আমি আনন্দ করতে পারি সবার সাথে মজা করতে পারি এখানে যারা আছে সকলে আমাদের ভাই। আমরা এখানে প্রতিবছর এ ধরনের অনেক উৎসব পালন করে থাকি। 

অন্য একজন শিশু জানায়, স্যার আমাদের জন্যই শীতকালীন পিঠা উৎসব এর আয়োজন করেছেন। তিনি প্রায় ২০ ধরনের পিঠার ব্যবস্থা করেছেন এর মধ্যে অনেক পিঠারি নাম আমরা জানি না। এই পিঠা উৎসবে, আমরা বাড়ির মতো পিঠা খাওয়ার আনন্দ পাচ্ছি এবং সব ধরনের পিঠার নাম জানতে পারছি। 

অন্যদিকে শিশুদেরকে আনন্দ দিতে এবং পারিবারিক শিক্ষায় বড় করে তুলতে এমন আয়োজন বলে জানিয়েছেন নিবাসের তত্ত্বাবধায়ক। 


আরও খবর



বকশীগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ে পিঠা উৎসব

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জ উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শীতকালিন পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ পিঠা উৎসবের আয়োজন করে স্কুল কতৃপক্ষ। উৎসবে বিভিন্ন স্টলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা রকমারি পিঠার পসরা সাজিয়ে বসে। বাহারী রকমের পিঠার মধ্যে ছিলো হৃদয় হরণ পিঠা,ডিম সুন্দরী, বিবি খানা, চালতাপাতা, জামাই পিঠা,গোলাপ পিঠা, মালপোয়া,তালের পিঠা,দুধ পুলি,ভাপা, চিতই,ডিম পিঠা, নকশি পিঠা, মুগপাকন, পাটিসাপটা ও লবঙ্গ লতিকা পিঠা। শিক্ষক শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পিঠা উৎসবে অংশ নেয়। দিনভর পিঠা মেলায় দর্শনাথীদের ভীড় ছিলো চোখে পড়ার মত। 

পিঠা উৎসব পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজের অধ্যক্ষ প্রফেসর নুরুল ইসলাম আব্দুল্লাহ,সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, প্রধান শিক্ষক আতাউর রহমান, সহকারী শিক্ষক আব্দুল্লাহ মাহবুব তানভী ও আজিম উদ্দিন খন্দকার প্রমূখ। 

দশম শ্রেণীর শিক্ষার্থী রোদেলা জান্নাত মিথিলা জানায়,জমকালো পিঠা উৎসব হয়েছে। স্যারদের সাথে আমরা বেশ মজা করেছি। দর্শনার্থীও ছিলো অনেক। 

প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন,পিঠা উৎসবে দর্শনার্থীর উপস্থিতি ছিলো অনেক বেশি। দিনব্যাপী শিক্ষার্থীরা বেশ করেছে। সাথে শিক্ষক কর্মচারীরাও পিঠা উৎসবে আনন্দ করেছে।


আরও খবর



গরুবাহী ভুটভুটি ও মোটরসাইকেল সংঘর্ষে একজন নিহত

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁয় গরুবাহী ভুটভুটি ও মোটরসাইকেল এর মুখোমুখি সংঘর্ষে দূর্ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী ভাগ্নের মৃত্যু হয়েছে। এদূর্ঘটনায় নিহতের মামা গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মর্মান্তিক এ দূর্ঘটনাটি ঘটেছে শনিবার সকাল সারে ১০ টারদিকে নওগাঁর বদলগাছী

উপজেলার মাতাজী টু হাপানিয়া রাস্তার ভুবনের মোড় নামক স্থানে।

নিহত ভাগ্নে হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার সারতা 'চাতরাপাড়া' গ্রামের রুবেল হোসেন ওরফে ওপেন এর ছেলে জাহিদুল ইসলাম জালাল (২১)। 

আহত হলেন, নিহতের মামা মহাদেবপুর উপজেলার ভরট্ট গ্রামের কবির ওরফে আনিস। দূর্ঘটনার পরই গুরুতর জখম অবস্থায় মামা কবির ওরফে আনিসকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে পাঠিয়ে দেন স্থানিয়রা। অবস্থা গুরুতর হওয়ায় দায়িত্বরত চিকিৎসক তাকে রাজশাহী (রামেক) হাসপাতালে রেফার্ড করেছেন।

সড়ক দূর্ঘটনায় ভাগ্নে নিহত ও মামা আহতের সত্যতা নিশ্চিত করে বদলগাছি থানার অফিসার  ইনচার্জ  আতিয়ার রহমান জানান, মামা ও ভাগ্নে একটি মোটরসাইকেল যোগে মাতাজীহাটের দিকে যাচ্ছিলেন। ঘটনাস্থলে পৌছালে অপরদিক থেকে আসা গরুবাহী একটি ভুটভুটির সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে দূর্ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী ভাগ্নের মৃত্যু হয় এবং মামাকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে পাঠিয়ে দেন স্থানিয়রা। খবর পেয়ে দূর্ঘটনাস্থলে পৌছে মৃতদেহ উদ্ধার করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।


আরও খবর