Logo
শিরোনাম

অমিত শাহ আসায় তিনবিঘা করিডোরের গেট বন্ধ ছিলো

প্রকাশিত:Friday ০৬ May ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

জেলার ঐতিহাসিক ও আলোচিত তিনবিঘা করিডোর গেটটি বাংলাদেশীদের জন্য ২৪ ঘন্টা চালুর পর হঠাৎ শুক্রবার সকালে ভারতীয়  কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী অমিত শাহ পরিদর্শনে আসায় সকাল সোয়া ১১টা থেকে প্রায় ১টা পর্যন্ত ভারতীয় বিএসএফ চলাচলের মূলগেটটি বন্ধ  করে দেয়।  এতে বাংলাদেশীদের চলাচলে ওই সৃয়টায় মারাত্মক বিঘ্ন ঘটে।  এবিষয়ে  বাংলাদেশী বর্ডার হার্ড ব্যাটালিয়ন ( বিজিবি সূত্র  জানান,এ বিষয়ে একটি চিঠি হাতে পেলেও সে বিষয়ে সিদ্ধান্ত ছড়াই গেটটি বন্ধ ছিলো।  স্থানীয় জনগণ জানান,পূর্ব ঘোষণা ছাড়াই  এমন সিদ্ধান্ত তিনবিঘা করিডোরের ভিতরে বসবাসকারী দহগ্রাম বাসী হতাশায় ভুগছিলেন।


আরও খবর



র‍্যাবের অভিযানে কষ্টি পাথরের মূর্তি উদ্ধারসহ ৩ জন আটক

প্রকাশিত:Monday ১৬ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

র‍্যাবের অভিযানে ১টি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার সহ জড়ীত ৩ জন প্রতারক কে গ্রেফতার।

জয়পুরহাট জেলা সদর উপজেলার বানিয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৪০ কেজি ওজনের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার সহ আব্দুল আলীম (৩২), জহুরুল ইসলাম (৪৪) ও মেহেদী হাসান (৩২) নামের সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ জন সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামানের নেতৃত্বে রবিবার বেলা পৌনে ৩ টার দিকে জেলার কালাই থানার আকন্দপাড়া গ্রামের মফিজুল প্রামাণিকের ছেলে ও প্রতারক চক্রের মূলহোতা মোঃ আব্দুল আলীম, একই থানার কালাই পূর্বপাড়া গ্রামের মৃত আলতাব মোল্লার ছেলে মোঃ জহুরুল ইসলাম ও ক্ষেতলাল থানার ভাসিলা থানার মৃত আব্দুল জলিলের ছেলে মোঃ মেহেদী হাসানকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

র‍্যাব আরো জানায় যে, গ্রেফতারকৃত মোঃ আব্দুল আলিম সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের মূলহোতা এবং অন্য দু' জন সেই চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন এলাকার লোকজনকে কষ্টিপাথরের বিষ্ণু মূর্তির মিথ্যা প্রলোভন দেখিয়ে তাদের নিকট হইতে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। 

পরবর্তীতে তাদের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ অনুসারে মামলা দায়ের পূর্বক সোমবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



নওগাঁয় সড়ক থেকে পুলিশের ''এএসআই'' এর মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:Sunday ০১ January ২০২৩ | হালনাগাদ:Wednesday ২৫ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁয় এএসআই এর মৃতদেহ উদ্ধার করেছে জেলার পত্নীতলা থানা পুলিশ। নিহত এএসআই হলেন, রুহুল আমিন। তিনি নওগাঁর পত্নীতলা থানায় এএসআই হিসেবে কর্মরত ছিলেন।

প্রাথমিক ধারনা, দ্রুতগামী অজ্ঞাত কোন গাড়ির সাথে মোটরসাইকেলের সংঘর্ষে দূর্ঘটনাস্থলে পত্নীতলা থানার এএসআই রুহুল আমিন এর মৃত্যু হয়।

স্থানিয় ও থানা সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো শনিবার দিবাগত রাত পৌনে ৯ টা থেকে সারে ৯ টারদিকে থানায় রোলকল হয়। রোলকলে সে থানায় উপস্থিত থেকে রোলকল করেছিল। এরপর সে কোন এক সময় থানা থেকে মোটরসাইকেল নিয়ে বেরিয়ে যায়। রাতে পত্নীতলা মধইল আঞ্চলিক সড়কের কঞ্চিপুকুর নামক স্থানে রাস্তায় এএসআই রুহুল আমিনের মৃতদেহ পরে থাকতে দেখে থানায় খবর দেন স্থানিয়রা। খবর পেয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে মৃতদেহ উদ্ধার করে থানা হেফাজতে নেয়।

নিহতের সত্যতা নিশ্চিত করে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, রাত সাড়ে ১০ টারদিকে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পাওয়ার পরই দ্রুত ঘটনাস্থলে পৌছে মৃতদেহ উদ্ধার করে রবিবার ১ জানুয়ারী সকালে ময়না তদন্তের জন্য মৃতদেহটি নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 


আরও খবর



গজারিয়ায় বাউশিয়া ইউনিয়নে শীর্তাতদের মাঝে কম্বল বিতরন

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

মুন্সিগন্জ প্রতিনিধি: মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা কনকনে ঠান্ডায় গরম কাপড়ের অভাবে শীত নিবারন করতে পারছে না ছিন্নমূল, গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষরা। ঠিক সেই সময়ে গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র (কম্বল) বিতরনের উদ্যোগ নেয়। 

প্রতি বছরের ন্যায় এবারেও সরকারি শীতবস্ত্র বিতরণ পাশাপাশি নিজ অর্থায়নে ব্যক্তি উদ্যোগে চরবাউশিয়া বড়কান্দি গ্রামে অসহায় ছিন্নমূল মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি। 

রোববার ঘন কুয়াশার মধ্যে বাউশিয়া ইউনিয়নে চরবাউশিয়া বড়কান্দি গ্রামে বিভিন্ন বাড়িতে ঘুরে ঘুরে প্রায় দুই শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়।

শীতবস্ত্র বিতরণ কালে বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান বলেন, সারা দেশের মতো গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নে তীব্র শীতে অসহায় অনেক মানুষ কষ্ট করছে। শীতার্তদের শীতের হাত থেকে রক্ষা করতে আজ দুই শতাধিক মানুষের মাঝে শীতের কম্বল বিতরণ করেছি। জাতির পিতার সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার দারিদ্র ও ক্ষুদামুক্ত বাংলাদেশ গড়তে হলে জন প্রতিনিধিদের যার যার অবস্থান থেকে অসহায়দের পাশে দাড়াতে হবে। তাই সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনকল্যাণমূলক কাজের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে স্থানীয় সরকারের অধীনস্থ বাউশিয়া ইউনিয়ন পরিষদ  জনগণের পাশে রয়েছে। 

তিনি আরও বলেন, শীতার্তদের শীত বস্ত্র বিতরণ অব্যাহত থাকবে। বাউশিয়া বিভিন্ন স্থানে পর্যায়ক্রমে শীতবস্ত্র বিতরণ করা হবে। এসময় বাউশিয়া ইউনিয়নের সংশ্লিষ্ট ইউপি সদস্য গন উপস্থিত ছিলেন।

শীত বস্ত্র গ্রহণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব নারী আনোয়ার বেগম বলেন, গত কয়েকদিনের তীব্র শীতে রাতে ঘুমাতে খুব কষ্ট হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দেয়া কম্বল পেয়ে সেই কষ্ট লাঘব হবে।



আরও খবর



আড়াই কোটি টাকার ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশিত:Wednesday ০৪ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে ইয়াবা ট্যাবলেটসহ ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ও প্যানেল চেয়ারম্যান মনির হোসেন সজিবসহ আরও দুইজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ ৮৫ হাজার ২০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ২ কোটি ৫৫ লাখ ৬ হাজার টাকা বলে জানিয়েছেন র‌্যাব। 

বুধবার দুপুর আড়াইটার দিকে সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আটক ৩ জনসহ ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের নায়েব সুবেদার (ডিএডি) নুরুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

গ্রেপ্তার অন্য দু'জন হলেন, গ্রাম পুলিশ সদস্য মো. ইব্রাহিম ও যুবলীগ কর্মী আমির হোসেন। 

র‌্যাব-১১ এর সিপিসি-৩ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান জানান, মঙ্গলবার রাত ৩টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের মধ্য চররমনী গ্রাম থেকে ইয়াবাসহ ইউপি সদস্য মনির হোসেন, গ্রাম পুলিশ সদস্য মো. ইব্রাহিম ও যুবলীগ কর্মী আমির হোসেনকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত মনির চররমনী মোহন ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক। মনির জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আলমগীর হোসেনের ভাগিনা।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত মনির বাসায় ইয়াবা রেখে বিক্রি করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সেখানে অভিযান চালায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অজ্ঞাত আসামিরা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে ইউপি সদস্য মনির, গ্রাম পুলিশ সদস্য ইব্রাহিম ও যুবলীগ কর্মী আমিরকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে ৪৩৬টি এয়ার টাইট প্যাকেট ভর্তি ৮৫ হাজার ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক তাফাজ্জল হোসেন চৌধুরী টিটু জানান, ঘটনাটি তিনি শুনেছেন। কেন্দ্রীয় নেতাদের বিষয়টি জানানো হয়েছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, গ্রেপ্তারকৃত মনির, ইব্রাহিম ও আমির খারাপ প্রকৃতির লোক। দীর্ঘদিন ধরে তারা মাদক সেবন ও বিক্রির সঙ্গে জড়িত ছিল।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, র‌্যাবের পক্ষ থেকে ৫ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পরবর্তী আইনগত প্রক্রিয়া শেষে তাদেরকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হবে।

র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের লক্ষ্মীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে


আরও খবর



বিরোধী দলগুলোর গণমিছিল

প্রকাশিত:Friday ৩০ December ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

রোকসানা মনোয়ার :নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো এবার যুগপৎ গণমিছিল কর্মসূচিতে মাঠে নামছে। যুগপৎ আন্দোলনের এই কর্মসূচিকে কেন্দ্র করে নেওয়া হয়েছে বড় শোডাউনের প্রস্তুতি।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) ঢাকায় গণমিছিল কর্মসূচি করবে দলগুলো। ঢাকায় যুগপৎ আন্দোলনের এটি প্রথম কর্মসূচি। এই কর্মসূচি থেকে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলো যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা দেবে।

যদিও ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে ২৪ ডিসেম্বর (শনিবার) সারাদেশে গণমিছিল নিয়ে মাঠে নামে বিএনপি। কিন্তু সেদিন ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় এবং সিটি করপোরেশন নির্বাচনের কারণে রংপুর মহানগরের কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

কোন দলের কোথায় গণমিছিল

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আড়াইটায় গণমিছিল শুরু করবে বিএনপি। কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ, মৌচাক ও মগবাজার গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

বেলা ১১টায় গণতন্ত্র মঞ্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে জমায়েত হয়ে বক্তব্য শেষে মিছিল করবে। সেখান থেকে দৈনিক বাংলা মোড়ে গিয়ে শেষ হবে এই কর্মসূচি।

বিকাল ৩টায় রাজধানীর পূর্ব পান্থপথের এলডিপি কার্যালয়ের সামনে থেকে মিছিল করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণমিছিলে অংশ নেবে ১২ দলীয় জোট। তারা বিজয়নগর পানির ট্যাংকি এলাকা থেকে বিকেল ৩টায় গণমিছিল শুরু করবে।

১১ দলীয় জোট বেলা ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে মতিঝিল শাপলা চত্বর মোড় হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হবে।

এ ছাড়া, সকাল ১০টার দিকে প্রেসক্লাবের সামনে গণমিছিল করার ঘোষণা দিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য।

গত ১০ ডিসেম্বর ঢাকার গোলাপবাগ মাঠে বিভাগীয় গণসমাবেশ থেকে ১০ দফা ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, ২৪ ডিসেম্বর একযোগে সারাদেশে বিভাগ ও জেলা পর্যায়ে গণমিছিল কর্মসূচি পালনের কথা ছিল। কিন্তু সেদিন ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় এবং সিটি করপোরেশন নির্বাচনের কারণে রংপুর মহানগরের কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।


আরও খবর