Logo
শিরোনাম

পাচঁদোনা সড়কে বাস-সিএনজির সংঘর্ষে প্রান ঝরলো ২ জনের আহত ৪

প্রকাশিত:Friday ১৮ November ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

নরসিংদী প্রতিনিধি :-

এবার নরসিংদী-টংগী মহাসড়কের পাচঁদোনা চাকশাল নামক স্হানে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে প্রান ঝরলো আমির হামজা (৩৬) ও মজিবর (৩৪) নামে দুই ব্যক্তির।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯ টায় এ ঘটনা ঘটে। স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাঁচদোনা-টংগী মহাসড়কের চাকশাল (ভাটপাড়া) নামক স্থানে ঢাকাগামী এনা পরিবহন ও বিপরীতদিক দিয়ে আসা নরসিংদীর পাচঁদোনাগামী সিএনজির সাথে মুখোমুখি  সংঘর্ষ হয়। এতে সিএনজিতে থাকা ১ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। পরে গুরুত্বর আহত অবস্থায় সিএনজির চালক মজিবরকে নরসিংদী সদর হাসপালে নেওয়ার পথে মারা যান। তিনি আরও জানান সিএনজিতে থাকা চালকসহ ৬ জন যাত্রীই গুরুত্বর আহত হন এবং তাদের মধ্যে সিএনজির চালক ও একযাত্রী নিহত হয়। সিএনজিতে থাকা বাকী চার যাত্রীকে সদর হাসপাতালে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

নিহতরা হলেন আমানত শাহ স্পিনিং মিলসের কর্মচারী টাঙ্গাইলের দেলদুয়ার সিংহ রানী গ্রামের শুকুর আলীর ছেলে আমির হামজা (৩৬) ও নরসিংদীর মাধবদী থানাধীন আসমান্দীরচরের জারতলা গ্রামের মৃত আকবর মিয়ার ছেলে মোঃ মজিবর (৩৪)।


আরও খবর



মহাদেবপুরে ভীমপুর ইউনিয়ন

আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁর মহাদেবপুরে ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  ২৩ জানুয়ারী সোমবার দুপুরে ভীমপুর ইউনিয়নের হাটচকগৌরী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ হাসান আলী মন্ডল।

উদ্বোধক ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জাতীয় সাংসদ-৪৮, নওগাঁ-৩, মহাদেবপুর-বদলগাছী আসনের এমপি জননেতা আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাকিল আহম্মেদ বাদল, নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক জাভেদ জাহাজ্ঞীর সোহেল, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম তোতা,  জেলা আওয়ামীলীগের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার মন্ডল, নওগাঁ জেলা পরিষদ সদস্য ও মহাদেবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম নূরানী আলাল, মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আহসান হাবীব ভোদন, মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তরুন সমাজ সেবক সাঈদ হাসান তরফদার ( শাকিল), মহাদেবপুর উপজেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি রাজু আহম্মেদ। অনুষ্ঠান পরিচালনা করেন, ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসানুল ইসলাম স্বপন তরফদার। সম্মেলনের শেষ পর্বে প্রধান অতিথি আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি আলহাজ্ব মোঃ মোস্তাফিজুর রহমান কে সভাপতি ও আতাউর রহমানকে সাধারন সম্পাদক করে ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠনের ঘোষনা দেন। 


আরও খবর



ধামরাইয়ে শেখ কামাল

আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Friday ২৭ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন :

ঢাকার ধামরাইয়ে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা (২০২৩) অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টার সময় কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় ধামরাই উপজেলা নির্বাহি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা (২০) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ এমপি।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ এনামুল হক আইয়ুব,ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বাইশাকান্দা ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ধামরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহিন আশরাফী,ধামরাই উপজেলা ছাত্র লীগের সভাপতি মোঃ জামিল হোসেন, কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



বাণিজ্য মেলায় দর্শনার্থীদের ভিড়

প্রকাশিত:Saturday ২১ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

ছুটির দিনটিতে মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। বেলা গড়াতেই যেন তিল ধারণের ঠাঁই নেই মেলায়।

শুরুতে সকালের দিকে দর্শনার্থী কিছুটা কম থাকলেও বেলা গড়াতেই জমে উঠেছে বাণিজ্য মেলা প্রাঙ্গণ। কেনাবেচাও হয়েছে গত কয়েক দিনের তুলনায় বেশি।

মেলা ঘুরে দেখা গেছে, মেলার অভ্যন্তরীণ প্যাভিলিয়ন ও স্টলগুলো কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। দেশীয় পোশাক, হস্তশিল্পজাত পণ্য, সাজসজ্জার সামগ্রী, পাটজাত পণ্য, প্লাস্টিক, মেলামিন, আসবাব ও কার্পেটসহ গৃহসজ্জার বিভিন্ন সরঞ্জাম, ব্যাগ-জুতাসহ চামড়াজাত পণ্য, প্রক্রিয়াজাত খাদ্য, ইলেকট্রনিক পণ্য, স্টেশনারি, ক্রোকারিজ ও ইমিটেশন জুয়েলারি পণ্যের স্টলের সামনে ক্রেতাদের বেশি ভিড় লক্ষ্য করা গেছে। ব্লেজারসহ অন্যান্য শীতের কাপড়ে দেওয়া হয়েছে বিশেষ ছাড়। এর ফলে বেড়েছে কেনাবেচা।

দর্শনার্থীরা বলছেন, মেলার সরকারি ছুটির দিন থাকায় লোকজন বেশি। ভিড় ঠেলে কেনাকাটা করতে হয়েছে। তবে সব কিছু একসঙ্গে পেয়ে ভালো লাগছে। মেলা ঘুরতে আসা একজন বলেন, একটু দূরে হওয়ায় মেলায় আসতে অসুবিধা হয়েছে। তবে মেলায় আসার পর পণ্য দেখে ও কম দামে কিনতে পেরে খুব ভালো লাগছে।

বাণিজ্য মেলার পরিচালক ও রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ চৌধুরী জানিয়েছেন, সকাল ১০টা থেকে মেলা শুরু হয়েছে। মেলার আর্চওয়ের হিসেবে এমনিতে মেলায় প্রতিদিন ক্রেতা ও দর্শনার্থী সংখ্যা থাকে ৪০ থেকে ৫০ হাজার মতো। তবে আজকে (শুক্রবার) রেকর্ড পরিমাণ দর্শনার্থী হয়েছে। মেলায় এখন পর্যন্ত (বিকেল ৪টা) ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি কয়েক গুণ ছাড়িয়েছে।


আরও খবর



মোরেলগঞ্জে শীত নিবারনে আগুন জ্বালাতে গিয়ে এক শ্রমীক দগ্ধ

প্রকাশিত:Wednesday ০৪ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

এম.পলাশ শরীফ, বাগেরহাট : 

বাগেরহাটের মোরেলগঞ্জে টানা ৩দিনের শৈত্যপ্রবাহে জেকে বসেছে শীত। শীত নিবারনে আগুন জ্বালাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মো. নাসির সওদাগার (৩২) নামের এক শ্রমিক গুরুত্বর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়। পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ বার্ণ ইউনিটে প্রেরণ করা হয়েছে।

 পারিবারিক সূত্রে জানাগেছে, কর্মসূজন কর্মসূচি শ্রমীক কাজে নিয়োজিত হতদরিদ্র নাসির সওদাগার বুধবার সকালে বারইখালী ইউনিয়নের তাফালবাড়ি গ্রামে রাস্তায় মাটির কাজ করছিলেন। কাজের মাঝে অতিরিক্ত শৈত্যপ্রবাহে আগুন জ্বালিয়ে শীত নিবারনে অসতর্কতায় পরিহিত কাপড়ে আগুন ধরে যায়। এ সময় তার ডাক চিৎকারে সাথে থাকা অন্য শ্রমীকরা আগুন নিবানোর জন্য চেষ্টা করে। তাকে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প: প: কর্মকর্তা কর্তাব্যরত চিকিৎসক ডা. কামাল হোসেন মুফতি বলেন, অগ্নিদগ্ধ শ্রমীক নাসিরের শরীরের বিভিন্নস্থানে পুড়ে গিয়ে শরীরে ৩০% ক্ষতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 এ সর্ম্পকে বারইখালী ইউনিয়নের চেয়ারম্যান মো. আউয়াল খান মহারাজ জানান, দগ্ধ শ্রমীক নাসির সওদাগার ৪০ দিনের মাটির কাজ করছিলো। এ সময় সে অগ্নিদগ্ধ হয়। তাকে ঢাকায় চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। বিষয়টি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে। আগুনে পুড়ে যাওয়া শ্রমীক নাসিরের পরিবারে পিতা-মাতা স্ত্রী ও একটি শিশু কণ্যা রয়েছে। সে ভাষান্ড গ্রামের সোহরাফ সওদাগারের ছেলে। 


আরও খবর



কাছিমারচর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ

প্রকাশিত:Wednesday ২৮ December ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :


জামালপুরের ইসলামপুর উপজেলার কাছিমারচর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ সোলায়মান হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষের অপসারণের দাবিতে বুধবার দুপুরে কলেজ মাঠে বিক্ষোভ ও মানববন্ধন করে স্থানীয় এলাকাবাসী। কলেজ মাঠে বিক্ষোভ শেষে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজসেবক আতাউর রহমান,মোসাব্বের রহমান, মাহফুজ আহম্মেদ,আবদুল বাসেদ, শামীম মিয়া,তোফাজ্জল হক,বাবুল মিয়া ও সামছুল হক প্রমূখ।  

মানববন্ধনে মোসাব্বের রহমান বলেন, কাছিমারচর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ সোলায়মান হোসেন আমার সহোদর বড় ভাই। তিনি আমাকে কলেজে চাকুরি দেওয়ার কথা বলে কলেজের নামে আমার কাছ থেকে জমি নেন। জমি নেওয়ার পর আমার যোগ্যতা থাকা সত্বেও চাকুরি না দিয়ে মোটা অঙ্কের টাকার বিনিময়ে অযোগ্য লোককে নিয়োগ দিয়েছেন। তিনি আমার সাথে প্রতারণা করেছেন। তিনি আরো বলেন,এই কলেজে পড়াশোনা একেবারেই হয়না। প্রতিদিন বেলা ১২ দিকেই কলেজ বন্ধ করে শিক্ষকরা চলে যান। তাই অধ্যক্ষের বিচার চাই,তার অপসারণ চাই। 

আতাউর রহমান বলেন, কাছিমারচর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ সোলায়মান হোসেন অধ্যক্ষ একজন দুর্নীতিবাজ। নানা অনিয়মের মাধ্যমে মোটা অঙ্কের টাকা নিয়ে অযোগ্য লোককে নিয়োগ দিয়েছেন। এলাকাবাসী অধ্যক্ষের অপসারনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে। 

এ ব্যাপারে কাছিমারচর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ সোলায়মান হোসেন জানান,পারিবারিক কলহের জেরে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। পারিবারিক বিরোধের কারনেই বহিরাগত কিছু লোক এনে কটি কুচক্রি মহল আমার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন।


আরও খবর