Logo
শিরোনাম

পদ্মা ও মেঘনা বিভাগের সিদ্ধান্ত স্থগিত

প্রকাশিত:Sunday ২৭ November ২০২২ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলা নিয়ে ‘পদ্মা’ এবং বৃহত্তর কুমিল্লার তিনটি ও নোয়াখালীর তিনটি করে মোট ছয় জেলা নিয়ে ‘মেঘনা’ বিভাগ গঠন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।

২৭ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এ প্রস্তাব উঠলে তা অনুমোদন পায়নি। 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, সরকারের ব্যয় সংকোচন নীতির কারণে পদ্মা ও মেঘনা নামে নতুন দুই বিভাগের সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। নিকার প্রস্তাবটি অনুমোদন দেয়নি। সভায় বাকি এজেন্ডাগুলো অনুমোদন দেওয়া হয়েছে।

নিকার সভায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাকে ঝাউদিয়া এলাকায় স্থানান্তর করে ‘ঝাউদিয়া থানা’ নামকরণ এবং ‘ঝাউদিয়া পুলিশ ক্যাম্পকে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানান্তর করে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্প’ হিসেবে নামকরণের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া অনুমোদন পেয়েছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় পৌরসভা গঠন, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কাজলা ও বোয়াইল ইউনিয়নের বিরোধপূর্ণ অংশ বিয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। এ এলাকা জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সঙ্গে সংযোজন করে মাদারগঞ্জ উপজেলার সীমানা পুনর্গঠন করা হবে। এছাড়া ময়মনসিংহের নান্দাইল পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাব অনুমোদন পেয়েছে।


আরও খবর

সুখবর নেই বাজারে

Saturday ০৪ February ২০২৩




র‍্যাবের কারনে জঙ্গি নিমূল সম্ভব হয়েছে- স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:Tuesday ২৪ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিবেদক :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এম পি বলেছেন, মহান মুক্তিযুদ্ধে যেসব শহীদদের কবর দেশের বাহিরে আছে। তাদের কবর দেশে এনে করব দেয়ার ইচ্ছে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। 

মঙ্গলবার দুপুরে দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় লালমনিরহাট ও নীলফামারী জেলার শীতার্ত মানুষজনের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) আয়োজনে এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন।

অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, সীমান্তে হত্যাকান্ড বন্ধ হচ্ছে না-এটা দু:খজনক। বিজিবি ও বিএসএফ তাদের সাধ্যমতে সীমান্তে হত্যাকান্ড বন্ধে চেষ্টা করছেন। 

অনুষ্ঠানে র‍্যাব'র মহাপরিচালক এম খুরশীদ হোসেন,  ভারপ্রাপ্ত জেলা প্রশাসক টি এম মমিন, জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমুখ


আরও খবর



জয়পুরহাটে পরিত্যক্ত অবস্থায় ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

প্রকাশিত:Monday ৩০ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

র‍্যাবের অভিযানে অস্ত্র ফেলে পালিয়েছে ছিনতাইকারীরা, ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার।

রবিবার দিবাগত রাত ৭টার দিকে পরিত্যাক্ত অবস্থায় ৩ টি ওয়ান শুটারগান উদ্ধার করেন র‍্যাব।

সত্যতা নিশ্চিত করে র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়, ৫/৬ জনের একটি গ্রুপ কিছুদিন ধরে জয়পুরহাটের আক্কেলপুর থানার বটতলী এলাকার ছিনতাই কাজের সাথে জড়িত। রাস্তায় চলাচলকারী সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে তারা ছিনতাই করত। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত এলাকায় একটি মেহগনি বাগানে অভিযান চালানো কালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ছিনতাই গ্রুপের সদস্যরা পালিয়ে যায়। এসময় ঐ স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় ৩টি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ওয়ান শুটারগান গুলো জেলার আক্কেলপুর থানায় জিডিমূলে হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন র‍্যাব।


আরও খবর



রাণীনগর-আত্রাইয়ে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ৩১ January ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :


নওগাঁর রাণীনগর এবং আত্রাই উপজেলায় অসহায় শীতার্ত ভিক্ষুকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সোমবার সকালে ও বিকেলে পৃথক পৃথকভাবে গ্রামীণ ব্যাংকের আয়োজনে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। 

এদিন সকালে গ্রামীণ ব্যাংক নওগাঁর রাণীনগর কাশিমপুর শাখার আয়োজনে অসহায় শীতার্ত ও (ভিক্ষুক) সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়া একইদিন বিকেলে আত্রাই উপজেলার মনিয়ারী গ্রামীণ ব্যাংক শাখার আয়োজনে শীতবস্ত্র বিতরণ করা হয়। উভয় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংক নওগাঁর জোনাল অফিসার মো: আবুল বাশার। অন্যদের মধ্যে নওগাঁর জোনাল অডিট অফিসার নারায়ন চন্দ্র মন্ডল,এরিয়া ম্যানেজার এসএম মহিউদ্দিন আহমেদ,কাশিমপুর শাখা ব্যবস্থাপক শরীফ আব্দুল্লাহ আল-সিদ্দিকী ও মনিয়ারী শাখা ব্যবস্থাপক মো: মসলেম উদ্দীনসহ উভয় শাখার কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



নওগাঁয় স্ত্রীর রহস্যজনক মৃত্যু- প্রবাস ফেরত স্বামী আটক

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁয় প্রবাসী স্বামী বাড়িতে ফেরার মাত্র ৩ দিনের মাথায় স্ত্রীর রহস্যজনক মৃত্যু। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ময়না তদন্তের জন্য মৃতদেহ উদ্ধার সহ নিহতের স্বামীকে আটক করেছে পুলিশ। রহস্যজনক এ গৃহবধূ মৃত্যুর ঘটনাটি ঘটেছে মঙ্গলবার নওগাঁর মহাদেবপুর উপজেলার বাগাচারা দক্ষিণপাড়া গ্রামে।

পুলিশ ও স্থানিয় সুত্র জানায়, নওগাঁর মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের বাগাচারা দক্ষিণপাড়া গ্রামের ওসমান গণির ছেলে চঞ্চল হোসেন (৩৫) তার স্ত্রী শান্তনা পারভীন (৩২) ও একমাত্র সন্তান শিশু মেয়ে সুমাইয়া আক্তার (১৩) কে নিজ বাড়িতে রেখে প্রবাসে পাড়ি জমান এবং মাত্র ৩ দিন পূর্বে (দেশে) নিজ বাড়িতে আসেন চঞ্চল হোসেন। প্রবাস থেকে দেশে ফেরার মাত্র ৩ দিনের মাথায় মঙ্গলবার ১৭ জানুয়ারী ভোররাতে চঞ্চল হোসেন ও তার পরিবারের লোকজন ডাক চিৎকার দিয়ে ওঠলে প্রতিবেশীরা এগিয়ে আসেন। এসময় প্রতিবেশীদের কাছে চঞ্চল হোসেন জানান, সোমবার দিনগত রাতের খাবার খেয়ে শিশু মেয়েকে সহ তারা স্বামী-স্ত্রী নিজ শয়ন ঘড়ে ঘুমিয়ে পড়েন। ঘুম থেকে জেগে দেখতে পান শয়ন ঘড়ে সেলিং ফ্যানের সাথে গলায় ওড়নার ফাঁস লাগানো অবস্থায় স্ত্রী সান্তনা পারভীনের ঝুলন্ত মৃতদেহ। এসময় স্বামীর পরিবার সান্তনা পারভীন গলায় ফাঁসদিয়ে আত্নহত্যা করেছে বলে দাবি করলেও স্বামী প্রবাস থেকে ফেরার মাত্র ৩ দিনের মাথায় গৃহবধূ সান্তনা পারভীনের  মৃত্যু রহস্যজনক বলে মনে করেন স্থানিয়রা। পরবর্তীতে নিহত সান্তনা পারভীনের পিতার বাড়ির লোকজন সহ স্বজনরা ঘটনাস্থলে পৌছার পর তাদের মাঝেও সন্দেহ দেখা দেয়। এসময় স্বজন সহ স্থানিয়দের মাঝে 'একই ঘড়ে স্বামী ও সন্তান থাকার পরও গৃহবধূ সান্তনা পারভীন গলায় ওড়নার ফাঁস দিলো' স্বামী চঞ্চল হোসেন জানতে পারলো না, আসলে সান্তনা পারভীন আত্নহত্যা করেছে কিনা তাকে হত্যা করে আত্নহত্যার প্রচার করা হচ্ছে এমন নানা প্রশ্ন দেখা দেয়। এক পর্যায়ে স্থানিয়রা নওহাটামোড় ফাঁড়ি পুলিশ কে খবর দেয়। খবর পেয়ে নওহাটামোড় পুলিশ ফাঁড়ি ইনচার্জ উত্তম কুমার বিস্বাস ও ফাঁড়ির এসআই এ এম ফারুক ঘটনাস্থলে পৌছে বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাকে অবগত করলে মহাদেবপুর সার্কেল (অতিরিক্ত পুলিশ সুপার) জয়ব্রত পাল ও মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

গৃহবধূর মৃতদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার ওসি মোজাফ্ফর হোসেন প্রতিবেদক কে জানান, গৃহবধূ মৃত্যুর খবর পেয়ে উর্দ্ধতন কর্মকর্তা সহ ঘটনাস্থল পরিদর্শণ করা সহ, প্রাথমিক সুরতহাল রির্পোট অন্তে মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল থেকে নিহত গৃহবধূ সান্তনা পারভীনের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে এবং নিহতের স্বামী চঞ্চল হোসেন কে আটক করা হয়েছে। এব্যাপারে থানায় একটি রেগুলার মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন ওসি। 


আরও খবর



৯৩ হাজার টাকা ছাড়াল স্বর্ণের দাম

প্রকাশিত:Wednesday ১৮ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে দুই হাজার টাকার বেশি বেড়েছে। নতুন দর অনুযায়ী প্রতি ভরি ভালো মানের স্বর্ণ কিনতে গ্রাহককে গুনতে হবে ৯৩ হাজার টাকার বেশি।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুস দাম বাড়ানোর এই সিদ্ধান্ত নেয়। এর আগে গত ৭ জানুয়ারি স্বর্ণের দাম বাড়ায় বাজুস, যা ৮ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। তখন প্রথমবারের মতো দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের দাম ৯০ হাজার টাকা ছাড়ায়।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, 

বাজুস ভালো মানের স্বর্ণ ভরিতে দুই হাজার ৬৮৩ টাকা বাড়িয়েছে। এতে প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়িয়েছে ৯৩ হাজার ৪২৯ টাকা। আগে এই দাম ছিল ৯০ হাজার ৭৪৬ টাকা।


আরও খবর

কমছে আয়, বাড়ছে ব্যয়

Saturday ০৪ February ২০২৩