Logo
শিরোনাম

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

পঞ্চগড়ে বোদা উপজেলায় করোতোয়া নদীতে নৌকা ডুবে নারী শিশুসহ অন্তত ২৪ জন মারা গেছেন। এই ঘটনায় অর্ধশতাধিক নিখোঁজ রয়েছে বলেছে জানিয়েছে পুলিশ।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আওলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন কুমার রায় ২৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় আরও অন্তত ৬০ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে তাৎক্ষণিকভাবে মৃতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২




মা হলেন বিশাপা বসু

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

বলিউড পাড়ায় বইছে সুসংবাদের বাতাস। আলিয়া-রণবীরের কন্যা সন্তান জন্মের ঠিক ছয় দিনের মাথায় এবার কন্যা সন্তানের বাবা-মা হলেন বলিউডের আরেক সুপারস্টার দম্পতি করণ সিংহ -বিশাপা বসু।

১২ নভেম্বর মুম্বাইয়ের খারের হিন্দুজা হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিপাশা বসু।

চলতি বছরের আগস্ট মাসে বিপাশা-করণ দম্পতি জানান, তাদের ঘরে নতুন অতিথি আসছে। বিপাশা বসু এরপর বিভিন্ন ফটোশুটের মাধ্যমে ভক্তদের সামনে নিজেকে উপস্থাপন করেন। বিপাশা বসু ৪৩ বছরে মা হয়েছেন এই খবরে ভীষণ আনন্দিত তার ভক্তরা।

বিপাশার মা হওয়ার সংবাদ ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ভক্তরা প্রিয় তারকাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিপাশার বেবি বাম্পের ছবি রীতিমতো ভাইরাল হয়।

এ ছবি নিয়ে তুমুল আলোচনা ও সমালোচনা হয়। কিন্তু বিপাশা ও করণ ভক্তরা এটিকে ইতিবাচকভাবেই নিয়েছেন।

বিপাশা বসু ও করণ সিং গ্রোভার বলিউডের অন্যতম আলোচিত দম্পতি। তাদের ব্যক্তিজীবন নিয়েও সিনমোপ্রেমীদের মাঝে তুমুল আগ্রহ রয়েছে। ২০১৬ সালের ৩০ এপ্রিল মুম্বাইয়ে সাত পাকে বাঁধা পড়েন দুই তারকা।


আরও খবর

মঞ্চ মাতালেন নোরা ফাতেহি

শনিবার ১৯ নভেম্বর ২০২২




কুমিল্লা শিক্ষাবোর্ডের হীরক জয়ন্তী পালিত

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কুমিল্লা ব্যুরো ঃ

 ঐতিহ্যবাহি কুমিল্লা শিক্ষাবোর্ডের হীরক জয়ন্তীতে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করেছে শিক্ষাবোর্ড।

বুধবার সকালে বেলুন উড়িয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের ৬০ বছর পূর্তির বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাসের। শোভাযাত্রাটি শিক্ষাবোর্ড প্রাঙ্গন থেকে নগরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগরের উদ্যোনে গিয়ে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন ।

বর্ণাঢ্য শোভাযাত্রায় নবীণ-প্রবীণের মেলবন্ধনে দেশের সেরা শিক্ষার্থীসহ শিক্ষাবোর্ডের শিক্ষক,শিক্ষার্থীসহ অবসরে যাওয়া শিক্ষাবোর্ড কর্মকর্তারা অংশ নেন।


কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেণী, নোয়খালী ও লক্ষীপুর ৬ জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা কার্যক্রম সফল ভাবে চালিয়ে আসছে।

১৯৬২ সালে যখন কুমিল্লা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয় তখন মাত্র ২৭টি কলেজ এবং ৫৩২টি মাধ্যমিক স্কুলের দায়িত্ব পালন করে এই প্রতিষ্ঠানটি। আর বর্তমানে ৪২৬টি কলেজ এবং ১৯৬৫টি মাধ্যমিক স্কুলের দায়িত্ব পালন করছে কুমিল্লা বোর্ড। 

একসময় কুমিল্লা শিক্ষা বোর্ড চট্টগ্রাম এবং সিলেট বিভাগের সকল জেলার দায়িত্ব পালন করেছে। পরবর্তীতে চট্টগ্রাম বোর্ড আলাদা হয় এবং আরো পরে সিলেট বোর্ডও স্বতন্ত্র দায়িত্ব পায়।


আরও খবর



সোনাইমুড়ীতে বিধি লঙ্ঘন করে নিকাহ রেজিস্ট্রার প্যানেল প্রস্তুত 

প্রকাশিত:রবিবার ৩০ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

অনুপ সিংহ, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সোনাইমুড়ীতে বিধি লঙ্ঘন করে নিকাহ রেজিস্ট্রার প্যানেল প্রস্তুত করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি গোপন রেখে আবেদনকারীদের সাক্ষাৎকার ছাড়া গত মঙ্গলবার (২৫-১০-২০২২ইং) সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক নিকাহ রেজিস্ট্রার প্যানেল প্রস্তুত করে পরের দিন ২৬-১০-২০২২ইং  বুধবার মন্ত্রণালয়ে প্রেরণ করে নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরী সংক্রান্ত উপদেষ্টা কমিটি। 

জনা যায়, মুসলিম বিবাহ ও তালাক (নিবন্ধন) বিধিমালা ২০০৯ এর বিধান মোতাবেক নোয়াখালী জেলাধীন সোনাইমুড়ী উপজেলার সোনাইমুড়ী পৌরসভার ১ ও ২ নং ওয়ার্ডের নিকাহ রেজিস্ট্রার মৃত্যুজনিত কারনে নিকাহ রেজিস্ট্রারের পদ শুন্য হওয়ায় উক্ত শুন্য পদে লাইসেন্স প্রদানের মাধ্যমে নিকাহ রেজিস্ট্রার নিয়োগের নিমিত্তে প্যানেল প্রস্তুতকল্পে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের নিকট হতে গত ১১-১০-২০২২ ইং তারিখের মধ্যে দরখাস্ত নেয়া হয়। 

এতে আগ্রহী প্রার্থীরা নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরী সংক্রান্ত উপদেষ্টা কমিটির সদস্য সচিব ও সোনাইমুড়ীর সাব-রেজিস্ট্রার বরাবর আবেদন করে।

কিন্তু উপদেষ্টা কমিটি নিয়ম নীতির তোয়াক্কা না করে চাটখিল উপজেলার (অন্য উপজেলা) ৪ নং বদলকোট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড (হিরাপুর-নিশ্চিন্তপুর) এর মোঃ বেলায়েত হোসেনের ছেলে হিরাপুর গ্রামের স্থায়ী বাসিন্দা মোহাম্মদ আনোয়ার হোসেন (হেফজু) এর আবেদন গ্রহণ করে তার নাম গত বুধবার  ২৬-১০-২০২২ইং  প্যানেলের (স্বারক নং-২১১) ক্রমিক নং ১ নাম্বারে লিপিবদ্ধ করে নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরী সংক্রান্ত উপদেষ্টা কমিটি মন্ত্রণালয়ে প্রেরণ করে। 

প্যানেলের ১ নং ক্রমিকধারী মোহাম্মদ আনোয়ার হোসেন চাটখিল উপজেলা ও থানা (অন্য উপজেলা ও থানা) ৪ নং বদলকোট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড হিরাপুর গ্রামে তার স্থায়ী ও বর্তমান ঠিকানা। তার জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধন উপরিউক্ত ঠিকানায়। সে ঠিকানা গোপন রেখে দরখাস্তে তার স্থায়ী ও বর্তমান ঠিকানা সোনাইমুড়ী থানা, সোনাইমুড়ী পৌরসভা, গ্রাম-শিমুলিয়া লিখে। যা সঠিক নয়। 

ভুয়া চারিত্রিক সনদ নিজেই সৃজন করে। পৌরসভার সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ নেয়ার বিধান থাকলে সেটি দরখাস্তে যোগ করা হয়নি।

নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরীর (নিয়োগের) নিমিত্তে প্যানেলভুক্ত প্রার্থীদের তালিকায় ভুল তথ্য প্রদান করা হয়। 

নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরীর (নিয়োগ পক্রিয়াতে)  নিমিত্তে প্যানেলভুক্ত প্রার্থীদের তালিকায় যোগ্য প্রার্থীকে অগ্রাধিকার না দিয়ে অযোগ্য প্রার্থীকে যোগ্য করে ১ নং ক্রমিকধারী হিসেবে নাম লিপিবদ্ধ করা হয়। 

এতে করে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের নিয়োগ প্রক্রিয়া ব্যাহত হওয়ার আশংকা রয়েছে বলে মনে করে সংশ্লিষ্টরা।


আরও খবর



নওগাঁয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ 


নওগাঁয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ শুরু হয়েছে। মঙ্গলবার ১৫ নভেম্বর দুপুরে নওগাঁ শহরের পার-নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিস চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নওগাঁর উপ-সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব‍্য রাখেন অতিরিক্ত পুলশ সুপার মোঃ গাজিউর রহমান এবং নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন।

পরে অগ্নি নির্বাপণ এবং  সড়ক দৃর্ঘটনা থেকে জান মাল রক্ষা সম্পর্কিত একটি মহড়া অনুষ্ঠিত হয়। এ সময় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খানসহ সরকারি কর্মকর্তাসহ বিশিষ্ট ব‍্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। 


আরও খবর



আত্রাইয়ে আনসার ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)

‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র’ এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সমাবেশ আনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলা অডিটরিয়াম হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলামের সভাপাতিত্বে এবং উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল। অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রমাণিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শ্রী নিপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক আক্কাছ আলী,ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম,আত্রাই থানা ওসি তারেকুর রহমান সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিশেষ অবদানের জন্য ৩৫ জন আনসার ও ভিডিপি সদস্যদের পুরষ্কার প্রদান করা হয়। সমাবেশে উপজেলার ৮ টি ইউনিয়নের আনসার ও ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর