Logo
শিরোনাম

প্রবাসী ভাইয়ের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধীঃ

পটুয়াখালীর মির্জাগঞ্জে প্রবাসী ভাইয়ের ঘর থেকে জাহিদুল ইসলাম (২৪) নামের এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত ৮ টায় উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের মহিষকাটা বাজারের উত্তর পাশে ভাইয়ের বাসা থেকে এ মরদেহ উদ্ধার করা হয়। এ সময় শয়ন কক্ষের খাটের উপর থেকে "আমি আর উপায় খুঁজে পাই নাই। পারলে ক্ষমা করবেন " লেখা চিরকুটও উদ্ধার করে পুলিশ। মৃত জাহিদ উপজেলার উত্তর ঝাঁটিবুনিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত শাহ আলম শিকদারের ছেলে।

মৃতের খালা হামিদা বেগম বলেন, বাবা-মা মারা যাওয়ার পরে বোন আসমার সাথে বরিশালে থাকতো জাহিদ। ভোটার হওয়ার জন্য গত রবিবার মেঝ ভাই প্রবাসী শামীমের বাসায় আসেন জাহিদ। গতকাল রবিবার মেঝ ভাইয়ের স্ত্রী জুবাইদা বরিশাল ননদের বাসায় বেড়াতে যান। ঘটনার দিন বোন আসমা সকাল থেকে জাহিদের মুঠোফোন কল করলে সে রিসিভ না করলে সকালে খালা হামিদাকে খোঁজ নিতে বলেন। হামিদা রান্না শেষ করে আসরের সময় বাড়ী গিয়ে ঘরের দরজা বন্ধ দেখে ডাকাডাকি করলেও ভিতর থেকে কোন সাড়া শব্দ না পেয়ে পাশের বাসায় গিয়ে মাগরিবের নামাজ আদায় করে আবারো দরজার কাছে এসে ডাকাডাকি করে,এ সময় বাড়ীর পার্শ্ববর্তী রাস্তা দিয়ে তার ভাইয়ের ছেলে সমীর মৃধা (১৪) কে দেখতে পেয়ে ডাক দেয়। পরে সমীর ঘরের পার্শ্বে গাছ উঠে ঘরের চালের টিন সরিয়ে ঘরের ভিতর প্রবেশ করে জাহিদকে মাঝ ঘরের রুয়ার (আড়া) সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে চিৎকার দিয়ে দরজা খুললে প্রতিবেশীরা তাকে ঝুলন্ত অবস্থায় দেখে পুলিশে খবর দেয়।

এ বিষয়ে মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করা হয়েছে, সুরতহাল প্রতিবেদন তৈরী করা হচ্ছে, নিহতের স্বজন ও উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।


আরও খবর



ফেনীতে বাস-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

লক্ষ্মীপুর প্রতিনিধি :

ফেনীতে যাত্রীবাহী বাসের সঙ্গে কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন।এ সময় আহত হয়েছে আরও কয়েকজন। বুধবার (৯ নভেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোহাম্মদ আলী দুলামিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানান, নিহতদের মধ্যে- কাভার্ডভ্যানচালক কুমিল্লা সদর থানার দুর্গাপুর এলাকার নাজমুল (৩৫), ফিরোজপুর জেলার নেছারাবাদ থানার ফোরকান (৫০) ও লক্ষ্মীপুরের রিয়াজ উদ্দিনের পরিচয় মিলেছে। বাকি একজনের নাম-পরিচয় এখনো জানা যায়নি। ফেনী ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মৃৎসুদ্দি জানান, ইউনিক সার্ভিসের যাত্রীবাহী বাস চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছিল। কাভার্ডভ্যান মহাসড়কে উল্টোপথে চট্টগ্রাম যাওয়ার পথে মুখোমুখি সংঘর্ষ হয়। বাসটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলে তিনজন নিহত হন। হাসপাতালে নেওয়ার একজনের মৃত্যু হয়। তবে তার পরিচয় জানা যায়নি। এ ঘটনায় গুরুতর আহত চারজনকে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গুরুতর আহত চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। ফেনী মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল জানান, দুর্ঘটনাকবলিত বাস-কাভার্ডভ্যান উদ্ধার করে থানায় রাখা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



মনোহরগঞ্জ আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেল

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

 কুমিল্লা ব্যুরো ঃ

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে মনেরাহরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনকে পুনরায় নির্বাচিত করা হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘১৫ আগস্ট এলে যখন আমাদের বুকে রক্তক্ষরণ হয়, তখন বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার কথিত জন্মদিন পালন করে। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালে দেশকে সন্ত্রাসের জনপদে পরিণত করেছিল। তারা দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করেছিল। আর আওয়ামী লীগ সরকার দেশকে শান্তির জনপদ, আত্মমর্যাদাশীল জনপদে পরিণত করেছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। ’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক।  বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ও কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন ও কার্যনির্বাহী সদস্য আমিরুল ইসলামের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, দেলোয়ার হোসেন ভেন্ডার, আবুল বাশার প্রমুখ। সম্মেলনে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, এম এ করিম মজুমদার, উপজেলা উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন, মাষ্টার সোলাইমান, উপজেলা যুবলীগের আহবায়ক দেওয়ান জসিম উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সেলিম কাদের চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লব সহ উপজেলার ১১ ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার সকালে লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে লাকসাম উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এলজিআরডি মন্ত্রী।  

সম্মেলনে লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুছ ভুঁইয়াকে সভাপতি ও ভাইস চেয়ারম্যান মহব্বত আলীকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের কমিটি এবং তাবারক উল্লাহ কায়েসকে সভাপতি ও অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম হিরাকে সাধারণ সম্পাদক করে পৌরসভা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।


আরও খবর



দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় হাজীগঞ্জের মোহাম্মদ হোসেনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ৩১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কামরুজ্জামান টুটুল ঃ

 সোমবার সকালে দুবাইয়ের একটি হাসপাতালে তার মৃত্যু হয়েছে। এর আগে গত সপ্তাহে সে সড়ক দুর্ঘটনায় মারাত্বক আহত হয়। হোসেন উপজেলার ৬ নং বড়কুল ইউনিয়নের দক্ষিন রায়চোঁ গ্রামের জমিরা বাড়ির মফিজুল ইসলামের ছেলে। হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় বাসিন্দা মো: মোরশেদ আলম।

হোসেনের স্ত্রী  তানিয়া আক্তার জানান, তার স্বামী গত ৫ মাস আগে দুবাইতে শ্রমিক হিসাবে কাজ করতে যায়। গত ১ সপ্তাহ আগে সে বাইসাইকেল চালিয়ে রাস্তা পার হতে গিয়ে প্রাইভেট কারের ধাক্কায় গুরুতর আহত হয়। তখন পুলিশ তাকে উদ্ধার করে একটি হাসপাতালে ভর্তি করায়। ঘটনার প্রায় ১ সপ্তাহ পরে সোমবার সকালে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। 

বাবা মফিজুল ইসলাম বলেন, ছেলেকে হারিয়েছি এখন তার লাশটা চাই। এ জন্য সরকারের সহযোগীতা কামনা করছি।

মোহাম্মদ হোসেন ২ ভাই ১ বোনের মধ্যে সবার ছোট।  তার  একটি শিশু সন্তান রয়েছে। 


আরও খবর



নারায়ণগঞ্জে অস্ত্র মামলায় একজনের ১৭ বছরের কারাদণ্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জের ফতুল্লার একটি অস্ত্র মামলায় শাহিন ওরফে  চুষনি শাহীনকে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। দুপুরে নারায়ণগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ কাজী ইয়াসিন হাবীবের আদালত এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত শাহীন ফতুল্লার ফাজিলপুর এলাকার মৃত মুনসুর কন্ট্রাক্টরের ছেলে।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ২০১৫ সালের ৬ এপ্রিল র‌্যাব-১১ ফতুল্লা এলাকা থেকে অভিযান চালিয়ে শাহীনকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, এক রাউন্ড গুলি ও একটি চাকু উদ্ধার করা হয়। পরে এই ঘটনায় ফতুল্লা মডেল থানায় মামলা দায়ে করা হয়। মামলার তদন্ত শেষে স্বাক্ষীদের সাক্ষ্যগ্রহণের ভিত্তিতে অস্ত্র আইনের দুইটি ধারায় ১৭ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।


আরও খবর



কাপ্তাইয়ে অজগর সাপ অবমুক্ত

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

উচিংছা রাখাইন, রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি - জেলার কাপ্তাই ৪১ বিজিবি অফিস  এবং শহরের কলেজ গেইট এলাকা থেকে উদ্ধার হওয়া  দুটি অজগর সাপকে অবমুক্ত করা হয়েছে। 

গতকাল সন্ধ্যায় এই সাপগুলোকে উদ্ধার করে কাপ্তাই ফরেস্ট রেঞ্জে নিয়ে যাওয়া হয়।

আজ সোমবার সকাল ১১টার দিকে কাপ্তাই জাতীয় উদ্যানের গহীণ অরণ্যে এই অজগর সাপগুলো অবমুক্ত করা হয় বলে  জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের  কাপ্তাই ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ।

তিনি  আরো জানান, উদ্ধার হওয়া সাপগুলোর মধ্যে একটি প্রায় ৮ ফুট এবং অন্যটি প্রায় ৭ফুটের মতো।

আজ সকালে অজগর সাপগুলো কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্তের সময় কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন, ফরেস্টার মোঃ  আবু বক্কর, গিয়াস উদ্দিন , মোঃ আক্তার হোসেনসহ স্থানীয  স্হানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।


আরও খবর