Logo
শিরোনাম

পর্যটক ভ্রমণে বান্দরবানে নিষেধাজ্ঞা বাড়ল

প্রকাশিত:Monday ৩১ October ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

বান্দরবানের চার উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় আগামী ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

রোববার রাতে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রুমা, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম চার উপজেলায় সন্ত্রাসবিরোধী যৌথ বাহিনীর অভিযান ও সন্ত্রাসীদের তথ্য সংগ্রহের চলমান অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।এরআগে গত ১৭ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি এবং ২৩ অক্টোবর থেকে থানচি ও আলীকদম উপজেলায় ৩০ অক্টোবর পর্যন্ত পর্যটক যাতায়তে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন।


আরও খবর



নওগাঁয় সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ

প্রকাশিত:Sunday ০৫ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁয় নারীদের স্বাবলম্বী করে গড়ে তোলতে ২শ' ৬৪ জন নারীর মাঝে সেলাই মেশিন ও ২৭ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

রবিবার দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটরিয়ামে উপজেলা বার্ষিক উন্নয়ন কর্মসূচির অর্থায়নে এসব সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মির্জা ইমাম উদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক রেজাউল করিম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ সহ প্রমুখ।

পরে প্রধান অতিথি নওগাঁ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২শ' ৬৪ জন নারীর মাঝে সেলাই মেশিন ও ২৭জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।


আরও খবর



রাণীনগরে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ০৯ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)


নওগাঁর রাণীনগরে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহি পিঠাকে সবার সামনে নতুন করে তুলে ধরতে সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এই উৎসব অনুষ্ঠিত হয়।

রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত পিঠা উৎসবের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু।এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন,সহকারী কমিশনার(ভূমি) হাফিজুর রজমান জেলা পরিষদ সদস্য জাকির হোসেন জয়,রাণীনগর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখার খন্দকার,প্রাণি সম্পদ দপ্তর কর্মকর্তা কামরুননাহার আকতার মুন্নি,কৃষি কর্মকর্তা শহিদুল ইসলামসহ উপজেলা দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। উৎসবকে প্রানবন্ত করতে ষ্টল বসিয়ে রাণীনগর শের-এ বাংলা ডিগ্রী মহাবিদ্যালয়,মহিলা অনার্স কলেজ,সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং উপজেলার বিভিন্ন কার্যালয় অংশগ্রহন করে। স্টলে জামায় পিঠা,নারিকেলি পিঠা,পুলি পিঠা,কুশলি পিঠা,পাকান পিঠা,নকসি জিলাপি পিঠা,গোলাপ পিঠা,সঙ্খ পিঠাসহ নানান ধরনের বিলুপ্ত প্রায় পিঠা তৈরি করে প্রদর্শণ করা হয়। এছাড়া সন্ধায় পরিষদ চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করেছেন সংশ্লিষ্ঠরা। 


আরও খবর



কাপ্তাই হ্রদের অবৈধ দখলদারীদের উচ্ছেদ অভিযান শুরু

প্রকাশিত:Tuesday ৩১ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

উচিংছা রাখাইন,রাঙ্গামাটি প্রতিনিধি :

কাপ্তাই হ্রদের অবৈধ দখলদারীদের উচ্ছেদ অভিযান শুরু করেছে রাঙ্গামাটি

জেলা প্রশাসন। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের

নির্দেশে ৩১ জানুয়ারী মঙ্গহলবার দুপুরে শহরের আসামবস্তী এলাকা থেকে

উচ্ছেদ অভিযান শুরু করেন রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা

বিনতে আমিন। শহরের আসামবস্তী ব্রাহ্মণটিলা, আসামবস্তী ব্রীজ সংলগ্ন

কাপ্তাই হ্রদ দখল করে গড়ে উঠা অবৈধ বাজারের দোকান পাঠ উচ্ছেদ অভিযান

করেন।অভিযানে ব্রাহ্মণটিলা এলাকায় ৩ টি কাচাঘর, ও নির্মাণাধীন একটি ভবন ভেঙ্গে

দেয়। পরে আসামবস্তী ব্রীজ এলাকা অভিযান পরিচালনা শুরু করে ৪ টি দোকান

ভাঙ্গার পর স্থানীয় ব্যবসায়ীদের মালামাল সরিয়ে নেয়ার অনুরোধ করলে আজ রাত

পর্যন্ত সময় নির্ধারণ করে দেয়া প্রশাসন। আগামী সকাল ১০ টায় আবারো উচ্ছেদ

অভিযান শুরু হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এদিকে রাঙ্গামাটি শহরের বিভিন্ন এলাকায় বিলবোর্ড স্থাপন করেছে রাঙ্গামাটি

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ। বিল

বোর্ডে সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের নির্দিশনা দেয়া হয়। নির্দেশনায়

বলা হয়, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহামান্য

সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের দায়রকৃত রিট পিটিশন নং-১১৮৮৫/২০২২ এর

বিগত ১৭/১০/২০২২ খ্রিস্টাব্দের নোটিশের প্রেক্ষিতে রাঙ্গামাটি পার্বত্য

জেলায় অবস্থিত কাপ্তাই লেকের সকল প্রকার অবৈধ ভবন/স্থাপনা নির্মাণ নিষিদ্ধ করা হলো


আরও খবর



গজারিয়ায় যুব মহিলা লীগের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:Saturday ২৮ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

গজারিয়া প্রতিনিধি :


গজারিয়া উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের পক্ষ থেকে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, জাতীয় সংসদ সদস্য, আধুনিক মুন্সীগঞ্জের রুপকার, মুন্সীগঞ্জের মাটি ও মানুষের নেতা এ্যাড. মৃণাল কান্তি দাস। প্রধান পৃষ্ঠপোষক মো. রেফায়েত উল্লাহ খাঁন তোতা (সিআইপি),  সাবেক চেয়ারম্যান গজারিয়া উপজেলা পরিষদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইঞ্জিন সাহিদ মোঃ লিটন, চেয়ারম্যান ভবেরচর ইউনিয়ন পরিষদ, ইমামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মোঃ হাফিজুজ্জামান খাঁন জিতু প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অধ্যাপিকা ফরিদা ইয়াসমিন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আহবায়ক, আওয়ামী যুব মহিলা লীগ গজারিয়া উপজেলা। এসময় প্রধান অতিথি গরীব ও অসহায় মানুষের মাঝে কম্বল তুলে দেন। 


আরও খবর



নেত্রকোনার কেন্দুয়ায় রিপোর্টার্স ক্লাবের মানবন্ধন ও প্রতিবাদ সভা

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

জেলা প্রতিনিধি (নেত্রকোনা)

নেত্রকোনার কেন্দুয়ায় রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে

সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর বিভাগের ব্যুরো প্রধান রতন সরকার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি এবং ডিজিটাল নিরাপত্তা আইনের নামে হয়রানির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।  

আজ সোমবার বিকাল সাড়ে তিনটায় কেন্দুয়া উপজেলা  রিপোর্টার্স ক্লাবের সামনের সড়কে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়।  

দেশবরেণ্য সাংবাদিক সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ ও সময় টিভির রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান রতন সরকার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও তাদের পরিবারের সদস্যদের বার বার হয়রানি এবং মানহানির বিরুদ্ধে প্রতিবাদে একাট্টা হয়েছেন সাংবাদিক, লেখক, শিক্ষার্থী ও সুশীল সমাজ।

ক্লাবের সম্পাদক লাইমুন হোসেন ভূইয়ার সঞ্চালনায় ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন সভাপতিত্ব করেন। 

বক্তব্য রাখেন,  কেন্দুয়া উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি সাংবাদিক লেখক রাখাল বিশ্বাস,  সাবেক রিপোর্টার্স ক্লাবের সহ সভাপতি ভোরের ডাকের সাংবাদিক আবুল কাশেম আকন্দ, সাবেক সহ সভাপতি যুগান্তরের সাংবাদিক মামুনুর রশীদ মামুন, সাংবাদিক আয়নাল হক, ইত্তেফাক ও ঢাকা পোস্টে সাংবাদিক জিয়াউর রহমান জীবন, দৈনিক সংবাদের হুমায়ুন কবির,  কেন্দুয়া প্রেসক্লাবের সদস্য ও মানবজমিন সাংবাদিক মজিবুর রহমান, মানবাধিকারকর্মী মামুনুল কবীর খান হলি, স্বেচ্ছাসেবক লীগের নেতা রসেল মিল্কী, সাংবাদিক কায়সার তালুকদার ও আলপনা বেগম প্রমুখ।  

প্রতিবাদে কেন্দুয়া প্রেসক্লাবের সাংবাদিক,  উদীচী উপজেলা কমিটি,  মানবাধিকার সংগঠন ছাত্র শিক্ষক সহ নেত্রকোনা জেলার সাংবাদিকরাও অংশ নিয়ে প্রতিবাদ জানান।   

বক্তারা বলেন, দেশের প্রথম সারির গণমাধ্যমের বার্তা প্রধানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা নামক আইনের মাধ্যমে অবিলম্বে পুলিশি হয়রানি বন্ধের দাবি জানানো হয়। ডিজিটাল আইন নামক কালো আইন প্রণয়ন এর পর থেকে বিভিন্ন ভাবে সাংবাদিকদের হেনস্থা করা হচ্ছে এ আইন প্রয়োগ করে। এ আইনের ফলে সাংবাদিকদের স্বাধীনতায় হস্তক্ষেপ হচ্ছে। সাংবাদিকতার স্বাধীনতার জন্য এই আইনের সংশোধন প্রয়োজন।

সাংবাদিক রতন সরকারসহ সম্পাদকের বিরুদ্ধে মিথা প্রত্যাহার করে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান। 


আরও খবর