Logo
শিরোনাম

রাণীনগরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত:Tuesday ১৫ November ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগরে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা সদরে ফায়ার সার্ভিস ষ্টেশন চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন স্থানীয় এমপি আলহাজ¦ আনোয়ার হোসেন হেলাল। 

“ দূর্ঘটনা-দূর্যোগ হ্রাস করি’বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে রাণীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এছাড়া রাণীনগর ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা দেলোযার হোসেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদি হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।


আরও খবর



ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা ধবংস,২০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন(স্টাফ রিপোর্টার) :

আজ ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়নের মধুডাঙ্গা এলাকায় মহামান্য হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে উপজেলা প্রশাসন এবং পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে অবৈধ ইট ভাটা বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টুর মালিকানাধীন মেসার্স খান ব্রিক্স নামক একটি অবৈধ  ইট ভাটা চিমনিসহ গুড়িয়ে দেয়া হয় এবং লাইসেন্স বিহীন ভাটা পরিচালনা করায় মোবাইল কোর্টের মাধ্যমে  ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন, ২০১৩ অনুযায়ী ২০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানের সহযোগিতায় ছিল ধামরাই থানা পুলিশ, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ এবং বন বিভাগ।  অবৈধ ইট ভাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। উপজেলা নির্বাহী অফিসার, ধামরাই এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।


আরও খবর



মোরেলগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের র‌্যালী

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি :


বাগেরহাটের মোরেলগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের র‌্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয় থেকে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল শহকারে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয় সামনে সংক্ষিপ্ত পথসভায় বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএমদাদুল হক, সহ-সভাপতি চেয়ারম্যান মো. সাইদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদ, উপজেলা যুবলীগের আহবায়ক ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, যুগ্ম আহবায়ক এ্যাড. তাজিনুর রহমান পলাশ, কৃষকলীগের সাধারণ সম্পাদক মো. আবুল হোসেন, শ্রমীক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন তালুকদার, ছাত্রলীগের সভাপতি মো. মহিদুজ্জামান মহিদ প্রমুখ। এর পূর্বে দিবসটি উপলক্ষে সকালে দলীয় কার্যালয় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ করা হয়। 


আরও খবর



দিল্লিতে ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে স্কুল

প্রকাশিত:Monday ০৯ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

ভারতের রাজধানী দিল্লিতে তীব্র শীতের কারণে সব সরকারি-বেসরকারি স্কুল ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্যটির শিক্ষা বিভাগ।

শীতের ছুটি শেষে আজ সোমবারই স্কুল খোলার কথা ছিলো। রবিবার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এটি গত দশ বছরের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা। এরপরই আসে এ ঘোষণা। দিল্লি ছাড়াও উত্তর ভারতের পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, উত্তর রাজস্থান, বিহার, পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম, ত্রিপুরা, মধ্যপ্রদেশে কুয়াশা দুই থেকে তিন দিন ধরে জেঁকে বসেছে। যার কারণে ভারতের আবহাওয়া দপ্তর একাধিক সতর্কবার্তাও জারি করেছে।


আরও খবর



বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে যারা

প্রকাশিত:Saturday ৩১ December ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

ইয়াশফি রহমান :  হুট করেই জাতীয় দলের হেড কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন রাসেল ডমিঙ্গো। ইংল্যান্ড সিরিজের আগে তাই এক প্রকারে অভিভাবকশূন্য হয়ে পড়েছে জাতীয় দল। যদিও ভারত সিরিজের পর থেকেই ডমিঙ্গোর বিকল্প খোঁজা শুরু করেছিল বোর্ড।

যেকোন সময় হতে পারেন চাকুরিচ্যুত। আর সে ভয়েই কি ডমিঙ্গো নিজ থেকেই সরে দাঁড়ালেন? এর উত্তরটা রয়ে গেছে অজানাই। কেননা বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে সুনির্দিষ্ট করে কিছুই জানানো হয়নি।

ডমিঙ্গোর সরে যাওয়ার পর থেকেই সবার মনে প্রশ্ন একটাই। কে হতে যাচ্ছেন ডমিঙ্গোর উত্তরসূরি। গুঞ্জনে নাম উঠে আসছে অনেকেরই।

বিসিবি চাইছে লাল ও সাদা বলের খেলার জন্য পৃথক দুই কোচ রাখতে। সেই মোতাবেক ইতোমধ্যে বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগও করেছে বোর্ড। যার সঙ্গেই ব্যাটে বলে মিলে যাবে তাকেই আনা হবে টাইগারদের নতুন কোচ করে।

বোর্ডের একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে নতুন কোচের দৌড়ে বোর্ডের পছন্দ তিনজন। তারা হলেন সাকিব-মুশফিকদের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে, সাউথ আফ্রিকার সাবেক ক্রিকেটার ল্যান্স ক্লুজনার ও অস্ট্রেলিয়ার মাইক হাসি।

বিসিবির সেই সূত্রের দেয়া তথ্য মতে, বোর্ডের চাহিদা অনুযায়ী সবদিক দিয়েই নতুন কোচ হিসেবে দায়িত্বভার বুঝে নেয়ার পাল্লাটা ভারী লঙ্কান কোচ হাথুরুসিংহের। বাকি দুইজনের চেয়ে তিনিই বেশি পছন্দ বোর্ডের।

ইতোমধ্যেই হাথুরুর সঙ্গে কথাবার্তা অনেকদূর এগিয়েছে বোর্ডের। যদিও বেতন থেকে শুরু করে সুযোগসুবিধা সবকিছুই বেশ বাড়িয়ে চেয়েছেন লঙ্কান এই কোচ। কিন্তু সেগুলো মেনে নিয়ে হলেও তাকে আনতে চায় বোর্ড।

জানা গেছে দুই পক্ষের ভেতর চলছে এখন দরকষাকষি। চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে সপ্তাহ খানেকের ভেতর। আর সবকিছু ব্যাটে বলে হলেই ফের জাতীয় দলের দায়িত্ব নিতে দেখা যেতে পারে হাথুরুসিংহেকে।

পাশাপাশি বোর্ড কথা চালিয়ে যাচ্ছে ল্যান্স ক্লুজনার ও মাইক হাসির সঙ্গেও। হাসি আপাতত বাংলাদেশ দলের দায়িত্ব নিতে না চাইলেও ক্লুজনার আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি এখনও।

এদিকে গুঞ্জন রয়েছে টি-টোয়েন্টি দলের কোচের ভূমিকায় দেখা যেতে পারে টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামকে। যদিও এটি কেবল গুঞ্জনের ভেতরেই সীমাবদ্ধ রয়েছে।


আরও খবর



সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু আর নেই

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

মো নুরুল্লাহ খান, আরব আমিরাত থেকে: 

ঢাকার দোহার উপজেলায় দোহার প্রেসক্লাব- এর প্রবীণ সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু(৬৭) আর নেই(ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। বুধবার(১৮ জানুয়ারি) বাদ যোহর উপজেলার ঝনকী গ্রামে তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবৎ ডায়াবেটিস, প্যারালাইসিসসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও চার কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী দুনিয়ায় রেখে গেছেন। 

সাংবাদিকতা পেশাগত জীবনে তিনি দৈনিক সংগ্রাম, দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, সাপ্তাহিক সোনার বাংলা ও সাপ্তাহিক খুলনার বানী পত্রিকার দোহার স্যবাদদাতা ও প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

মরহুমের ছোট ভাই আতিকুর রহমান ফনু খান জানান, বুধবার বাদ এশা আল আমিন বাজারের টিনশেটের

কবরস্থান মসজিদের সামনে জানাজা নামাজ শেষে মরহুমের মরদেহ ওই কবরস্থানেই দাফন করা হয়। তার পরিবার-পরিজন, সহকর্মী ও আত্মীয় স্বজন মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।

সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর মৃত্যুতে দোহার প্রেসক্লাবের পক্ষ থেকেও শোকবার্তা প্রকাশ করা হয়। শোকবার্তায় বলা হয়- ঢাকা জেলার দোহার উপজেলার প্রবীণ সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু আজ বাদ যোহর মারা গেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দোহার প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনসহ শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।


আরও খবর