Logo
শিরোনাম

রাণীনগরে জুয়ারিসহ ৬ জন গ্রেপ্তার

প্রকাশিত:Sunday ১৩ November ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগর থানাপুলিশ অভিযান চালিয়ে চারজন জুয়ারীসহ মোট ৬জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের রোববার আদালতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, জুয়া খেলা হচ্ছে,এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধায় উপজেলার বড়গাছা ইউনিয়নের আকনা হাটখোলা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় জুয়ার আসর থেকে রাণীনগর উপজেলার পূর্ব বালুভরা গ্রামের আক্কাছ আলীর ছেলে সানোয়ার হোসেন (৫১),মছির আলীর ছেলে সালাম আকন্দ(৫৮),আত্রাই উপজেলার সাহেব গঞ্জ এলাকার আক্কাছ আলীর ছেলে রহিদুল ইসলাম (৪৮) ও একই এলাকার আজাহার আলীর ছেলে বাবলু শেখ (৫৫) কে আটক করা হয়। এসময় জুয়ার আসর থেকে নগদ ৫হাজার ৩৬০টাকা ও জুয়া খেলার সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এঘটনায় রাতেই তাদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া একই রাতে আদালতের পরোয়াভুক্ত আতাইকুলা গ্রামের মোজাম্মেলের ছেলে সাগর ও খট্রেশ্বর গ্রামের আজিজার রহমানের ছেলে মাসুদ রানা বুলেটকে গ্রেপ্তার করা হয় 


আরও খবর



প্রেমিকাকে তুলে নিতে এসে সাবেক প্রেমিক সহ ৪ জন আটক

প্রকাশিত:Friday ২৭ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

যুবতীকে জোর-পূর্বক প্রাইভেটকারে তুলেনিয়ে যাওয়ার সময় সাবেক প্রেমিক সহ ৪ জনকে আটক করেছে র‌্যাব। 

সত্যতা নিশ্চিত করে র‌্যাব কাম্প থেকে প্রতিবেদক কে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে বুধবার দুপুর পনে ১২টারদিকে জয়পুরহাট জেলার সদর উপজেলার পাঁচুরমোড় এলাকা 

হতে ভিকটিম যুবতীকে উদ্ধার সহ ভিকটিম এর সাবেক প্রেমিক পরিচয়দানকারী অপহরণকারী আব্দুল্লাহ আল মাসুম (২২) সহ সহ মোট ৪ জনকে আটক করা হয়।

আটকৃতরা হলেন, লালমনিরহাট জেলা সদর উপজেলার পঞ্চগ্রাম খন্ডিকরপাড়া গ্রামের 

মোঃ ফয়জার রহমানের ছেলে আব্দুল্লাহ আল মাসুম (২২) ও তার ৩ সহযোগী লালমনিরহাট জেলা সদর উপজেলার শিবরাম গ্রামের মৃত আলম মিয়ার ছেলে ওবায়দুল ইসলাম(২৬), সাদেক নগর গ্রামের মোঃ ইসলাম এর ছেলে ময়নুল হক (২৩) এবং একই গ্রামের আমিনুল ইসলাম এর ছেলে সোহেল রানা(২২)।

র‌্যাব আরো জানান, বুধবার সকাল ১০ টারদিকে ভিকটিম যুবতী (১৮) জয়পুরহাট জেলা সদর থানাধীন পাচুরমোড় এলাকায় শপিং করার সময় ভিকটিম যুবতীর সাবেক প্রেমিক মোঃ আব্দুল্লাহ আল মাসুম (২২) ও তার ৩ জন সহযোগী ভিকটিম যুবতীকে জোরপূর্বক ভাড়াকরা একটি প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। ঘটনাস্থলটি র‍্যাব ক্যাম্প হতে আনুমানিক ৪০০-৫০০ গজ দূরে অবস্থিত। এসময় আমাদের জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের ৬ জন দায়িত্বরত এফএস সদস্য পাম্পে বাইকের জ্বালানি তেল নিতে যাওয়ার সময় বিষয়টি লক্ষ করেন এবং কোম্পানি অধিনায়ককে বিষয়টি অবহিত করলে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের আভিযানিক দল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে অপহরণকারী চক্রের মূলহোতা সহ ৪ জন সদস্যকে আটক ও ঘটনাস্থল থেকে ভিকটিম যুবতীকে উদ্ধার করতে সক্ষম হয়। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করে যে, ভিকটিম যুবতীকে বিয়ে করার উদ্দেশ্যে তারা তাকে জোর করে উঠিয়ে নিয়ে যাচ্ছিল বলে আটককৃতরা 

র‌্যাবের কাছে শিকার করেছেন।

এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‌্যাব।


আরও খবর



রাণীনগর-আত্রাইয়ে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :


নওগাঁর রাণীনগর এবং আত্রাই উপজেলায় অসহায় শীতার্ত ভিক্ষুকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সোমবার সকালে ও বিকেলে পৃথক পৃথকভাবে গ্রামীণ ব্যাংকের আয়োজনে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। 

এদিন সকালে গ্রামীণ ব্যাংক নওগাঁর রাণীনগর কাশিমপুর শাখার আয়োজনে অসহায় শীতার্ত ও (ভিক্ষুক) সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়া একইদিন বিকেলে আত্রাই উপজেলার মনিয়ারী গ্রামীণ ব্যাংক শাখার আয়োজনে শীতবস্ত্র বিতরণ করা হয়। উভয় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংক নওগাঁর জোনাল অফিসার মো: আবুল বাশার। অন্যদের মধ্যে নওগাঁর জোনাল অডিট অফিসার নারায়ন চন্দ্র মন্ডল,এরিয়া ম্যানেজার এসএম মহিউদ্দিন আহমেদ,কাশিমপুর শাখা ব্যবস্থাপক শরীফ আব্দুল্লাহ আল-সিদ্দিকী ও মনিয়ারী শাখা ব্যবস্থাপক মো: মসলেম উদ্দীনসহ উভয় শাখার কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



নেত্রকোনায় মারা গেছেন বাকলজোড়া ইউনিয়ন চেয়ারম্যান

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

নেত্রকোনা প্রতিনিধি :


নেত্রকোনার দুর্গাপুরের বাকলজোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইয়াকুব আলী তালুকদার (৬৫) মারা গেছেন। মঙ্গলবার বিকেলে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয় তার। 

পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার দুপুরের পর হঠাৎ তার শ্বাসকষ্ট বেড়ে গেলে পরিবারের সদস্যরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যান। হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ তানজিরুল ইসলাম রায়হান তাকে মৃত ঘোষনা করেন। 

গত ২৮ নভেম্বর ২০২১ তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে বাকলজোড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি। এর আগেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। 

এদিকে হঠাৎ তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার নির্বাচনী এলাকা সহ পুরো উপজেলায়। তার মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।


আরও খবর



পারমাণবিক হামলার হুমকি রাশিয়ার

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

ইউক্রেনে রাশিয়া হেরে গেলে পারমাণবিক যুদ্ধ হবে। বৃহস্পতিবার ন্যাটোকে সতর্ক করে একথা বলেছেন রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ।

এক টেলিগ্রাম বার্তায় মেদভেদেভ বলেন, প্রথাগত যুদ্ধে একটি পারমাণবিক ক্ষমতাধর দেশ হেরে গেলে পারমাণবিক যুদ্ধের সূচনা হতে পারে। তিনি আরও বলেন, পরমাণু শক্তিগুলো কখনো বড় ধরনের সংঘাতে হারে না। কারণ এর ওপর তাদের ভাগ্য নির্ভর করে। তাই, ন্যাটো ও অন্যান্য পশ্চিমা প্রতিরক্ষা নেতাদের উচিত যুদ্ধ নীতির ঝুঁকি বিবেচনা করা। মেদভেদেভ বর্তমানে পুতিনের নিরাপত্তা কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ হিসেবেও পরিচিতি।


আরও খবর



সৌদিতে প্রথম হজকারীদের অগ্রাধিকার

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

সৌদি আরবের হজ ও ওমরাহ-বিষয়ক মন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ জানিয়েছেন, এ বছর হজ করার জন্য হাজির সংখ্যা নির্ধারিত থাকবে না। এছাড়া হজ করার ক্ষেত্রে যে নির্দিষ্ট একটি বয়স নির্ধারণ করে দেওয়া হয়েছিল, সেটিও থাকবে না।

প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর নিজ দেশে বিধিনিষেধ আরোপ করে সৌদি আরব। মানুষের সমাগম নিয়ন্ত্রণে রাখতে দেশটি হাজিদের সংখ্যা নির্ধারণ করে দেয়। অবশেষে তিন বছর পর সেসব বিধিনিষেধ তুলে দেওয়া হচ্ছে।

হজ ও ওমরাহ-বিষয়ক মন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ সোমবার হজ মেলা-২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। সেখানেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দেন। তিনি বলেছেন, মহামারির আগে হাজির সংখ্যা যত ছিল, সেটি আগের সংখ্যায় ফিরে যাবে। 

তবে সৌদির স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, যেসব মানুষ এখন পর্যন্ত একবারও হজ করেননি, এবার তাদের অগ্রাধিকার দেওয়া হবে। এ বছর ২৬ জুন থেকে হজের মৌসুম শুরু হবে।

করোনা মহামারির আগে ২০১৯ সালে প্রায় ২৬ লাখ মানুষ পবিত্র হজ পালন করেন। কিন্তু পরের দুই বছর নির্দিষ্ট সংখ্যক মানুষ হজের সুযোগ পান। যাদের প্রায় সবাই ছিলেন সৌদিতে বসবাসকারী।

এরপর ২০২২ সালে প্রায় ১০ লাখ মানুষ হজ পালন করার সুযোগ পান। কিন্তু সে সময় বয়স নির্ধারণ করে দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, যাদের বয়স ১৮-৬৫ এবং পরিপূর্ণ সুস্থ শুধু তারাই হজ পালন করতে পারবেন। এছাড়া করোনার ভ্যাকসিন নেওয়ার বিষয়টি বাধ্যতামূলক ছিল।


আরও খবর

বিশ্ব ইজতেমা শুরু

Friday ১৩ January ২০২৩