Logo
শিরোনাম

রাণীনগরে সাজাপ্রাপ্ত নারী আসামি গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগর থানাপুলিশ কারিমা আক্তার শাপলা (২৫) নামের এক সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামিকে গ্রেফতার করেছে । সোমবার সন্ধ্যায় তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। কারিমা আক্তার শাপলা উপজেলার ডুবাগাড়ি গ্র্রামের সাইফুল ইসলামের স্ত্রী। রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় উপজেলার ডুবাগাড়ি গ্রামে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামি কারিমা আক্তার শাপলাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


আরও খবর



কুমিল্লার লাকসাম উপ‌জেলা আওয়ামীলীগ ত্রি বার্ষিক সম্মেলন

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কুমিল্লা ব্যুরো ঃ

স্থানীয় সরকার,পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রী,কু‌মিল্লা দ‌ক্ষিণ জেলা আওয়ামীলী‌গের সহ সভাপ‌তি মোঃ তাজুল ইসলাম এম‌পি বলেছেন  বিএন‌পি দেশ‌কে ধ্বংস করার চেষ্টা কর‌ছেন‌ বিএন‌পি। বিএন‌পির মহাস‌চিব মীর্জা ফখরুল ইসলামকে উদ্দেশ‌্য ক‌রে ব‌লেন এবার ক্ষমত‌া ছি‌নি‌য়ে নে‌বেন।‌বিএন‌পি কি‌ ছিনতাইকারী‌দের দল হ‌বেন।

সোমবার সকা‌লে কুমিল্লা লাকসাম উপ‌জেলা আওয়ামী লীগের ত্রি বা‌র্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। কুমিল্লা লাকসাম পাইলট সরকা‌রি উচ্চ বিদ‌্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।          স‌ম্মেল‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তাজুল ইসলাম ব‌লেন জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর হত‌্যার সা‌থে জ‌ড়িত।                                                  এর আগে বেলুন ও পায়রা উড়ি‌য়ে স‌ম্মেল‌ন উ‌দ্বোধন ক‌রেন তি‌নি।                         সম্মেলনে প্রধান বক্তা সা‌বেকমন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি। বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন বাংলা‌দেশ আওয়ামীলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এম‌পি , বাংলা‌দেশ আওয়ামীলী‌গের  বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সস্পাদক ই‌ঞ্জি‌নিয়ার আবদুস সবুর।লাকসাম উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ইসহাক মিয়ার সভাপতিত্ব সম্মেলনে 

উপ‌স্থিত ছি‌লেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়া, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তারারক উল্লাহ কায়েস,  সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরাসহ অন্যান্য নেতৃবৃন্দরা। প‌রে  দ্বিতীয় অ‌ধি‌বেশ‌নে  আগামী ৩বছ‌রের জন‌্য লাকসাম উপ‌জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি প‌দে এড ইউনুস ভূইয়া ও সাধারণ সম্পাদক হি‌সেবে মহাব্বত আলী‌কে ঘোষণা করা হয়।


আরও খবর



আশঙ্কাজনক হারে বাড়ছে স্ট্রোক রোগী

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

দেশে স্ট্রোকে আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী, ২০২০ সালে ব্রেইন স্ট্রোকে মারা গেছেন ৮৫ হাজার ৩৬০ জন, যা আগের বছর ২০১৯ সাল ছিল ৪৫ হাজার ৫০২ জন। চিকিৎসকদের মতে, ডায়াবেটিসের রোগীর স্ট্রোক হওয়ার ঝুঁকি দেড় থেকে দুই গুণ বেশি।

 বারডেম জেনারেল হাসপাতালের নিউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. রুমানা হাবিব বলেন, ডায়াবেটিসের রোগীর স্ট্রোক ঝুঁকি দেড় থেকে দুই গুণ বেশি। এই ঝুঁকি বেশি হওয়ার কারণ হলো যে প্রত্যেক ডায়াবেটিস রোগীর উচ্চ রক্তচাপ থাকে। তাদের কোলেস্টেরল বেশি হওয়ার আশঙ্কা এবং ওজনজনিত সমস্যা থাকার কারণেও আশঙ্কা বেশি। এ ধরনের রোগীর বয়স যদি আবার ৫৫ বছরের বেশি হয় এবং ধূমপান ও অ্যালকোহলের অভ্যাস থাকে, তাহলে স্ট্রোক হওয়ার ঝুঁকি আরও বাড়তে থাকে।

ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের ২০১৮ সালের এক জরিপ অনুযায়ী, দেশে বর্তমানে প্রতি হাজারে স্ট্রোকে আক্রান্ত হচ্ছেন ১১ দশমিক ৩৯ জন মানুষ। প্রায় ২০ লাখ স্ট্রোকের রোগী রয়েছে বাংলাদেশে। স্ট্রোকের ঝুঁকি ৬০ বছরের বেশি মানুষের মধ্যে ৭ গুণ বেশি। নারীর চেয়ে পুরুষের আক্রান্ত হওয়ার ঝুঁকি দ্বিগুণ। স্ট্রোকের প্রকোপ শহরের চেয়ে গ্রামে কিছুটা বেশি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বিশ্বব্যাপী যত অসংক্রামক ব্যাধি আছে, সেগুলোর মধ্যে মৃত্যুর দিক থেকে হৃদরোগের পরেই স্ট্রোকের অবস্থান এবং শারীরিক অক্ষমতার জন্য স্ট্রোক সবচেয়ে বেশি দায়ী। প্রতিবছর প্রায় দেড় কোটি মানুষ স্ট্রোকে আক্রান্ত হন। যাদের মধ্যে প্রায় অর্ধকোটি মৃত্যুবরণ করেন এবং প্রায় অর্ধকোটি মানুষ সারা জীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেন।


আরও খবর

জন্মনিয়ন্ত্রণে আগ্রহ কমছে

শনিবার ২৬ নভেম্বর ২০২২




সভাপতির স্বাক্ষর জাল করে শিক্ষক-কর্মচারী নিয়োগ দেওয়ার অভিযোগ

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ 


নওগাঁর মান্দায় সভাপতির স্বাক্ষর জাল করে কলেজের বিভিন্ন পদে ১৩ জন শিক্ষক-কর্মচারীকে নিয়োগ দেয়া হয়েছে বলে মান্দা মহানগর কলেজ’ অধ্যক্ষ রুহুল আমিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে গত ১ নভেম্বর কলেজের সাবেক সভাপতি সামন্ত কুমার সরকার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মান্দা মহানগর কলেজ ২০১২ সালে অ্যাকাডেমিক স্বীকৃতি লাভ করে। কলেজ প্রতিষ্ঠালগ্ন থেকে ২০১৮ সাল পর্যন্ত পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন স্থানীয় আওয়ামীলীগ নেতা সামন্ত কুমার সরকার। এসময়ে কলেজের বিভিন্ন পদে ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ৩০ জন শিক্ষক-কর্মচারী নিয়োগ দেয়া হয়। এ ছাড়া ২০২০ সালে ৬ মাসের জন্য অ্যাডহক কমিটির প্রধানের পদেও ছিলেন তিনি। তার সময় কালে কলেজের আর কোন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশসহ নিয়োগের কোন কার্যক্রম করেননি।


তিনি অভিযোগে আরো বলেন, আমার দায়িত্ব কালে মোঃ মমিনুল (প্রভাষক), মোঃ আক্কাছ আলী (প্রভাষক ইসলাম শিক্ষা), মোঃ সুলতান মাহাবুব (প্রভাষক), মোঃ রেজাউল করিম (প্রভাষক), মোঃ মোস্তাফিজুর রহমান (প্রভাষক), মোঃ মামুনুর রশিদ (প্রভাষক), আনিছুর রহমান (প্রভাষক), মো জাহিদুল হক (প্রভাষক), মোঃ মাইনুল ইসলাম (প্রভাষক), জয়ন্ত কুমার সাহা (ডেমো), এটিএম কামরুজ্জামান (ডেমো), মোঃ গোলাম রাব্বানী (ডেমো), মোছাঃ জান্নাতুন ফেরদৌসী (অফিস সহকারী) পদে অবৈধ নিয়োগ দেখানো হয়েছে। আমার স্বাক্ষর জাল করে গোপনে রেজুলেশন তৈরী করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ও ভূয়া নিয়োগ বোর্ডের মাধ্যমে এসব পদে উল্লেখিত ব্যক্তিদের নিয়োগ দিয়ে টাকা আত্মসাৎ করেন অধ্যক্ষ রুহুল আমিন। উক্ত বিষয়টি আমার নিকট সন্দেহাতীত হলে আমি অধ্যক্ষ মহোদয়কে আমার কার্যকালীন সময়ের রেজুলেশন বই দেখতে চাইলে সে অস্বীকৃতি জানায়।

কলেজের সাবেক সভাপতি সামন্ত কুমার সরকার বলেন, আমার কার্যকালে অতিরিক্ত পদে আর কোনো নিয়োগ দেয়া হয়নি। বিষয়টি জানার পর কলেজ অধ্যক্ষ রুহুল আমিনকে নিয়োগ সংক্রান্ত বিষয়ে যাবতীয় কাগজপত্র দেখাতে বলেছিলাম। কিন্তু বিভিন্ন অজুহাতে তিনি আজ নেয় কাল বলে সময়ক্ষেপণ করে টালবাহানা করে চলেছেন। এতে আমার সন্দেহ ঘনিভূত হয়ে আরও বেড়ে যায়।

তিনি অভিযোগে আরো উল্লেখ করেন, আমার স্বাক্ষর জালিয়াতি করে নিয়োগ সংক্রান্ত রেজুলেশন তৈরি করা হয়েছে। এরপর ভূয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশসহ যোগসাজসী বোর্ড গঠন করে ওইসব পদে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেন অধ্যক্ষ রুহুল আমিন। বিষয়টি তদন্তের জন্য ইতিমধ্যে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে মান্দা মহানগর কলেজের অধ্যক্ষ রুহুল আমিনকে একাধিক বার মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ না করায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক বলেন, ঘটনার বিষয়ে অভিযোগ পাওয়ার পরই বিষয়টি তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে দ্রুত যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



রাঙ্গামাটির ঘাগড়া বৈজয়ন্ত বন বিহারে ২২তম দানোত্তম শুভ কঠিন চীবর দান

প্রকাশিত:সোমবার ৩১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

উচিংছা রাখাইন কায়েস রাঙ্গামাটি :

ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে নানা আনুষ্ঠানিকতায় রাঙ্গামাটির ঘাগড়া বৈজয়ন্ত বন বিহারে ২২তম দানোত্তম শুভ কঠিন চীবর দান ভিক্ষু সংঘকে চীবর উৎসর্গের মধ্যে দিয়ে  শেষ হয়েছে।

অনুষ্ঠান মঞ্চে উপবিষ্ট পূজনীয় ভিক্ষুসংঘকে ফুলের তোরা দিয়ে বরণের মধ্য দিয়ে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার মধ্যে পঞ্চশীল গ্রহণ, অষ্টশীল গ্রহণ, বুদ্ধপুজা, বুদ্ধমূর্তি দান, অষ্টপরিষ্কার দান, সংঘদান, হাজার প্রদীপ দান, কঠিন চীবর দান, কল্পতরু দান ও নানাবিধ দান উৎসর্গ করা হয়।

ভিক্ষু সংঘকে চীবর উৎসর্গ করেন প্রধান পুণ্যার্থী রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী ও ২ দিন ব্যাপী তৈরীকৃত চীবর উৎসর্গ করেন বিহার পরিচালনা কমিটির সভাপতি কৃষ্ণ মনি চাকমা,  বিহার পরিচালনা কমিটির সদস্য বিপুল চাকমা।

পুণ্যার্থীদের উদ্দ্যেশে ধর্মীয় দেশনা প্রদান করেন রাজবন বিহারের আবাসিক প্রধান ও শিষ্য সংঘের প্রধান প্রজ্ঞালংকার মহাস্থবির। কাটাছড়ি বন বিহারের বিহার অধ্যক্ষ চন্দ্রগুপ্ত মহাথের, বৈজয়ন্ত বন বিহারের অধ্যক্ষ শীমৎ শীলদর্শী স্থবির, জুরাছড়ি বেনুবন অরণ্য কুঠিরের অধ্যক্ষ পন্থক মহাস্থবির প্রমূখ।

সোমবার ৩১ অক্টোবর বিহার পরিচালনা কমিটি ও দায়ক-দায়িকাদের  আয়োজনে সকাল থেকে শুরু হয়ে চলে দিনব্যাপী কঠিন চীবর দান উৎসব। এতে দানোৎসবকে ঘিরে দূর-দূরান্ত থেকে পুণ্য সঞ্চয় করার জন্য শতশত পুণ্যার্থীরা বিহারে সমবেত হয়। 

এসময় ভিক্ষুরা বলেন, দানর রাজা কঠিন চীবর দান, জ্ঞান, বুদ্ধি, কৌশল, সত্য না থাকলে মানুষের উন্নতি হয়না। সেজন্যে পরমপূজ্য বনভান্তে জীবিত থাকাকালীন বলেছিলেন জ্ঞান, বুদ্ধি থাকতে হবে এবং পন্ডিত, জ্ঞানী, শীলবান হও। যতবেশি পুণ্য কাজ করবেন তত বেশি নির্বানের পথ সুগম হবে। তা পাপ কাজ থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহবান জানান। 


আরও খবর



মুম্বাইয়ের রেডিসন এমআইডিসিতে অনুষ্ঠিত হয়ে গেল

মিস্টার মিস এন্ড ইন্টারন্যাশনাল আইকন ২০২২ সিজন থ্রি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

শাহ আলম ইসলাম নিতুলঃ 

গত ৯ নভেম্বর মুম্বাইয়ের রেডিসন এমআইডিসিতে অনুষ্ঠিত হয়ে গেল মিস্টার মিস এন্ড ইন্টারন্যাশনাল আইকন ২০২২ সিজন থ্রি। বাংলাদেশসহ মালয়েশিয়া, ইউএসএ এবং ইন্ডিয়া অংশ গ্রহন করে।

এই প্রোগ্রামটির কোরিওগ্রাফি করেছিলেন বাংলাদেশের ছেলে (স্পারকেল রেমো) এবং মালয়েশিয়ার কোরিও গ্রাফার মালা।

বাংলাদেশের ছেলে হিসেবে কোরিওগ্রাফি করে সবাইকে মুগ্ধ করেছেন, এবং কোরিওগ্রাফার হিসেবে অ্যাওয়ার্ড নিয়েছেন বলিউড অভিনেত্রী আমিশা পেটেলের হাত থেকে, অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আমিশা প্যাটেল।

রেমো বলেন একটি প্লাটফর্মে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত ভারতের সব নামিদামি মডেলরা উপস্থিত ছিলেন এবং আমার কাজ দেখে সবাই মুগ্ধ হয়েছেন। স্পার্কেল রেমো এর মধ্যে দেশে বিদেশে কর্পোরেট শো বিভিন্ন অ্যাওয়ার্ড শো গুলোতে কোরিওগ্রাফি করে বেশ সুনাম অর্জন করেছেন। বিনোদন ধারা পারফরমেন্স অ্যাওয়ার্ড বাবিসাস অ্যাওয়ার্ড মিস ওয়ার্ল্ড ২০১৯,মিস্টার এন্ড মিস ফটোজোনিক অ্যাওয়ার্ড, face of Asia অ্যাওয়ার্ড শো  গুলোতে সুনামের সাথে কোরিওগ্রাফি করেছেন।

বর্তমানে মিরপুর ১১ এবং নিকেতনে একটি  মডেল গ্রুমিং  এবং ডান্স ইনস্টিটিউট রয়েছে। দেশের বিভিন্ন জায়গায় মিডিয়াতে রিমনের স্কুল থেকে অনেক ছেলে মেয়েরা কাজ করছে।

স্পার্কেল রেমো হিসাবে মিডিয়াতে পরিচিত,ডাক নাম রিমন কাউসার, রিমন এর বেড়ে ওঠা মিরপুর ১০ নম্বর সেনপাড়া পর্বতা, স্কুল  আদর্শ উচ্চ বিদ্যালয় এবং কলেজ ঢাকা স্টেট কলেজ, নিউ মডেল ডিগ্রী কলেজ থেকে মার্কেটিং বিভাগ থেকে স্নাতক পাস করেছেন। ছোটবেলা থেকেই রিমনের ক্রিকেট খেলা  এবং মিডিয়ার পতি ফ্যাসিনেশন ছিল। ধীরে ধীরে মডেলিং  এবং ডান্সের প্রশিক্ষণ নিয়ে নিজেকে কোরিওগ্রাফি  হিসেবে গড়ে তোলেন।

ভবিষ্যৎ পরিকল্পনা হিসাবে ইন্টারন্যাশনাল প্লাটফর্মে আরো বড় বড় কাজ করা।


আরও খবর

মঞ্চ মাতালেন নোরা ফাতেহি

শনিবার ১৯ নভেম্বর ২০২২