Logo
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের অভিযান

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

মইনুল ইসলাম মিতুল : জঙ্গি সংগঠন 'জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া'র শীর্ষ দুই নেতাকে আটক করেছে র‍্যাব। রোহিঙ্গা ক্যাম্প ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এছাড়া সংগঠনের বিভিন্ন স্তরের ৩৮জন সদস্য ও তাদের আশ্রয়দাতা ১৪জনকে আটক করেছে রেব।

তারপর কুতুপালং ক্যাম্পের পাশের রাবার বাগান থেকে আটক করা হলো নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার শূরা সদস্য ও সামরিক শাখার প্রধান মাশেকুর রহমান ওরফে রনবীর এবং সংগঠনের বোমা বিশেষজ্ঞ আবুল বাশারকে। এ সময় দেশি-বিদেশি অস্ত্র, গোলাবারুদ ও নগদ আড়াই লাখ টাকারও বেশি দেশী মুদ্রা উদ্ধার করা হয়।

রেবের মিডিয়া উইং এর দাবি, নব্য জঙ্গি সংগঠনের সেকেন্ড ইন কমান্ড মানিক ও শাওনসহ সাতজনকে বান্দরবান থেকে আটকের পর পালিয়ে ক্যাম্পে আশ্রয় নিয়ে ছিলো সামরিক শাখার প্রধান রণবীর। এ তথ্য নিয়ে অভিযান চালিয়ে দু'জনকে আটক করা হয়।

তিনি বলেন, কুমিল্লায় তথাকথিত হিজরতের কথা বলে নিখোঁজ আটজনের অনুসন্ধান করতে গিয়ে নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল ইন্দাল শারক্বীয়ার গোড়ার খবর পায় রেব। তরুণদের দলে ভিড়িয়ে সামরিক ও অস্ত্র প্রশিক্ষণসহ নানা কাজ করে যাচ্ছে এই সংগঠন। 


আরও খবর

সুখবর নেই বাজারে

Saturday ০৪ February ২০২৩




বকশীগঞ্জে ভাইস চেয়ারম্যানের মুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত:Friday ০৩ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতির বাসায় ডাকাতির ঘটনায় মামলায় গ্রেপ্তার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম তালুকদার জুমানের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদের সামনে কামালপুর-বকশীগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা সর্বস্তরের জনগনের ব্যানারে আয়োজিত মানববন্ধনে আওয়ামীলীগের সাবেক নেতাকর্মীদের সাথে সাধারণ মানুষও এই মানববন্ধনে অংশ নেন।   

মানববন্ধনে পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুমানকে নি:শর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বকশীগঞ্জ উপজেলা আওয়া়ামীলীগের সাবেক সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক জালাল উদ্দিন,সাবেক বন ও পরিবেশ সম্পাদক  ফজলুর রহমান খুদু, ইয়াসিন তালুকদার,নজরুল ইসলাম ও ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমান লাল প্রমূখ বক্তব্য রাখেন।  

ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমান লাল বলেন,জুমান তালুকদার রাজপথের লড়াকু সৈনিক। অন্যায়ের কাছে কখনো মাথা নত করেনি। রাজনৈতিক প্রতিহিংসার কারনে তাকে সাজানো মামলায় গ্রেপ্তার করা হয়েছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও জুমান তালুকদারের নি:শর্ত মুক্তি চাই। 

উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার বলেন, জুমান তালুকদারের স্ত্রী-কন্যা হাসপাতালে ভর্তি। সেখান থেকেই সাজাঁনো একটি মিথ্যা মামলায় জুমান তালুকদারকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অলিমম্বে জুমান তালুকাদরের মুক্তি চাই। 

উল্লেখ্য,গত ২৪ ডিসেম্বর মধ্যরাতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহীনা বেগমের পৌর শহরের নয়াপাড়ার বাসায় ডাকাতির ঘটনা ঘটে। এই ঘটনায় অজ্ঞাত ব্যাক্তিদের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা হয়। পরে মামলাটি তদন্তের জন্য জামালপুর ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বুধবার রাতে ঢাকা জাতীয় অর্থোপেডিক হাসপাতালের সামনে থেকে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।


আরও খবর



ধামরাইয়ের কাকরান দাখিল মাদরাসার শুভ উদ্বোধন

প্রকাশিত:Wednesday ১১ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন :


ঢাকার ধামরাই উপজেলা ভাড়ারিয়া ইউনিয়ন এর কাকরানে দাখিল মাদরাসার চতুর্থ তলা ভীত বিশিষ্ট একাডেমিক ভবন এর শুভ উদ্বোধন করা হয়েছে বুধবার সকাল ১১ টায়। 

এসময় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।

প্রধান অতিথি হিসেবে ছিলেন মাননীয় সংসদ সদস্য ঢাকা ২০ ও সভাপতি ঢাকা জেলা আওয়ামী লীগ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ। 

এসময় আরও উপস্থিত ছিলেন চেয়ারম্যান ধামরাই উপজেলা পরিষদ মোহাদ্দেস হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ঢাকা জেলা আওয়ামী লীগ বীরমুক্তিযোদ্ধা এনামুল হক আইয়ুব, ভাইস চেয়ারম্যান ধামরাই উপজেলা পরিষদ সিরাজ উদ্দিন সিরাজ, চেয়ারম্যান ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদ মোসলেম উদ্দিন মাসুম,যুবলীগ নেতা জাহিদ হোসেন সহ উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মীরা। উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন কাকরান দাখিল মাদরাসা কর্তৃপক্ষ ও কাকরান এলাকা বাসী।


আরও খবর



বিশ্ব ইজতেমা শুরু

প্রকাশিত:Friday ১৩ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। শুক্রবার বাদ ফজর উর্দুতে পাকিস্তানের মাওলানা জিয়াউল হকের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার প্রথম পর্ব। এ বয়ান বাংলাসহ কয়েকটি ভাষায় অনুবাদ করে শুনানো হয়।

শুক্রবার জুমাবার হওয়ায় ইজতেমা ময়দানে একসাথে লাখো মুসল্লি জুমার নামাজ আদায় করবেন।বৃহত্তর এ জুমায় শরিক হতে গাজীপুর, ঢাকাসহ আশপাশের জেলা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে আসতে শুরু করেছেন। বেলা দেড়টার দিকে জুমার নামাজ অনুষ্ঠিত হবে। নামাজে ইমামতি করবেন মাওলানা জুবায়ের আহমদ। এর আগে বৃহস্পতিবার দুপুরের মধ্যেই মুসল্লিদের পদচারণায় পূর্ণ হয়ে যায় ইজতেমা মাঠ। ইজতেমা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।


আরও খবর

সুখবর নেই বাজারে

Saturday ০৪ February ২০২৩




র‌্যাবের অভিযানে ৩৮৫ পিস বুপ্রেনরফিন ইঞ্জেকশনসহ একজন আটক

প্রকাশিত:Wednesday ১১ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :র‌্যাবের অভিযানে ৩৮৫ পিস বুপ্রেনরফিন ইঞ্জেকশনসহ একজন আটক।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকশ অপারেশনাল দল কোম্পানি অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে বুধবার বেলা ২ টারদিকে জয়পুরহাট জেলার সদর থানাধীন পুরানাপৈল রেলগেট এলাকায় অভিযান পরিচালনা করে ৩৮৫ পিস বুপ্রেনরফিন ইঞ্জেকশন সহ মোকলেছার রহমান (৩৫) নামে এক মাদক কারবারিকে হাতেনাতে আটক করা হয়। আটককৃত মোকলেছার রহমান জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার শালুকা গ্রামের মৃত কামাল উদ্দিন মন্ডলের ছেলে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী দীর্ঘদিন যাবৎ নেশাজাতীয় মাদকদ্রব্য বুপ্রেনরফিন ইঞ্জেকশন অবৈধ্য ভাবে সংগ্রহ পূর্বক জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকায় মাদকসেবী ও মাদক কারবারীদের নিকট সরবরাহ করে আসছিল বলে শিকার করেছেন। 

এব্যাপারে জয়পুরহাট জেলা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুসারে মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‌্যাব।


আরও খবর



গজারিয়ায় ভাটেরচর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শাকিল প্রধান,গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: 

গজারিয়ায় ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৩ইং অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে দিনব্যাপী এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, জাতীয় সংসদ সদস্য, আধুনিক মুন্সীগঞ্জের রূপকার, মুন্সীগঞ্জের মাটি ও মানুষের নেতা এ্যাড. মৃণাল কান্তি দাস, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা সিআইপি। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও রুপালী ব্যাংকের উপ মহাব্যবস্থাপক মোঃ সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুঃ শাহজাহান শিকদার এর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক ফরিদা ইয়াসমিন, সাবেক ভাইস চেয়ারম্যান মো: আসাদুজ্জামান, গজারিয়া থানা তদন্ত ওসি মোঃ মুক্তার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন, টেংগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান ফরাজী, বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান প্রধান, হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক মিঠু, গুয়াগাছিয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন, ইমামপুর ইউপি চেয়ারম্যান হাফিজুজ্জামান খান জিতু, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান সাগরসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষিকাবৃন্দ, অভিভাবকগণ ও বিদ্যালয়ের ছাত্র ছাত্রীবৃন্দ।

ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন।


আরও খবর