Logo
শিরোনাম

রূপগঞ্জে র‌্যাবের উপর হামলার ঘটনায় তিনজন গ্রেপ্তার

প্রকাশিত:Friday ২৫ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের গত ২৭ সেপ্টেম্বর বিপুল পরিমান হেরোইন ও গাজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করে নিয়ে যাবার সময়  র‌্যাবের উপর হামলার ঘটনায় অভিযুক্ত সন্ত্রাসী মাল্টা রনি, বিল্লাল ও সাইজুদ্দিনকে আটক করেছে র‍্যাব-১১। শুক্রবার ভোররাতে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া বস্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

   র‍্যাব-১১ এর সহকারী পরিচালক এএসপি রেজওয়ান সাইদ জিকু জানান, ২৭ সেপ্টেম্বর  র‌্যাব-১ এর একটি অভিযানিক দল  চনপাড়া বস্তিতে মাদক বিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমান গাজা ও হেরোইনসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করে নিয়ে যাবার সময় সন্ত্রাসী ও মাদক কারবারিদের মূলহোতা ইউপি সদস্য বজলুর নেতৃত্বে ৪/৫'শ সন্ত্রাসী র‍্যাবের উপর হামলা করে। এসময় তারা কয়েকজন র‍্যাব সদস্যকে আহত এবং সরকারি গাড়ি ভাংচুর করে। এঘটনায় ২৮ সেপটেম্বর র‍্যাব বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। শুক্রবার ভোররাতে  র‍্যাব-১১ এর একটি দল চনপাড়া বস্তিতে অভিযান চালিয়ে উক্ত ঘটনায় অভিযুক্ত  ওই তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তারকৃত আসামীদের রূপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব। 


আরও খবর



বকশীগঞ্জে কোরআন প্রতিযোগীতা

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ বকশীগঞ্জ শাখার উদ্যোগে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। মসজিদে নূরে আয়োজিত কুরআন প্রতিযোগীতায়  উপজেলার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা অংশ নেন। পরে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ৩০ পারা কুরআন প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন উঠানোপাড়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী মোস্তাসিন। 

বকশীগঞ্জ নূর মসজিদের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বায়তুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা সাইফুল্লাহ, ব্যাবসায়ী আলহাজ্ব আরিফ সিদ্দিকী ও প্যানেল মেয়র মিজানুর রহমান প্রমূখ। সঞ্চালক ছিলেন মফিজল হক সওদাগর হাফেজিয়া মাদ্রাসার মুফতী আব্দুর রশিদ। এ সময় হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের প্রতিনিধিগন, ওলামায়ে কেরামগনসহ বিভিন্ন মাদ্রাসার হাফেজগণ উপস্থিত ছিলেন।


আরও খবর



১২ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি’র ফল

প্রকাশিত:Monday ১৬ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

এইচএসসি-সমমান পরীক্ষার ফল আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশিত হবে। ফল প্রকাশের আনুষ্ঠানিকতা সম্পন্নের লক্ষ্যে তারিখ নির্ধারণের জন্য আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে ফাইল পাঠানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে। অন্যদিকে ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা এপ্রিলের শেষ সপ্তাহে শুরু করা হবে। এই সিদ্ধান্তও শিক্ষা বোর্ডগুলো ইতোমধ্যে চূড়ান্ত করেছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, এবারের এইচএসসি পরীক্ষার খাতা মূল্যায়ন ইতোমধ্যে শেষ হয়েছে। এখন ফল প্রকাশের পরবর্তী প্রস্তুতি শুরু করা হয়েছে। যেহেতু রীতি অনুযায়ী পরীক্ষা শেষে পরবর্তী ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়ে থাকে। তাই ৮ থেকে ১২ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশের লক্ষ্যে প্রস্তাব পাঠানো হয়েছে। যেহেতু প্রধানমন্ত্রীর হাতে ফলের সারসংক্ষেপ তুলে দেওয়া হয়ে থাকে। তাই তিনি যে সময় দেবেন সেটি ধরেই ফল চূড়ান্ত করা হবে।


আরও খবর



সড়কে শৃঙ্খলা ফেরাতে বিশেষ কর্মসূচি

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

সড়কে নৈরাজ্য ও দুর্ঘটনা কমাতে রাজধানীতে ৫ দিনের বিশেষ কর্মসূচি চালাচ্ছে বিআরটিএ। এতে মানুষকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করা হচ্ছে। এরপর কেউ আইন ভাঙলে কঠোর ব্যবস্থা নেবে ভ্রাম্যমাণ আদালত।

কর্মসূচিতে অংশ নিয়ে বিআরটিএ চেয়ারম্যান বলেন, মানুষ সচেতন না হলে কিছুতেই নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব নয়। আইন না মানার কারণে সড়কে নৈরাজ্য কমছে না বলেও মনে করেন তিনি। রাজধানীর সায়েন্সল্যাব, বাংলামোটর, মালিবাগ ও মৎস্য ভবনে এই কার্যক্রম চলছে। সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্বেচ্ছাসেবীরা মোটরযান, গণপরিবহন চালক, যাত্রী ও পথচারীদের সচেতন করার কাজ করছেন। এতে সহযোগিতা করছে রেড ক্রিসেন্ট ও স্কাউট সদস্যরা।


আরও খবর



পাকিস্তানজুড়ে বিদ্যুৎ বিভ্রাট

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

পাকিস্তান জুড়ে সোমবার সকালে বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। পরিস্থিতি এতোটাই ব্যাপক যে, রাজধানী ইসলামাবাদের পাশাপাশি লাহোর ও করাচির মতো বড় শহরসহ দেশের বিশাল অংশে বিদ্যুৎ বিভ্রাটের প্রভাব পড়েছে।

দেশটির জ্বালানি মন্ত্রণালয় জানিয়েছে, জাতীয় গ্রিডের ফ্রিকোয়েন্সি সিস্টেম সোমবার সকাল ৭টা ৩৪ মিনিটে ডাউন হয়ে গেলে বিদ্যুৎ ব্যবস্থাপনায় ব্যাপক বিভ্রাট দেখা দেয়। ‘সিস্টেম রক্ষণাবেক্ষণের কাজ দ্রুত এগিয়ে চলছে বলেও জানানো হয়। এদিকে সংবাদমাধ্যম জিও নিউজের সাথে এক সাক্ষাৎকারে পাকিস্তানের জ্বালানি মন্ত্রী খুররম দস্তগীর বিদ্যুৎ বিভ্রাটকে ‘বড় ধরনের কিছু নয়’ বলে মন্তব্য করেছেন। দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, রাজধানী ইসলামাবাদ, করাচি, কোয়েটা, পেশোয়ার এবং লাহোরসহ পাকিস্তানের বিশাল অংশ বিদ্যুৎবিহীন রয়েছে।


আরও খবর



আসাদুর রহমান এখন মমতাজ আলী

প্রকাশিত:Sunday ২৯ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিনিধি :

লালমনিরহাট সিভিল সার্জন অফিসে ৪র্থ শ্রেণীর এক অবসর প্রাপ্ত কর্মচারীর জাতীয় সনদ পত্রে দুই নাম পাওয়ার অভিযোগ উঠছে।

অভিযোগ সূত্রে জানাগেছে দীর্ঘদিন থেকে তার জাতীয় সনদ পত্র অনুযায়ী তার নাম ছিল মোঃ আসাদুর রহমান কিন্তু পরবর্তীতে সংশোধনী   এনআইডি কার্ড পাওয়া গেছে মোঃ মমতাজ আলী।  


সিভিল সার্জন অফিস সূত্র জানায় তার চাকরি মমতাজ আলী নামে করে আসছিল তার এনআইডি কার্ডে আগে কি ছিল তা বোধগম্য নয়।  

অপরদিকে মমতাজ আলীর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় এ বিষয়ে তার মতামত পাওয়া যায়নি। তবে বিষয়টি সঠিক তদন্ত করা দরকার বলে মনে করেন নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিযোগকারি।


আরও খবর